কম্পিউটার

কিভাবে Xbox অ্যাপ সাইন ইন ত্রুটি (0x409) 0x80070002 ঠিক করবেন

ত্রুটি কোড (0x409) 0x80070002  নির্দেশ করুন যে অন্তর্নির্মিত অ্যাপগুলিতে একটি ত্রুটি রয়েছে, যার কারণে আপনি Xbox অ্যাপে সাইন ইন করতে পারবেন না। আপনি এই মুহূর্তে আপনাকে সাইন ইন করতে অক্ষম বলে একটি ত্রুটি বার্তাও পাবেন৷ , এবং ত্রুটি কোড 0x406 এর সাথেও এই একই সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনি Windows 10-এ Xbox অ্যাপে সাইন ইন করার চেষ্টা করার সময় এই সমস্যাটি পাবেন। আপনি সাইন ইন করতে পারবেন না এবং সাইন ইন উইন্ডো সম্ভবত এক বা দুই সেকেন্ড পরে অদৃশ্য হয়ে যাবে। এই সমস্যাটি বেশ কয়েকটি ব্যবহারকারীর জন্য উপস্থিত হয়েছিল এবং এটি আসলে একটি জটিল কারণ প্রচুর লোকের কাজ করার জন্য উইন্ডোজ 10-এ তাদের Xbox অ্যাপের সত্যিই প্রয়োজন। এটি মাইক্রোসফটের ব্যবহারকারীদের মধ্যে অনেক হতাশা এবং ক্ষোভের জন্ম দিয়েছে।

সৌভাগ্যবশত, আপনি চেষ্টা করতে পারেন এমন কয়েকটি জিনিস রয়েছে, এবং সমস্ত ব্যবহারকারীদের দ্বারা কাজ করার জন্য রিপোর্ট করা হয়েছে। যদি একটি পদ্ধতি কাজ না করে, তবে অন্যগুলি ব্যবহার করে দেখুন, আপনি সমস্যাটি সমাধান করে এমন একটি খুঁজে পেতে বাধ্য৷

কিভাবে Xbox অ্যাপ সাইন ইন ত্রুটি (0x409) 0x80070002 ঠিক করবেন

পদ্ধতি 1:আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

যেমন উইন্ডোজ ব্যবহারকারীদের অনেক সমস্যার ক্ষেত্রে, একটি সাধারণ রিস্টার্ট অস্থায়ী ফাইলগুলি দূষিত হওয়া থেকে শুরু করে ড্রাইভার এবং সফ্টওয়্যার লোড না হওয়া পর্যন্ত প্রচুর সমস্যা সমাধান করতে পারে, যা এই ধরনের অন্যান্য সমস্যার দিকে নিয়ে যায়। সহজভাবে ডান-ক্লিক করুন শুরু মেনু, এবং পুনঃসূচনা নির্বাচন করুন শাট ডাউন বা সাইন আউট মেনু থেকে। আপনার ডিভাইসটি ব্যাক আপ বুট হওয়ার জন্য অপেক্ষা করুন এবং দেখুন এটি সমস্যাটি সমাধান করেছে কিনা। এটি সমাধান করার সবচেয়ে সহজ উপায়, কিন্তু যদি এটি কোনো সুযোগে কাজ না করে, তাহলে দ্বিতীয় পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:যেকোন অনুপস্থিত অন্তর্নির্মিত অ্যাপ আছে কিনা দেখুন

Windows 10 একটি প্যাকেজ হিসাবে প্রকাশ করা হয়েছিল, কারণ এটি প্রচুর বিল্ট-ইন অ্যাপ্লিকেশন সহ সমস্ত ধরণের কার্যকারিতা অফার করে। যাইহোক, সেই অন্তর্নির্মিত অ্যাপগুলির মধ্যে কিছু, যেমন Xbox অ্যাপ, অন্যগুলির উপর নির্ভরশীল এবং যদি সেই অন্যগুলি অনুপস্থিত থাকে তবে সেগুলি কাজ করবে না। সৌভাগ্যবশত, আপনার কাছে সমস্ত প্রয়োজনীয় অ্যাপ আছে তা নিশ্চিত করার একটি সহজ উপায় রয়েছে। নিশ্চিত করুন যে আপনি নীচের কমান্ডগুলির সাথে কোনও ভুল করবেন না। সবচেয়ে নিরাপদ উপায় হল সেগুলিকে কপি করা এবং Powershell-এ পেস্ট করা (রাইট-ক্লিক ব্যবহার করুন , তারপর পেস্ট করুন, কারণ Ctrl + V সমন্বয় এখানে কাজ করে না)।

  1. উইন্ডোজ টিপুন আপনার কীবোর্ডে কী, এবং ডান-ক্লিক করুন টাইপ করুন ফলাফল এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।
  2. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন, এবং এন্টার টিপুন সেগুলি চালানোর জন্য আপনার কীবোর্ডে:

Get-AppxPackage *windowsstore* | অপসারণ-AppxPackage

Get-AppxPackage *xboxapp* | অপসারণ-AppxPackage

  1. কমান্ডগুলি সম্পন্ন হওয়ার পরে, আপনাকে পুনরায় চালু করতে হবে আপনার ডিভাইস।
  2. একবার আপনি পুনরায় আরম্ভ করলে, ধাপ 1-এ বর্ণিত হিসাবে আবার একটি অ্যাডমিনিস্ট্রেটর পাওয়ারশেল খুলুন।
  3. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন, এবং আবার, এন্টার টিপুন এটি কার্যকর করতে:

Get-AppxPackage -AllUsers| Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”}

  1. কমান্ডটি যেকোন অনুপস্থিত অন্তর্নির্মিত অ্যাপগুলিকে ইনস্টল করবে যা আপনি আনইনস্টল করেছেন, তা ইচ্ছাকৃতভাবে বা দুর্ঘটনাক্রমেই হোক, এবং Xbox অ্যাপের সাথে সমস্যাটি সমাধান করবে।

এটি এমন একটি পরিস্থিতি যেখানে মাইক্রোসফ্টের শেষের দিকে এটি একটি ভুল, এবং কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে উইন্ডোজ 10 এবং এক্সবক্স অ্যাপ উভয়ের জন্যই একটি আপডেট রয়েছে যা সমস্যাটি সমাধান করে। যাইহোক, প্রত্যেকের সমস্যা ঠিক করা হয় না, এবং আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা এখনও সমস্যাটির সাথে লড়াই করছেন, তাহলে এটি সমাধান করতে উপরের পদ্ধতিগুলি ব্যবহার করুন৷


  1. কিভাবে CX_FREEZE মারাত্মক ত্রুটি ঠিক করবেন

  2. কিভাবে দ্রুত ত্রুটি CC-502 ঠিক করবেন

  3. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021

  4. উইন্ডোজ 10 0x80070002 ত্রুটি কীভাবে ঠিক করবেন