কম্পিউটার

ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী ASGT.exe নামে একটি সন্দেহজনক প্রক্রিয়া সম্পর্কিত প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। যে তারা টাস্ক ম্যানেজারের ভিতরে আবিষ্কার করেছে। যদিও কিছু ব্যবহারকারী এই প্রক্রিয়ার সাথে যুক্ত উচ্চ-ব্যবহারের সমস্যাগুলি রিপোর্ট করছেন, অন্যরা অভিযোগ করছেন যে তাদের ক্রমাগত র্যান্ডম রিস্টার্টের সাথে মোকাবিলা করতে হবে এবং তারা আবিষ্কার করেছে যে সিস্টেমের সাথে যুক্ত ইভেন্টের নির্ভরযোগ্যতা প্রতিবেদনে asgt.exe কারণের জন্য সংকেত দেওয়া হয়েছে ক্র্যাশ৷

ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

যেহেতু দেখা যাচ্ছে, এই এক্সিকিউটেবলটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য একচেটিয়া নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ প্রদর্শিত হবে বলে রিপোর্ট করা হয়েছে।

ASGT.exe কি?

আসল ASGT.exe  একটি সফ্টওয়্যার উপাদান যা ASUS GPU Tweak-এর অন্তর্গত এবং ASUS Corp দ্বারা স্বাক্ষরিত . এটি কোনোভাবেই একটি অপরিহার্য উইন্ডোজ প্রক্রিয়া নয় এবং বিশেষভাবে অক্ষম করা যেতে পারে যদি এটি সমস্যা তৈরি করে বলে জানা যায়।

ASGT.exe -এর মূল অ্যাপ্লিকেশন৷ প্রক্রিয়া (ASUS GPU Tweak ) হল একটি ইউটিলিটি প্রোগ্রাম যা মূলত ASUS পিসি এবং ল্যাপটপে অন্তর্ভুক্ত গ্রাফিক্স কার্ডগুলিকে ওভারক্লক করার জন্য ব্যবহৃত হয়। এই ইউটিলিটির প্রাথমিক প্রবর্তন 2011 সালের তারিখে করা যেতে পারে, কিন্তু তারপর থেকে এটি 30 টিরও বেশি আপডেটের সাথে দ্রুতগতিতে বিকশিত হয়েছে যা এই টুলের সাথে সামঞ্জস্য করা যেতে পারে এমন সামঞ্জস্যপূর্ণ GPU গুলির সংখ্যা বাড়িয়েছে৷

ASGT হল একটি সংক্ষিপ্ত রূপ যা AS এর জন্য দাঁড়িয়েছে US G raphics প্রসেসিং ইউনিট T দুর্বল এই প্রক্রিয়ার ডিফল্ট অবস্থান হয় C:\Windows\System32-এ অথবা ভিতরে C:\Windows\SysWOW64\ .

বেশিরভাগ ক্ষেত্রে, ASGT.exe  এর পিছনে অভিভাবক অ্যাপ্লিকেশন প্রক্রিয়াটি ঐচ্ছিকভাবে ইনস্টল করা হবে বা ASUS গ্রাফিক কার্ড ড্রাইভারের সাথে বান্ডেল করা হবে।

এটি ASGT.exe নিরাপদ?

উপরে ব্যাখ্যা করা হয়েছে, আসল ASGT.exe  একটি বিশ্বস্ত প্রকাশক দ্বারা স্বাক্ষরিত হওয়ায় প্রক্রিয়াটি কোনো নিরাপত্তা ঝুঁকি তৈরি করে না। যদি আপনি উচ্চ সম্পদ-ব্যবহারের সম্মুখীন হন, আপনি অন্যান্য প্রতিক্রিয়ার ভয় ছাড়াই প্রক্রিয়াটি নিষ্ক্রিয় করতে পারেন।

কিন্তু এই প্রক্রিয়াটিকে বৈধ হিসাবে লেবেল করার আগে, আপনাকে কিছু তদন্ত করতে হতে পারে। মনে রাখবেন যে আজকাল বেশিরভাগ সফল ম্যালওয়্যার পণ্যগুলি নিরাপত্তা স্যুটগুলির দ্বারা বাছাই করা এড়াতে বিশ্বস্ত প্রক্রিয়া হিসাবে নিজেদেরকে ছদ্মবেশ দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনি একটি দূষিত প্রক্রিয়ার সাথে মোকাবিলা করছেন না তা নিশ্চিত করার জন্য, আপনাকে প্রথমে ASGT.exe  সম্পর্কে আরও খোঁজার জন্য খনন করার পরামর্শ দেওয়া হচ্ছে প্রক্রিয়া।

প্রথমে, অভিভাবক অ্যাপ্লিকেশনের প্রমাণ সন্ধান করুন – যদি ASUS GPU Tweak  আপনার কম্পিউটারে ইনস্টল করা নেই, তাহলে আপনার টাস্ক ম্যানেজারে এই প্রক্রিয়াটি চলমান দেখার কোন কারণ নেই (যদি না এটি একটি অবশিষ্ট ফাইল হয়)।

ASUS GPU Tweak ইনস্টল করা থাকলে, প্রক্রিয়াটি সঠিক ফোল্ডারে অবস্থিত কিনা তা আপনার দেখতে হবে। এটি খুঁজে বের করতে, টাস্ক ম্যানেজার খুলুন (Ctrl + Shift + Enter ) এবং প্রক্রিয়া নির্বাচন করুন ট্যাব একবার আপনি সেখানে পৌঁছে গেলে, পটভূমি প্রক্রিয়াগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ASGT.exe সনাক্ত করুন৷ একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন চয়ন করুন৷ নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

যদি প্রকাশিত অবস্থানটি C:\Windows\System32 এর থেকে আলাদা হয় অথবা C:\Windows\SysWOW64\  এবং আপনি ASUS GPU Tweak  ইনস্টল করেননি একটি কাস্টম অবস্থানে, তাহলে একটি দূষিত ফাইলের সাথে ডিল করার সম্ভাবনা বেশি৷

এই ক্ষেত্রে, আমরা সুপারিশ করি যে আপনি ফাইলটি একটি নির্ভরযোগ্য ভাইরাস ডাটাবেসে জমা দিন যাতে এটি কোনো ক্ষতিকারক প্রমাণের জন্য বিশ্লেষণ করা হয়। এমন অনেক পরিষেবা রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে, কিন্তু আপনি যদি এমন নির্ভরযোগ্য কিছু খুঁজছেন যার জন্য অর্থপ্রদানের সাবস্ক্রিপশন প্রয়োজন হয় না, আমরা Virustotal সুপারিশ করি৷

বিশ্লেষণের জন্য ফাইলটি VirusTotal-এ জমা দিতে, আপনাকে যা করতে হবে তা হল এই লিঙ্কে যান (এখানে ) আপনার ব্রাউজার থেকে, ফাইলটি আপলোড করুন এবং বিশ্লেষণ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

যদি বিশ্লেষণে কোনো অসঙ্গতি প্রকাশ না করে, তাহলে পরবর্তী বিভাগটি এড়িয়ে যান এবং সরাসরি 'ASGT.exe-এর কারণে ক্র্যাশ কীভাবে বন্ধ করবেন'-এ যান। বিভাগ।

কিন্তু অন্যদিকে, আপনি যদি বিশ্লেষণের ফলাফল থেকে ভাইরাস সংক্রমণের প্রমাণ দেখতে পান, তাহলে প্রশমন কৌশলের জন্য সরাসরি নীচের পরবর্তী বিভাগে যান৷

নিরাপত্তা হুমকি মোকাবেলা

যদি আপনি উপরে করা তদন্তগুলি কিছু সন্দেহ উত্থাপন করে যে আপনি হয়ত কোনও ধরণের ভাইরাস সংক্রমণের সাথে মোকাবিলা করছেন, তবে এটি অত্যন্ত সুপারিশ করা হয় যে আপনি যে কোনও ধরণের সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে আপনার সিস্টেমটি স্ক্যান করুন যাতে ASGT.exe প্রভাবিত হতে পারে। প্রক্রিয়া।

মনে রাখবেন যে যদি আপনি আসলে ক্লোকিং-ম্যালওয়্যার নিয়ে কাজ করছেন, তবে সমস্ত নিরাপত্তা স্যুট তাদের সনাক্ত করতে এবং পৃথক করার জন্য সজ্জিত হবে না। আপনি যদি ইতিমধ্যেই একটি স্ক্যানারের জন্য একটি মাসিক এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রদান করেন, তাহলে এগিয়ে যান এবং এটি দিয়ে একটি স্ক্যান শুরু করুন৷

কিন্তু আপনি যদি এমন একটি বিনামূল্যের বিকল্প খুঁজছেন যাতে অন্য কোনো বিনিয়োগ জড়িত না থাকে, তাহলে আমরা ম্যালওয়্যারবাইটের বিনামূল্যের সংস্করণের সাথে একটি গভীর স্ক্যান করার পরামর্শ দিই। এই ধরণের ভাইরাসের সাথে অতীতের লেনদেনগুলি নিশ্চিত করেছে যে এই সুরক্ষা স্ক্যানারটি বেশিরভাগ ক্লোকিং-ম্যালওয়্যার সনাক্ত করতে দুর্দান্ত যা সিস্টেম সংস্থান হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷

ম্যালওয়্যারবাইটসের সাথে কীভাবে একটি গভীর স্ক্যান শুরু করবেন তা সম্পর্কে আপনি অনিশ্চিত হলে, এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে )।

ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

যদি স্ক্যানটি নির্বাচিত আইটেমগুলি সনাক্ত করতে এবং পৃথকীকরণ করতে পরিচালিত হয়, এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, তারপরে নীচের পরবর্তী বিভাগে যান এবং দেখুন ASGT.exe-এর সাথে সম্পর্কিত ক্র্যাশগুলি কিনা৷ ফাইল এখনও ঘটছে।

ASGT.exe দ্বারা সৃষ্ট ক্র্যাশগুলি কীভাবে বন্ধ করবেন

আপনি যদি উপরের তদন্তগুলি সম্পাদন করেন এবং আপনি নিশ্চিত করেন যে আপনি একটি দূষিত প্রক্রিয়ার সাথে কাজ করছেন না (বা আপনি সংক্রমণটি দূর করেছেন), আপনার কম্পিউটার স্বাভাবিকভাবে ব্যবহার করুন এবং দেখুন যে একই ক্র্যাশ ASGT.exe  এর সাথে সম্পর্কিত ফাইল এখনও ঘটছে।

মনে রাখবেন যে ASGT.exe থেকে প্রক্রিয়াটি কোনোভাবেই আপনার অপারেটিং সিস্টেমের জন্য অপরিহার্য নয়, আপনি আপনার উইন্ডোজের কার্যকারিতার কোনো প্রতিক্রিয়া ছাড়াই প্রক্রিয়াটিকে নিরাপদে নিষ্ক্রিয় করতে পারেন। এই বিশেষ ক্ষেত্রে, আপনি প্যারেন্ট অ্যাপ্লিকেশন আনইনস্টল না করে ASGT.exe নিষ্ক্রিয় করতে পারেন৷

কিন্তু আপনি এটি করার আগে, আপনি যদি ASUS GPU Tweak  ব্যবহার করেন আপনার জিপিইউ ফ্রিকোয়েন্সি বাড়ানোর জন্য ইউটিলিটি, বিবেচনা করুন যে ওভারক্লকড ফ্রিকোয়েন্সিগুলি আসলে আপনার সিস্টেম ক্র্যাশের জন্য দায়ী। আপনার কাস্টম GPU ফ্রিকোয়েন্সি টোন ডাউন করুন এবং দেখুন ক্র্যাশগুলি ঘটছে কিনা৷

ফ্রিকোয়েন্সি কমিয়ে আনার ফলে কোনো পার্থক্য না হলে, ASGT.exe দ্বারা সৃষ্ট ক্র্যাশগুলি বন্ধ করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে প্রক্রিয়া নিষ্ক্রিয় করে ফাইল:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পরবর্তী, 'msconfig' টাইপ করুন এবং Enter টিপুন সিস্টেম কনফিগারেশন খুলতে তালিকা. একবার আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট কন্ট্রোল) এর ভিতরে পৌঁছান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  2. আপনি একবার সিস্টেম কনফিগারেশন-এর ভিতরে গেলে উইন্ডোতে, পরিষেবাগুলি  নির্বাচন করুন৷ উপলব্ধ প্রক্রিয়াগুলির তালিকা থেকে ট্যাব এবং ASUS GPU Tweak (ASGT.exe) সনাক্ত করুন প্রক্রিয়া করুন এবং প্রয়োগ করুন ক্লিক করার আগে এটির সাথে যুক্ত চেকবক্সটি আনচেক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  3. আপনি পরিষেবাটি নিষ্ক্রিয় করতে পরিচালনা করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে অপ্রত্যাশিত সিস্টেম ক্র্যাশ বন্ধ হয়ে গেছে কিনা তা দেখুন৷

আপনি যদি একটি স্থায়ী সমাধান খুঁজছেন যাতে ASGT.exe  মুছে ফেলা জড়িত থাকে অভিভাবক অ্যাপ্লিকেশন সহ, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

কিভাবে ASGT.exe সরাতে হয়

যদি আপনি উপরে করা তদন্তগুলি আপনাকে এই সিদ্ধান্তে পৌঁছে দেয় যে আপনাকে ASGT.exe,  মুছে ফেলতে হবে মনে রাখবেন যে আপনি প্যারেন্ট অ্যাপ্লিকেশন আনইনস্টল না করে এটি করতে সক্ষম হবেন না৷

যদি আপনি শুধুমাত্র ASGT.exe  মুছে দেন এর অবস্থান থেকে প্রচলিতভাবে প্রক্রিয়া করুন, ASUS GPU Tweak  এটির দৈনন্দিন কাজগুলি সম্পাদন করার জন্য পরবর্তী সিস্টেম স্টার্টআপে সম্ভবত এটি পুনরুত্পাদন করবে। যদি আপনি এখনও উচ্চ-সম্পদ খরচ বা ASGT.exe,-এর সাথে যুক্ত কিছু অপ্রত্যাশিত অ্যাপ্লিকেশন ক্র্যাশের সম্মুখীন হন নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

ASGT.exe  আনইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ অভিভাবক অ্যাপ্লিকেশন সহ (ASUS GPU Tweak)  প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য উইন্ডোর মাধ্যমে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি রান বক্সের ভিতরে গেলে, 'appwiz.cpl' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন উইন্ডো, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ASUS GPU Tweak  সনাক্ত করুন ইউটিলিটি।
  3. যখন আপনি ASUS GPU Tweak  দেখতে পান utility, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। ASGT.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?
  4. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে অপ্রত্যাশিত সিস্টেম ক্র্যাশগুলি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷

  1. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. Backgroundtransferhost.exe কি এবং আমার কি এটি ব্লক করা উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?