কম্পিউটার

FIX:KB3125574 আটকে গেছে বা Windows 7 এ ইনস্টল হবে না

যে ব্যবহারকারীরা Windows 10 আপডেট এড়িয়ে গেছেন, বা যারা সম্প্রতি একটি আধুনিক পিসি থেকে একটি পুরানো Windows 7 মেশিনে স্যুইচ করেছেন, তারা উইন্ডোজ আপডেটে সমস্যা অনুভব করতে পারেন। একজন সেভেন ফোরাম ব্যবহারকারী ব্যাখ্যা করেছেন:
Win7x64 8টি পোস্ট KB3125574 কনভিনিয়েন্স রোলআপ ইনস্টল করতে অক্ষম আমি আমার ব্যাকআপ পিসিতে আছি এবং এটিতে কোনো ধরনের আপডেট ছাড়াই Win7 pro x64 রয়েছে। আমি এটি আপডেট করতে চেয়েছিলাম এবং আমি প্রথম KB3020369 ইন্সটল করেছি, যা একটি prereq, এবং এছাড়াও KB2670838 (রোল আপের আগে ইনস্টল করার জন্য WHDownloader দ্বারা প্রস্তাবিত)। অবশ্যই, আমি এই দুটি আপডেট ইনস্টল করার পরে পুনরায় চালু করেছি।

আমার সমস্যা হল যে আপডেটটি ইনস্টল হবে না। এটি সর্বদা 0% এ থাকে। আমি বেশ কয়েকবার চেষ্টা করেছি, 1 ঘন্টা অপেক্ষা করার পরে, কিছুই নেই। এমনকি আমি এটি ntlite দিয়ে ইনস্টল করার চেষ্টা করেছি এবং এটি ঠিক একই সমস্যা, 0% এ আটকে গেছে।

এটি এমন একটি সমস্যা যা অন্যান্য Windows 7 ব্যবহারকারীরা অনুভব করেছেন, এবং ম্যানুয়াল আপডেটগুলি সম্পাদন করার আগে আপনার মেশিনের আপডেট সেটিংস পরিবর্তন করে এটি সমাধান করা যেতে পারে৷

আপডেট সেটিংস পরিবর্তন করুন এবং ম্যানুয়ালি ইনস্টল করুন

  1. শুরু এ ক্লিক করুন -> Windows Update টাইপ করুন -> Windows Update এ ক্লিক করুন -> "সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ ” এবং আপডেটগুলির জন্য কখনই চেক করবেন না বেছে নিন . উইন্ডোজ আপনাকে মনে করিয়ে দেবে যে এটি সুপারিশ করা হয় না, কারণ এটি স্বয়ংক্রিয় আপডেট সিস্টেমকে নিষ্ক্রিয় করেছে - তবে এটি আপনার সমস্যা সমাধানের জন্য একটি প্রয়োজনীয় পদক্ষেপ। ঠিক আছে ক্লিক করার পর , এখন আপনার কম্পিউটার পুনরায় চালু করার সময়।
  2. আপনার মেশিন পুনরায় চালু হয়ে গেলে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার উইন্ডোজ আপডেটগুলি ম্যানুয়াল হিসাবে সেট করা নেই। Windows কী ধরে রেখে এটি করুন এবং R টিপুন . services.msc  টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন।
  3. পরিষেবাগুলিতে , উইন্ডোজ আপডেট সনাক্ত করুন যে তালিকাটি প্রদর্শিত হবে সেটিতে ডান ক্লিক করুন এবং স্টপ নির্বাচন করুন। তারপরে এটিতে ডাবল ক্লিক করুন এবং স্টার্টআপের ধরনটি ম্যানুয়ালে পরিবর্তন করুন। প্রয়োগ/ওকে ক্লিক করুন। FIX:KB3125574 আটকে গেছে বা Windows 7 এ ইনস্টল হবে না
  4. আপনার পরবর্তী ধাপ হল KB3020369 কিনা তা দেখা আপডেট ইনস্টল করা আছে, এবং যদি এটি না হয় তবে আপনাকে অবশ্যই এটি ম্যানুয়ালি ইনস্টল করতে হবে। এটি ইতিমধ্যে ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করতে, শুরু এ ক্লিক করুন৷ , অনুসন্ধান করুন একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এবং ফলাফলে প্রদর্শিত একই নামের লিঙ্কটি টিপুন। এটি আপনাকে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ নিয়ে যাবে৷ যেখানে আপনার ইনস্টল করা আপডেট দেখুন ক্লিক করা উচিত বাম হাতের পাশে. FIX:KB3125574 আটকে গেছে বা Windows 7 এ ইনস্টল হবে না
  5. এই লিঙ্কটি আপনাকে ইনস্টল করা আপডেটে নিয়ে যাবে KB3020369 সার্চ করুন এটি ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করতে। যদি আপডেটটি ইতিমধ্যে ইনস্টল করা না থাকে, তাহলে আপনি এই লিঙ্ক থেকে ডাউনলোড করতে পারেন KB3020369 আপনার সিস্টেমের প্রকারের জন্য। (32 বিট বা 64 বিট)।
  6. সম্পূর্ণ হলে পুনরায় আরম্ভ করুন। এই ইনস্টলটি কাজ করা উচিত, এখন আপনি আপনার আপডেট সেটিংস পরিবর্তন করে আপডেটগুলির জন্য কখনই চেক করবেন না .
  7. পরবর্তী ধাপ হল KB3172605  (32-বিট) বা KB3172605 (64-বিট) ডাউনলোড করা। ডাউনলোড হয়ে গেলে ইন্সটল করুন।
  8. পদক্ষেপগুলি ব্যবহার করা উপরে আপনি এই প্রক্রিয়া শুরু করার আগে আপনার সেটিংস যা ছিল তা পরিবর্তন করুন। আপডেটগুলি ইনস্টল করা উচিত এবং আপনি Windows 7 এ স্বয়ংক্রিয় উইন্ডোজ আপডেটগুলি ব্যবহার করে ফিরে যেতে পারেন।

  1. উইন্ডোজ 10 আপডেট মুলতুবি ইনস্টল ঠিক করুন

  2. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ আপডেট ইন্সটল ত্রুটি 0x8007012a ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ক্রমবর্ধমান আপডেট KB5008212 ইনস্টল করা যাচ্ছে না ঠিক করুন