কম্পিউটার

কি:smss.exe এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

টাস্ক ম্যানেজার বিশদ সহ অপারেটিং সিস্টেমের সমস্ত চলমান অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলি দেখায়। ব্যবহারকারীরা টাস্ক ম্যানেজার খোলে যখন তাদের একটি ধীর সিস্টেম কর্মক্ষমতা সমস্যা বা প্রক্রিয়ার বিবরণ পরীক্ষা করে। বেশিরভাগ ব্যবহারকারী পটভূমিতে 'smss.exe' নামে একটি প্রক্রিয়া চলমান দেখেন এবং তারা ভাবছেন এই প্রক্রিয়াটি কী। কেউ কেউ ভাবতে পারে যে এটি একটি বৈধ প্রক্রিয়া বা ম্যালওয়্যার কিনা। এই নিবন্ধে, আপনি smss.exe প্রক্রিয়াটি কী, এটি কী করে এবং এটি একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া বা মেমরি সংরক্ষণের জন্য আপনি এটি সরিয়ে ফেলতে পারেন তা জানতে পারবেন৷

কি:smss.exe এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

Windows টাস্ক ম্যানেজারে Smss.exe

Smss.exe হল একটি Windows NT ফ্যামিলি কম্পোনেন্ট যা ব্যবহারকারীর সেশন শুরু এবং পরিচালনা করার জন্য দায়ী। এসএমএসএস মানে সেশন ম্যানেজার সাবসিস্টেম এবং .exe এক্সটেনশন একটি এক্সিকিউটেবল ফাইল নির্দেশ করে। এই প্রক্রিয়াটি ডিফল্টরূপে স্টার্টআপে চলতে শুরু করবে এবং এটি বিভিন্ন কার্যক্রমের জন্য দায়ী। না 'smss.exe' কোনো ভাইরাস নয় , এটি Windows অপারেটিং সিস্টেমের একটি বৈধ প্রক্রিয়া, যদি না আপনি তাদের একাধিক ভিন্ন স্থানে দেখতে পান। এই ফাইলটির আকার খুবই ছোট এবং এটি ব্যাকগ্রাউন্ডে চলার সময় খুব কম সিস্টেম রিসোর্স খরচ করে। সেশন ম্যানেজার সাবসিস্টেম Win32 সাবসিস্টেমের ব্যবহারকারী এবং কার্নেল মোড শুরু করে। এটি উইন্ডোজ লগঅন অ্যাপ্লিকেশন 'winlogon.exe' শুরু করে।

smss.exe কি নিরাপদ?

হ্যাঁ, প্রকৃত smss.exe ফাইলটি উইন্ডোজ চালানোর জন্য গুরুত্বপূর্ণ এবং এটি কোনো নিরাপত্তা হুমকির কারণ নয়। যাইহোক, কিছু ম্যালওয়্যার নিজেকে smss.exe হিসাবে ছদ্মবেশী করে, যা সিস্টেমের জন্য একটি নিরাপত্তা হুমকি হতে পারে। ফাইলটি বৈধ হওয়ার বিষয়ে নিশ্চিত হতে আপনি ফাইলটির অবস্থান পরীক্ষা করতে পারেন। ফাইলের অবস্থান চেক করার সবচেয়ে সহজ উপায় হল টাস্ক ম্যানেজার খোলা এবং বিস্তারিত ট্যাবে প্রক্রিয়াটি খুঁজে বের করা; প্রক্রিয়াটিতে ডান-ক্লিক করে আপনি ফাইলের অবস্থান খুলতে পারেন। যদি smss.exe ফাইলটি C:\Windows\System32-এ অবস্থিত থাকে ফোল্ডার, তাহলে চিন্তা করার কিছু নেই, যেহেতু এটিই আসল ফাইলের অবস্থান। যদি ফাইলটি সিস্টেমের অন্য কোথাও অবস্থিত থাকে তবে এটি সম্ভবত একটি ট্রোজান। উইন্ডোজের জন্য ম্যালওয়্যার বাইট ডাউনলোড করে আপনার সম্ভবত একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালানো উচিত।

কি:smss.exe এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

আমার কি smss.exe সরানো উচিত?

এখন আমরা জানি যে smss.exe হল একটি বৈধ উইন্ডোজ ফাইল যা Microsoft দ্বারা তৈরি করা হয়েছে। আমরা ব্যবহারকারীদেরকে সরাতে বা প্রস্থান না করার পরামর্শ দিই এই বিশেষ উপাদানটি, যেহেতু এটি উইন্ডোজ উপাদানগুলির মধ্যে একটি এবং সিস্টেমটিকে স্থিতিশীল হতে এবং নিরাপদে চালাতে সহায়তা করে। উইন্ডোজ চলাকালীন আপনি যদি এটি অক্ষম বা বন্ধ করেন, তাহলে সিস্টেমটি হিমায়িত হতে পারে, যার জন্য একটি হার্ড রিবুট প্রয়োজন হবে। যদি কোনো ব্যবহারকারী এই ফাইলটি মুছে দেন, তাহলে উইন্ডোজ আরম্ভ হবে না।


  1. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. 'daqexp.dll' কি এবং আমার কি এটি সরানো উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?