কম্পিউটার

সেরা নির্দেশিকা:সারফেস প্রো 4 ঘুমের ক্ষেত্রে ব্যাটারির সমস্যা

সারফেস প্রো 4 এবং সারফেস বুক, তাদের মতোই বিস্ময়কর এবং বুদ্ধিমান, যখন তারা বেরিয়ে আসে তখন তাদের ত্রুটিগুলির ন্যায্য অংশ ছিল। এই ত্রুটিগুলির মধ্যে একটি বিশেষভাবে কুখ্যাত ছিল - এই ডিভাইসগুলির স্লিপ (নিম্ন শক্তির অবস্থা) তাদের সক্রিয় অবস্থার মতো প্রায় ব্যাটারি লাইফ ব্যবহার করে। একটি সারফেস প্রো 4 বা সারফেস বুক স্লিপ মোডে রাখা হবে কিন্তু এটির ব্যাটারিটি ব্যবহার করা হচ্ছে এমনভাবে নিষ্কাশন হতে থাকবে। এই সমস্যার পিছনে অপরাধী হল সারফেস প্রো 4 এর প্রসেসর (যা সারফেস বুকের প্রসেসর এবং অন্যান্য অসংখ্য নন-মাইক্রোসফ্ট ডিভাইস) - ইন্টেল স্কাইলেক চিপসেট৷

সারফেস প্রো 4-এর ভিতরে থাকা Intel Skylake ডিভাইসটিকে স্লিপ মোডে রাখার সময় সক্রিয় থাকে, যার ফলে ডিভাইসের ব্যাটারি লাইফ প্রায় 7-9% প্রতি ঘন্টা হারে কমে যায়। সারফেস প্রো 4 (এবং সারফেস বুক) বিশ্বের কাছে প্রকাশিত হওয়ার পর বেশ কয়েক মাস হয়ে গেছে, এবং যদিও মাইক্রোসফ্ট বিষয়টি লক্ষ্য করেছে এবং সর্বজনীনভাবে লক্ষ্য করেছে, এটি একটি কার্যকর এবং অফিসিয়াল সমাধান নিয়ে আসতে সক্ষম হয়নি। . সমস্যায় ভোগা ব্যবহারকারীদের জন্য ধন্যবাদ, এই সমস্যার জন্য একটি কার্যকর (যদিও অনানুষ্ঠানিক) সমাধান আবিষ্কৃত হয়েছে।

সারফেস প্রো 4 যে গ্রাফিক্স ড্রাইভারটি এই সমস্যার দ্বারা প্রভাবিত হচ্ছে তা প্রতিস্থাপন করতে হবে যা গত ডিসেম্বরের শেষের দিকে ইন্টেল দ্বারা প্রকাশিত একটি নির্দিষ্ট গ্রাফিক্স ড্রাইভারের সাথে ব্যবহার করছে (ড্রাইভার সংস্করণ 15.40.14.64.4352 32-বিট সিস্টেম এবং ড্রাইভার সংস্করণের জন্য 15.40.14.32.4352 64-বিট সিস্টেমের জন্য)। এই সমাধানটি প্রয়োগ করতে এবং আপনার সারফেস প্রো 4 এ স্লিপ সমস্যার সময় ব্যাটারি খরচ সমাধান করতে, আপনাকে করতে হবে:

এখানে ক্লিক করুন , Intel গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করা শুরু করতে যা আপনার সারফেস প্রো 4 এর জন্য স্লিপ সমস্যার সময় ব্যাটারি খরচ ঠিক করবে।

একবার ড্রাইভারের জন্য .zip ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, WinRAR-এর মতো এক্সট্রাকশন/কম্প্রেশন প্রোগ্রাম ব্যবহার করে এটি বের করুন .

Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে। devmgmt.msc টাইপ করুন রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন .

সেরা নির্দেশিকা:সারফেস প্রো 4 ঘুমের ক্ষেত্রে ব্যাটারির সমস্যা

ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন ডিভাইস ম্যানেজার এর বিভাগ . আপনার সারফেস প্রো 4 এর বর্তমান ডিসপ্লে ড্রাইভারের উপর ডান-ক্লিক করুন এবং ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন-এ ক্লিক করুন

সেরা নির্দেশিকা:সারফেস প্রো 4 ঘুমের ক্ষেত্রে ব্যাটারির সমস্যা

ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন-এ ক্লিক করুন . ব্রাউজ করুন এ ক্লিক করুন৷ , যে ডিরেক্টরিতে আপনি ইন্টেল ড্রাইভারের .zip ফাইলটি বের করেছেন সেখানে ব্রাউজ করুন, এটি নির্বাচন করতে .zip ফাইলটিতে থাকা ফাইল/ফোল্ডারটিতে ক্লিক করুন এবং ঠিক আছে এ ক্লিক করুন। .

সেরা নির্দেশিকা:সারফেস প্রো 4 ঘুমের ক্ষেত্রে ব্যাটারির সমস্যা

আপনার সারফেস প্রো 4 এর বর্তমান ডিসপ্লে ড্রাইভারকে আপডেট করার এবং আপনার ডাউনলোড করা ইন্টেল গ্রাফিক্স ড্রাইভারের সাথে প্রতিস্থাপন করার অনুমতি দিন। একবার প্রতিস্থাপন সফল হলে, সহজভাবে পুনরায় শুরু করুন আপনার সারফেস প্রো 4, এবং আপনি যখন আপনার সারফেস প্রো 4কে স্লিপ মোডে রাখেন তখন আপনার আর কোনও ব্যাটারি হ্রাসের অভিজ্ঞতা হবে না৷


  1. [সমাধান] Windows 10 এ AirPods Pro মাইক্রোফোন সমস্যা

  2. ম্যাকবুক প্রো ব্যাটারি দ্রুত নিষ্কাশন এবং অন্যান্য সমস্যা সমাধান করা

  3. সারফেস প্রো 3 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  4. 25 সেরা Adobe Premiere Pro বিনামূল্যের বিকল্প