কম্পিউটার

সারফেস প্রো 4 ফ্রিজিং সমস্যা কীভাবে ঠিক করবেন?

মাইক্রোসফটের সারফেস প্রো 4 মসৃণ এবং ফ্যাব। যদিও এটি দেখতে একটি ট্যাবলেটের মতো, এটি আসলে একটি শক্তিশালী নোটবুক পিসির কার্যকারিতা রয়েছে। যাইহোক, শুধুমাত্র একটি সমস্যা আছে। রিপোর্ট অনুযায়ী, সারফেস প্রো 4 ক্রমাগত হিমায়িত হয়।

যদিও এটি একটি ছোটখাটো সমস্যা বলে মনে হচ্ছে, কিছু ব্যবহারকারীর জন্য, এটি অবশ্যই নয়। সারফেস প্রো 4 সবসময় হিমায়িত থাকার কারণে, তারা একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজগুলি সম্পূর্ণ করতে পারে না। এমনকি তারা তাদের Surface Pro 4 অভিজ্ঞতাও উপভোগ করতে পারে না।

এখন, আপনি যদি এই সারফেস প্রো 4 ব্যবহারকারীদের মধ্যে থাকেন, তাহলে চিন্তা করবেন না। সারফেস প্রো 4 এলোমেলোভাবে জমাট বাঁধার সাথে আপনার সমস্যাগুলি সমাধান করার উপায় রয়েছে৷

7 হিমায়িত সারফেস প্রো 4 সমস্যার সমাধান

যদিও সারফেস প্রো 4-এর মতো গ্যাজেট এবং কম্পিউটারের জন্য স্থির হয়ে যাওয়া এবং এলোমেলোভাবে কাজ করা বন্ধ করা সাধারণ, এর মানে এই নয় যে আপনি কেবল সেগুলিকে উপেক্ষা করবেন৷ সমস্যাগুলি যাতে খারাপ না হয় তা নিশ্চিত করার জন্য আপনাকে একটি দ্রুত সিস্টেম চেক চালাতে হবে। আপনি সর্বদা নিম্নলিখিত সমাধানগুলি দিয়ে শুরু করতে পারেন:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

সমাধান #1:জোর করে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

একটি সম্পূর্ণ পুনঃসূচনা হল কম্পিউটার হিমায়িত সমস্যার দ্রুততম এবং সহজ সমাধানগুলির মধ্যে একটি। কখনও কখনও, আপনি পটভূমিতে চলমান অনেক অ্যাপ এবং প্রক্রিয়া পেয়েছেন যে আপনার সিস্টেম আর সেগুলি পরিচালনা করতে পারে না। ফলস্বরূপ, আপনার সিস্টেম ক্র্যাশ এবং হিমায়িত হয়৷

আপনার সারফেস প্রো 4 জোর করে পুনরায় চালু করতে, আপনাকে যা করতে হবে তা হল পাওয়ার টিপুন পাঁচ সেকেন্ডের জন্য বোতাম। স্ক্রীন কালো হয়ে গেলে আবার পাওয়ার বোতাম টিপুন। আপনার কম্পিউটার এখন নতুন করে শুরু করা উচিত।

সমাধান #2:আপনার সিস্টেমকে ম্যালওয়্যার এবং বাগ মুক্ত করুন।

এমন সময় আছে যখন সারফেস প্রো 4 ম্যালওয়্যার, ভাইরাস, অ্যাডওয়্যার, হার্ডওয়্যার সমস্যা এবং অ্যাপ্লিকেশন বাগগুলির কারণে হিমায়িত হয়। এই হুমকিগুলি থেকে পরিত্রাণ পেতে এবং আপনার সমস্যার সমাধান করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ যান
  2. সেটিংস নির্বাচন করুন
  3. আপডেট এবং নিরাপত্তা বেছে নিন
  4. Windows Defender এ ক্লিক করুন
  5. Open Windows Defender Security Center-এর পাশের বোতাম টিপুন বিভাগ।
  6. ভাইরাস এবং হুমকি সুরক্ষা নির্বাচন করুন৷
  7. উন্নত স্ক্যান টিপুন
  8. Windows Defender অফলাইন বেছে নিন স্ক্যান করুন।
  9. এখনই স্ক্যান করুন টিপুন
  10. স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  11. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

সমাধান #3:ত্রুটিপূর্ণ বা পুরানো ডিভাইস ড্রাইভার ঠিক করুন।

প্রায়শই, ত্রুটিপূর্ণ, দূষিত বা পুরানো ডিভাইস ড্রাইভারের কারণে আপনার Surface Pro 4 হিমায়িত হয়। সেগুলি ঠিক করতে, আমরা আপনাকে একটি তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার টুল ব্যবহার করার পরামর্শ দিই৷ যারা আপনার PC সমস্যা সমাধানের দক্ষতা নিয়ে আত্মবিশ্বাসী নন তাদের জন্য এটি একটি নিরাপদ এবং সুবিধাজনক বিকল্প৷

ড্রাইভার আপডেটার টুল ব্যবহার করে, আপনি শুধুমাত্র একটি ক্লিকে আপনার সমস্ত ডিভাইস ড্রাইভার দ্রুত আপডেট করতে পারেন। প্রয়োজনীয় সংস্করণগুলির জন্য আপনাকে ম্যানুয়ালি ওয়েব অনুসন্ধান করতে হবে না। এছাড়াও, আপনি আপনার কম্পিউটারকে অপরিবর্তনীয় ক্ষতি থেকে রক্ষা করতে পারেন যা ভুল সফ্টওয়্যার ডাউনলোড করার কারণে হতে পারে৷

সমাধান #4:একটি USB রিকভারি ড্রাইভ থেকে আপনার সারফেস প্রো 4 রিসেট করুন।

এই সমাধানের জন্য, আপনাকে FAT32 ফাইল সিস্টেমের সাথে ফর্ম্যাট করা একটি কার্যকরী 16GB USB ড্রাইভের প্রয়োজন হবে। আপনার সারফেস প্রো 4 এর জন্য একটি পুনরুদ্ধার চিত্রও প্রয়োজন, যা এখান থেকে ডাউনলোড করা যেতে পারে। আপনার এটি হয়ে গেলে, এটিকে আপনার ফর্ম্যাট করা USB ড্রাইভে এক্সট্র্যাক্ট করুন। এবং তারপরে, এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার সারফেস প্রো 4 পুনরায় সেট করুন:

  1. নিশ্চিত হন যে আপনার সারফেস প্রো 4 বন্ধ আছে৷
  2. ফরম্যাট করা USB পুনরুদ্ধার ড্রাইভটি উপলব্ধ যেকোনো পোর্টে প্লাগ করুন।
  3. পাওয়ার টিপুন ভলিউম ডাউন টিপে ও ধরে রাখার সময় বোতাম বোতাম।
  4. সারফেস লোগোটি প্রদর্শিত হওয়ার সাথে সাথে আপনি ভলিউম ডাউন বোতামটি ছেড়ে দিতে পারেন।
  5. জিজ্ঞাসা করা হলে, আপনার পছন্দের কীবোর্ড লেআউট এবং ভাষা বেছে নিন।
  6. সমস্যা সমাধান এ যান
  7. আপনার PC রিসেট করুন নির্বাচন করুন
  8. একটি পুনরুদ্ধার কী চাওয়া হলে, এই ড্রাইভটি এড়িয়ে যান বেছে নিন বিকল্প।
  9. আপনি যে অপারেটিং সিস্টেমটি রিসেট করতে চান সেটি বেছে নিন। এটি আপনার সারফেস প্রো 4 এ ইনস্টল করা বর্তমান Windows 10 সংস্করণ হওয়া উচিত।
  10. নির্বাচন করুন হ্যাঁ, ড্রাইভগুলি পুনরায় বিভাজন করুন৷
  11. পরবর্তী টিপুন
  12. আমার ফাইলগুলি সরান নির্বাচন করুন৷ বিকল্প।
  13. রিসেট এ ক্লিক করুন
  14. সম্পূর্ণ রিসেট প্রক্রিয়ায় কিছু সময় লাগতে পারে। এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

সমাধান #5:যেকোনো উপলব্ধ উইন্ডোজ আপডেট ইনস্টল করুন।

মাইক্রোসফ্ট ক্রমাগত নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করতে এবং সাম্প্রতিক অপারেটিং সিস্টেম সংস্করণগুলির সাথে সমস্যাগুলি যেমন হিমায়িত সমস্যাগুলির সমাধান করতে আপডেটগুলি রোল আউট করে৷

উইন্ডোজ 10/11 অপারেটিং সিস্টেম সমর্থন করে এমন অন্যান্য সর্বশেষ ডিভাইসগুলির মতো, সারফেস প্রো 4 স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ যেকোনো উইন্ডোজ আপডেট ইনস্টল করার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু যদি তা না হয়, তাহলে নিচের নির্দেশাবলী অনুসরণ করে আপনি ম্যানুয়ালি এটি করতে পারেন:

  1. সেটিংসে যান৷
  2. নেভিগেট করুন আপডেট এবং নিরাপত্তা।
  3. উইন্ডোজ আপডেট নির্বাচন করুন
  4. আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ বোতাম।
  5. আপনার Surface Pro 4 এ আপডেটটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, এখনই পুনরায় চালু করুন ক্লিক করুন।

সমাধান #6:মূল্যবান সিস্টেম স্পেস খালি করুন।

কিছু সময় আছে যখন জাঙ্ক ফাইলগুলি আপনার সিস্টেমের জায়গার একটি বিশাল অংশ গ্রাস করে, যার ফলে অ্যাপ বা সিস্টেম ক্র্যাশ হয়। এই জিনিসগুলি যাতে ঘটতে না পারে তার জন্য, আপনার সিস্টেম থেকে অপ্রয়োজনীয় ফাইলগুলিকে নিয়মিত মুছে ফেলতে একটি বিন্দু তৈরি করুন৷

অবশ্যই, আপনি এটি ম্যানুয়াল উপায়ে করতে পারেন। কেবল আপনার সমস্ত ফোল্ডার চেক করুন এবং সেই ফাইলগুলি মুছুন যা আপনি মনে করেন যে আর প্রয়োজন নেই। তবে মনে রাখবেন যে এটি খুব সময়সাপেক্ষ হবে। আপনার সেরা এবং সবচেয়ে সুবিধাজনক বিকল্প হল একটি পিসি মেরামতের টুল ব্যবহার করা।

একটি বিশ্বস্ত পিসি মেরামতের সরঞ্জামের সাহায্যে, আপনি একটি সম্পূর্ণ সিস্টেম পরীক্ষা চালাতে পারেন, জাঙ্ক ফাইলগুলি সনাক্ত করতে পারেন এবং আপনার সারফেস প্রো 4-এ মাত্র কয়েকটি ক্লিকে গতি-হ্রাসকারী সমস্যাগুলি সনাক্ত করতে পারেন!

সমাধান #7:আপনার অপারেটিং সিস্টেমের পূর্ববর্তী সংস্করণটি পুনরায় ইনস্টল করুন।

আপনি যদি সম্প্রতি Windows 10 সংস্করণে আপগ্রেড করে থাকেন যখন আপনার Surface Pro 4 হিমায়িত সমস্যার সম্মুখীন হতে শুরু করে, তাহলে পূর্ববর্তী সংস্করণে ফিরে যাওয়ার চেষ্টা করুন। সমস্যাটি OS নিজেই হতে পারে, তাই আপনি এটি সম্পর্কে কিছু করতে পারবেন না।

আপনার সারফেস প্রো 4:

-এ কীভাবে পূর্ববর্তী উইন্ডোজ ওএস সংস্করণে ফিরে যেতে হয় তা এখানে রয়েছে
  1. শুরু এ যান
  2. সেটিংস নির্বাচন করুন
  3. আপডেট এবং নিরাপত্তা-এ নেভিগেট করুন
  4. পুনরুদ্ধার বেছে নিন
  5. এর অধীনে Windows 10/11 এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যান বিভাগে, শুরু করুন ক্লিক করুন। আপনি যদি এই বিকল্পটি দেখতে না পান, তাহলে এর অর্থ হল আপনি শেষ আপগ্রেড করার পর অনেক সময় অতিবাহিত হয়েছে, তাই আপনি ফিরে যেতে পারবেন না৷
  6. অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।
  7. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

উপসংহার

আবার, কম্পিউটারের মধ্যে হিমায়িত সমস্যা সাধারণ। কিন্তু শুধুমাত্র সেগুলি সমস্ত ডিভাইসে ঘটে তার মানে এই নয় যে আপনি সেগুলিকে সম্পূর্ণরূপে উপেক্ষা করবেন৷ যখন আপনার সারফেস প্রো 4 হিমায়িত হয়, আপনার প্রথমে যা করা উচিত তা হল জোর করে পুনরায় চালু করুন। যদি ফোর্স-রিস্টার্টিং কাজ না করে এবং আপনার কম্পিউটার এখনও দীর্ঘমেয়াদে হিমায়িত হয়, উপরের অন্যান্য সমাধানগুলি চেষ্টা করুন। আশা করি, তাদের মধ্যে একজন আপনার সমস্যার সমাধান করবে।

উপরের কোন সমাধান আপনার জন্য কাজ করেছে? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. সারফেস প্রো 3 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  2. কিভাবে ডিসকর্ড ফ্রিজিংকে ঠিক করবেন

  3. আমি কিভাবে ত্বরিত রেন্ডারার ত্রুটি ঠিক করব

  4. আউটলুক অনুসন্ধানের সমস্যা কীভাবে ঠিক করবেন