কম্পিউটার

উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী 0x800700d8  দেখার পর প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে একটি আপডেট ইনস্টল বা উইন্ডোজ 10 আপগ্রেড করতে অক্ষম হওয়ার পরে ত্রুটি কোড। বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তারা যে ধরনের ইন্টারনেট নেটওয়ার্কের সাথে সংযুক্ত (ব্যক্তিগত বা সর্বজনীন) তা নির্বিশেষে এই সমস্যাটি ঘটে, কারণ এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি Windows 10-এর জন্য একচেটিয়া বলে মনে হচ্ছে।

উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?

কী কারণে 0x800700d8  Windows 10 এ ত্রুটি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা সাধারণত একই পরিস্থিতিতে প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা ব্যবহৃত হয়। এটি দেখা যাচ্ছে, এই ত্রুটি কোডটি নিক্ষেপ করা হবে এমন বিভিন্ন পরিস্থিতিতে রয়েছে:

  • 3য় পক্ষের AV হস্তক্ষেপ - যেহেতু এটি দেখা যাচ্ছে, বেশ কয়েকটি ভিন্ন অত্যধিক সুরক্ষামূলক AV স্যুটগুলি আপডেট করা সার্ভারগুলির সাথে WU-কে কার্যকরভাবে যোগাযোগ করা থেকে বিরত রাখার মাধ্যমে এই সমস্যার কারণ হিসাবে পরিচিত। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে বা 3য় পক্ষের স্যুট আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • জেনারিক সমস্যা – Windows 10 এর সাথে অন্তর্ভুক্ত একটি মেরামতের কৌশল ইতিমধ্যেই অন্তর্ভুক্ত একটি জেনেরিক ত্রুটির কারণে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন৷ এই ক্ষেত্রে, আপনি সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে Windows আপডেট ট্রাবলশুটার ব্যবহার করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷<
  • WU আপডেটটি পরিচালনা করতে পারে না - কিছু আপডেট কিছু রোডব্লকের মধ্যে পড়ে যখন ব্যবহারকারী একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে আপডেটের পরে একটি নতুন বিল্ডে সেগুলি ইনস্টল করার চেষ্টা করে। এই ক্ষেত্রে, আপনি আপনার Windows 10 বিল্ডটিকে সর্বশেষে আনতে আপডেট সহকারীর উপর নির্ভর করে ত্রুটি কোড এড়াতে সক্ষম হবেন৷
  • মেশিনটি 'ডিফার আপগ্রেড'তে কনফিগার করা হয়েছে - কিছু উইন্ডোজ সংস্করণ রয়েছে যার মধ্যে নির্দিষ্ট আপডেটগুলি বিলম্বিত করার ক্ষমতা অন্তর্ভুক্ত রয়েছে (নিরাপত্তা আপডেটগুলি ছাড়া)। এটি দেখা যাচ্ছে, আপনার কম্পিউটারে ডিফার আপগ্রেড অনুমোদিত হলে আপনি এই ত্রুটি কোডের সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, আপনি ডিফার আপগ্রেড নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে পারেন।
  • গ্লিচ WU উপাদানগুলি৷ - কিছু ক্ষেত্রে, 0x800700d8 ত্রুটি কোডটি আপডেট করার প্রক্রিয়া চলাকালীন ব্যবহৃত বাকি উপাদানগুলির সাথে উইন্ডোজ আপডেট কীভাবে যোগাযোগ করে তার সাথে কিছু অসঙ্গতির কারণে টিকে থাকতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপডেট প্রক্রিয়ার সাথে জড়িত সমস্ত উপাদান এবং নির্ভরতা রিসেট করে সমস্যার সমাধান করতে পারেন৷

পদ্ধতি 1:3য় পক্ষের অ্যান্টিভাইরাস আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা 0x800700d8  ট্রিগার করবে একটি মুলতুবি আপডেট ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি কোড একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুট। কিছু নিরাপত্তা স্যুট আছে যেগুলি প্রভাবিত ব্যবহারকারীরা আপডেট ইনস্টল করার প্রক্রিয়া ব্লক করার পরে রিপোর্ট পেতে থাকে:Sophos, McAffee, AVAST, Comodo এবং আরও কিছু।

আপনি যদি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ব্যবহার করেন এবং আপনি সন্দেহ করেন যে এটি আপনার ব্যর্থ আপডেটের জন্য দায়ী হতে পারে, আপনি আপডেটটি ইনস্টল করার সময় রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে বা AV সরিয়ে দিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। সম্পূর্ণভাবে স্যুট এবং ডিফল্ট নিরাপত্তা বিকল্পে স্যুইচ করা হচ্ছে (উইন্ডোজ ডিফেন্ডার)।

সুতরাং, আপনার বর্তমানে সক্রিয় থাকা 3য় পক্ষের AV-এর রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে শুরু করা যাক। আপনি যেমন আশা করতে পারেন, আপনি যে নিরাপত্তা স্যুট ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এই পদ্ধতিটি ভিন্ন হবে, তবে বেশিরভাগ স্যুটের সাথে, আপনি সরাসরি টাস্কবার প্রসঙ্গ মেনু থেকে এটি করতে সক্ষম হবেন৷

উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?

যত তাড়াতাড়ি আপনি রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করবেন, সেই আপডেটটি ইনস্টল করার চেষ্টা করুন যা পূর্বে ব্যর্থ হয়েছিল এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়েছে কিনা তা দেখুন৷

আপনি যদি এখনও 0x800700d8  এর সম্মুখীন হন ত্রুটি কোড, আসুন আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাস দ্বারা সৃষ্ট হওয়ার সম্ভাবনাকে বাদ দিই যাতে প্রোগ্রামটি সম্পূর্ণরূপে আনইনস্টল করে এবং আপনি যে কোনও অবশিষ্ট ফাইল রেখে যাচ্ছেন না তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আপনি যদি এই রুটে যাওয়ার সিদ্ধান্ত নেন, আমরা আপনাকে এই নিবন্ধটি অনুসরণ করতে উত্সাহিত করি (এখানে৷ ) – এটি আপনাকে কোনো অবশিষ্ট ফাইল না রেখে আপনার নিরাপত্তা প্রোগ্রাম ইনস্টল করার ধাপে নিয়ে যাবে যা এখনও একই সমস্যা সৃষ্টি করতে পারে।

পদ্ধতি 2:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানো

আপনি যদি নিশ্চিত হন যে একটি 3য় পক্ষের স্যুট সমস্যাটির কারণ নয়, তাহলে আপনার অপারেটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটির সমাধান করতে সক্ষম নয় তা নিশ্চিত করার জন্য যথাযথ পদক্ষেপ নেওয়া যাক। Windows 10-এ, Microsoft ট্রাবলশুটার মডিউলটিকে ব্যাপকভাবে উন্নত করেছে, এবং Windows Update ট্রাবলশুটার হল এই ধরনের সবচেয়ে শক্তিশালী ইউটিলিটিগুলির মধ্যে একটি৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা 0x800700d8  ঠিক করতে পেরেছেন উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার ব্যবহার করে WU কম্পোনেন্ট স্বয়ংক্রিয়ভাবে ঠিক করার পরে ত্রুটি কোড এবং সমস্যা ছাড়াই উইন্ডোজ আপডেট ইনস্টল করুন।

এই অন্তর্নির্মিত ইউটিলিটি মেরামতের কৌশলগুলির একটি বিস্তৃত অ্যারে অন্তর্ভুক্ত করে যা কোনও সমস্যা চিহ্নিত করা হলে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করতে সক্ষম। উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালানোর জন্য এখানে একটি সংক্ষিপ্ত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন “ms-settings:traubleshoot ” এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব ট্যাব উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি মূল সমস্যা নিবারণ এর ভিতরে চলে গেলে ট্যাব, স্ক্রিনের ডানদিকের বিভাগে যান এবং উঠে উঠুন এবং দৌড়াতে হবে নেভিগেট করুন অধ্যায়. একবার আপনি সেখানে গেলে, Windows Update-এ ক্লিক করুন , তারপর ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  3. আপনি ইউটিলিটি শুরু করার পরে, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং মেরামতের কৌশল সুপারিশ করা হয়। এই পদ্ধতিটি গুরুত্বপূর্ণ কারণ এটি নির্ধারণ করবে যে কোনও মেরামতের কৌশল এই পরিস্থিতিতে প্রযোজ্য ইউটিলিটির সাথে অন্তর্ভুক্ত রয়েছে কিনা। উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  4. যদি একটি উপযুক্ত সমাধান চিহ্নিত করা হয়, তাহলে এই সমাধানটি প্রয়োগ করুন এ ক্লিক করুন প্রস্তাবিত মেরামতের কৌশল প্রয়োগ করতে। উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: প্রস্তাবিত সমাধানের প্রকারের উপর নির্ভর করে, এটি প্রয়োগ করার জন্য আপনাকে বেশ কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হতে পারে।

  5. একবার সমাধান সফলভাবে প্রয়োগ করা হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

একই 0x800700d8  হলে ত্রুটি কোড এখনও ঘটছে, নীচের পরবর্তী সম্ভাব্য মেরামত কৌশল নিচে যান.

পদ্ধতি 3:ম্যানুয়ালি সর্বশেষ সংস্করণের সাথে আপডেট করুন

কিছু ব্যবহারকারী যে আমরা 0x800700d8  এর সম্মুখীন হচ্ছি বিল্ট-ইন WU কম্পোনেন্ট ব্যবহার করে যখনই তারা একটি মুলতুবি আপডেট ইনস্টল করার চেষ্টা করেছে তখন ত্রুটি কোড জানিয়েছে যে তারা সফলভাবে আপডেটটি ম্যানুয়ালি ইনস্টল করে সমস্যাটি কাটিয়ে উঠতে পেরেছে।

এই পদ্ধতিটি শোনার চেয়ে সহজ - আপনাকে যা করতে হবে তা হল সর্বশেষ উইন্ডোজ বিল্ড ম্যানুয়ালি ডাউনলোড এবং ইনস্টল করুন। সম্ভাবনা হল এই রুটে যাওয়া ত্রুটি কোড এড়াবে কারণ ম্যানুয়াল আপডেটগুলি উইন্ডোজ আপডেটের পরিবর্তে আপগ্রেড সহকারী দ্বারা পরিচালিত হয়৷

আপগ্রেড সহকারী ব্যবহার করে ম্যানুয়ালি সর্বশেষ Windows 10 আপডেট ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) আপনার ডিফল্ট ব্রাউজার থেকে এবং এখনই আপডেট করুন এ ক্লিক করুন আপডেট সহকারী।
    ব্যবহার করতে

    উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  2. Windows10Upgrade.exe খুলুন ইনস্টলেশন এক্সিকিউটেবল যা আপনি এইমাত্র ডাউনলোড করেছেন এবং এখনই আপডেট করুন-এ ক্লিক করুন আপডেট করার প্রক্রিয়া শুরু করতে।
  3. আপনার পিসি আপডেটটি পরিচালনা করার জন্য প্রস্তুত কিনা তা নির্ধারণ করে একটি স্ক্যান শুরু হবে। সবকিছু ঠিক থাকলে, আপডেট এ ক্লিক করুন আপডেট সহকারীকে আপডেট ডাউনলোড করতে।
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন (প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত উইন্ডোটি বন্ধ করবেন না)। উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  5. ডাউনলোড সম্পূর্ণ হলে, আপডেট সহকারী স্বয়ংক্রিয়ভাবে পূর্বে ডাউনলোড করা ফাইলটি ইনস্টল করতে শুরু করবে। আপনার উইন্ডোজ বিল্ড সর্বশেষ সংস্করণে আপডেট না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  6. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, আপনার কাছে সর্বশেষ উইন্ডোজ বিল্ড থাকবে, তাই পূর্বে ব্যর্থ হওয়া আপডেটটি ইনস্টল করার জন্য উইন্ডোজ আপডেট ব্যবহার করার প্রয়োজন নেই।

যদি সহকারী আপডেট করুন আপনাকে 0x800700d8  এড়ানোর অনুমতি দেয়নি ত্রুটি কোড বা আপনি ত্রুটি কোড এড়াতে এটি ব্যবহার করতে চান না, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:'ডিফার আপগ্রেড' নিষ্ক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

দেখা যাচ্ছে, এই বিশেষ ত্রুটি কোড (0x800700d8)  এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে আপনার মেশিনটি এখনই ইনস্টল করার পরিবর্তে 'ডিফার আপগ্রেড'-এ কনফিগার করা হয়েছে। এই উইন্ডোজ আপডেট বিকল্পটি আপনাকে কয়েক মাস ধরে কিছু আপগ্রেড বিলম্বিত করার বিকল্প দেয় (নিরাপত্তা প্যাচগুলি এই বিভাগে পড়ে না)।

তবে মনে রাখবেন যে সমস্ত উইন্ডোজ সংস্করণে এই উইন্ডোজ আপডেট বিকল্পটি অন্তর্ভুক্ত নয়। আপনি যদি সন্দেহ করেন যে এই বিকল্পটি এই নির্দিষ্ট সমস্যার জন্য দায়ী হতে পারে, আপনি উন্নত বিকল্পগুলি চেক করতে পারেন আপনার উইন্ডোজ আপডেটের মেনুতে দেখুন তা হয় কিনা।

বেশ কিছু উইন্ডোজ 10 এন্টারপ্রাইজ ব্যবহারকারী যারা এই সমস্যাটির সাথে কাজ করছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা ডিফার আপগ্রেডের সাথে যুক্ত বসের চেক আনচেক করার পরে এটি সম্পূর্ণভাবে সমাধান হয়ে গেছে।

Windows 10:

-এ ডিফার আপগ্রেড নিষ্ক্রিয় করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে
  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, 'ms-settings:windowsupdate টাইপ করুন ' এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে আপডেট এবং নিরাপত্তা-এর ট্যাব তালিকা. উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে গেলে, ডানদিকে যান এবং উন্নত বিকল্পগুলি-এ ক্লিক করুন . উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  3. পরবর্তী মেনু থেকে, 'আপগ্রেড স্থগিত করুন এর সাথে যুক্ত চেকবক্সটি আনচেক করুন ' উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  4. একবার বিকল্পটি নিষ্ক্রিয় হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা৷

আপগ্রেড স্থগিত করার জন্য আপনার মেশিনের ক্ষমতা বন্ধ করার পরেও যদি একই সমস্যাটি এখনও ঘটে থাকে বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:WU উপাদানগুলি পুনরায় সেট করুন

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে 0x800700d8  ঠিক করার অনুমতি না দেয় ত্রুটি, এটি সম্ভবত কারণ আপনি WU ত্রুটির সাথে কাজ করছেন যা কার্যকরভাবে নতুন আপডেটগুলি ইনস্টল করার ক্ষমতা বন্ধ করে দিয়েছে। এই ক্ষেত্রে, আপনি এই প্রক্রিয়ার সাথে জড়িত সমস্ত উপাদান এবং নির্ভরতা রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা একটি উন্নত কমান্ড প্রম্পট থেকে ম্যানুয়ালি সমস্ত উইন্ডোজ আপডেট উপাদান রিসেট করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “cmd” টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডোর ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটির পরে:
    net stop wuauserv
    net stop cryptSvc
    net stop bits
    net stop msiserver

    দ্রষ্টব্য:  আপনি এই কমান্ডগুলি চালানো শেষ করার পরে, আপনি কার্যকরভাবে উইন্ডোজ আপডেট পরিষেবা, MSI ইনস্টলার, ক্রিপ্টোগ্রাফিক পরিষেবা এবং BITS পরিষেবাগুলি বন্ধ করে দেবেন৷

  3. আপনি সমস্ত পরিষেবা নিষ্ক্রিয় করার পরে, একই CMD উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডগুলি চালান এবং Enter টিপুন প্রতিটির পরে সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন নাম পরিবর্তন করুন এবং Catroot2 ফোল্ডার:
    ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old 
    ren C:\Windows\System32\catroot2 Catroot2.old

    দ্রষ্টব্য: এই দুটি ফোল্ডার উইন্ডোজ আপডেট করার উপাদান দ্বারা ব্যবহৃত আপডেট ফাইলগুলি সংরক্ষণ করার জন্য দায়ী। তাদের পুনঃনামকরণ করা আপনার OS কে নতুন ফোল্ডার তৈরি করতে বাধ্য করবে যা তাদের জায়গা নেবে৷

  4. একবার আপনি ধাপ 3 সম্পূর্ণ করার পরে, এই চূড়ান্ত কমান্ডগুলিকে ক্রমানুসারে টাইপ করুন এবং পূর্বে অক্ষম করা একই পরিষেবাগুলি শুরু করতে প্রতিটির পরে এন্টার টিপুন:
    net start wuauserv
    net start cryptSvc
    net start bits
    net start msiserver
  5. এরর কোডের সাথে যে আপডেটটি আগে ব্যর্থ হয়েছিল সেটি ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

আপনি যদি এখনও 0x800700d8  এর সম্মুখীন হন ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 6:সর্বশেষ সংস্করণে BIOS আপডেট করা

যেহেতু এটি বিভিন্ন ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে BIOS সংস্করণটি মারাত্মকভাবে পুরানো। এই সমস্যাটি প্রায় সবসময়ই ডেল কম্পিউটারের সম্মুখীন হয়, তবে অন্যান্য নির্মাতারাও একই সমস্যায় রয়েছেন।

যাইহোক, আপনি আপনার BIOS সংস্করণ আপডেট করার প্রক্রিয়া শুরু করার আগে, মনে রাখবেন যে এটি বেপরোয়াভাবে করা অন্যান্য সমস্যার দিকে নিয়ে যেতে পারে যদি আপডেটের পদক্ষেপগুলি চিঠিতে অনুসরণ না করা হয়৷

আপনার মাদারবোর্ড প্রস্তুতকারকের উপর নির্ভর করে আপনার BIOS সংস্করণ আপডেট করার সঠিক প্রক্রিয়া ভিন্ন হবে। সবচেয়ে জনপ্রিয় মাদারবোর্ড নির্মাতাদের জন্য BIOS আপডেট করার অফিসিয়াল ডকুমেন্টেশন এখানে রয়েছে:

  • ডেল
  • ASUS
  • Acer
  • লেনোভো
  • Sony Vayo

দ্রষ্টব্য: আপনার নিজের ঝুঁকিতে আপনার BIOS সংস্করণ আপডেট করার নির্দেশাবলী অনুসরণ করুন!

উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?
  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8007001E কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 8007000E কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 আপডেট ত্রুটি 0xc1900200 ঠিক করবেন?

  4. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x8000FFFF কিভাবে ঠিক করবেন?