কম্পিউটার

ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

অনেক উইন্ডোজ ব্যবহারকারী একটি প্রক্রিয়া সম্পর্কে সন্দেহ থাকার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন যা তারা ক্রমাগত টাস্ক ম্যানেজারের ভিতরে দেখে। UCMAPI.exe ব্যবহারকারীরা প্রায়শই প্রচুর সিস্টেম সংস্থান গ্রহণের জন্য বা Outlook OST ফাইলগুলিকে লক করার জন্য রিপোর্ট করে, যা পরবর্তী কম্পিউটার স্টার্টআপ না হওয়া পর্যন্ত তাদের ব্যবহার অযোগ্য করে তোলে। এই ucmapi.exe সম্পর্কে অদ্ভুত আচরণের সম্মুখীন হওয়ার পর এক্সিকিউটেবল, কিছু ব্যবহারকারী ভাবছেন যে এই প্রক্রিয়াটি বৈধ নাকি তাদের সিস্টেমের জন্য নিরাপত্তা হুমকি। যেহেতু দেখা যাচ্ছে, এই এক্সিকিউটেবলটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য একচেটিয়া নয় কারণ এটি Windows 10, Windows 8.1 এবং Windows 7-এ সম্মুখীন হয়েছে।

ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

ucmapi.exe কি?

প্রকৃত ucmapi.exe ফাইলটি Microsoft Office এর অন্তর্গত একটি বৈধ সফ্টওয়্যার উপাদান। UCMAPI মানে ইউনিফাইড কমিউনিকেশনস মেসেজিং অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস . এই প্রক্রিয়ার ডিফল্ট অবস্থান প্রধান অফিস ইনস্টলেশন ফোল্ডারের ভিতরে।

ucmapi.exe এর মূল উদ্দেশ্য হল SFC এবং Outlook এর মধ্যে যোগাযোগ সহজতর করা। এই SFB মডিউলটি ছাড়া, ক্যালেন্ডার/শিডিউল ডেটা, IM কথোপকথনের ইতিহাস এবং যোগাযোগের তথ্যের মধ্যে সিঙ্ক্রোনাইজেশন অসম্ভব।

যদিও আপনি এই বৈধ প্রক্রিয়াটি পপ আপ দেখতে পাবেন যখনই অফিস ফাংশন সাইন করার প্রয়োজন হয়, তবে আপনি এটিকে সর্বদা চলমান দেখতে পাবেন না এবং আপনি এই প্রক্রিয়াটিকে অনেকগুলি সিস্টেম প্রক্রিয়া খাচ্ছে দেখতে পাবেন না৷

ucmapi.exe কি নিরাপদ?

উপরে উল্লিখিত হিসাবে, বৈধ ucmapi.exe প্রক্রিয়া মাইক্রোসফ্ট কর্পোরেশন দ্বারা স্বাক্ষরিত এবং কোনো নিরাপত্তা ঝুঁকি তৈরি করে না। যাইহোক, যতক্ষণ না আপনি নিশ্চিত করছেন যে আপনি আসল ফাইলের সাথে কাজ করছেন ততক্ষণ পর্যন্ত এই ফাইলটিকে নিরাপদ লেবেল করার জন্য এত তাড়াতাড়ি করবেন না।

মনে রাখবেন যে আজকাল বেশিরভাগ আধুনিক ম্যালওয়্যার প্রোগ্রামের ক্লোকিং ক্ষমতা রয়েছে। এর মানে হল যে অনেকগুলি ভাইরাস যেগুলি এখনও কার্যকর তারা এখন জানে যে কীভাবে নিরাপত্তা স্ক্যানারদের দ্বারা বাছাই করা এড়াতে উন্নত সুবিধা সহ বৈধ প্রক্রিয়া হিসাবে নিজেদের ছদ্মবেশ ধারণ করতে হয়৷

আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে এটি না হয় তা নিশ্চিত করার জন্য, আপনাকে একাধিক তদন্তের মাধ্যমে শুরু করতে হবে যা আপনাকে নির্ণয় করতে দেয় যে আপনি যে এক্সিকিউটেবলের সাথে কাজ করছেন তা আসল কিনা।

প্রথম জিনিসগুলি প্রথমে, আপনাকে পিতামাতার আবেদনটি সন্ধান করা উচিত। আপনি যদি মাইক্রোসফট অফিস ব্যবহার না করেন এবং আপনার কম্পিউটারে সেই স্যুটের সাথে সম্পর্কিত কোনো পণ্য ইনস্টল না থাকে, তাহলে আপনি সত্যিকারের ucmapi.exe নিয়ে কাজ করছেন না। ফাইল (যদি না এটি একটি অবশিষ্ট ফাইল হয়)।

যদি আপনি সন্দেহ করেন যে ucmapi.exe আপনি যে ফাইলটির সাথে কাজ করছেন সেটি আসল নয়, আপনাকে ফাইলটির অবস্থানটি দেখে নেওয়া উচিত। এটি করতে, Ctrl + Shift + Esc টিপুন টাস্ক ম্যানেজার উইন্ডো খুলতে।

একবার আপনি সেখানে গেলে, প্রক্রিয়াগুলি নির্বাচন করুন৷ অনুভূমিক মেনু থেকে ট্যাব, তারপর পটভূমি প্রক্রিয়াগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ucmapi.exe সনাক্ত করুন৷ একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে ফাইলের অবস্থান খুলুন চয়ন করুন৷

ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি প্রকাশ করা অবস্থান C:\Program Files (x86)\Microsoft Lync\ থেকে আলাদা হয় অথবাC:\Program Files (x86)\Microsoft Office\root  এবং আপনি অফিস স্যুটটি একটি কাস্টম অবস্থানে ইনস্টল করেননি, আপনি একটি দূষিত এক্সিকিউটেবলের সাথে মোকাবিলা করার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷

যদি উপরের তদন্তে একটি সন্দেহজনক অবস্থান প্রকাশিত হয় যেখানে ucmapi.exe   ফাইল সংরক্ষণ করা হয়, আপনি এক্সিকিউটেবল সংক্রামিত কিনা তা যাচাই করে এগিয়ে যেতে হবে। আপনি একটি মিথ্যা ইতিবাচক বা একটি বৈধ নিরাপত্তা লঙ্ঘনের সাথে কাজ করছেন কিনা তা নির্ধারণ করতে একটি বড় ভাইরাস ডাটাবেস জুড়ে ফাইলটি পরীক্ষা করা এখানে সর্বোত্তম পদক্ষেপ।

অনেকগুলি বিভিন্ন পরিষেবা রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে, তবে আমরা আপনাকে VirusTotal ডেটাবেসটি ব্যবহার করতে উত্সাহিত করি কারণ এটি সবচেয়ে বড় এবং এটি সম্পূর্ণ বিনামূল্যে৷ VirusTotal-এ বিশ্লেষণের জন্য ফাইলটি আপলোড করতে, এই লিঙ্কটি অ্যাক্সেস করুন (এখানে ), ফাইলটি আপলোড করুন এবং বিশ্লেষণ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

দ্রষ্টব্য: যদি VirusTotal বিশ্লেষণে কোনো উদ্বেগ না থাকে, তাহলে নিচের পরবর্তী বিভাগটি এড়িয়ে যান এবং সরাসরি 'আমি কি ucmapi.exe সরাতে হবে?'-এ যান বিভাগ।

অন্যদিকে, উপরের বিশ্লেষণে যদি কিছু লাল বিস্ময়বোধক পয়েন্ট থাকে, তাহলে ভাইরাস সংক্রমণ মোকাবেলা করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য নিচের পরবর্তী বিভাগটি চালিয়ে যান।

নিরাপত্তা হুমকি মোকাবেলা

আপনি যদি এই বিভাগটি অনুসরণ করেন, তাহলে এর মানে হল যে উপরের তদন্তটি ভাইরাস সংক্রমণ সম্পর্কে কিছু উদ্বেগ উত্থাপন করেছে। এই ক্ষেত্রে, এটি অত্যন্ত বাঞ্ছনীয় যে আপনি একটি নিরাপত্তা স্ক্যানার স্থাপন করুন যা 100% ক্লোকিং ক্ষমতা সহ ম্যালওয়্যার সনাক্ত করতে এবং অপসারণ করতে সক্ষম৷

মনে রাখবেন যে স্ব-ক্লোকিং ম্যালওয়্যার নিয়ে কাজ করার সময়, এই এক্সিকিউটেবলগুলি সনাক্ত করা এবং নির্মূল করা কুখ্যাতভাবে কঠিন। সমস্ত স্ক্যানার তাদের সাথে কার্যকরভাবে মোকাবিলা করতে সক্ষম নয় - বিশেষ করে নিরাপত্তা স্ক্যানারগুলির বিনামূল্যের সংস্করণ৷

কিন্তু আপনি যদি প্রিমিয়াম সাবস্ক্রিপশন কিনতে না বলে এই ধরনের নিরাপত্তা হুমকি মোকাবেলা করতে সক্ষম এমন একটি নিরাপত্তা খুঁজছেন, আমরা ম্যালওয়্যারবাইটসের পরামর্শ দিই। এই নিরাপত্তার সাথে একটি গভীর স্ক্যান আপনাকে বর্ধিত বিশেষাধিকার সহ প্রক্রিয়া হিসাবে জাহির করে সনাক্তকরণ এড়াতে প্রোগ্রাম করা বেশিরভাগ ম্যালওয়্যার অপসারণ করার অনুমতি দেবে৷

আপনি কীভাবে একটি গভীর ম্যালওয়্যারবাইট স্ক্যান করবেন তা সম্পর্কে নিশ্চিত না হলে, এই নিবন্ধে বর্ণিত নির্দেশাবলী অনুসরণ করুন (এখানে )।

ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

যদি উপরের স্ক্যানটি সংক্রামিত আইটেমগুলি সনাক্ত করতে এবং পৃথকীকরণে পরিচালিত হয়, তাহলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন ucmapi.exe প্রক্রিয়াটি টাস্ক ম্যানেজারের মধ্যে সক্রিয় প্রক্রিয়াগুলির তালিকা থেকে অদৃশ্য হয়ে গেছে কিনা৷

যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনি এখনও ucmapi.exe-এর ক্ষেত্রে একই আচরণের সম্মুখীন হন, তাহলে নীচের পরবর্তী বিভাগে যান৷

আমার কি ucmapi.exe সরানো উচিত?

উপরের তদন্তে কোনো নিরাপত্তা সমস্যা প্রকাশ না করলে, আপনি নিরাপদে ধরে নিতে পারেন যে ucmapi.exe আপনি যেটির সাথে কাজ করছেন তা আসল।

মনে রাখবেন যে ucmapi.exe হল একটি SFC মডিউল যা SFC এবং Outlook এর মধ্যে যোগাযোগের সুবিধা দেয়। এই মডিউলটি সরানো হলে ক্যালেন্ডার/শিডিউল ডেটা, IM কথোপকথনের ইতিহাস এবং যোগাযোগের তথ্যের মধ্যে সিঙ্ক্রোনাইজেশন ভেঙে যাবে৷

আপনি যদি এই পরিণতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হন, আপনি চাইলে সম্ভাব্যভাবে প্রক্রিয়াটি সরিয়ে ফেলতে পারেন। কিন্তু ম্যানুয়ালি প্রক্রিয়াটি মুছে ফেলা আপনার পক্ষে খুব একটা ভালো হবে না কারণ অফিস প্রোগ্রাম সম্ভবত পরবর্তী সিস্টেম স্টার্টআপের সময় এটিকে পুনরায় তৈরি করবে।

ucmapi.exe সম্পর্কিত সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

বেশ কিছু ভিন্ন সমস্যা ucmapi.exe এর সাথে সম্পর্কিত প্রক্রিয়া কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে এই প্রক্রিয়াটি পরবর্তী স্টার্টআপ পর্যন্ত আউটলুক OST ফাইলটিকে লক করে দেয়, কেউ কেউ বলে যে প্রক্রিয়াটি অত্যধিক পরিমাণে রিসোর্স ব্যবহার করছে এমনকি যখন অফিস চলছে না তখন অন্যরা রিপোর্ট করছে যে এই প্রক্রিয়াটি যখনই শুরু হয় তখনই Skype এর ফলে শেষ হয় .

এই প্রক্রিয়ার সাথে আপনার সমস্যা যাই হোক না কেন, আমরা প্রতিটি দৃশ্যকে আংশিকভাবে বিশ্লেষণ করেছি এবং বিভিন্ন মেরামতের কৌশল পরীক্ষা করেছি যা প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা সুপারিশ করা হয় যারা এই নির্দিষ্ট সমস্যাটির সমাধান করতে পেরেছে। যেহেতু এটি দেখা যাচ্ছে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে ucmapi.exe প্রক্রিয়ার সাথে সমস্যা সৃষ্টি করবে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে:

  • Lync মিটিং অ্যাড-ইন ইনস্টল করা আছে৷ – যেমন দেখা যাচ্ছে, Office 2013-এ ইনস্টল করা Lync Meeting নামক একটি Outlook অ্যাড-ইন-এর কারণেও এই সমস্যাটি ঘটতে পারে। এই সংমিশ্রণটি ucmapi.exe-এর দ্বারা ব্যবহৃত উচ্চ সম্পদ ব্যবহারের কারণ হিসেবে পরিচিত। এই ক্ষেত্রে, আপনি Lync মিটিং অ্যাড-ইন সরিয়ে সমস্যার সমাধান করতে পারেন।
  • সামঞ্জস্যতা মোড সক্ষম করা হয়েছে৷ – যদি প্রধান Lync এক্সিকিউটেবলকে সামঞ্জস্যপূর্ণ মোডে (পুরনো উইন্ডোজ সংস্করণের সাথে) চালানোর জন্য কনফিগার করা হয়, তাহলে ucmapi.exe প্রক্রিয়াটি সম্ভবত এমন হতে পারে যে ucmapi.exe প্রক্রিয়াটি এমন বিন্দুতে গলবে যেখানে এটি খোলা থাকবে এমনকি প্রধান প্রোগ্রাম থাকাকালীনও বন্ধ. যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি বৈশিষ্ট্য স্ক্রীন থেকে সামঞ্জস্য মোড নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে পারেন৷
  • দূষিত অফিস ইনস্টলেশন - বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, অফিস ইনস্টলেশন ফোল্ডারের ভিতরে কিছু ধরণের দুর্নীতির কারণেও এই সমস্যাটি ঘটতে পারে যা হয় একটি খারাপ ইনস্টলেশন বা কোয়ারেন্টাইন করা অফিস আইটেম দ্বারা ট্রিগার হয়েছিল। এই ক্ষেত্রে, অফিস ইনস্টলেশন মেরামত করে সমস্যাটি সমাধান করা যেতে পারে।

পদ্ধতি 1:Lync মিটিং অ্যাড-ইন অপসারণ

দেখা যাচ্ছে, এই সমস্যাটি Lync মিটিং নামে একটি Outlook অ্যাড-ইন-এর কারণেও ঘটতে পারে। দেখা যাচ্ছে, Microsoft Office 2013-এর সাথে এই অ্যাড-ইন ব্যবহার করলে ucmapi.exe দ্বারা অস্বাভাবিকভাবে উচ্চ সম্পদ ব্যবহার হওয়ার সম্ভাবনা রয়েছে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় তাহলে আপনি আপনার Outlook অপশন স্ক্রীন অ্যাক্সেস করে এবং Lync মিটিং অ্যাড-ইনটি সরিয়ে সমস্যার সমাধান করতে পারেন। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই পদ্ধতিটি তাদের সম্পূর্ণভাবে সমস্যার সমাধান করতে দিয়েছে

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1.  আউটলুক অ্যাপ্লিকেশন খুলুন এবং ফাইল-এ ক্লিক করুন উপরের ফিতা বার থেকে। এরপর, বিকল্প-এ ক্লিক করুন বাম দিকে উল্লম্ব মেনু থেকে।
  2. আপনি একবার আউটলুক বিকল্পগুলি-এর ভিতরে গেলে৷ , অ্যাড-ইন নির্বাচন করুন স্ক্রিনের বাম অংশে উল্লম্ব মেনু থেকে ট্যাব।
  3. অ্যাড-ইন বিকল্পের ভিতরে স্ক্রীন, স্ক্রিনের নীচের বিভাগে যান এবং পরিচালনা এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করুন .
  4. পরবর্তী উইন্ডো থেকে, COM অ্যাড-ইনস নির্বাচন করুন এবং ইনস্টল করা অ্যাড-ইনগুলির তালিকা দেখতে Go এ ক্লিক করুন।
  5. যখন আপনি COM অ্যাড-ইন এর ভিতরে থাকবেন স্ক্রীন, লিঙ্ক মিটিং অ্যাড-ইন অনুসন্ধান করুন , এটি নির্বাচন করুন এবং সরান এ ক্লিক করুন৷ এটা থেকে পরিত্রাণ পেতে.
  6. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন। ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:Lync সামঞ্জস্য মোড নিষ্ক্রিয় করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে প্রধান Lync এক্সিকিউটেবল সামঞ্জস্য মোডে চালানোর জন্য কনফিগার করা হয়েছে (একটি পুরানো উইন্ডোজ সংস্করণের সাথে)। এটি ucmapi.exe  এর সাথে বিরোধপূর্ণ এটিকে এমন পর্যায়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা সহ প্রক্রিয়া যেখানে এটি খোলা থাকবে এমনকি যদি প্রধান অফিস প্রোগ্রাম বন্ধ থাকে।

বেশ কিছু ব্যবহারকারী যারা নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা Lync.exe ফাইলে সামঞ্জস্যপূর্ণ মোড নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে পেরেছেন।

প্রধান Lync এক্সিকিউটেবলে সামঞ্জস্য মোড নিষ্ক্রিয় করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. প্রধান Lync-এ ডান-ক্লিক করুন এক্সিকিউটেবল এবং প্রপার্টি বেছে নিন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  2. প্রপার্টি স্ক্রিনের ভিতরে একবার, সামঞ্জস্যতা নির্বাচন করুন স্ক্রিনের উপরের দিক থেকে ট্যাব এবং তারপরে এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান।
    এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন।

    ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  3.  প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷

আপনি যদি এখনও ucmapi.exe এর সাথে সম্পর্কিত একই সমস্যার সম্মুখীন হন আপনি উপরের পদক্ষেপগুলি সম্পাদন করার পরেও ফাইলটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:অফিস ইনস্টলেশন মেরামত

এটি দেখা যাচ্ছে, অফিস ইনস্টলেশন ফোল্ডারের ভিতরে কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে এই বিশেষ সমস্যাটি ঘটতে পারে। এটি হয় একটি খারাপ ইনস্টলেশনের কারণে ট্রিগার হতে পারে অথবা অফিসের কোয়ারেন্টাইন আইটেমের কারণে দেখা দিতে পারে।

কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা অবশেষে মাইক্রোসফ্ট অফিসের সাম্প্রতিক সংস্করণের সাথে অন্তর্ভুক্ত দ্রুত মেরামত ফাংশন ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। মনে রাখবেন যে আপনি যে অফিস স্যুটটি ব্যবহার করছেন তা নির্বিশেষে আপনি নীচের পদ্ধতি অনুসরণ করতে সক্ষম হবেন৷

আপনার অফিস ইনস্টলেশন মেরামত করতে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং ফাইল খুলতে জানলা. ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন উইন্ডো, মাইক্রোসফ্ট অফিস ইনস্টলেশন সনাক্ত করুন এবং এটিতে ডান ক্লিক করুন। তারপর, নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে, পরিবর্তন এ ক্লিক করুন৷ ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  3. আপনি একবার মেরামত মেনুতে গেলে, দ্রুত মেরামত বেছে নিন মেরামত প্রক্রিয়া শুরু করার জন্য উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে। ucmapi.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আবার আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।
    দ্রষ্টব্য: প্রথম পদ্ধতিটি ব্যর্থ হলে আপনি একটি অনলাইন মেরামত করার চেষ্টা করতে পারেন৷

  1. Smartwebapp.exe কি এবং আমার কি এটি সরানো উচিত?

  2. Esu.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  3. Backgroundtransferhost.exe কি এবং আমার কি এটি ব্লক করা উচিত?

  4. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?