কম্পিউটার

কিভাবে ইয়াহু মেসেঞ্জারের একাধিক ইন্সট্যান্স একসাথে চালাবেন

তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ বিশ্বকে ঝড় তুলেছিল যখন ইন্টারনেট প্রথম সাধারণ জনসংখ্যার সাথে পরিচিত হয়েছিল। সেই সময়ে, পৃথিবী এমন এক যুগে ছিল যেখানে গ্রহের অপর প্রান্তে অবস্থিত কাউকে তাৎক্ষণিকভাবে বার্তা দেওয়ার ক্ষমতা ঈশ্বরের মতো কিছু নয় বলে মনে করা হয়েছিল। যদিও সময় পরিবর্তিত হয়েছে, তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ (এখনও পর্যন্ত) গড় ইন্টারনেট ব্যবহারকারীর দৈনন্দিন জীবন থেকে পর্যায়ক্রমে বেরিয়ে আসেনি। যাইহোক, কেবলমাত্র কয়েকটি তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্ম রয়েছে যা সময়ের সাথে মানিয়ে নিতে সক্ষম বলে প্রমাণিত হয়েছে এবং এখনও আজকের মান অনুসারে কার্যকর তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্ম হিসাবে বিবেচিত হতে পারে। ইনস্ট্যান্ট মেসেঞ্জারদের এই সংক্ষিপ্ত তালিকার একেবারে শীর্ষে ইয়াহু মেসেঞ্জার ছাড়া আর কেউ নেই৷

আদিম দিনগুলিতে, ইয়াহু মেসেঞ্জার ইন্টারনেট ব্যবহারকারীদের সাথে খুব ভালভাবে চলে গিয়েছিল কারণ এটি ব্যবহারকারীদের উইন্ডোজ লাইভ মেসেঞ্জার ব্যবহার করে লোকেদের সাথে চ্যাট করার অনন্য ক্ষমতা প্রদান করেছিল। যদিও উইন্ডোজ লাইভ মেসেঞ্জার ততটা শক্তিশালী একটি তাত্ক্ষণিক মেসেজিং প্ল্যাটফর্ম নয় যতটা আগের ছিল, ইয়াহু মেসেঞ্জারে এখনও অনেক রস বাকি আছে। ইয়াহু মেসেঞ্জার যতটা আশ্চর্যজনক তাৎক্ষণিক মেসেঞ্জার হতে পারে, এটি এখনও ব্যবহারকারীদের লগ ইন করতে এবং একই সময়ে একাধিক Yahoo মেসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার করার অনুমতি দেয় না, যা সাধারণত বহুবিবাহ হিসাবে পরিচিত।

অতীতে ইয়াহু মেসেঞ্জারের জন্য বেশ কয়েকটি ভিন্ন প্যাচ রয়েছে যা ব্যবহারকারীদের একই সময়ে একাধিক Yahoo মেসেঞ্জার প্রক্রিয়া তৈরি এবং চালানোর অনুমতি দিয়েছে। যাইহোক, এই প্যাচগুলিকে আর একটি কার্যকর সমাধান হিসাবে বিবেচনা করা যাবে না কারণ প্রতিটি পৃথক প্যাচ Yahoo মেসেঞ্জারের একটি নির্দিষ্ট সংস্করণের জন্য ডিজাইন করা হয়েছে, যার অর্থ এই প্যাচগুলির একটি প্রয়োগ করার পরে Yahoo মেসেঞ্জার আপগ্রেড বা ডাউনগ্রেড করা প্যাচটিকে অকেজো করে দেবে৷ এছাড়াও, ইয়াহু মেসেঞ্জার প্যাচ করার ক্ষেত্রে ইয়াহু মেসেঞ্জারের এক্সিকিউটেবল ফাইলের সাথে সামান্য পরিবর্তন করা হয় এবং এর ফলে প্রায়শই তাৎক্ষণিক মেসেঞ্জার ব্যবহারের সময় স্বতঃস্ফূর্তভাবে ক্র্যাশ হয়ে যায়।

সৌভাগ্যক্রমে, আপনি যদি ইয়াহু মেসেঞ্জারের একাধিক দৃষ্টান্ত চালাতে চান এবং একই সময়ে Yahoo মেসেঞ্জারে বিভিন্ন অ্যাকাউন্টে লগ ইন করতে চান তবে প্যাচিং একমাত্র সমাধান নয়। দেখা যাচ্ছে, আপনি Yahoo মেসেঞ্জারের কোন সংস্করণ ব্যবহার করছেন না কেন, আপনি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে একটি নির্দিষ্ট ডিরেক্টরিতে একটি রেজিস্ট্রি কী যোগ করে বহুবিবাহ সক্ষম করতে পারেন। . স্পষ্টতই, এর জন্য আপনাকে আপনার কম্পিউটারের রেজিস্ট্রি - এবং অত্যন্ত সংবেদনশীল অঞ্চলের সাথে বাজিমাত করতে হবে, তাই অত্যন্ত সতর্কতা অবলম্বন করতে ভুলবেন না। এই পদ্ধতি ব্যবহার করে বহুবিবাহ সক্ষম করতে, আপনাকে করতে হবে:

Windows লোগো টিপুন কী + R . regedit -এ টাইপ করুন এবং Enter টিপুন .

কিভাবে ইয়াহু মেসেঞ্জারের একাধিক ইন্সট্যান্স একসাথে চালাবেন

রেজিস্ট্রি সম্পাদকের বাম ফলকে , নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন:

HKEY_CURRENT_USER\Software\Yahoo\pager\Test

পরীক্ষা -এ ক্লিক করুন ডান ফলকে প্রসারিত করতে বাম ফলকে।

রেজিস্ট্রি এডিটরের ডান ফলকে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন , নতুন এর উপর হোভার করুন এবং DWORD (32-bit) মান-এ ক্লিক করুন .

কিভাবে ইয়াহু মেসেঞ্জারের একাধিক ইন্সট্যান্স একসাথে চালাবেন

নতুন মানের নাম দিন বহুবচন . নতুন মানটিতে ডাবল ক্লিক করুন এবং এর মান ডেটা সেট করুন৷ 1 হিসাবে (0 বহুবিবাহ নিষ্ক্রিয় করে)।

ঠিক আছে এ ক্লিক করুন . রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন .

কিভাবে ইয়াহু মেসেঞ্জারের একাধিক ইন্সট্যান্স একসাথে চালাবেন

এই ছোট্ট কৌশলটি তাত্ক্ষণিকভাবে কার্যকর হয়, তাই বহুবিবাহের সুবিধা নিতে এবং একই সময়ে একাধিক ইয়াহু মেসেঞ্জার এবং একাধিক ইয়াহু মেসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার শুরু করার জন্য আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে না।

আপনি যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা তাদের কম্পিউটারের রেজিস্ট্রি নিয়ে হস্তক্ষেপ করতে নার্ভাস হন, তাহলে কেবল এই ফাইলটি ডাউনলোড করুন (ডান ক্লিক করুন -> হিসাবে সংরক্ষণ করুন) এবং এটি চালু করুন এবং হ্যাঁ এ ক্লিক করুন কর্ম নিশ্চিত করতে। এটি করলে উপরে বর্ণিত সমাধানের মতো একই প্রভাব পড়বে৷

কিভাবে ইয়াহু মেসেঞ্জারের একাধিক ইন্সট্যান্স একসাথে চালাবেন


  1. Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

  2. কিভাবে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালাবেন

  3. কীভাবে দুটি ভিন্ন অ্যাকাউন্ট দিয়ে মাইক্রোসফট টিমের একাধিক ইন্সট্যান্স চালাবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে একাধিক ফেসবুক অ্যাকাউন্ট ইনস্টল এবং চালাবেন