কম্পিউটার

লাভাসফ্ট ওয়েব কম্প্যানিয়ন কি এবং এটি সরানো উচিত?

লাভাসফ্ট যা এখন অ্যাডওয়্যার নামে পরিচিত একটি সফ্টওয়্যার বিকাশকারী সংস্থা যা স্পাইওয়্যার এবং ম্যালওয়্যার সনাক্তকরণ সফ্টওয়্যার বিকাশের দাবি করে। যাইহোক, কোম্পানি এবং এর সফ্টওয়্যার উভয়কে ঘিরে অনেক বিতর্ক রয়েছে।

Lavasoft Web Companion কি?

Lavasoft Web Companion হল একটি সফ্টওয়্যার যা কোম্পানি দ্বারা তৈরি করা হয়েছে যা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হয় এবং অন্যান্য অ্যাপ্লিকেশনের সাথে একত্রিত হয়। কোম্পানির দাবি যে এটি ব্যবহারকারীকে ম্যালওয়্যার এবং স্পাইওয়্যার দ্বারা প্রভাবিত হতে বাধা দেয়। তবে এই বিবৃতিটি এমন একটি কোম্পানির কাছ থেকে আসা খুবই সন্দেহজনক যেটি নিজেকে অনেক বিতর্কের সাথে যুক্ত করেছে। যার মধ্যে কয়েকটি সম্পর্কে আমরা আপনাকে অবহিত করব।

লাভাসফ্ট ওয়েব কম্প্যানিয়ন কি এবং এটি সরানো উচিত?

লাভাসফটকে ঘিরে বিতর্ক:

এখানে কিছু বিতর্ক রয়েছে যা Lavasoft এর প্রকাশের পরের বছর ধরে ঘিরে ছিল৷

সন্দেহজনক মালিক

লাভাসফ্ট কোম্পানিটি 2011 সালের জানুয়ারিতে সোলারিয়া ফান্ড দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল। যদিও, পরে জানানো হয়েছিল যে ফান্ডটি উদ্যোক্তাদের জন্য একটি ফ্রন্ট ছিল যারা বিক্রয় এর সাথে জড়িত ছিল। “ফ্রি /খোলা৷ –উৎস প্রতারণার মাধ্যমে ব্যবহারকারীদের কাছে সফ্টওয়্যার “প্রিমিয়াম-এর প্রতিশ্রুতি দিয়ে সমর্থন " শেষ পর্যন্ত কোম্পানিটি কেনার আগে লাভাসফ্টের সিকিউরিটি প্রোগ্রামের বিনামূল্যের সংস্করণ বিক্রি করার জন্যও তাদের অভিযুক্ত করা হয়েছিল৷

সন্দেহজনক ইনস্টলেশন প্যাটার্নস

আপনি যদি ওয়েবে অ্যাপ্লিকেশনটি অনুসন্ধান করেন তবে আপনার অজান্তেই আপনার কম্পিউটারে প্রোগ্রামটি ইনস্টল করার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে। “ওয়েব সঙ্গী ” প্রোগ্রাম ইনস্টল করে নিজেই আপনার কম্পিউটারে ব্যতীত আপনার জ্ঞান এবং এটি অন্যান্য সফ্টওয়্যারের সাথে বান্ডিল করা হয় যা আপনি জেনেশুনে ডাউনলোড করেছেন। কোম্পানী, যখন এই সমস্যাটির মুখোমুখি হয়েছিল, তখন প্রশ্ন থেকে বেরিয়ে আসার জন্য একটি প্রযুক্তি ব্যবহার করেছিল এবং বলেছিল যে সফ্টওয়্যার ইনস্টলেশনটি সম্পূর্ণ আইনি এবং এর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই৷

এটা দাবি করা হয় যে সঙ্গী হল স্পাইওয়্যার এবং ম্যালওয়্যারের বিরুদ্ধে একটি ঢাল কিন্তু এমন অনেক কিছুই নেই যা নিজেকে ম্যালওয়্যার থেকে আলাদা করে। . প্রোগ্রামটিতে না আছে স্পষ্ট সুবিধা কম্পিউটারের স্বাস্থ্যের জন্য এবং ব্যবহারকারীর অজান্তেই কিছু ব্রাউজার সেটিংস পরিবর্তন করে।

দ্রষ্টব্য: আপনি একটি বিতর্কিত কোম্পানির সন্দেহজনক দাবি বিশ্বাস করার পরিবর্তে ম্যালওয়্যারবাইটস বা অন্য কোনো অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করে খুব সহজেই ম্যালওয়্যার সরাতে পারেন৷

সন্দেহজনক কোডিং

2015 সালে, একটি স্বাধীন সফ্টওয়্যার গবেষণা ও উন্নয়ন ইনস্টিটিউট "ওয়েব কম্প্যানিয়ন" সফ্টওয়্যারে একটি নতুন "নিরাপত্তা" বৈশিষ্ট্য পরীক্ষা করে এবং এই সিদ্ধান্তে উপনীত হয় যে এটি Komodia-এর পাবলিক SDK-এর একটির উপর ভিত্তি করে। এটি সেই একই কোম্পানি যা “Superfish-এর জন্য দায়ী লেনোভোর ডিভাইসগুলির সাথে নিরাপত্তার ঘটনা। মূলত, এটি তৈরি ডিভাইসগুলি সুরক্ষিত সাইবার আক্রমণে এবং তাদের নিরাপত্তার অখণ্ডতা হ্রাস করে।

এটি কি নিষ্ক্রিয় করা উচিত?

এটি সুপারিশ করা হয় যে আপনি অক্ষম করুন৷ “ওয়েব সঙ্গী যত তাড়াতাড়ি সম্ভব Lavasoft দ্বারা সফ্টওয়্যার. উপরে যেমন ব্যাখ্যা করা হয়েছে সফ্টওয়্যারটির একটি খারাপ ইতিহাস রয়েছে এবং এর খ্যাতি ঘিরে অনেক কালো মেঘ রয়েছে। সফ্টওয়্যারটি ব্যতীত ইনস্টল করা হয়েছে৷ আপনার অনুমতি এবং পরিবর্তন পাশাপাশি আপনার ব্রাউজার সেটিংস। এটি আপনার অনলাইন কার্যকলাপ গুপ্তচর বা আপনার ব্যক্তিগত ফাইল/তথ্য অর্জন করতে ব্যবহার করা হতে পারে৷

লাভাসফটের ওয়েব কম্প্যানিয়ন কিভাবে নিষ্ক্রিয় করবেন?

ব্যবহারকারীর অনুমতি ছাড়া কম্পিউটারে নিজেকে ইনস্টল করার পাশাপাশি, ওয়েব সঙ্গী সফ্টওয়্যারটি আনইনস্টল করার জন্য কোনো সুবিধাজনক পদ্ধতিও অফার করে না। অতএব, এই পদক্ষেপে, আমরা অপ্রচলিত পদক্ষেপগুলি ব্যবহার করে স্থায়ীভাবে সফ্টওয়্যারটি মুছে ফেলব। এর জন্য:

  1. নিম্নলিখিত ঠিকানায় নেভিগেট করুন
    C:\Program Files (x86)

    দ্রষ্টব্য: আপনি যদি উইন্ডোজের জন্য আলাদা ইনস্টলেশন ডিরেক্টরি ব্যবহার করেন তাহলে ঠিকানাটি ভিন্ন হতে পারে।

  2. Lavasoft-এ ক্লিক করুন " ফোল্ডার এবং "Shift টিপুন ” + “মুছুন” একই সাথে বোতাম। লাভাসফ্ট ওয়েব কম্প্যানিয়ন কি এবং এটি সরানো উচিত?
  3. হ্যাঁ-এ ক্লিক করুন " প্রম্পটে৷
  4. উইন্ডোজ টিপুন ” + “R ” এবং টাইপ করুন “regedit ” রেজিস্ট্রি এডিটর খুলতে। লাভাসফ্ট ওয়েব কম্প্যানিয়ন কি এবং এটি সরানো উচিত?
  5. “Ctrl” টিপুন + “F ” এবং টাইপ করুন “ওয়েব সঙ্গী ".
  6. কী চেক করুন , মানগুলি , এবং ডেটা বিকল্প লাভাসফ্ট ওয়েব কম্প্যানিয়ন কি এবং এটি সরানো উচিত?
  7. ঠিক আছে-এ ক্লিক করুন এবং অনুসন্ধান শুরু হবে৷
  8. অনুসন্ধানের সাথে সম্পর্কিত সমস্ত এন্ট্রি মুছুন সেগুলিতে ডান-ক্লিক করে এবং “মুছুন নির্বাচন করে ".
  9. কম্পিউটার রিস্টার্ট করুন এবং প্রোগ্রামটি আপনার কম্পিউটার থেকে সম্পূর্ণ মুছে ফেলা হবে।

  1. ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?

  2. remsh.exe কি এবং আমি কি এটি মুছে ফেলব?

  3. kdbsync.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?

  4. agent.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?