কম্পিউটার

ঠিক করুন:Windows 10 ক্রিয়েটর আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয় বা জমাট বাঁধে

মাইক্রোসফ্ট, কিছুক্ষণ আগে, বিল্ড 1703 নামে পরিচিত পিসিগুলির জন্য একটি সম্পূর্ণ নতুন উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট বিল্ড চালু করা শুরু করেছে। উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের বিল্ড 1703 এটির সাথে নতুন বৈশিষ্ট্য এবং বাগ ফিক্সের আধিক্য নিয়ে এসেছে, যার মধ্যে প্রধান হল দৃশ্যমান-প্রতিবন্ধী এবং শ্রবণ-প্রতিবন্ধী ব্যবহারকারীদের জন্য দুটি গুরুত্বপূর্ণ অ্যাক্সেসিবিলিটি উন্নতি – কথক-এ ব্রেইলের জন্য সমর্থন এবং অ্যাক্সেসের সহজে একটি নতুন মনো অডিও বিকল্প সেটিংস. Microsoft একটি নতুন সংগ্রহ ও চালু করেছে৷ ফিডব্যাক হাব-এ বৈশিষ্ট্য , অনুরূপ সমস্যার জন্য প্রতিক্রিয়া এবং অনুরূপ পরামর্শের জন্য একক ইউনিট – বা সংগ্রহ – যা অভ্যন্তরীণ ব্যক্তিরাও হাবে তাদের দৃশ্যমানতা বাড়াতে সমর্থন করতে পারে – গোষ্ঠীবদ্ধ করে প্রতিক্রিয়ার ডুপ্লিকেট টুকরা সংখ্যা হ্রাস করার জন্য ডিজাইন করা হয়েছে৷

উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের বিল্ড 1703 এছাড়াও এটির সাথে অনেকগুলি স্থিতিশীলতার উন্নতি এবং পরিচিত সমস্যাগুলির সমাধান নিয়ে আসে। নতুন বিল্ডটি উইন্ডোজ আপডেটের মাধ্যমে রোল আউট হতে চলেছে, তাই আপনি কেবল স্টার্ট মেনু খুলে এটি পরীক্ষা করতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে সক্ষম হবেন। এবং সেটিংস -এ ক্লিক করুন> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট > আপডেটের জন্য চেক করুন . দুর্ভাগ্যবশত, Windows 10 ক্রিয়েটর আপডেট ব্যবহারকারীরা বিল্ড 1703 ইনস্টল করার চেষ্টা করার সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন, যার মধ্যে সবচেয়ে সাধারণ একটি যেখানে আপডেটের জন্য ডাউনলোড অগ্রগতি নির্দেশক 0% বা অন্য কিছু শতাংশে আটকে যায়।

যদিও ডাউনলোডের অগ্রগতি সূচকটি এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীদের জন্য নির্দিষ্ট শতাংশে আটকে যায়, ডাউনলোডটি আসলে পটভূমিতে চলতে থাকে এবং আপডেটটি ডাউনলোড হয়ে গেলে শেষ পর্যন্ত বিল্ডটি ইনস্টল করা হয়। তাই বাস্তবে, এটি একটি প্রযুক্তিগত সমস্যার চেয়ে একটি নান্দনিক সমস্যা। মাইক্রোসফ্ট এই সমস্যা সম্পর্কে সচেতন এবং এটি সম্পর্কিত নিম্নলিখিত বিবৃতি প্রকাশ করেছে:

"এই বিল্ডটি ডাউনলোড করার চেষ্টা করার সময় আপনি "শুরু হচ্ছে..." দেখতে পারেন এবং এই বিল্ডটি ডাউনলোড করার সময় দেখানো ডাউনলোডের অগ্রগতি নির্দেশক সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেটের অধীনে ভাঙা বলে মনে হতে পারে। দেখে মনে হতে পারে আপনি 0% বা অন্যান্য শতাংশে আটকে যাচ্ছেন। সূচক উপেক্ষা করুন এবং ধৈর্য ধরুন। বিল্ডটি সূক্ষ্মভাবে ডাউনলোড করা উচিত, এবং ইনস্টলেশন শুরু হওয়া উচিত।

যাইহোক, যদি ডাউনলোডের অগ্রগতি সূচকটি কয়েক ঘন্টারও বেশি সময় ধরে আপনার জন্য একটি নির্দিষ্ট শতাংশে আটকে থাকে এবং বিল্ড 1703 এখনও ইনস্টল করা না হয়, তাহলে সমস্যাটি সমাধান করার চেষ্টা করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে
  2. পরিষেবা টাইপ করুন msc রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন পরিষেবা ব্যবস্থাপক চালু করতে .
  3. পরিষেবা ব্যবস্থাপক-এ পরিষেবাগুলির তালিকাটি নীচে স্ক্রোল করুন৷ , উইন্ডোজ আপডেট সনাক্ত করুন service, এটিতে ডান-ক্লিক করুন এবং Stop এ ক্লিক করুন .
    ঠিক করুন:Windows 10 ক্রিয়েটর আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয় বা জমাট বাঁধে
  4. পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার।
  5. কম্পিউটার বুট হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. যখন কম্পিউটার বুট হয়, স্টার্ট মেনু খুলুন এবং সেটিংস -এ ক্লিক করুন> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট > আপডেটের জন্য চেক করুন . উইন্ডোজের এখন আপডেটগুলি পরীক্ষা করা উচিত, বিল্ড 1703 আপডেট সনাক্ত করা উচিত এবং কোনও সমস্যা ছাড়াই এটি ডাউনলোড এবং ইনস্টল করতে এগিয়ে যাওয়া উচিত৷

ক্রিয়েটর আপডেট ইনস্টল করার পরে পরিচিত সমস্যাগুলির সমাধান:

  • নির্মাতাদের আপডেট ক্র্যাশ
  • ধীরগতির ওয়াইফাই

  1. FIX:Windows 10 আপডেট KB4056892 0x800f0845 ইনস্টল করতে ব্যর্থ হয়েছে

  2. FIX:Windows 10 Update 1803 ইন্সটল করতে ব্যর্থ (সমাধান)

  3. FIX:Windows 10 Update 1809 ইন্সটল করতে ব্যর্থ (সমাধান)

  4. উইন্ডোজ 11/10 ইনস্টল করতে ব্যর্থ হওয়া উইন্ডোজ আপডেট ঠিক করার 9 উপায়