কম্পিউটার

কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?

সম্প্রতি, মাইক্রোসফট উইন্ডোজ 10 সংস্করণ 20H2 বৈশিষ্ট্যটি প্রকাশ করেছে, যা প্রত্যেকের জন্য "অক্টোবর 2020 আপডেট" নামেও পরিচিত। এটি একটি বিশাল আপডেট যাতে অনেকগুলি নতুন বৈশিষ্ট্য, নিরাপত্তার উন্নতি এবং বিভিন্ন বাগ ফিক্স রয়েছে৷ সর্বশেষ বৈশিষ্ট্য আপডেট সংস্করণ 20H2 উইন্ডোজ আপডেটের মাধ্যমে সমস্ত সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে অফার করা হয়েছে। কিন্তু সম্প্রতি ব্যবহারকারীদের অভিজ্ঞতা হয়েছে Windows 10 অক্টোবর 2020 আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে। সাধারণত, আপগ্রেড ছাড়াই সিস্টেম রিবুট হয়। কিছু ব্যবহারকারী বলেছেন যে আপডেটটি 50% বা 75% সমাপ্তিতে আটকে যায় এবং তারপরে হঠাৎ পুনরায় চালু হয়। এটি শেষ ব্যবহারকারীদের জন্য একটি প্রতিকূল অভিজ্ঞতা তৈরি করে কারণ এটি তাদের কাজকে সরাসরি প্রভাবিত করে৷

কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?

প্রাক-প্রয়োজনীয়:

উইন্ডোজকে ডাউনগ্রেড করার জন্য এখনই পদ্ধতিগুলিতে ঝাঁপিয়ে পড়ার আগে, আমাদের পরামর্শ হল এই ব্যাপক কিন্তু প্রতিশ্রুতিশীল সমাধানগুলি যা অনলাইনে অনেক ব্যক্তিকে সাহায্য করেছে। আপনি যদি এখনও আপগ্রেড করার কারণে অনুপস্থিত অ্যাপ্লিকেশনগুলির সমস্যার সম্মুখীন হন, তবে একবার এবং সব সময় সমস্যা থেকে পরিত্রাণ পেতে পদ্ধতিগুলিতে যান৷ অনুপস্থিত অ্যাপ্লিকেশনগুলি পুনরুদ্ধার করতে নিম্নলিখিত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি চেষ্টা করুন:

  1. চেক করুন এবং নিশ্চিত করুন যে Microsoft সার্ভার থেকে Windows আপডেট ফাইল ডাউনলোড করার জন্য আপনার কাছে একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ আছে। কখনও কখনও সিস্টেম ট্রেতে থাকা অ্যাডাপ্টার আইকন আপনাকে ইন্টারনেট কাজ করার একটি মিথ্যা ইঙ্গিত দিয়ে প্রতারণা করতে পারে, তাই সতর্ক থাকুন৷
    দ্রষ্টব্য: আপনি যদি LAN সংযোগে থাকেন তাহলে আমরা ইথারনেট কেবলটি আনপ্লাগ এবং প্লাগ ইন করার পরামর্শ দিই বা আপনি যদি WAN সংযোগে থাকেন তবে আপনার Wi-Fi সংযোগ বিচ্ছিন্ন এবং পুনরায় সংযোগ করুন৷
  2. আপনার সঠিক অবস্থান অনুযায়ী ইন্টারনেটের সাথে ঘড়ির সময় এবং ক্যালেন্ডারের তারিখ সেট করুন।
  3. আপনার ডিভাইসে ইনস্টল করা থাকলে সাময়িকভাবে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস আনইনস্টল করুন এবং আপনার ডিভাইসে কনফিগার করা থাকলে VPN থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন।
  4. চালকের দ্বন্দ্বের সমস্যা রোধ করতে বাহ্যিক ডিভাইস (যদি থাকে) যেমন প্রিন্টার, স্ক্যানার, অডিও জ্যাক ইত্যাদি সরিয়ে ফেলুন।
  5. ইন্সটল বা আপগ্রেডের উদ্দেশ্যে আপডেট ফাইলগুলি ডাউনলোড করার জন্য সিস্টেম ড্রাইভ (C:)-এ পর্যাপ্ত ফ্রি ডিস্ক স্পেস আছে কিনা দেখুন৷
  6. আবার নিশ্চিত করুন যে সমস্ত ইনস্টল করা অ্যাপ্লিকেশন বা ড্রাইভার আপডেট করা হয়েছে এবং বর্তমান Windows সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ, বিশেষ করে ডিসপ্লে ড্রাইভার, নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং অডিও সাউন্ড ড্রাইভার। প্রয়োজনে আপনি নিম্নলিখিতগুলি করে আপডেট করতে পারেন:
    “ডিভাইস ম্যানেজার” খুলুন> “ডিভাইস” নির্বাচন করুন> এতে রাইট-ক্লিক করুন> “আপডেট ডিভাইস ড্রাইভার” নির্বাচন করুন> ইন্টারনেট থেকে স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন।
  7. অনেক উইন্ডোজ ব্যবহারকারী রিপোর্ট করেছেন, C:ড্রাইভে $WINDOWS ফোল্ডার মুছে ফেলছেন। ~BT, তাদের windows 10 20H2 আপডেট সমস্যা সমাধানে সাহায্য করুন

যদি এই প্রতিশ্রুতিশীল সমাধানগুলির কোনটিই আপনার সমস্যার সমাধান না করে, তাহলে আমাদের চূড়ান্ত সমাধানের মাধ্যমে যান যা মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে আলোচনার অধীনে আপডেটে আপগ্রেড করা জড়িত৷

Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে আপডেট ইনস্টল করুন

এটি আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার সর্বোত্তম পদ্ধতি কারণ এই টুলটি আপনার সিস্টেমকে উইন্ডোজ ইনস্টল করার মতোই আপগ্রেড করে (বুট এনক্রিপশন)। এটি চূড়ান্ত সমাধান হিসাবে প্রমাণিত হয়েছে যা সবার জন্য কাজ করে, অনলাইন ব্যবহারকারীদের কাছ থেকে বিস্তৃত ইতিবাচক প্রতিক্রিয়া থেকে শেষ হয়েছে৷ মিডিয়া ক্রিয়েশন টুল, নাম অনুসারে উইন্ডোজ 10 এর ইন্সটলেশন মিডিয়া তৈরি করার জন্য ব্যবহার করা হয়। মিডিয়া ক্রিয়েশন টুল 2টি অপশন অফার করে:

  • পরবর্তীতে ব্যবহারের জন্য ইনস্টলেশন মিডিয়া ডাউনলোড করা এবং একটি পরিষ্কার ইনস্টল করা।
  • পিসিকে আপগ্রেড করতে দেওয়ার জন্য আরও একটি অটোমেশন বিকল্প।

এই অসাধারণ Windows 10 তৈরির টুলের সাহায্যে আপনি Windows 10 কে এর সর্বশেষ সংস্করণে আপগ্রেড করতে পারেন (এই ক্ষেত্রে, অক্টোবর 20H2 আপডেটে) কোনো ঝামেলা ছাড়াই এবং একটি পরিষ্কার ইনস্টল করার জন্য একটি Windows 10 ইনস্টলেশন USB ড্রাইভ/DVD ডিস্ক তৈরি করতে পারেন। Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুলের মাধ্যমে আপনার Windows আপডেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. হাইপারলিঙ্কে ক্লিক করে Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন। একবার ক্লিক করলে, একটি ডাউনলোড প্রম্পট পপ আপ হবে। ফাইল সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ আপনার উইন্ডোজ ডাউনলোডে ফাইলটি ডাউনলোড করতে। কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  2. সফ্টওয়্যারটি ডাউনলোড হওয়ার পরে, MediaCreationTool20H2-এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . এটি অ্যাডমিন বিশেষাধিকার সহ আপডেট 20H2 চালানোর জন্য বিশেষভাবে মিডিয়া ক্রিয়েশন টুল খুলবে। কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  3. একটি নিশ্চিতকরণ উইন্ডো পপ-আপ হবে, হ্যাঁ নির্বাচন করুন যা Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল সেটআপ উইন্ডো শুরু করবে।
  4. "আবেদন বিজ্ঞপ্তি এবং লাইসেন্সের শর্তাবলী" পৃষ্ঠায়, স্বীকার করুন নির্বাচন করুন . কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  5. কিছু ​​জিনিস প্রস্তুত করার জন্য মিডিয়া ক্রিয়েশন টুলের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করুন। একবার হয়ে গেলে, এটি আপনাকে "আপনি কি করতে চান" পৃষ্ঠায় নিয়ে যাবে, এখনই এই পিসি আপগ্রেড করুন নির্বাচন করুন , এবং তারপর পরবর্তী ক্লিক করুন . কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  6. এই সময়ে, মিডিয়া ক্রিয়েশন টুল আপনার পিসি এবং এর অপারেটিং সিস্টেমের একটি স্ক্যান করবে এবং আপনার পিসির জন্য উপযুক্ত সাম্প্রতিক আপডেটের জন্য কিছু ফাইল ডাউনলোড করবে। এই প্রক্রিয়া কিছু সময় লাগতে পারে. এই সময়টি আপনার পিসি হার্ডওয়্যার উপাদান এবং আপনার নেটওয়ার্ক সংযোগ ব্যান্ডউইথের উপর নির্ভর করবে। ডাউনলোড সম্পূর্ণ হলে, লাইসেন্সের শর্তাবলী পড়ুন এবং স্বীকার করুন ক্লিক করুন৷ আরও এগিয়ে যেতে কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  7. আরো কোনো আপডেটের জন্য মিডিয়া ক্রিয়েশন টুলের জন্য অপেক্ষা করুন। Windows 10 মিডিয়া ক্রিয়েশন টুল আবার আপনার পিসিতে একটি স্ক্যান করবে এবং নিশ্চিত করবে যে এটি ইনস্টলেশন প্রক্রিয়ার জন্য প্রস্তুত। যখন আপনি এই পৃষ্ঠাটি আপনার স্ক্রিনে দেখানো হিসাবে পাবেন, তখন আপনি কী বেছে নিয়েছেন এবং আপগ্রেডের মাধ্যমে কী রাখা হবে তার একটি সংক্ষিপ্ত বিবরণ দেখতে পাবেন। যা রাখতে হবে তা পরিবর্তন করুন নির্বাচন করুন৷ . কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  8. এই পৃষ্ঠাটি আপনাকে বেছে নেওয়ার জন্য তিনটি বিকল্প দেয়:ব্যক্তিগত ফাইল এবং অ্যাপস রাখুন, শুধুমাত্র ব্যক্তিগত ফাইল রাখুন, বা আপগ্রেডের সময় কিছুই রাখুন না। আপনার পছন্দের একটি নির্বাচন করুন এবং চালিয়ে যেতে পরবর্তী ক্লিক করুন৷
    দ্রষ্টব্য:ব্যক্তিগত ফাইল এবং অ্যাপ রাখুন নির্বাচন করার পরামর্শ দেওয়া হয় কোনো ডেটা না হারানোর বিকল্প।

    কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  9. যেকোন চলমান অ্যাপ্লিকেশন বন্ধ করুন এবং আপনি প্রস্তুত হলে, ইনস্টল করুন নির্বাচন করুন . এটি ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করবে। এই পদ্ধতিতে কিছু সময় লাগবে, ধৈর্য ধরে অপেক্ষা করুন এবং কোনো বিবিধ ত্রুটি এড়াতে আপনার পিসি বন্ধ করবেন না।
    দ্রষ্টব্য: প্রক্রিয়া চলাকালীন, আপনার পিসি কয়েকবার পুনরায় চালু হবে। অতএব, চিন্তা করবেন না।

    কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?
  10. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে এবং উইন্ডোজ সাধারণত লোড হয়ে গেলে, আপনি দেখতে পাবেন যে সাম্প্রতিকতম উইন্ডোজ আপডেটগুলি আপনার পিসিতে সফলভাবে ইনস্টল করা হয়েছে, শেষ পর্যন্ত বিবেচনাধীন ত্রুটিটি দূর করে৷

  1. উইন্ডোজ 10 আপডেট মুলতুবি ইনস্টল ঠিক করুন

  2. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  3. Windows 8.1 আপডেট KB2919355 ইনস্টল করা যাচ্ছে না, কিভাবে ঠিক করবেন?

  4. কেন আপনার কখনই পাইরেটেড গেম ডাউনলোড করা উচিত নয়?