কম্পিউটার

কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?

MP3 হল MPEG অডিও লেয়ার-3 নামেও পরিচিত একটি সংকুচিত অডিও ফাইল ফরম্যাট এবং OGG হল মাল্টিমিডিয়ার জন্য একটি ওপেন সোর্স ফাইল ফরম্যাট। OGG হল একটি কপিরাইট-মুক্ত বিন্যাস এবং যে কেউ তাদের প্রকল্প এবং সফ্টওয়্যার বিনামূল্যে ব্যবহার করার জন্য উপলব্ধ। MP3 এবং OGG Vorbis উভয়ই ক্ষতিকর বিন্যাস। কিছু ব্যবহারকারী MP3 কে OGG তে রূপান্তর করতে চাইবেন, কারণ OGG একটি বিনামূল্যে এবং উন্মুক্ত মান বিন্যাস। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই MP3 ফর্ম্যাটটিকে OGG ফর্ম্যাটে রূপান্তর করতে পারে৷

কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?

অনলাইন কনভার্টারের মাধ্যমে MP3 কে OGG তে রূপান্তর করা হচ্ছে

বেশিরভাগ অনলাইন সাইটগুলি বিভিন্ন ধরণের ফর্ম্যাট রূপান্তর করার জন্য রূপান্তরকারী সরবরাহ করে। এটি অনলাইনে MP3 থেকে OGG রূপান্তর প্রদান করে। অনলাইন পদ্ধতিটি ব্যবহারকারীদের জন্য সময় সাশ্রয় এবং স্থান-সংরক্ষণ উভয়ই। এই পদ্ধতিতে ব্যবহারকারীর সিস্টেমে রূপান্তরিত ফাইলটি আপলোড, রূপান্তর এবং তারপরে ডাউনলোড করার জন্য শুধুমাত্র একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন। অনেকগুলি বিভিন্ন সাইট আছে, কিন্তু আমরা এই পদ্ধতিতে কনভার্টিও ব্যবহার করতে যাচ্ছি যা নীচে দেখানো হয়েছে:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং রূপান্তর সাইটে যান। ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন৷ আপনার MP3 ফাইল আপলোড করার জন্য বোতাম৷
    নোট৷ :আপনি শুধু টেনে আনতে পারেন এটি আপলোড করার জন্য MP3 ফাইল।

    কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  2. ফাইলটি আপলোড হওয়ার পরে, রূপান্তর-এ ক্লিক করুন MP3 ফাইলটিকে OGG-তে রূপান্তর করা শুরু করতে বোতাম। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  3. এখন আপনি ডাউনলোড এ ক্লিক করতে পারেন সিস্টেমে রূপান্তরিত OGG ফাইল ডাউনলোড করতে বোতাম। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?

VLC মিডিয়া প্লেয়ারের মাধ্যমে MP3 কে OGG তে রূপান্তর করা হচ্ছে

ভিএলসি একটি বিখ্যাত ফ্রি এবং ওপেন সোর্স মিডিয়া প্লেয়ার সফটওয়্যার। ব্যবহারকারীদের অধিকাংশ ইতিমধ্যেই তাদের সিস্টেমে এই প্রোগ্রাম ইনস্টল করা থাকতে পারে. এটি সাধারণত ভিডিও দেখার জন্য ব্যবহৃত হয় কারণ এটি বিভিন্ন ধরনের ভিডিও ফরম্যাট সমর্থন করে। যাইহোক, এই মিডিয়া প্লেয়ারটি বিভিন্ন ধরণের ফরম্যাটের জন্য রূপান্তর বৈশিষ্ট্যও সরবরাহ করে। ব্যবহারকারীরা সহজেই MP3-কে VLC-তে OGG-তে রূপান্তর করতে পারে কয়েক ধাপের মধ্যে। এটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. VLC খুলুন অ্যাপ্লিকেশন, ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং রূপান্তর/সংরক্ষণ বেছে নিন তালিকায় বিকল্প।
  2. যোগ করুন-এ ক্লিক করুন বোতাম এবং MP3 নির্বাচন করুন৷ ফাইল যা আপনি রূপান্তর করতে চান। রূপান্তর/সংরক্ষণ করুন-এ ক্লিক করুন ফাইল নির্বাচন করার পরে বোতাম। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  3. এখন প্রোফাইলে , অডিও – ভরবিস (OGG) নির্বাচন করুন বিকল্প এবং নীচে গন্তব্য অবস্থান প্রদান. একবার আপনি এটি করলে, স্টার্ট এ ক্লিক করুন MP3 থেকে OGG রূপান্তর শুরু করার জন্য বোতাম। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  4. আপনার MP3 ফাইলটি সফলভাবে OGG তে রূপান্তরিত হবে এবং আপনি যে অবস্থানটি প্রদান করেছেন সেখানে ফাইলটি খুঁজে পেতে পারেন।

Audacity এর মাধ্যমে MP3 কে OGG তে রূপান্তর করা হচ্ছে

অডাসিটি একটি মাল্টি-ট্র্যাক বৈশিষ্ট্য সহ একটি বিনামূল্যের এবং ওপেন সোর্স অডিও রেকর্ডার এবং সম্পাদক৷ যেহেতু এই অ্যাপ্লিকেশনটি সেরা অডিও সম্পাদনা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি, এটি সহজেই অডিও ফর্ম্যাটগুলিকে একটি থেকে অন্যটিতে রূপান্তর করতে পারে৷ Odacity একটি OGG ফাইল হিসাবে MP3 ফাইল রপ্তানি করার একটি বৈশিষ্ট্য আছে. এটি রূপান্তরিত অডিও ফাইলের জন্য একটি গুণমান বিকল্প প্রদান করে। অডাসিটিতে MP3 তে OGG রূপান্তর করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. Audacity-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে বা উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যের মাধ্যমে অনুসন্ধান করতে শর্টকাট৷
  2. ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং খুলুন বেছে নিন বিকল্প MP3 নির্বাচন করুন৷ যে ফাইলটিকে আপনি রূপান্তর করতে চান এবং খুলুন ক্লিক করুন বোতাম কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  3. এখন ফাইল-এ ক্লিক করুন মেনু আবার, রপ্তানি নির্বাচন করুন বিকল্প এবং OGG হিসাবে রপ্তানি করুন বেছে নিন তালিকায় বিকল্প। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  4. নাম প্রদান করুন ফাইলের এবং গুণমান নির্বাচন করুন নিচে. সংরক্ষণ করুন-এ ক্লিক করুন একটি OGG হিসাবে MP3 ফাইল সংরক্ষণ করার জন্য বোতাম। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?

Android-এ MP3 কে OGG তে রূপান্তর করা হচ্ছে

কিছু ব্যবহারকারীর সব সময় কম্পিউটারে অ্যাক্সেস থাকে না, তাই তারা MP3 কে OGG ফরম্যাটে রূপান্তর করতে তাদের ফোন ডিভাইস ব্যবহার করতে পারে। স্মার্টফোনগুলি আজকাল বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন ব্যবহার করে আরও অনেক কিছু করতে পারে। গুগল প্লে স্টোরে অনেকগুলি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে যা সহজেই অডিও ফর্ম্যাটগুলিকে রূপান্তর করতে সহায়তা করতে পারে। এই পদ্ধতিতে, আমরা MP3 কনভার্টার ব্যবহার করতে যাচ্ছি MP3 থেকে OGG তে রূপান্তর দেখানোর জন্য নীচে দেখানো হয়েছে:

  1. Google Play Store-এ যান এবং MP3 কনভার্টার অনুসন্ধান করুন। ডাউনলোড করুন৷ অ্যাপ্লিকেশন এবং খোলা এটা আপ. কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  2. ফাইল অ্যাক্সেসের অনুমতি দিন অ্যাপ্লিকেশনটির জন্য যখন আপনি এটি প্রথমবার খুলবেন। ফাইল যোগ করুন-এ ক্লিক করুন একটি প্লাস আইকন সহ শীর্ষে বোতাম। আপনার MP3 ফাইল খুঁজুন ফোল্ডারে এবং এটি নির্বাচন করুন। কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  3. রূপান্তর-এ ক্লিক করুন বোতাম এবং অডিও বিবরণ আউটপুট OGG এ পরিবর্তন করুন নিচে দেখানো হয়েছে:কিভাবে MP3 কে OGG ফরম্যাটে কনভার্ট করবেন?
  4. টিক-এ ক্লিক করুন রূপান্তর শুরু করতে বোতাম। একবার সম্পূর্ণ হলে আপনি Kirby ফোল্ডারে ফাইলটি খুঁজে পেতে পারেন৷ আপনার অভ্যন্তরীণ সঞ্চয়স্থানের।

  1. কীভাবে WAV কে MP3 তে রূপান্তর করবেন

  2. উইন্ডোজ 10 এ M4B কে MP3 তে কিভাবে রূপান্তর করবেন

  3. কিভাবে M4A ফাইলকে MP3 তে রূপান্তর করবেন?

  4. ফ্ল্যাককে Mp3 তে কিভাবে রূপান্তর করবেন?