কম্পিউটার

Windows 10-এ Windows আপডেট ত্রুটি 0x800700d8 ঠিক করুন

আপনি যদি ত্রুটি কোডের সম্মুখীন হন 0x800700d8 যখন কিছু আপডেট ইন্সটল করার চেষ্টা করছেন বা Windows 10-এ একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে আপগ্রেড করার ব্যর্থ হওয়ার পরে, তখন এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে। এই পোস্টে, আমরা সম্ভাব্য কারণগুলি শনাক্ত করব এবং সেইসাথে আপনি সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারেন এমন উপযুক্ত সমাধান প্রদান করব৷

Windows 10-এ Windows আপডেট ত্রুটি 0x800700d8 ঠিক করুন

নিম্নলিখিত পরিচিত কারণগুলির মধ্যে এক বা একাধিক (তবে সীমাবদ্ধ নয়) কারণে আপনি ত্রুটির সম্মুখীন হতে পারেন-

  • Windows 10 ক্লায়েন্ট পিসি 'ডিফার আপগ্রেড'-এর জন্য কনফিগার করা হয়েছে।
  • জেনারিক উইন্ডোজ আপডেটের সমস্যা।
  • তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার হস্তক্ষেপ।
  • উইন্ডোজ আপডেটের উপাদান এবং নির্ভরতার সাথে অসঙ্গতি।

উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800700d8 ঠিক করুন

আপনি যদি এই Windows Update error 0x800700d8 এর সম্মুখীন হন সমস্যা, আপনি কোন নির্দিষ্ট ক্রমে নিচে আমাদের প্রস্তাবিত সমাধান চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয়/আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)
  2. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান
  3. Windows 10 আপডেট সহকারী ব্যবহার করুন
  4. 'ডিফার আপগ্রেড/আপডেট' নিষ্ক্রিয় করুন (যদি প্রযোজ্য হয়)
  5. উইন্ডোজ আপডেট ক্যাশে/কম্পোনেন্ট সাফ করুন
  6. ফার্মওয়্যার এবং BIOS আপডেট করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয়/আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)

ফায়ারওয়াল এবং অ্যান্টিভাইরাস আপনার সিস্টেমের নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ, কিন্তু কখনও কখনও এই প্রোগ্রামগুলি Windows 10 এর সাথে হস্তক্ষেপ করতে পারে এবং এই Windows Update error 0x800700d8 হতে পারে উপস্থিত হতে।

এই ক্ষেত্রে, এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রামের সাথে যুক্ত সমস্ত ফাইল মুছে ফেলার জন্য ডেডিকেটেড রিমুভাল টুল ব্যবহার করে আপনার পিসি থেকে সমস্ত থার্ড-পার্টি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম সরিয়ে ফেলতে হবে।

অ্যান্টিভাইরাস মুছে দিলে এই ত্রুটিটি ঠিক হয়ে যায়, আপনি এখন একই অ্যান্টিভাইরাস আবার ইনস্টল করতে পারেন, অথবা আপনি বিকল্প সফ্টওয়্যারে স্যুইচ করতে পারেন বা Windows 10 নেটিভ AV প্রোগ্রাম – Windows Defender-এ লেগে থাকতে পারেন।

2] উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

এই সমাধানটির জন্য আপনাকে অন্তর্নির্মিত Windows আপডেট ট্রাবলশুটার চালাতে হবে এবং দেখতে হবে যে এটি Windows Update ত্রুটি 0x800700d8 সমাধান করতে সাহায্য করে কিনা। সমস্যা।

3] Windows 10 আপডেট সহকারী ব্যবহার করুন

PC ব্যবহারকারীর প্রতিবেদনের উপর ভিত্তি করে, আপনি Windows Update ত্রুটি 0x800700d8 সম্মুখীন হতে পারেন আপনি অন্তর্নির্মিত উইন্ডোজ আপডেট উপাদান ব্যবহার করে একটি মুলতুবি আপডেট ইনস্টল করার চেষ্টা করলে সমস্যা। এই ক্ষেত্রে, আপনি আপডেটগুলি ইনস্টল করতে Windows 10 আপডেট সহকারী ব্যবহার করতে পারেন।

4] 'ডিফার আপগ্রেড/আপডেট' নিষ্ক্রিয় করুন (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি আপগ্রেড/আপডেটগুলিকে বিরতি বা বিলম্বিত করে থাকেন, তাহলে আপনি Windows Update ত্রুটি 0x800700d8 সম্মুখীন হতে পারেন সমস্যা. এই ক্ষেত্রে, আপনার Windows 10 ডিভাইসে আপগ্রেড/আপডেট হোল্ডটি সরিয়ে দিন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা। যদি না হয়, পরবর্তী সমাধান দিয়ে চালিয়ে যান।

5] উইন্ডোজ আপডেট ক্যাশে/কম্পোনেন্ট সাফ করুন

সফ্টওয়্যার বিতরণ ফোল্ডার Windows 10 অপারেটিং সিস্টেমে Windows ডিরেক্টরিতে অবস্থিত একটি ফোল্ডার এবং আপনার কম্পিউটারে Windows আপডেট ইনস্টল করার জন্য প্রয়োজন হতে পারে এমন ফাইলগুলিকে অস্থায়ীভাবে সঞ্চয় করতে ব্যবহৃত হয়৷

সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারের বিষয়বস্তু সাফ করুন এবং এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা তা দেখুন।

6] ফার্মওয়্যার এবং BIOS আপডেট করুন

বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে BIOS সংস্করণটি মারাত্মকভাবে পুরানো। এটি জানা যায় যে এই সমস্যাটি প্রায় সবসময়ই ডেল কম্পিউটারগুলির সাথে সম্মুখীন হয়, তবে একই সমস্যা সহ অন্যান্য নির্মাতারা রয়েছে। এই ক্ষেত্রে, আপনি আপনার সিস্টেমে BIOS এবং ফার্মওয়্যার আপডেট করার চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে সমস্যার সমাধান হয় কিনা।

আশা করি, এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করবে!

Windows 10-এ Windows আপডেট ত্রুটি 0x800700d8 ঠিক করুন
  1. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800f0982 ঠিক করুন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0922 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F0825 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ ত্রুটি 0x800700d8 কিভাবে ঠিক করবেন?