কম্পিউটার

সারফেস প্রো 4 ডিসপ্লে ফ্লিকারিং

মাইক্রোসফ্ট সারফেস প্রো 4 ইতিমধ্যে বেশ কয়েকটি সমস্যায় জর্জরিত হয়েছে। খুব জনপ্রিয় একটি হল অপ্রতিক্রিয়াশীল টাচ স্ক্রিন সমস্যা। এবং সম্প্রতি, সারফেস প্রো 4 ব্যবহারকারীদের একটি সংখ্যাও তাদের ডিভাইসে একটি নতুন সমস্যা সম্পর্কে অভিযোগ করেছে:একটি চকচকে স্ক্রিন। তাদের উদ্বেগগুলি মাইক্রোসফ্টের সমর্থন ফোরামে ছড়িয়ে পড়েছে এবং মনে হচ্ছে সমস্যাটি এক বছরেরও বেশি সময় ধরে বিদ্যমান। আরও উদ্বেগজনক বিষয় হল, তাদের মতে, বেশিরভাগ ডিভাইসগুলি যেগুলি প্রভাবিত হয় সেগুলি হল যেগুলি আর ওয়ারেন্টি দ্বারা আচ্ছাদিত নয়৷ আজ অবধি, 1,600 টিরও বেশি সারফেস প্রো 4 মালিক রয়েছেন যারা স্ক্রিন ফ্লিকারিং সমস্যাটি অনুভব করেছেন৷

মাইক্রোসফ্ট সমস্যাটি ভালভাবে জানে। একটি জনপ্রিয় টেক ওয়েবসাইটে প্রকাশিত একটি বিবৃতিতে, কোম্পানির মুখপাত্র ব্যাখ্যা করেছেন, "আমরা সচেতন যে কিছু গ্রাহক সারফেস প্রো 4-এ স্ক্রিন ফ্লিকারের অভিজ্ঞতা পেয়েছেন এবং পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।"

সারফেস প্রো 4-এর স্ক্রিন কেন ঝিমঝিম করছে?

আপনার সারফেস প্রো 4 এর স্ক্রিন ঝিকিমিকি করছে এমন অনেকগুলি সম্ভাব্য কারণ রয়েছে। তবে, অনেক ব্যবহারকারী বলেছেন যে এটি একটি হার্ডওয়্যার ত্রুটি। গ্রাহকের সন্তুষ্টি নিশ্চিত করার জন্য, মাইক্রোসফ্ট প্রাথমিকভাবে একটি প্রতিস্থাপন প্রোগ্রাম উন্মোচন করেছে যা প্রভাবিত ব্যবহারকারীদের 3 বছর বা তার কম বয়সী ইউনিটগুলিকে প্রতিস্থাপন করতে দেয়৷

কিন্তু, আপনি একটি প্রতিস্থাপনের জন্য Microsoft সহায়তার সাথে যোগাযোগ করার আগে, সম্ভবত আপনি কিছু সম্ভাব্য সমাধান চেষ্টা করতে পারেন।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

সারফেস প্রো 4-এর ফ্লিকারিং স্ক্রিন কীভাবে ঠিক করবেন?

সুতরাং, সারফেস প্রো 4 ফ্ল্যাশিং স্ক্রিন সম্পর্কে কী করবেন? এখানে কিছু সমাধান রয়েছে যা আমরা সুপারিশ করি:

ফিক্স #1:হার্ডওয়্যার সমস্যা সমাধান করুন

যদি আপনার ইউনিটে একটি ঝলকানি স্ক্রীন থাকে তবে প্রথমে হার্ডওয়্যার উপাদানগুলি পরীক্ষা করুন। আপনার কী করা উচিত সে সম্পর্কে এখানে একটি বিশদ নির্দেশিকা রয়েছে:

  1. আপনার সারফেস প্রো 4 একটি খোলা জায়গায় রাখুন। এই ভাবে, আপনি কোন হস্তক্ষেপ এড়াতে পারেন। সম্ভবত আপনার ইউনিটের চারপাশে একটি চুম্বক বিদ্যমান, তাই ফ্লিকারিং স্ক্রিন।
  2. নিশ্চিত করুন যে তারগুলি সঠিকভাবে প্লাগ ইন করা আছে৷ যদি একটি তারটি আলগা হয়, তাহলে ঝিকিমিকি সমস্যা দেখা দিতে পারে৷

ফিক্স #2:যেকোনো উইন্ডোজ এবং সারফেস আপডেট ইনস্টল করুন

মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের সমস্যা সমাধান করা সহজ করার জন্য ব্যবস্থাও নিয়েছে। কোম্পানির দ্বারা প্রকাশিত একটি অফিসিয়াল বিবৃতিতে, তারা সমস্যাটিকে "স্ক্র্যাম্বল" হিসাবে উল্লেখ করেছে, যার অর্থ এটি হার্ডওয়্যার-সম্পর্কিত৷

আপনার ইউনিট প্রতিস্থাপন করার আগে, আপনার ইউনিটে উপলব্ধ আপডেটগুলি ইনস্টল করুন। এটি ঝিকিমিকি সমস্যার সমাধান করতে পারে৷

ফিক্স #3:স্ক্রীন রিফ্রেশ রেট সামঞ্জস্য করুন

আপনি কি জানেন যে আপনার স্ক্রিনের রিফ্রেশ রেট আপনার ইনপুট ল্যাগের উপর বিশাল প্রভাব ফেলে? এই ক্ষেত্রে, ফ্লিকারিং সমস্যা সমাধানের জন্য রিফ্রেশ হার সামঞ্জস্য করুন। এখানে কিভাবে:

  1. আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং ডিসপ্লে সেটিংস নির্বাচন করুন।
  2. উন্নত প্রদর্শন সেটিংস চয়ন করুন .
  3. ক্লিক করুন ডিসপ্লে 1 এর জন্য ডিসপ্লে অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য .
  4. পপ আপ হওয়া ডায়ালগ প্যানে, মনিটরে যান ট্যাব।
  5. স্ক্রিন রিফ্রেশ রেট-এ নেভিগেট করুন বিভাগ এবং 60 হার্টজ নির্বাচন করুন .
  6. প্রয়োগ করুন টিপুন তারপর ঠিক আছে ক্লিক করুন .
  7. স্ক্রিন সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স #4:নিশ্চিত করুন যে আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট হয়েছে

যদিও মাইক্রোসফ্ট দাবি করে যে আপনার গ্রাফিক্স ড্রাইভার বা ফার্মওয়্যার আপডেট করে স্ক্রিন ফ্লিকারিং সমস্যাটি ঠিক করা যাবে না, এটি কিছু ব্যবহারকারীর জন্য সমস্যাটি সমাধান করেছে। প্রকৃতপক্ষে, এটি অন্যান্য ডিসপ্লে-সম্পর্কিত সমস্যার সমাধান করেছে। সর্বোপরি, একটি পুরানো গ্রাফিক্স ড্রাইভার বিভিন্ন স্ক্রীন সমস্যা ট্রিগার করতে পারে।

আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার দুটি উপায় আছে:ম্যানুয়াল বা স্বয়ংক্রিয়। ম্যানুয়াল পদ্ধতির জন্য, শুধু ডিভাইস ড্রাইভারের ওয়েবসাইটে যান এবং আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভারের সাম্প্রতিকতম সংস্করণটি ইনস্টল করুন। মনে রাখবেন, যদিও, এই পদ্ধতির জন্য প্রযুক্তিগত দক্ষতা এবং সময় প্রয়োজন।

স্বয়ংক্রিয় পদ্ধতির জন্য, আপনার একটি বিশ্বস্ত ডিভাইস ড্রাইভার আপডেটার সফ্টওয়্যারের সাহায্যের প্রয়োজন হবে। অনলাইনে দ্রুত অনুসন্ধান করুন এবং আপনি উপলব্ধ অনেক বিকল্প খুঁজে পেতে পারেন৷

র্যাপিং আপ

আপনি যদি সারফেস প্রো 4 ব্যবহারকারীদের মধ্যে থাকেন যারা স্ক্রিন ফ্লিকারিং সমস্যা দ্বারা প্রভাবিত হয়েছেন, আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনার কাজে লাগবে। মাইক্রোসফ্ট থেকে ইউনিট প্রতিস্থাপন করার আগে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি চেষ্টা করুন৷

আপনি একই সমস্যা আছে যারা অন্যান্য ব্যবহারকারীদের জানেন? তাদের সাথে এই নিবন্ধটি শেয়ার করুন!


  1. সারফেস প্রো 3 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  2. ল্যাপটপের স্ক্রিনে লাইনগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ কিভাবে ডুপ্লিকেট স্ক্রীন করবেন

  4. অ্যান্ড্রয়েড স্ক্রীন ফ্লিকারিং ঠিক করুন