কম্পিউটার

কিভাবে ডিসকর্ড ত্রুটি 1105 ঠিক করবেন

ডিসকর্ড হল একটি ভয়েস চ্যাটিং প্রোগ্রাম যা উইন্ডোজ, ম্যাকওএস, আইওএস, অ্যান্ড্রয়েড, লিনাক্সের মতো একাধিক প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ। জুলাই 2019 পর্যন্ত, প্রোগ্রামটি 250 মিলিয়ন ব্যবহারকারীকে অতিক্রম করতে সক্ষম হয়েছে। সফ্টওয়্যারটি মাত্র 5 বছরের কম বয়সী বিবেচনা করে এটি অসামান্য৷ কিন্তু এর মানে কি ডিসকর্ড কোনো সমস্যা ছাড়াই একটি ত্রুটিহীন অ্যাপ? একেবারেই না. সম্প্রতি, উল্লেখযোগ্য সংখ্যক ব্যবহারকারী ত্রুটি 1105 সম্পর্কে অভিযোগ করেছেন যা ডিসকর্ড অ্যাক্সেস করার সময় ঘটে।

অন্য যেকোন দুর্দান্ত অ্যাপ্লিকেশনগুলির মতোই, এই ধরণের সমস্যাগুলি সময়ে সময়ে ঘটে এবং তারা প্রোগ্রামের সামগ্রিক কার্যকারিতাকে সংজ্ঞায়িত করে না। প্রোগ্রামগুলি মনুষ্যসৃষ্ট, তাই তারা এখানে এবং সেখানে ত্রুটির সম্মুখীন হতে বাধ্য। সমস্যাটি সমাধানযোগ্য কিনা তা গুরুত্বপূর্ণ।

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন এবং ভাবছেন যে ডিসকর্ড ত্রুটি 1105 কিসের জন্য, আমরা এই নিবন্ধে এটির পাশাপাশি সম্ভাব্য সমাধানগুলিকে সম্বোধন করব৷

ডিসকর্ড ত্রুটি 1105 ফিক্স

আমরা আপনার জন্য সারিবদ্ধ কিছু সংশোধন আছে. আপনি ডিসকর্ডের ত্রুটি 1105 সম্পর্কিত সমস্যা সমাধানের জন্য তাদের প্রয়োগ করতে পারেন। যদিও কিছু ক্ষেত্রে ত্রুটিটি ঠিক করা আপনার নাগালের বাইরে হবে, বিশেষ করে যদি কারণটি ডিসকর্ড সার্ভার হয়, তবে এখানে অন্য সমাধানগুলি চেষ্টা করতে ক্ষতি হবে না।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

এখানে সম্ভাব্য সমাধানগুলি রয়েছে যা সমস্যার সমাধান করতে এবং Discord-এর চ্যাটিং পরিষেবাগুলি উপভোগ করতে ফিরে আসতে সাহায্য করতে পারে:

সমাধান #1:এটি একটি সার্ভার সমস্যা হলে নিশ্চিত করুন

Discord দ্বারা ব্যবহৃত Cloudflare সার্ভারের সাথে একটি অন্তর্নিহিত পরিস্থিতি থাকলে সমস্যাটি ঘটতে পারে। সুতরাং, ডাউনটাইম সমস্যা আছে কিনা তা খুঁজে বের করতে প্রথমে ক্লাউডফ্লেয়ার এবং ডিসকর্ড সম্পর্কিত স্ট্যাটাস পৃষ্ঠাটি পরীক্ষা করা গুরুত্বপূর্ণ৷

সমস্ত ত্রুটি, সেইসাথে সার্ভার বিভ্রাট এবং সমাধানের অগ্রগতি সম্পর্কে একটি রিয়েল-টাইম রিপোর্ট চেক করতে status.discord.com অ্যাক্সেস করুন৷ Cloudflare-এর জন্য, আপনার আঞ্চলিক সার্ভার সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখতে আপনি cloudflarestatus.com চেক করতে পারেন।

যদি এই পরিষেবাগুলির একটি বা উভয়ই বন্ধ থাকে, তবে কোম্পানির প্রযুক্তিবিদদের দ্বারা সমস্যার সমাধান করার জন্য অপেক্ষা করা ছাড়া কিছুই করা যায় না। কিন্তু যদি সবকিছু ঠিকঠাক কাজ করছে বলে মনে হয়, তাহলে সমস্যাটি আপনার প্রান্ত থেকে হতে পারে। আপনি পরবর্তী সমাধানে এগিয়ে যেতে পারেন।

সমাধান #2:নেটওয়ার্ক পরিবর্তন করুন

একটি সীমাবদ্ধ নেটওয়ার্ক এই ধরনের ত্রুটি হতে পারে। যদি কোনও কাজের নেটওয়ার্ক, হোটেল ওয়াই-ফাই বা স্টারবাক্স ব্যবহার করে ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে, তাহলে নেটওয়ার্কের প্রশাসক ডিসকর্ড প্ল্যাটফর্মের সাথে আপনার সংযোগে বাধা সৃষ্টি করতে পারে। আপনি একটি ভিন্ন নেটওয়ার্কে স্যুইচ করার মাধ্যমে এটি কিনা তা নিশ্চিত করতে পারেন৷

বিকল্পভাবে, সংযোগ করার জন্য আপনার কাছে অন্য কোনো নেটওয়ার্ক না থাকলে, আপনি একটি VPN পরিষেবা ইনস্টল করতে পারেন। এই পরিমাপটি ইন্টারনেট ট্র্যাফিককে পুনঃরুট করতে সাহায্য করবে, আপনার প্রকৃত আইপি ঠিকানাটি অন্য অঞ্চলে একটি ভিন্নটির সাথে লুকিয়ে রাখবে, তাই খেলার মধ্যে যেকোনো নেটওয়ার্ক সীমাবদ্ধতাকে বাইপাস করবে৷

ব্যবহার করার জন্য প্রচুর বিশ্বস্ত VPN পরিষেবা রয়েছে৷ বিজ্ঞতার সাথে একটি চয়ন করুন. যেকোনও ভূ-ভিত্তিক বিধিনিষেধকে বাইপাস করার পরিচালনার উপরে, একটি VPN আপনার ইন্টারনেট গোপনীয়তায় একটি মূল্যবান নিরাপত্তা স্তর যোগ করে।

যদি সমাধানটি সঠিকভাবে না আসে, তাহলে আপনি পরবর্তী সমাধানে যেতে পারেন।

সমাধান #3:ডিসকর্ডের জন্য অ্যাপ ডেটা মুছে ফেলুন

আপনি যদি প্রথম দুটি সংশোধন করে থাকেন কিন্তু কোনো লাভ না হয়, তাহলে Discord অ্যাপের সাথে সম্পর্কিত আপনার স্থানীয় ডেটা সম্ভবত দূষিত। এটি মুছে ফেলার ফলে সমস্যাটি সমাধান করা যেতে পারে, আপনাকে কোনো ত্রুটি ছাড়াই ডিসকর্ড প্ল্যাটফর্মে অ্যাক্সেস দিতে পারে।

আপনার ডিসকর্ড অ্যাপ ডেটা মুছতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. একযোগে Windows Logo + R টিপে রান ইউটিলিটি অ্যাক্সেস করুন কী পাঠ্য ক্ষেত্রের মধ্যে, %AppData%\ সন্নিবেশ করুন এর পরে এন্টার .
  2. ডিসকর্ড অ্যাক্সেস করুন ফোল্ডার এবং খুলতে ডাবল ক্লিক করুন। ক্যাশে চেক করুন ফোল্ডার এবং এটিও খুলুন।
  3. একবার আপনি ক্যাশে অ্যাক্সেস করলে ফোল্ডার, হাইলাইট করতে প্রথম ফাইলটিতে ক্লিক করুন, তারপরে একই সাথে Ctrl + A টিপুন সবকিছু হাইলাইট করার জন্য কী। নির্বাচিত যেকোন ফাইলে ডান ক্লিক করুন এবং মুছুন ক্লিক করুন উদীয়মান মেনুতে৷
  4. হয়ে গেলে, বিরোধ -এ ফিরে যান ফোল্ডার, কিন্তু এইবার, স্থানীয় সঞ্চয়স্থান-এ ডাবল-ক্লিক করুন৷ ফোল্ডার খোলার জন্য।
  5. সমস্ত ফাইল মুছে ফেলার জন্য ধাপ 3 এ নির্দেশিত পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন।
  6. সম্পন্ন হয়ে গেলে, আপনি বন্ধ করতে পারেন, এবং তারপরে পরিবর্তনগুলি কার্যকর করার জন্য সিস্টেমটি পুনরায় চালু করতে পারেন।

ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি খুলুন৷

এটাই. এই তিনটি সমাধানের যেকোনো একটি সমস্যা সমাধানে সাহায্য করবে। যদি তা না হয়, আপনি হয়ত দূষিত সিস্টেম ফাইল নিয়ে কাজ করছেন। আপনি একটি বিশ্বস্ত পিসি মেরামতের টুল ব্যবহার করতে পারেন জাঙ্ক ফাইলগুলি সাফ করার জন্য, সেইসাথে সিস্টেম ফাইল সম্পর্কিত সমস্যাগুলি বাছাই করতে৷


  1. উইন্ডোজ 10 এ স্টোরের ত্রুটি 0x87E107E3 কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে দ্রুত ত্রুটি CC-502 ঠিক করবেন

  3. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি 1105 ডিসকর্ড ঠিক করুন