কম্পিউটার

GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী GamePanel.exe-এর সাথে সম্পর্কিত সমস্যা থাকার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছে। যদিও কিছু ব্যবহারকারী এই এক্সিকিউটেবলের সাথে সম্পর্কিত স্টার্টআপ ত্রুটির সম্মুখীন হচ্ছেন বা তারা একটি গেম বা Xbox অ্যাপ শুরু করার চেষ্টা করার সময় এটির সাথে সম্পর্কিত একটি ত্রুটি দেখতে পাচ্ছেন, অন্যরা রিপোর্ট করেছেন যে তারা ক্রমাগত এই এক্সিকিউটেবলটিকে টাস্ক ম্যানেজারে প্রচুর সিস্টেম সংস্থান গ্রহণ করতে দেখেন। যেমন দেখা যাচ্ছে, গেমপ্যানেল এক্সিকিউটেবল Windows 10, Windows 8.1 এবং Windows 7-এ পাওয়া যাবে।

GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

এই এক্সিকিউটেবলের সাথে সম্পর্কিত ক্রমাগত ত্রুটিগুলি দেখার পরে বা এটি প্রচুর পরিমাণে সংস্থান ব্যবহার করছে তা আবিষ্কার করার পরে, কিছু ব্যবহারকারী ভাবছেন যে তারা নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন কিনা৷

GamePanel.exe কি?

এই এক্সিকিউটেবল দেখার পর এবং বিভিন্ন ব্যবহারকারীর রিপোর্ট বিশ্লেষণ করার পর, আমরা এই সিদ্ধান্তে আসতে পারি যে আসল GamePanel.exe এটি প্রায় 600টি বৈধ এক্সিকিউটেবলের একটি অংশ যা সাম্প্রতিকতম উইন্ডোজ সংস্করণের অংশ৷

GamePanel.exe Xbox অ্যাপের সাথে একীভূত হওয়া গেমগুলির জন্য প্রয়োজনীয় তথ্য প্রদানের দায়িত্ব দেওয়া হয়েছে৷ এই এক্সিকিউটেবলটি অনুপস্থিত থাকলে, মাল্টিপ্লেয়ার উপাদানগুলিকে সহজতর করার জন্য Xbox গেমের উপাদানগুলির উপর নির্ভর করে এমন কিছু অ্যাপ্লিকেশন চালু করার সময় আপনি ত্রুটির সম্মুখীন হতে পারেন৷

GamePanel.exe কি নিরাপদ?

যদিও প্রকৃত GamePanel.exe ফাইল কোনো নিরাপত্তা ঝুঁকি সৃষ্টি করে না এবং এর সাথে সম্পর্কিত কোনো ত্রুটিকে ম্যালওয়্যার সংক্রমণ হিসেবে গণ্য করা উচিত নয়। কিন্তু আপনি এই উপসংহারে আসার আগে, আপনার ফাইলটি আসল কিনা তা নিশ্চিত করে শুরু করা উচিত।

আজকাল, বেশিরভাগ ম্যালওয়্যার ক্লোকিং ক্ষমতার সাথে ডিজাইন করা হয়েছে - তারা একটি প্রকৃত সিস্টেম ফাইল বা প্রক্রিয়া হিসাবে নিজেদেরকে ছদ্মবেশী করতে সক্ষম এবং সুরক্ষা স্ক্যানারদের দ্বারা বাছাই করা এড়াতে একটি সুরক্ষিত ফোল্ডারে তাদের পথ খুঁজে পায়৷

যেহেতু GamePanel.exe-এর ডিফল্ট অবস্থান C:\Windows\System32\, -এ রয়েছে কিছু ভাইরাস সনাক্তকরণ এড়াতে ইচ্ছাকৃতভাবে এটিকে লক্ষ্য করে।

আপনি যে ফাইলটির সাথে কাজ করছেন তা আসল কিনা তা তদন্ত করতে, আপনার অবস্থানটি দেখে শুরু করা উচিত। আপনি যদি টাস্ক ম্যানেজারের ভিতরে ফাইলটি সক্রিয়ভাবে দেখতে পান, তাহলে Ctrl + Shift + Esc টিপুন ইউটিলিটি খুলতে। একবার আপনি সেখানে গেলে, প্রক্রিয়াগুলি নির্বাচন করুন৷ আপনি GamePanel.exe সনাক্ত না করা পর্যন্ত সক্রিয় প্রক্রিয়াগুলির তালিকার মাধ্যমে ট্যাব এবং স্ক্রোল করুন।

একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন চয়ন করুন৷ নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

দ্রষ্টব্য: আপনি যদি শুধুমাত্র GamePanel.exe এক্সিকিউটেবলের সাথে যুক্ত স্টার্টআপ ত্রুটিগুলি পান কিন্তু আপনি এটি টাস্ক ম্যানেজার বা এটির ডিফল্ট অবস্থানে দেখতে না পান, তাহলে সরাসরি 'GamePanel.exe ত্রুটিগুলি কীভাবে সমাধান করবেন?" এ যান৷ বিরক্তিকর ত্রুটি থেকে পরিত্রাণ পেতে পদক্ষেপের জন্য বিভাগ।

যদি উপরের ক্রিয়াকলাপটি আপনাকে C:\Windows\System32\,  এর চেয়ে ভিন্ন স্থানে নিয়ে যায় আপনি ভাইরাস সংক্রমণের সাথে মোকাবিলা করছেন এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে। যদি তা হয়, তাহলে আপনার পরবর্তী পদক্ষেপ হবে ভাইরাস টোটালের মতো ভাইরাস স্বাক্ষর বিশ্লেষণ টুলে সন্দেহভাজন ম্যালওয়্যার আপলোড করে ভাইরাস সংক্রমণ নিশ্চিত করা। এই ওয়েব-অ্যাপটি কয়েক ডজন জনপ্রিয় ভাইরাস ডাটাবেসের বিরুদ্ধে ফাইলটিকে বিশ্লেষণ করবে এবং ফাইলটি সংক্রমিত কিনা তা নির্ধারণ করবে।

VirusTotal-এ ফাইলটি আপলোড করতে, এই লিঙ্কে যান (এখানে ), GamePanel.exe আপলোড করুন এবং জমা দিন/আপলোড করুন টিপুন . তারপর, ফলাফল জেনারেট হওয়ার জন্য অপেক্ষা করুন।

GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

দ্রষ্টব্য: যদি বিশ্লেষণটি সম্পূর্ণ সবুজ হয় (কোনও ভাইরাসের হুমকি চিহ্নিত করা হয়নি), তাহলে সরাসরি 'GamePanel.exe ত্রুটিগুলি কীভাবে সমাধান করবেন?'-এ যান। এই এক্সিকিউটেবলের সাথে সম্পর্কিত ত্রুটিগুলি মোকাবেলা করার জন্য বিভাগ৷

যদি বিশ্লেষণটি একটি সম্ভাব্য ম্যালওয়্যার প্রকাশ করে, তাহলে নীচের পরবর্তী বিভাগটি অনুসরণ করুন যেখানে আমরা একটি কার্যকর ভাইরাস অপসারণের কৌশল নিয়ে আলোচনা করব৷

আমার কি GamePanel.exe সরানো উচিত?

যদি উপরের তদন্তে দেখা যায় যে GamePanel.exe একটি প্রকৃত এক্সিকিউটেবলে অবস্থিত নয় বা ভাইরাস বিশ্লেষণ একটি ভাইরাস সংক্রমণের সংকেত দিচ্ছে, তাহলে আপনাকে একটি সিস্টেম-ওয়াইড স্ক্যান করতে হবে যাতে ভাইরাস সংক্রমণ ধারণ করে এবং অপসারণ করা হবে।

আপনি যদি কার্যকরভাবে এটি করতে সক্ষম অর্থপ্রদত্ত সুরক্ষা স্ক্যানারগুলিতে কোনও অর্থ ব্যয় করতে না চান তবে আমরা ম্যালওয়্যারবাইট ব্যবহার করে একটি গভীর স্ক্যান করার পরামর্শ দিই। আমরা এই টুলটি সফলভাবে ব্যবহার করেছি নিরাপত্তা হুমকির একটি বিস্তৃত অ্যারে যেমন এর মতো। এই পদ্ধতিটি ক্লোকিং ক্ষমতা সহ বেশিরভাগ নিরাপত্তা হুমকি সনাক্ত করবে এবং সেগুলিকে আপনার সিস্টেম থেকে সরিয়ে দেবে৷

আপনি যদি আগে এই টুলটি ব্যবহার না করে থাকেন, তাহলে এই নিবন্ধের নির্দেশাবলী অনুসরণ করুন (এখানে ) একটি গভীর স্ক্যান করতে এবং সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে বিনামূল্যে সংস্করণ ব্যবহার করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য।

GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

যদি ইউটিলিটি সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি সহ কিছু আইটেম সনাক্ত করে এবং সরিয়ে দেয়, তাহলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন যে স্টার্টআপ ত্রুটিগুলি (বা উচ্চ-সম্পদ ব্যবহার) আপনি আগে সম্মুখীন হয়েছিলেন সেগুলি এখন সমাধান করা হয়েছে৷

আপনার যদি এখনও সমস্যা হয় বা ইউটিলিটি কোনো নিরাপত্তা হুমকি খুঁজে না পায়, তাহলে কিছু সমস্যা সমাধানের নির্দেশিকাগুলির জন্য নীচের পরবর্তী বিভাগে যান যা GamePanel.exe ফাইলের সাথে সম্পর্কিত ত্রুটিগুলি সরিয়ে দেবে৷

কীভাবে GamePanel.exe ত্রুটিগুলি সমাধান করবেন?

আপনি যদি নিরাপত্তা হুমকির সাথে মোকাবিলা করছেন না তা নিশ্চিত করার জন্য উপরের সমস্ত যাচাইকরণ করে থাকেন, তাহলে চলুন সেই অংশে যাই যেখানে আমরা চিহ্নিত করি এবং সমস্যাটির সমাধান করি যা গেমপ্যানেল এক্সিকিউটেবলের সাথে যুক্ত ত্রুটির কারণ হয়ে দাঁড়ায়।

নীচে, আপনি বেশ কয়েকটি ভিন্ন সমাধান পাবেন যা প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে স্টার্টআপ ত্রুটিগুলি (বা অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট ত্রুটিগুলি) সমাধান করতে ব্যবহার করেছে যা যখনই GamePanel.exe ব্যবহার করার প্রয়োজন হয়েছিল)। নীচের বৈশিষ্ট্যযুক্ত সম্ভাব্য সমাধানগুলির প্রতিটি অন্তত একজন প্রভাবিত ব্যবহারকারীর দ্বারা কার্যকর হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

আপনার সমস্যা যে ধরনেরই হোক না কেন, আমরা সুপারিশ করছি যে আপনি নীচের পদ্ধতিগুলি একই ক্রমে অনুসরণ করুন যে ক্রমে আমরা সেগুলিকে সাজিয়েছি৷ অবশেষে, আপনার এমন একটি সমাধানে হোঁচট খেতে হবে যা সমস্যার সমাধান করতে পারে এমন অপরাধী নির্বিশেষে সমস্যা।

শুরু করা যাক!

পদ্ধতি 1:DISM এবং SFC স্ক্যান চালানো

একটি নির্দিষ্ট গেম বা অ্যাপ চালু করার চেষ্টা করার সময় আমরা এই সমস্যার সম্মুখীন হচ্ছি এমন বেশ কয়েকজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা সিস্টেম ফাইল দুর্নীতির সমাধান করতে সক্ষম কয়েকটি ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

যেহেতু দেখা যাচ্ছে, এই ধরনের ত্রুটির কারণ হতে পারে এমন প্রধান কারণ হল কিছু মাত্রার সিস্টেম ফাইল দুর্নীতি৷

দ্রষ্টব্য: আপনি যদি সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে উপরের নির্দেশাবলী অনুসরণ করেন তবে আমরা আপনাকে নীচের নির্দেশাবলী অনুসরণ করার পরামর্শ দিই। যদি GamePanel.exe ফাইলটি কোনো সংক্রমণের কারণে মুছে ফেলা হয়, তাহলে আপনার সিস্টেমটি এখন প্রকৃত এক্সিকিউটেবল অনুপস্থিত। এটি অতিরিক্ত ত্রুটির বার্তা সৃষ্টি করবে যতক্ষণ না আপনি ফাইলটি পুনরায় তৈরি করবেন (এই পদ্ধতিটি ব্যবহার করে)।

সিস্টেম ফাইলের ত্রুটিগুলি সমাধান করার ক্ষেত্রে, এটি করার সর্বোত্তম উপায় হল দুটি অন্তর্নির্মিত ইউটিলিটির উপর নির্ভর করা –DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং এবং ম্যানেজমেন্ট) এবংSFC (সিস্টেম ফাইল চেকার) .

যদিও DISM দূষিত ফাইলগুলিকে সুস্থ কপিগুলির সাথে প্রতিস্থাপন করতে WU (উইন্ডোজ আপডেট) এর উপর নির্ভর করে, SFC প্রতিস্থাপনের অপেক্ষায় থাকা ফাইলগুলিকে প্রতিস্থাপন করতে স্থানীয়ভাবে সংরক্ষিত সংরক্ষণাগার ব্যবহার করে। কিন্তু যেহেতু DISM দূষিত WU উপাদানগুলির সাথে আরও ভাল এবং SFC যৌক্তিক ত্রুটিগুলি ঠিক করার উপর দৃষ্টি নিবদ্ধ করে, তাই আদর্শ পদ্ধতি হল সমস্যাটি সমাধান করার আপনার সুযোগ সর্বাধিক করার জন্য উভয় ইউটিলিটি চালানো।

এলিভেটেড কমান্ড প্রম্পট থেকে ডিআইএসএম এবং এসএফসি উভয় স্ক্যান চালানোর জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি রান বক্সের ভিতরে গেলে, “cmd” টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন অ্যাডমিন অ্যাক্সেস সহ একটি কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং একটি সিস্টেম ফাইল চেকার স্ক্যান শুরু করতে এন্টার টিপুন:
    sfc /scannow

    দ্রষ্টব্য: একবার আপনি এই স্ক্যানটি শুরু করলে, প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এটিকে (উইন্ডো বন্ধ করে বা আপনার কম্পিউটার পুনরায় চালু করে) বাধা দেবেন না। এটি করা সম্ভবত অতিরিক্ত লজিক্যাল ত্রুটি তৈরি করবে যা আপনার OS এর সাথে অন্যান্য সমস্যার কারণ হতে পারে।

  3. স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। OS সম্পূর্ণরূপে লোড হয়ে গেলে, আরেকটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন।
  4. আপনি অন্য একটি উন্নত CMD উইন্ডো খুলতে পরিচালনা করার পরে, একটি DISM স্ক্যান শুরু করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    Dism.exe /online /cleanup-image /scanhealth
    Dism.exe /online /cleanup-image /restorehealth

    দ্রষ্টব্য: এই DISM স্ক্যান শুরু করার আগে আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন। প্রথম কমান্ডটি ইউটিলিটি সিস্টেমটিকে কোনো অসঙ্গতির জন্য স্ক্যান করবে যখন দ্বিতীয়টি পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করবে৷

  5. ডিআইএসএম মেরামত প্রক্রিয়া শেষ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন যে GamePanel.exe এর সাথে সম্পর্কিত ত্রুটি আছে কিনা। এখন সমাধান করা হয়েছে।

আপনি যদি এখনও GamePanel.exe, এর সাথে যুক্ত স্টার্টআপ বা অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট ত্রুটির সম্মুখীন হন নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:সিস্টেম রিস্টোর ব্যবহার করা

উপরের পদ্ধতিটি যদি সমস্যাটি সমাধান করতে আপনাকে সাহায্য না করে, তাহলে সম্ভবত আপনি সিস্টেম ফাইল দুর্নীতির একটি গুরুতর ক্ষেত্রে মোকাবিলা করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যাবে না। এই ধরনের পরিস্থিতিতে, আপনার ক্ষতি-নিয়ন্ত্রণ পদ্ধতির সাথে শুরু করা উচিত।

সিস্টেম পুনরুদ্ধার মেশিনটিকে একটি সুস্থ অবস্থায় পুনরুদ্ধার করে সিস্টেমের দুর্নীতির কারণে সৃষ্ট বেশিরভাগ সমস্যার সমাধান করতে সক্ষম যেখানে বর্তমানে সমস্যাটি সৃষ্টি করছে এমন পরিস্থিতি বিদ্যমান ছিল না।

অবশ্যই, এই পদ্ধতিটি সফল হওয়ার জন্য, আপনাকে পূর্বে একটি পুনরুদ্ধার স্ন্যাপশট তৈরি করতে হবে যা অপারেটিং সিস্টেমকে পূর্ববর্তী সময়ে পুনরুদ্ধার করতে ব্যবহার করা যেতে পারে। কিন্তু আপনি যদি ডিফল্ট সিস্টেম রিস্টোর আচরণে পরিবর্তন না করেন, ইউটিলিটি ক্রমাগত স্ন্যাপশট তৈরি করবে (প্রতিটি গুরুত্বপূর্ণ সিস্টেম পরিবর্তনের পরে)।

কিন্তু মনে রাখবেন যে আপনার মেশিনের স্থিতি পূর্ববর্তী সময়ে পুনরুদ্ধার করার অর্থ হল সেই সময়ের মধ্যে আপনি যে কোনো পরিবর্তন করেছেন তা হারিয়ে যাবে। এর মধ্যে রয়েছে অ্যাপ ইনস্টলেশন, ব্যবহারকারী সেটিংস এবং ইনস্টল করা উইন্ডোজ আপডেট।

আপনি যদি এই পদ্ধতির মধ্য দিয়ে যেতে প্রস্তুত হন তবে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, “rstrui” টাইপ করুন নতুন প্রদর্শিত টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে তালিকা. GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  2. একবার আপনি সিস্টেম পুনরুদ্ধার-এর প্রাথমিক উইন্ডোতে পৌঁছান , পরবর্তী ক্লিক করুন পরবর্তী পর্দায় অগ্রসর হতে। GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  3. একবার আপনি পরবর্তী স্ক্রিনে পৌঁছে গেলে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বক্সটি সক্ষম করে শুরু করুন . আপনি এটি করার পরে, তারিখগুলি সাবধানে দেখুন এবং একটি পুনরুদ্ধার স্ন্যাপশট সন্ধান করুন যা GamePanel.exe-এর উপস্থিতির আগে তারিখ দেওয়া হয়েছে। ত্রুটি আপনি একটি উপযুক্ত স্ন্যাপশট খুঁজে পাওয়ার পরে, এটি নির্বাচন করতে একবার ক্লিক করুন, তারপর পরবর্তী মেনুতে অগ্রসর হতে পরবর্তী ক্লিক করুন। GamePanel.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  4. এখন ইউটিলিটি যাওয়ার জন্য প্রস্তুত, সমাপ্ত ক্লিক করুন পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে। আপনি সেই বোতামটি ক্লিক করার কয়েক সেকেন্ড পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু হবে এবং পুরানো মেশিনের অবস্থা মাউন্ট করা হবে।
  5. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে, যে ক্রিয়াটি GamePanel.exe ত্রুটির কারণ হয়েছিল তার পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি মোকাবেলা করা হয়েছে কিনা৷

আপনি যদি এখনও গেমপ্যানেল এক্সিকিউটেবলের সাথে সম্পর্কিত ত্রুটির সম্মুখীন হন, তাহলে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:একটি মেরামত ইনস্টল বা পরিষ্কার ইনস্টল সম্পাদন করা

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে সমস্যা সমাধানের অনুমতি না দেয়, তাহলে সম্ভবত আপনি একটি গুরুতর সিস্টেম ফাইল দুর্নীতির পরিস্থিতির সাথে মোকাবিলা করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যাবে না। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি প্রতিটি Windows উপাদান রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা GamePanel.exe এর কারণ হতে পারে ত্রুটি৷

এই মুহুর্তে এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার কাছে শুধুমাত্র দুটি বিকল্প রয়েছে:একটি পরিষ্কার ইনস্টল (এখানে ) বা একটি মেরামত ইনস্টল (এখানে )।

একটি ক্লিন ইন্সটল তর্কাতীতভাবে একটু বেশি কার্যকরী, কিন্তু একটি বড় নেতিবাচক দিক হল এটি ইনস্টল করা অ্যাপ্লিকেশন, গেমস, ব্যক্তিগত ডেটা এবং ব্যবহারকারীর পছন্দগুলি সহ যেকোনো ব্যক্তিগত ডেটাও সরিয়ে দেবে৷

অন্যদিকে, একটি মেরামত ইনস্টল সমস্ত উইন্ডোজ উপাদানগুলিকে পুনরায় সেট করবে, তবে এটি আপনাকে গেম, অ্যাপ্লিকেশন, ব্যক্তিগত মিডিয়া এবং পূর্বে প্রতিষ্ঠিত যেকোন উইন্ডোজ সেটিংস সহ সমস্ত ব্যক্তিগত জিনিসপত্র রাখার অনুমতি দেবে৷


  1. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. Backgroundtransferhost.exe কি এবং আমার কি এটি ব্লক করা উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?