কম্পিউটার

স্লিপ মোডে সারফেস প্রো ব্যাটারি ড্রেন:আপনি চেষ্টা করতে পারেন এমন সমাধানগুলি

মাইক্রোসফ্ট সারফেস প্রো একটি পাওয়ার হাউস যা একটি ল্যাপটপের বৈশিষ্ট্য এবং একটি স্টুডিও এবং ট্যাবলেটের বহুমুখিতাকে একত্রিত করে। তবে এটি তার ত্রুটির ভাগ ছাড়া নয়। উদাহরণস্বরূপ, বেশ কয়েকটি ব্যবহারকারী লক্ষ্য করেছেন যে ডিভাইসটি স্লিপ মোডে থাকা সত্ত্বেও এর ব্যাটারি অনেক বেশি নিষ্কাশন হয়। এখানে শক্তি গবলার কি?

সারফেস প্রো-এর ব্যাটারি যদি এক রাতে 100 শতাংশ থেকে শূন্যে চলে যায়, বিশেষ করে যখন কম্পিউটারটি ঘুমাচ্ছে বলে মনে করা হয় তখন কিছু ঘটছে। এটি কি ব্লুটুথ বা অন্য কোনও উপাদান হতে পারে যা অপ্রয়োজনীয় ড্রেন সৃষ্টি করছে? এর ব্যাটারি কেন স্লিপ মোডে দ্রুত নিঃশেষ হয়ে যায় এবং সমস্যা সমাধানের জন্য আপনি কী করতে পারেন তা ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

সারফেস প্রো স্লিপ মোড ব্যাটারি ড্রেন সমাধান

এখানে বিরক্তিকর সমস্যা হল ব্যাটারি ড্রেন যখন ডিভাইসটি স্লিপিং বা শুধুমাত্র স্ট্যান্ডবাই মোডে থাকে। এই সমস্যাটি কেন ঘটছে তার কিছু সম্ভাব্য কারণ এবং তাদের সংশ্লিষ্ট সমাধানগুলি এখানে রয়েছে:

আপনার পাওয়ার বিকল্পগুলি সামঞ্জস্য করা

sleep থেকে বিকল্পগুলি পরিবর্তন করার চেষ্টা করুন৷ হাইবারনেট করতে এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

পাওয়ার মোড স্লাইডার পরীক্ষা করা হচ্ছে

উইন্ডোজ টাস্কবারের ব্যাটারি আইকনে ক্লিক করে পাওয়ার মোড স্লাইডারটি খুঁজুন। সর্বোত্তম ব্যাটারি লাইফের জন্য, এই স্লাইডারটি প্রস্তাবিত হিসাবে সেট করা উচিত৷ ব্যাটারিতে থাকাকালীন যখন আপনাকে মেশিনটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করতে হবে, তখন এটি ব্যাটারি সেভারে থাকা উচিত।

পাওয়ার ট্রাবলশুটার চালানো

পাওয়ার ট্রাবলশুটার চালান এবং দেখুন যে এটি করলে সমস্যাটি সফলভাবে সমাধান হয় কিনা। এখানে তিনটি সহজ ধাপ রয়েছে:

  1. সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> সমস্যা সমাধানে যান .
  2. নির্বাচন করুন পাওয়ার .
  3. ক্লিক করুন সমস্যা সমাধানকারী চালান .

সারফেস ডিভাইসগুলি একটি কনফিগারযোগ্য পাওয়ার মোড বজায় রাখে যা সর্বোত্তম ব্যাটারি লাইফের মধ্যে পছন্দ নির্ধারণ করে এবং সেরা কর্মক্ষমতা . ডিভাইসটি কখন প্লাগ করা হয় এবং কখন এটি ব্যাটারিতে চলছে তার জন্য আপনাকে আলাদাভাবে সেটিং কনফিগার করতে হবে। এটি PSU-তে থাকাকালীন ডিভাইসটিকে সেরা পারফরম্যান্সে সেট করার অনুমতি দেয় এবং স্বয়ংক্রিয়ভাবে ব্যাটারি চলাকালীন প্রস্তাবিত এর মতো একটি সেটিংয়ে পরিবর্তন করতে দেয়।

ব্যাটারি সেভারের জন্য সেটিংস পরীক্ষা করা হচ্ছে

স্বয়ংক্রিয়ভাবে সম্পর্কিত সমস্যাগুলি খুঁজে পেতে এবং সমাধান করতে এই সমস্যা সমাধানকারীর সাহায্য নিন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. খুলুন সেটিংস> সিস্টেম> ব্যাটারি .
  2. নিশ্চিত করুন যে ব্যাটারি সেভার স্বয়ংক্রিয়ভাবে চালু করুন সক্রিয় করার পাশাপাশি কমপক্ষে 20 শতাংশে সেট করা হয়েছে।
  3. একই সময়ে, চেক করুন যে ব্যাটারি সেভারে থাকাকালীন স্ক্রিনের উজ্জ্বলতা কম করুন এছাড়াও চালু আছে।

আপনার অ্যাপের ব্যবহার পরীক্ষা করা হচ্ছে

অপ্রয়োজনীয়ভাবে চালানো প্রোগ্রামগুলি আপনার কম্পিউটারের সাধারণ স্থায়িত্বকে প্রভাবিত করতে পারে এবং এমনকি ধীর সিস্টেমের আচরণের দিকে নিয়ে যেতে পারে। এখানে ধাপগুলি রয়েছে:

  1. সেটিংস> সিস্টেম> ব্যাটারি-এ যান . কোন অ্যাপগুলি আপনার ব্যাটারি লাইফকে প্রভাবিত করছে তা দেখুন চয়ন করুন৷ .
  2. 6 ঘন্টা নির্বাচন করুন , 24 ঘন্টা , অথবা 1 সপ্তাহ সময়ের মধ্যে , রিপোর্ট করা সমস্যাটির সবচেয়ে কাছাকাছি কোন সময়কালের উপর নির্ভর করে।
  3. দেখান> ব্যবহার সহ অ্যাপ এ যান . উচ্চ ব্যাটারি ব্যবহারের অ্যাপগুলি পর্যালোচনা করুন, যেগুলি ব্যবহার করা হচ্ছে না সেগুলি বন্ধ করে দিন৷

আপনার ডিভাইসের টিপটপ পারফরম্যান্সের জন্য একটি নির্ভরযোগ্য তৃতীয় পক্ষের পিসি মেরামতের সরঞ্জাম ব্যবহার করে জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করতে এবং আপনার উইন্ডোজ সিস্টেমকে সর্বোত্তমভাবে নির্ণয় করতে ভুলবেন না৷

স্লিপ স্টাডি টুল চালানো

আপনি প্রশাসক বিশেষাধিকার ব্যবহার করে কমান্ড লাইন থেকে "powercfg/sleepstudy" চালাতে পারেন, এবং সিস্টেমটি একটি প্রতিবেদন নিয়ে আসবে যা আপনাকে বলবে যে আপনার ডিভাইসটি স্লিপ মোডে থাকার সময় আপনার CPU সম্পূর্ণ গিয়ারে চলছিল কিনা৷

স্লিপ মোডে থাকাকালীন আপনার সারফেস প্রো ব্যাটারি কী খাচ্ছে তা এখান থেকে আপনি সনাক্ত করতে পারেন৷

এসডিটি বা উইন্ডোজ আপডেট চলছে

এই পৃষ্ঠাটি দেখুন সারফেস ডায়াগনস্টিক টুলকিটের জন্য, অথবা সেটিংস> আপডেট ও নিরাপত্তা> উইন্ডোজ আপডেট> আপডেটের জন্য চেক করুন -এ যান উইন্ডোজ আপডেটের জন্য।

উইন্ডোজ হ্যালো দেখছি

মাইক্রোসফ্ট সাপোর্টের মতে, উইন্ডোজ হ্যালো হল আপনার উইন্ডোজ 10/11 কম্পিউটারে একটি সাধারণ চেহারা বা স্পর্শের মাধ্যমে সাইন ইন করার একটি "আরও ব্যক্তিগত উপায়"৷ এটি আপনাকে পাসওয়ার্ড টাইপ করার প্রয়োজন ছাড়াই এন্টারপ্রাইজ-গ্রেড নিরাপত্তা প্রদান করে। সারফেস প্রো 4, সারফেস বুক, পাশাপাশি আঙ্গুলের ছাপ পাঠক সহ বেশিরভাগ অন্যান্য কম্পিউটারে ইতিমধ্যেই উইন্ডোজ হ্যালো রয়েছে, এই প্রত্যাশার সাথে যে ভবিষ্যতে মুখের এবং আঙ্গুলের ছাপ শনাক্তকরণ সহ আরও ডিভাইস সজ্জিত করা হবে৷

যদি আপনার সারফেস প্রো ব্যাটারি স্লিপ মোডে চলে যায়, তবে এটি উইন্ডোজ হ্যালোর কারণে হতে পারে। এটি মোকাবেলা করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের ছবিতে ক্লিক করুন বা আলতো চাপুন৷ আপনি অ্যাকাউন্টও টাইপ করতে পারেন কর্টানায় এবং এন্টার চাপুন .
  3. অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করুন চয়ন করুন৷ .
  4. এরপর, সাইন-ইন বিকল্পগুলি নির্বাচন করুন৷ .
  5. আপনি সাইন ইন করার সময় আপনার পছন্দ হিসাবে Windows Hello সরান৷

ড্রাইভার আপডেট করা হচ্ছে

আপনি কি আপনার নির্দিষ্ট সারফেস মডেলের জন্য সর্বশেষতম ড্রাইভার এবং ফার্মওয়্যার ডাউনলোড করার চেষ্টা করেছেন? যদি আপনার না থাকে, তাহলে এখানে আরও তথ্য দেখুন এবং প্রয়োজনীয় আপডেট করুন।

Windows 10/11 এ একটি ব্যাটারি রিপোর্ট তৈরি করা

এই নির্দেশিকা অনুসরণ করুন:

  1. স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন
  2. কমান্ড প্রম্পট (অ্যাডমিন) নির্বাচন করুন . অ্যাডমিন সংস্করণ ব্যবহার করতে মনে রাখবেন, নিয়মিত কমান্ড প্রম্পট নয়।
  3. একটি প্রম্পট প্রদর্শিত হবে, তাই অনুমতি দিতে UAC প্রম্পটে হ্যাঁ চাপুন।
  4. কমান্ড প্রম্পট উইন্ডোতে, এটি কপি এবং পেস্ট করুন:powercfg/batteryreport/output “C:\battery_report.html” . পেশাদাররা যেকোনও ডিরেক্টরিতে আউটপুট নির্ধারণ করতে পারে, যদিও জিনিসগুলিকে সহজ রাখার জন্য, আমরা এটিকে C:\ root ফোল্ডারে রাখছি।
  5. এক্সপ্লোরারের মাধ্যমে, C:\ নামে রুট ডিরেক্টরিতে যান। একবার আপনি html লেবেলযুক্ত একটি ফাইল খুঁজে পান , এটিতে ডাবল ক্লিক করুন। এটি আপনার ডিফল্ট ব্রাউজারে ফাইলটি খুলবে৷

চূড়ান্ত নোট

আপনি যখন আপনার সারফেস প্রোকে 100 শতাংশ চার্জ করা ছেড়ে দেন এবং এটিতে ফিরে আসার পরে ব্যাটারি প্রায় শেষ হয়ে যায় তখন এটি একটি বড় উদ্বেগের বিষয়। আমরা আশা করি যে আমরা উপরে যে সমাধানগুলি গণনা করেছি তার মধ্যে একটি সফলভাবে স্লিপ মোডের সময় ব্যাটারি নিষ্কাশনের সমাধান করতে পারে যা আপনি আপনার সারফেস প্রো এর সাথে অনুভব করছেন৷

মাইক্রোসফ্ট সাপোর্ট নিম্নলিখিতগুলি সহ বিভিন্ন পাওয়ার-সম্পর্কিত সারফেস সমস্যাগুলিতে প্রচুর সংস্থান সরবরাহ করে:

  • কিভাবে আপনার সারফেস সঠিকভাবে চার্জ করবেন
  • যখন সারফেস ব্যাটারি চার্জ হবে না বা ডিভাইসটি ব্যাটারিতে চলবে না তখন কী করবেন
  • সারফেস চালু হবে না বা ঘুম থেকে জেগে উঠবে না

আপনি কি আপনার সারফেস ডিভাইসে এই বাজে ব্যাটারি ড্রেন পান? কমেন্টে আমাদের জানান!


  1. উইন্ডোজ 10 এ ব্লুটুথ ডিভাইসগুলি সরাতে পারবেন না? এই সংশোধন চেষ্টা করুন

  2. YourPhone.exe Windows 10 কি এবং আপনি কি এটি নিষ্ক্রিয় করতে পারেন

  3. উইন্ডোজ 10-এ কম্পিউটার স্লিপ মোডে যাবে না ঠিক করুন

  4. উইন্ডোজ 10 স্লিপ মোড কাজ করছে না ঠিক করুন