কম্পিউটার

ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?

ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন সিস্টেমকে ধীর করে দেয় এমন একটি প্রোগ্রাম হওয়ার জন্য বেশ কয়েকটি 3য় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট দ্বারা বাছাই করার ইতিহাস রয়েছে৷ Avast, McAfee, এবং Node32 হল সমস্ত নিরাপত্তা স্যুট যা ডিজিটাল টিভি টিউনার ডিভাইস কম্পিউটারকে ধীর করে দিচ্ছে বলে সংকেত দেওয়ার জন্য নিশ্চিত। এই সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য একচেটিয়া নয়, কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে৷

ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?

এটা বোধগম্য যে কেন কিছু লোক ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশানের সাথে মোকাবিলা করার উপায় খুঁজছেন, এই বিবেচনায় যে কিছু নিরাপত্তা স্যুট রিপোর্ট করছে যে এটি কম্পিউটারকে 70% বা তার বেশি দিয়ে ধীর করে দেয়।

'ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন' কি?

বিস্তৃত পরিভাষায়, ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন হল একটি নির্ধারিত কাজ যা উইন্ডোজ মিডিয়া সেন্টারের অংশ। এটি আপনাকে সরাসরি আপনার কম্পিউটার থেকে আপনার কেবল প্রদানকারীর থেকে প্রিমিয়াম ডিজিটাল কেবল চ্যানেল দেখতে দেয়৷

ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশনের প্রধান প্রক্রিয়া হল ehPrivJob.exe। এই প্রক্রিয়াটি একটি কম্পিউটারের সাথে সংযুক্ত হতে পারে এমন ডিজিটাল কেবল টিউনারগুলির জন্য 'স্কাউট' করতে ব্যবহৃত হয়। 'এহ ' সংক্ষেপণ এসেছে eHome  থেকে এবং এটি Windows Media Center-এর মধ্যে থেকে ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশনের অন্তর্গত .

ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি নিরাপদ?

নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে, আপনার কাছে ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন বা এর পিছনের প্রক্রিয়া (ehPrivJob.exe) সরানোর কোনো কারণ নেই।

পারফরম্যান্সের দৃষ্টিকোণ থেকে, ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন সরিয়ে দেওয়া হচ্ছে নির্দিষ্ট পরিস্থিতিতে বোঝা যায়। যখন ehPrivJob.exe  অবশ্যই আপনার সিস্টেম সংস্থানগুলির 70% পর্যন্ত গ্রহণ করবে না (অ্যাভাস্ট এবং কয়েকটি অন্যান্য অ্যান্টিভাইরাস অন্য পরিষেবা আপসেল করার প্রয়াসে এটিতে কিছুটা বিভ্রান্তিকর), আপনি যখন সক্রিয়ভাবে ব্যবহার করছেন তখন এটি অবশ্যই কম্পিউটারকে ধীর করে দেওয়ার সম্ভাবনা রয়েছে টিভি টিউনিং বৈশিষ্ট্য।

মনে রাখবেন যে ehprivJob.exe বেশিরভাগ বুট আপ সময় প্রভাবিত করার জন্য পরিচিত - স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার পরে সিস্টেমের কার্যকারিতা নয়।

আমার কি ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশনটি সরিয়ে ফেলা উচিত?

সাধারণত, ehPrivJob. exe  এটি অপসারণের উপায় খুঁজে বের করার জন্য আপনার জন্য যথেষ্ট সিস্টেম সংস্থান ব্যবহার করবে না (নিষ্ক্রিয় থাকাকালীন)। যাইহোক, কিছু কিছু পরিস্থিতিতে আছে যেখানে ehPrivJob  এক্সিকিউটেবল ত্রুটিপূর্ণ হয়ে যায় এবং কম্পিউটার যখন কোনো টিভি টিউনিং কাজ না করে তখনও পূর্ণ গতিতে চলছে৷

দৃষ্টান্তে যেখানে ehPrivJob. exe  আসলে আপনার কম্পিউটারের জন্য পাল্টা-উৎপাদনশীল হয়ে ওঠে, এটি আপনার SSD/HHD তে বিশাল ফাইল তৈরি এবং সংরক্ষণ করতে পারে। এটি অবৈধ রেজিস্ট্রি এন্ট্রি তৈরি করার জন্যও পরিচিত যা আপনার কম্পিউটারের সামগ্রিক কর্মক্ষমতা প্রভাবিত করতে পারে৷

আপনার ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন সরানো উচিত কিনা আপনি আপনার কম্পিউটারের সাথে কি করেন তার উপর নির্ভর করে।

আপনি যদি এটি টিভি টিউনিংয়ের উদ্দেশ্যে ব্যবহার করেন (আপনি টিভি টিউনিং বৈশিষ্ট্যের মাধ্যমে আপনার পিসিতে টিভি চ্যানেলগুলি দেখছেন), তাহলে ডিজিটাল টিভি টিউনার ডিভাইস নিবন্ধন অ্যাপ্লিকেশনটি সরিয়ে ফেলুন। এটি একটি ভাল ধারণা নয় কারণ এটি কার্যকরভাবে এই বৈশিষ্ট্যটিকে সম্পূর্ণরূপে সরিয়ে দেবে৷

আপনি যদি টিভি টিউনিং সম্পর্কে চিন্তা না করেন এবং নীচের তদন্তটি প্রকাশ করে যে ehPrivJob. exe  অনেক সিস্টেম রিসোর্স গ্রাস করছে, তারপর এটি অপসারণ করা একটি বৈধ বিকল্প হয়ে ওঠে।

তদন্ত করা হচ্ছে ehPrivJob. exe  উচ্চ ব্যবহারের জন্য

এর আগে আমরা আপনাকে ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশান প্রতিরোধ করার প্রক্রিয়ার মাধ্যমে গাইড করব সিস্টেম রিসোর্স ব্যবহার করে, এটা নিশ্চিত করা বাঞ্ছনীয় যে এর প্রক্রিয়া (ehPrivJob.exe ) আসলে সিস্টেম স্লো-ডাউনের জন্য দায়ী।

এটি করার একাধিক উপায় আছে, তবে সবচেয়ে সহজ হল টাস্ক ম্যানেজার ব্যবহার করা . এই ইউটিলিটি আপনাকে সেই প্রসেসগুলি চিহ্নিত করার অনুমতি দেবে যেগুলি প্রচুর পরিমাণে সিস্টেম রিসোর্স ব্যবহার করছে এবং ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশান (ehPrivJob.exe) এর পিছনে প্রক্রিয়াটি আছে কিনা তা যাচাই করতে। তাদের মধ্যে রয়েছে।

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Ctrl + Shift + Esc কী টাস্ক ম্যানেজার খুলতে।
  2. টাস্ক ম্যানেজারের ভিতরে, প্রক্রিয়া ট্যাবে যান এবং ehprivjob.exe নামের একটি এন্ট্রি খুঁজুন অথবা ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন।

    ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?
  3. এর পরে, এই প্রক্রিয়ার দ্বারা ব্যবহৃত CPU এবং মেমরি সংস্থানগুলি পরীক্ষা করুন৷ যদি সেই সংখ্যাটি বড় হয় (100 MB এর বেশি মেমরি এবং সামগ্রিক CPU ধারণক্ষমতার 10% এর বেশি ব্যবহার করে), তাহলে আপনার সিস্টেমের কর্মক্ষমতা উন্নত করার জন্য আপনাকে এটি নিষ্ক্রিয় করতে হবে।

ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কিভাবে সরাতে হয়?

যদি আপনার কম্পিউটার বৈধভাবে ধীর হয় এবং আপনি নির্দেশ করতে সক্ষম হন যে ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশান সমস্যা সৃষ্টি করছে, তাহলে প্রক্রিয়াটি মোকাবেলা করার জন্য আপনি কিছু উপায় ব্যবহার করতে পারেন।

কিন্তু মনে রাখবেন যে এটি কার্যকরভাবে করার মানে হল যে আপনি আপনার কম্পিউটারের টিভি টিউনার হিসাবে কাজ করার এবং আপনার টিভি চ্যানেলগুলি স্ট্রিম করার ক্ষমতা সরিয়ে দিচ্ছেন। আপনি যদি এই বৈশিষ্ট্যটিতে আগ্রহী না হন তবে আপনি প্রোগ্রাম যোগ/সরান ব্যবহার করতে পারেন উইন্ডোজ মিডিয়া সেন্টার নিষ্ক্রিয় করতে ইউটিলিটি Windows বৈশিষ্ট্যগুলি থেকে তালিকা।

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং ফাইল খুলতে পর্দা।
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য স্ক্রীনের ভিতরে , Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন-এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে।
  3. উইন্ডোজ মিডিয়া বৈশিষ্ট্য মেনু সম্পূর্ণরূপে লোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে মিডিয়া বৈশিষ্ট্য এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন এবং Windows Media Player-এর সাথে যুক্ত উভয় চেকপয়েন্ট সরান এবংমিডিয়া বৈশিষ্ট্যগুলি৷ .
  4. হ্যাঁ ক্লিক করুন নিশ্চিতকরণ প্রম্পটে।
  5. ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করতে, তারপরে সেগুলি কার্যকর হওয়ার জন্য অপেক্ষা করুন৷
ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?


  1. UNCServer.exe কী এবং আমার কি এটি সরানো উচিত?

  2. remsh.exe কি এবং আমি কি এটি মুছে ফেলব?

  3. kdbsync.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?

  4. agent.exe কি এবং আমার কি এটি মুছে ফেলা উচিত?