কম্পিউটার

কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?

এই বছরের শুরু থেকেই জুমের ব্যবহার বেড়েছে কারণ লোকেরা তাদের বাড়ি থেকে কাজ শুরু করেছে। অ্যাপ্লিকেশনটি তার ভিডিও কনফারেন্সিং বৈশিষ্ট্যগুলির কারণে জনপ্রিয়তা অর্জন করেছে যা লোকেদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দেয়। তাদের ডেস্কটপে জুম অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময় লোকেরা যে সমস্যার সম্মুখীন হয় তার মধ্যে একটি হল ত্রুটি কোড 1132 . ত্রুটি কোডটি ত্রুটি বার্তার সাথে রয়েছে “একটি অজানা ত্রুটি ঘটেছে " ব্যবহারকারীরা তাদের জুম অ্যাপ্লিকেশনের মাধ্যমে একটি মিটিংয়ে যোগদান করার চেষ্টা করলে এই ত্রুটি বার্তাটি উপস্থিত হয়৷

কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?

এটি দেখা যাচ্ছে, ত্রুটি ডায়ালগ বক্সে একটি ব্রাউজার বোতাম ব্যবহার করে দেখুন যা তাদেরকে ব্রাউজারে মিটিংয়ে যোগদান করতে দেয়। কিছু ক্ষেত্রে, ব্যবহারকারীরা তাদের ব্রাউজারে মিটিংয়ে যোগ দিতেও সক্ষম হয় না। জুম প্ল্যাটফর্মের কালো তালিকাভুক্তির কারণে সমস্যাটি ঘটতে পারে এমন একটি কারণ। আমরা নিচে আরো বিস্তারিতভাবে উল্লিখিত সমস্যার কারণ আলোচনা করা হবে. তাই, আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন শুরু করা যাক।

  • জুম ব্ল্যাকলিস্ট — এটি সমস্যার প্রাথমিক কারণ হতে হবে। কিছু ক্ষেত্রে, ত্রুটি কোড ঘটে যখন আপনার অ্যাকাউন্ট জুম প্ল্যাটফর্ম তাদের পরিষেবার শর্তাবলী লঙ্ঘনের জন্য কালো তালিকাভুক্ত করা হয়। যাইহোক, যদি আপনি ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্ট থেকে মিটিংয়ে যোগ দিতে সক্ষম হন, তাহলে এটি নির্দেশ করে যে সমস্যাটি আপনার অ্যাকাউন্টের সাথে নয়।
  • উইন্ডোজ ফায়ারওয়াল — উইন্ডোজ ফায়ারওয়ালের কারণে ত্রুটি কোড প্রদর্শিত হতে পারে এমন আরেকটি কারণ। কিছু ক্ষেত্রে, জুম অ্যাপ নির্দিষ্ট প্রোটোকলের মাধ্যমে একটি সংযোগ স্থাপন করতে সক্ষম হয় না এবং এইভাবে সমস্যাটি ঘটে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে উইন্ডোজ ফায়ারওয়াল সেটিংসে জুম নিয়মের প্রোটোকল প্রকার পরিবর্তন করতে হবে।
  • সেকেলে জুম অ্যাপ্লিকেশন — অবশেষে, এটি দেখা যাচ্ছে যে সমস্যাটি একটি পুরানো জুম ইনস্টলেশন দ্বারাও ট্রিগার হতে পারে। একটি বাগ এর কারণে বেশ কিছু ব্যবহারকারীর জন্য সমস্যাটি ঘটেছে। অতএব, যদি আপনার একটি অপ্রচলিত ইনস্টলেশন থাকে, তাহলে সেটি অপরাধী হতে পারে।

এখন যেহেতু আমরা সমস্যার সম্ভাব্য কারণগুলির মধ্য দিয়ে চলেছি, আমরা বিভিন্ন পদ্ধতির মাধ্যমে যাব যা আপনি সমস্যার সমাধান করতে ব্যবহার করতে পারেন৷ চলুন শুরু করা যাক।

পদ্ধতি 1:জুম আপডেট করুন

আপনি যখন ত্রুটি বার্তা পাবেন তখন আপনার প্রথম যে জিনিসটি করা উচিত তা হল আপনার জুম ইনস্টলেশন আপ টু ডেট কিনা তা নিশ্চিত করা। যেমনটি আমরা উপরে উল্লেখ করেছি, সমস্যাটি ডেস্কটপ অ্যাপের বিল্ডে একটি বাগ দ্বারা সৃষ্ট হয়েছিল যা ব্যবহারকারীদের একটি মিটিংয়ে যোগদান করতে বাধা দেয়। অতএব, আপনাকে কেবল আপনার অ্যাপ্লিকেশন আপডেট করতে হবে এবং দেখতে হবে যে এটি সমস্যার সমাধান করে কিনা। এটি করার জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, জুম খুলুন ডেস্কটপ অ্যাপ্লিকেশন এবং আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন।
  2. আপনি একবার সাইন ইন করলে, আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন এবং তারপরে আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে বিকল্প। কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  3. যদি কোনো আপডেট উপলব্ধ থাকে, তাহলে জুম আপডেটটি ডাউনলোড করবে এবং তারপর এটি আপনার সিস্টেমে ইনস্টল করবে।
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং তারপরে সমস্যার সমাধান হয়েছে কিনা তা দেখতে একটি মিটিংয়ে যোগ দেওয়ার চেষ্টা করুন৷

পদ্ধতি 2:নতুন উইন্ডোজ অ্যাকাউন্ট তৈরি করুন

যদি আপনার অ্যাপ্লিকেশন ইতিমধ্যেই আপডেট করা হয় বা আপডেটটি সমস্যার সমাধান না করে, আপনি কেবল একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং তারপরে সেখান থেকে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার চেষ্টা করতে পারেন। এটি প্রায় প্রতিটি ব্যবহারকারীর জন্য কাজ করেছে যারা এই সমস্যার সম্মুখীন হয়েছে এবং এটি সম্ভবত আপনার জন্য কাজ করা উচিত। এর পাশাপাশি, আমরা একটি পরিষ্কার কৌশল অন্তর্ভুক্ত করব যা আপনাকে আপনার আসল ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে একটি ভিন্ন ব্যবহারকারী হিসাবে অ্যাপ্লিকেশনটি চালাতে দেবে। এর মানে হল যে আপনি যখনই ডেস্কটপ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তখন আপনাকে আলাদা ব্যবহারকারীর অ্যাকাউন্টে স্যুইচ করতে হবে না। এটি করার জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনাকে আপনার বর্তমান ব্যবহারকারী অ্যাকাউন্ট থেকে জুম সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে। এটি করতে, স্টার্ট মেনু খুলুন .
  2. স্টার্ট মেনুতে, কন্ট্রোল প্যানেল খুঁজুন এবং তারপর এটি খুলুন।
  3. কন্ট্রোল প্যানেলে, একটি প্রোগ্রাম আনইনস্টল করুন-এ ক্লিক করুন প্রোগ্রামের অধীনে বিকল্প এবং বৈশিষ্ট্যগুলি৷ . কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  4. এটি আপনার সিস্টেমে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা নিয়ে আসবে। তালিকা থেকে, জুম-এ ডাবল-ক্লিক করুন এবং তারপরে আপনার সিস্টেম থেকে জুম অপসারণের প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  5. একবার আপনি এটি করে ফেললে, আপনাকে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এটি করতে, কন্ট্রোল প্যানেল খুলুন৷ আবার এবং “অ্যাকাউন্টের ধরন পরিবর্তন করুন-এ ক্লিক করুন ব্যবহারকারী অ্যাকাউন্টস এর অধীনে ” বিকল্প৷ .
  6. তারপর, পিসি সেটিংসে একজন নতুন ব্যবহারকারী যোগ করুন-এ ক্লিক করুন বিকল্প এটি সেটিংস উইন্ডো খুলবে। কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  7. এই পিসিতে অন্য কাউকে যোগ করুন-এ ক্লিক করুন বিকল্প এবং তারপর একটি নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট যোগ করার জন্য অনুরোধগুলি অনুসরণ করুন। কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  8. একবার আপনি একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করলে, আপনার সিস্টেম পুনরায় চালু করুন। আপনার সিস্টেম বুট হয়ে গেলে, নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্টে লগইন করুন এবং তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জুম ডেস্কটপ ক্লায়েন্ট ডাউনলোড করুন।
  9. অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন এবং তারপর আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন৷ দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷
  10. যদি সমস্যাটি সমাধান হয়ে যায়, একটি নতুন টেক্সট ডকুমেন্ট ফাইল তৈরি করুন এবং এটি খুলুন।
  11. টেক্সট ডকুমেন্টে নিম্নলিখিত পেস্ট করুন:
runas /user:USER­NAME “PathToZoom” UserPassword
  1. USERNAME কে প্রতিস্থাপন করা নিশ্চিত করুন৷ এবং UserPassword নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্টের শংসাপত্র সহ। এছাড়াও Zoom.exe-এর পথ প্রদান করুন PathToZoom-এর জায়গায় ফাইল .
  2. এর পর, ফাইলটিকে .bat হিসাবে সংরক্ষণ করুন ফাইল একবার আপনি এটি করে ফেললে, আপনি আপনার আসল ব্যবহারকারী অ্যাকাউন্ট থেকে ভিন্ন ব্যবহারকারী হিসাবে জুম অ্যাপ্লিকেশনটি চালানোর জন্য এই ব্যাচ স্ক্রিপ্টটি চালাতে পারেন। এটি আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট পরিবর্তন করার প্রচেষ্টা থেকে রক্ষা করবে।

পদ্ধতি 3:উইন্ডোজ ফায়ারওয়াল সেটিংস পরিবর্তন করুন

এটি দেখা যাচ্ছে যে, কিছু পরিস্থিতিতে সমস্যাটি আপনার Windows ফায়ারওয়াল সেটিংসের কারণেও হতে পারে যা এটিকে সফলভাবে সংযোগ স্থাপন করতে বাধা দিচ্ছে। এই ধরনের ক্ষেত্রে, আপনি জুমের জন্য ফায়ারওয়াল সেটিংস পরিবর্তন করে সহজেই এটি সমাধান করতে পারেন। এটি করার জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, স্টার্ট মেনু খুলুন এবং Windows Defender Firewall অনুসন্ধান করুন .
  2. এটি খুলুন এবং তারপরে উন্নত-এ ক্লিক করুন সেটিংস বাম দিকে বিকল্প। কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  3. নতুন উইন্ডোতে যেটি প্রদর্শিত হবে, ইনবাউন্ড নিয়মে ক্লিক করুন বিকল্প কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  4. নিয়মের তালিকা থেকে, প্রতিটি জুম নিয়মে ডাবল ক্লিক করুন এবং প্রোটোকল এবং পোর্টে স্যুইচ করুন ট্যাব।
  5. সেখানে, প্রোটোকল প্রকার পরিবর্তন করুন যেকোনও থেকে . কিভাবে জুম ত্রুটি কোড 1132 ঠিক করবেন?
  6. আপনি এটি করার পরে, প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে টিপুন .
  7. জুম বন্ধ করুন এবং তারপর আবার খুলুন। দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

  1. উইন্ডোজ 10 এ নেটফ্লিক্স ত্রুটি কোড T1 কীভাবে ঠিক করবেন

  2. ডিজনি + ত্রুটি কোড 83 কিভাবে ঠিক করবেন?

  3. কিভাবে MagicJack এ 'ত্রুটি কোড 23' ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন