কম্পিউটার

উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?

মাইক্রোসফ্ট অফিস হল একটি স্যুট প্যাকেজ যা অফিস বা ব্যবসায়িক ব্যবহারের জন্য ব্যবহার করা সমস্ত উত্পাদনশীল অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত করে। Microsoft Office 2013, Office 365, বা Office 365 প্রিভিউ ইনস্টল করার চেষ্টা করার সময় ব্যবহারকারীরা একটি ত্রুটির সম্মুখীন হতে পারে। ত্রুটি বিজ্ঞপ্তিটি মনে হচ্ছে:

উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?

একবার ব্যবহারকারী এই ত্রুটির মুখোমুখি হলে, এটি মাইক্রোসফ্ট প্রোগ্রামের পরবর্তী কার্য সম্পাদনে বাধা দেয় এবং প্রতিটি প্রোগ্রাম একই বিজ্ঞপ্তি দেখায় যেমন "পটভূমি ইনস্টলেশন একটি সমস্যায় পড়েছিল"৷

ব্যাকগ্রাউন্ড ইন্সটলেশন সমস্যায় পড়ার কারণ কি?

যেহেতু এটি একটি ইনস্টলেশন ত্রুটি, কারণগুলি নির্বিচারে হতে পারে৷ ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা আমাদের পুঙ্খানুপুঙ্খ গবেষণা এবং প্রতিক্রিয়ার পর, এটি দুটির যে কোনো একটি হতে পারে:

  • অফিস অ্যাক্টিভেশন পরিষেবাগুলি: ৷ অ্যাপ্লিকেশন অফিস অ্যাক্টিভেশন পরিষেবার সাথে যোগাযোগ করতে অক্ষম হতে পারে। এটি পণ্যের লাইসেন্স যাচাইকরণ এবং সক্রিয়করণে বাধা সৃষ্টি করবে যার ফলে পরবর্তী ইনস্টলেশন প্রক্রিয়া প্রতিরোধ করা হবে।
  • সিস্টেম রেজিস্ট্রি সেটিংস: অ্যাপ্লিকেশনটিতে সিস্টেম রেজিস্ট্রি সেটিংস বা ফাইলগুলির বিন্যাস নিয়ে সমস্যা হতে পারে এবং ফলাফল ইনস্টলেশন প্রক্রিয়া ব্যর্থ হয়৷

সমাধান 1:Microsoft Office সতর্কতা পর্যালোচনা করার জন্য ইভেন্ট ভিউয়ার ব্যবহার করা

এই সমাধানটিতে Microsoft Office Alerts পর্যালোচনা করা জড়িত কারণ Office Add-ins এর কারণে ত্রুটি দেখা দিতে পারে। অফিস অ্যাড-ইনগুলি হল তৃতীয় পক্ষের প্রোগ্রাম যা অফিস প্রোগ্রামগুলিকে সঠিকভাবে খুলতে বা নিবন্ধিত হওয়ার অনুমতি দেয় না। যখনই ত্রুটি ঘটে, তখন এটি লগ হয়ে যায় এবং আমরা ইভেন্ট ভিউয়ারের দিকে তাকিয়ে সমস্যাটির কারণ সম্পর্কে ধারণা পেতে লগগুলি অ্যাক্সেস করতে পারি৷

  1. শুরু এ ক্লিক করুন এবং ইভেন্ট ভিউয়ার টাইপ করুন অনুসন্ধান বারে। ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  2. অ্যাপ্লিকেশন এবং পরিষেবা লগ সনাক্ত করুন এবং Microsoft Office Alerts-এ ডাবল-ক্লিক করুন .
    আপনি স্থানীয় বিবরণগুলি পড়তে পারেন এবং ঠিক কী কারণে এই ত্রুটিটি ঘটছে তা খুঁজে বের করতে পারেন৷

    উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  3. যদি এটি একটি সিস্টেম-সম্পর্কিত ত্রুটি হয়, তাহলে শুরু করুন এ ক্লিক করুন এবং cmd অনুসন্ধান করুন অনুসন্ধান বারে। ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  4. নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং এন্টার টিপুন .
    sfc /scannow
    উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?

আপনার সমস্যা এখন সমাধান করা উচিত. যদি তা না হয়, অনুগ্রহ করে পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান৷

সমাধান 2:অফিস ইনস্টলেশন মেরামত

এই পদ্ধতিতে মাইক্রোসফ্ট অফিসের দ্বারা স্ব-সংহত সমস্যা সমাধানের ব্যবহার জড়িত। এটি মাইক্রোসফ্ট অফিস ইন্সটলেশনে পাওয়া যেকোন দূষিত ফাইলগুলিকে ঠিক করবে যা আপনার সম্মুখীন হওয়া সমস্যার সমাধান করবে। ধাপগুলো নিম্নরূপ:

  1. শুরু এ ক্লিক করুন এবং অ্যাপ এবং বৈশিষ্ট্য খুলুন . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  2. যে Microsoft Office পণ্যটিতে আপনি একটি ত্রুটি পাচ্ছেন সেটি নির্বাচন করুন, সংশোধন করুন ক্লিক করুন . এটি মেরামতের প্রম্পট খুলবে৷
    মনে রাখবেন যে আপনি Microsoft Word এর মতো একটি একক অ্যাপ্লিকেশন বেছে নিলেও, পুরো Microsoft Office Suite মেরামত করা হবে৷

    উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  3. মেরামত প্রম্পটের ধরন আপনার অফিসের অনুলিপির উপর নির্ভর করে। এটি দুটির যে কোনো একটি হতে পারে:চালানোর জন্য ক্লিক করুন৷ অথবা MSI-ভিত্তিক ইনস্টল উভয়ের জন্য প্রক্রিয়াকরণের বিকল্পগুলি আলাদা, নীচে দেওয়া হয়েছে৷
    চালানোর জন্য ক্লিক করুন:
    1. উইন্ডোতে আপনি কীভাবে আপনার অফিস প্রোগ্রামগুলি মেরামত করতে চান৷ , অনলাইন মেরামত নির্বাচন করুন .
    ২. মেরামত ক্লিক করুন৷ সবকিছু ঠিক করা হয়েছে তা নিশ্চিত করতে।

    উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?

    MSI-ভিত্তিক:
    1. আপনার ইনস্টলেশন পরিবর্তন করুন-এ , মেরামত নির্বাচন করুন
    ২. চালিয়ে যান ক্লিক করুন সবকিছু ঠিক করা হয়েছে তা নিশ্চিত করতে।

    উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  4. মেরামত সম্পূর্ণ করতে পর্দায় নির্দেশাবলী অনুসরণ করুন। আপনার সমস্যা এখন সমাধান করা উচিত. যদি সমস্যাটি থেকে যায়, পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান।

সমাধান 3:Microsoft Office আপডেট করা

কখনও কখনও, সংস্করণে লগগুলি দূষিত হতে পারে যা কেবলমাত্র Microsoft Office সংস্করণ আপডেট করে ঠিক করা যেতে পারে। Microsoft Microsoft Office 2013 বা তার বেশির জন্য সমর্থন অফার করে। আপনার Microsoft Office পণ্য আপ-টু-ডেট আছে তা নিশ্চিত করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন এবং যেকোনো Microsoft অ্যাপ্লিকেশন খুলুন যেমন Microsoft Word. উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  2. ব্ল্যাঙ্ক ডকুমেন্ট-এ ক্লিক করুন . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  3. ফাইল এ ক্লিক করুন . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  4. ক্লিক করুন অ্যাকাউন্ট (বা যদি আপনি মাইক্রোসফ্ট আউটলুক খুলে থাকেন তবে অফিস অ্যাকাউন্ট)। উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  5. আপডেট বিকল্প বেছে নিন> এখনই আপডেট করুন .
    মনে রাখবেন যে আপনাকে আপডেট সক্ষম করুন ক্লিক করতে হতে পারে প্রথমত, আপনি যদি এখনই আপডেট করুন দেখতে না পান বিকল্প আপনার সমস্যা এখন সমাধান করা উচিত. যদি সমস্যাটি থেকে যায়, চূড়ান্ত সমাধান নিয়ে এগিয়ে যান।

    উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?

সমাধান 4:মাইক্রোসফ্ট অফিস পুনরায় ইনস্টল করা

আপনাকে প্রথমে বিদ্যমান মাইক্রোসফ্ট অফিস স্যুটটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে এবং তারপরে একটি নতুন অনুলিপি পুনরায় ইনস্টল করতে হবে। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্বাচন করুন প্রোগ্রামের অধীনে . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  3. অফিস টাইপ করুন অনুসন্ধান বারে, আপনার Microsoft Office পণ্যে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন . উইন্ডোজ 10-এ পটভূমি ইনস্টলেশনের সমস্যা কীভাবে ঠিক করবেন?
  4. ইনস্টল করুন৷ আপনার অ্যাকাউন্ট পৃষ্ঠা থেকে অফিস। এই সমাধানটি অবশেষে আপনার সমস্যার সমাধান করবে৷

  1. Windows 10-এ Microsoft Office খুলছে না ঠিক করুন

  2. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট স্টোর খুলছে না তা কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ অফিস ত্রুটি কোড 1058 13 ঠিক করুন

  4. Windows 10