কম্পিউটার

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?

  • Microsoft স্টোর এরর 0x80d03805 কি
  • Microsoft Store ত্রুটি 0x80D03805 এর কারণ কি?
  • Windows স্টোর ট্রাবলশুটার চালানো হচ্ছে
  • উইন্ডোজকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন
  • উইন্ডোজ স্টোরের ক্যাশে সাফ করা হচ্ছে
  • উন্নত CMD এর মাধ্যমে Windows স্টোর ক্যাশে রিসেট করা হচ্ছে
  • সেটিংস অ্যাপের মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করা হচ্ছে
  • Windows স্টোর দ্বারা ব্যবহৃত DLL পুনঃনিবন্ধন
  • প্রতিটি OS উপাদান রিফ্রেশ করুন
যখন এই সমস্যাটি দেখা দেয়, তখন Microsoft স্টোর ডাউনলোড করা শুরু করে কিন্তু খুব শীঘ্রই কিছু অপ্রত্যাশিত ঘটেছে বলে একটি ত্রুটি ট্রিগার করবে। ত্রুটির বিবরণ প্রসারিত করার পরে, ব্যবহারকারীরা 0x80D03805 দেখতে পান ভুল সংকেত. যাইহোক, উইন্ডোজ আপডেটের মাধ্যমে উইন্ডোজ স্টোরে একটি সিস্টেম আপডেট ইনস্টল করার সময়ও এই ত্রুটি কোডটি সম্মুখীন হতে পারে। সমস্যাটি Windows 10 এর জন্য একচেটিয়া৷

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?

Microsoft Store ত্রুটি 0x80D03805 এর কারণ কি?

এখানে এমন পরিস্থিতিগুলির একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা শেষ পর্যন্ত এই ত্রুটির দিকে নিয়ে যেতে পারে:

  • সাধারণ Windows স্টোরের অসঙ্গতি - বেশিরভাগ ক্ষেত্রে, এই বিশেষ সমস্যাটি একটি সাধারণ অসঙ্গতির কারণে ঘটবে যা উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে সক্ষম হবে। যদি সমস্যাটি যথেষ্ট সাধারণ হয়, তাহলে আপনি উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালিয়ে এটি ঠিক করতে সক্ষম হবেন৷
  • সমস্যাটি KB4462919 আপডেটের কারণে হয়েছে৷ – KB4462919 আপডেটটি উইন্ডোজ স্টোর কম্পোনেন্ট কার্যকরভাবে ভাঙার জন্য কুখ্যাতভাবে পরিচিত। আপনি যদি সম্প্রতি ইন্সটল করে থাকেন, তাহলে আপনি বাকি মুলতুবি আপডেটগুলি ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন (হটফিক্সটি তাদের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে)।
  • Windows স্টোরের ক্যাশে সাফ করা হচ্ছে - উইন্ডোজ স্টোর ক্যাশের ভিতরে দুর্নীতি হল আরেকটি সমস্যা যা এই ত্রুটি কোডের কারণ হতে পারে। কিছু দূষিত ফাইল শেষ পর্যন্ত ইন্টিগ্রেটেড UWP স্টোর এবং মাইক্রোসফ্ট পরিষেবাগুলির মধ্যে সংযোগ স্থাপনের জন্য আপনার পিসির ক্ষমতাকে বাধা দিতে পারে। এই ক্ষেত্রে, আপনি CMD এর মাধ্যমে বা সেটিংস মেনু থেকে সম্পূর্ণ Windows স্টোর ক্যাশে সাফ করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • প্রয়োজনীয় DLL আর নিবন্ধিত নেই - এটাও সম্ভব যে আপনি এই সমস্যার সম্মুখীন হচ্ছেন কারণ এক বা একাধিক প্রয়োজনীয় ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি ফাইল আর নিবন্ধিত নেই। এই ক্ষেত্রে, আপনি একটি উন্নত CMD প্রম্পটের মাধ্যমে DLL-গুলি পুনরায় নিবন্ধন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতি সমস্যা - কিছু বিরল পরিস্থিতিতে, এই সমস্যাটি একটি অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতির উদাহরণের কারণেও ঘটতে পারে যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ক্ষেত্রে, সবচেয়ে কার্যকর পদ্ধতি হল একটি পরিষ্কার ইনস্টল বা মেরামত ইনস্টল করা।

পদ্ধতি 1:উইন্ডোজ স্টোর ট্রাবলশুটার চালানো

আমরা অন্যান্য সম্ভাব্য মেরামতের কৌশলগুলিতে যাওয়ার আগে, আপনার উইন্ডোজ ইনস্টলেশন স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করার জন্য সজ্জিত নয় কিনা তা দেখে আমাদের শুরু করা উচিত। যদি 0x80D03805 ত্রুটি হয় কোড একটি সাধারণ অসামঞ্জস্যতার কারণে সৃষ্ট হয় যা মাইক্রোসফ্ট ইতিমধ্যেই সচেতন, আপনি সহজে Windows স্টোর সমস্যা সমাধানকারী চালিয়ে এটি সমাধান করতে সক্ষম হবেন .

উইন্ডোজ স্টোর ট্রাবলশুটার ইউটিলিটিতে স্বয়ংক্রিয় মেরামতের কৌশলগুলির একটি নির্বাচন রয়েছে যা প্রাথমিক বিশ্লেষণটি ইতিমধ্যেই কভার করা সমস্যা সনাক্ত করতে পরিচালনা করলে স্বয়ংক্রিয়ভাবে স্থাপন করা যেতে পারে৷

যদি 0x80D03805 ত্রুটি হয় কোডটি ইতিমধ্যেই একটি মেরামতের কৌশল দ্বারা আচ্ছাদিত, তারপর নীচের পদ্ধতিটি সম্পূর্ণভাবে সমস্যার সমাধান করা উচিত। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে Windows স্টোর ট্রাবলশুটার স্থাপন করার পরে ত্রুটিটি সমাধান করা হয়েছে৷

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি টেক্সট উইন্ডোর ভিতরে গেলে, টাইপ করুন ”ms-settings:troubleshoot’  এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি সমস্যা নিবারণ এর ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন ট্যাব, অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন-এ স্ক্রোল করুন বিভাগ, তারপর Windows Store-এ ক্লিক করুন অ্যাপস অবশেষে, ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?
  3. আপনি ইউটিলিটি শুরু করার পরে, প্রাথমিক ডায়গনিস্টিক সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। যদি একটি কার্যকর মেরামতের কৌশল সুপারিশ করা হয়, তাহলে এই সমাধানটি প্রয়োগ করুন এ ক্লিক করুন৷ আপনার কম্পিউটারে এটি প্রয়োগ করতে। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে কিছু ক্ষেত্রে, আপনাকে প্রস্তাবিত সংশোধন কার্যকর করার জন্য অতিরিক্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

  4. আপনি একবার প্রস্তাবিত মেরামতের কৌশল প্রয়োগ করতে পরিচালনা করলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও 0x80D03805 ত্রুটি দেখতে পান আপনি যখন উইন্ডোজ স্টোরের সাথে একটি ডাউনলোড শুরু করার চেষ্টা করেন তখন নিচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:সর্বশেষ সংস্করণে উইন্ডোজ আপডেট করুন

দেখা যাচ্ছে, একটি নিরাপত্তা আপডেট রয়েছে (Microsoft Windows KB4462919 এর জন্য নিরাপত্তা আপডেট ) যা এই ধরনের আচরণের কারণ হতে পারে। এই আপডেটটি 2018 সালের শেষে প্রকাশিত হয়েছিল এবং এটি 0x80D03805 ত্রুটি কারণ হিসেবে পরিচিত Microsoft স্টোরে কিছু ক্রিয়া সম্পাদন করার সময় কোড।

সৌভাগ্যবশত, মাইক্রোসফ্ট এই সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে। ডিসেম্বর 2018 থেকে, আপনি প্রতিটি মুলতুবি থাকা Windows 10 আপডেট ইনস্টল করে এই সমস্যাটি সমাধান করতে পারেন (যদি এটি একটি খারাপ আপডেটের কারণে ঘটে থাকে)। এটি নিশ্চিত করবে যে সমস্যার জন্য হটফিক্স স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে।

আপনার Windows 10 কম্পিউটারে প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন ”ms-settings:windowsupdate ‘ এবং Enter টিপুন সেটিংস-এর উইন্ডোজ আপডেট ট্যাব খুলতে ট্যাব মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে গেলে, ডানদিকে যান এবং আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন . প্রাথমিক স্ক্যান শেষ হওয়ার পরে, আপনি আপনার Windows 10 বিল্ড-আপকে সর্বশেষে না আনা পর্যন্ত প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: প্রতিটি আপডেট ইন্সটল হওয়ার আগে আপনাকে রিস্টার্ট করার জন্য অনুরোধ করা হলে তা করুন, কিন্তু পরবর্তী স্টার্টআপে এই স্ক্রিনে ফিরে আসতে ভুলবেন না এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার পরে বাকি আপডেটগুলির ইনস্টলেশন সম্পূর্ণ করুন।

  3. প্রতিটি মুলতুবি থাকা আপডেট ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং দেখুন আপনি এখনও 0x80D03805 ত্রুটি দেখতে পাচ্ছেন কিনা  যখন উইন্ডোজ স্টোরে একটি ক্রিয়া সম্পাদন করার চেষ্টা করা হয়।

যদি সমস্যাটি থেকে যায়, নীচের সম্ভাব্য সমাধান অনুসরণ করা শুরু করুন৷

পদ্ধতি 3:উইন্ডোজ স্টোরের ক্যাশে সাফ করা

বিভিন্ন প্রভাবিত ব্যবহারকারীদের মতে, কিছু অস্থায়ী ফাইলের কারণেও এই সমস্যাটি ঘটতে পারে যা শেষ পর্যন্ত ইন্টিগ্রেটেড UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) স্টোর এবং প্রাসঙ্গিক Microsoft পরিষেবাগুলির মধ্যে সংযোগ স্থাপনের জন্য আপনার পিসির ক্ষমতাকে বাধা দেবে। বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি ক্যাশে ফোল্ডারের মধ্যে সংরক্ষিত অস্থায়ী ফাইলগুলির একটি নির্বাচনের কারণে ঘটবে৷

যেহেতু দেখা যাচ্ছে, এই ধরনের সমস্যা সম্ভবত একটি নিরাপত্তা স্ক্যানার স্টোর ক্যাশে সম্পর্কিত কিছু আইটেমকে আলাদা করার পরে বা অপ্রত্যাশিত মেশিনে বাধার পরে দেখা দেবে৷

যদি এই নির্দিষ্ট দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি সম্পূর্ণ Windows স্টোর ক্যাশে রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এই ক্ষেত্রে, দুটি ভিন্ন পন্থা রয়েছে যা আপনাকে Windows 10-এ সেখানে পৌঁছে দেবে। বিকল্প 1 সহজ, তবে এটি একটি উন্নত CMD প্রম্পট থেকে একাধিক কমান্ড চালানোর সাথে জড়িত। বিকল্প 2 আরও ক্লান্তিকর, কিন্তু এটি আপনাকে উইন্ডোজ সেটিংস মেনু থেকে এটি করার অনুমতি দেবে৷

আপনি যে পদ্ধতিতে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন তা নির্দ্বিধায় অনুসরণ করুন:

উন্নত CMD এর মাধ্যমে Windows স্টোর ক্যাশে রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটে প্রবেশ করতে পরিচালনা করলে, ক্রমানুসারে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন Windows Store পুনরায় সেট করতে প্রতিটি নির্ভরতার সাথে:
    wsreset.exe
  3. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়া করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন৷

সেটিংস অ্যাপের মাধ্যমে উইন্ডোজ স্টোর রিসেট করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, টাইপ করুন 'ms-settings:appsfeatures',  এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংসের মেনু অ্যাপ।
  2. একবার আপনি অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন স্ক্রীন, ইনস্টল করা UWP অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি Microsoft স্টোর এন্ট্রি দেখতে পাচ্ছেন৷
  3. আপনি মাইক্রোসফ্ট স্টোর এন্ট্রি সনাক্ত করতে পরিচালনা করার পরে, নীচে দেখুন এবং উন্নত বিকল্পে ক্লিক করুন হাইপারলিঙ্ক (Microsoft Corporation এর অধীনে )।
  4. যখন আপনি উন্নত বিকল্পের ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন মেনু, রিসেট এ স্ক্রোল করুন বোতাম এবং ক্যাশে সাফ করার প্রক্রিয়া শুরু করতে এটিতে ক্লিক করুন৷
  5. প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আপনার মেশিন রিবুট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।
মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও 0x80D03805 ত্রুটির সম্মুখীন হন  আপনি যখন Windows স্টোর কম্পোনেন্টের মাধ্যমে কোনো অ্যাপ বা গেম ডাউনলোড করার চেষ্টা করেন, নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 4:উইন্ডোজ স্টোর দ্বারা ব্যবহৃত DLL পুনরায় নিবন্ধন করা

যেহেতু এটি বেশ কয়েকটি প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা নিশ্চিত করা হয়েছে, 0x80D03805 ত্রুটি  এর আরেকটি সম্ভাব্য কারণ এক বা একাধিক DLL (ডাইনামিক লিঙ্ক লাইব্রেরি) এর কারণে ঘটতে পারে যে ফাইলগুলি আর সঠিকভাবে নিবন্ধিত হয় না। এটি Windows 10-এ বেশ বিরল কিন্তু কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে এটি এখনও সম্ভব (সাধারণত একটি পরিষ্কার ভাইরাস সংক্রমণের পরে)।

যদি এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয়, তাহলে আপনি Windows স্টোর কম্পোনেন্টের সাথে একসাথে কাজ করছে এমন সমস্ত DDL পুনরায় নিবন্ধন করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, 'নোটপ্যাড' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন উন্নত অ্যাক্সেস সহ একটি নোটপ্যাড উইন্ডো খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান , হ্যাঁ ক্লিক করুন অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?
  2. নতুন খোলা নোটপ্যাড নথির ভিতরে, নিম্নলিখিত কমান্ডগুলি পেস্ট করুন:
    regsvr32 c:\windows\system32\vbscript.dll /s
    regsvr32 c:\windows\system32\mshtml.dll /s
    regsvr32 c:\windows\system32\msjava.dll /s
    regsvr32 c:\windows\system32\jscript.dll /s
    regsvr32 c:\windows\system32\msxml.dll /s
    regsvr32 c:\windows\system32\actxprxy.dll /s
    regsvr32 c:\windows\system32\shdocvw.dll /s
    regsvr32 wuapi.dll /s
    regsvr32 wuaueng1.dll /s
    regsvr32 wuaueng.dll /s
    regsvr32 wucltui.dll /s
    regsvr32 wups2.dll /s
    regsvr32 wups.dll /s
    regsvr32 wuweb.dll /s
    regsvr32 Softpub.dll /s
    regsvr32 Mssip32.dll /s
    regsvr32 Initpki.dll /s
    regsvr32 softpub.dll /s
    regsvr32 wintrust.dll /s
    regsvr32 initpki.dll /s
    regsvr32 dssenh.dll /s
    regsvr32 rsaenh.dll /s
    regsvr32 gpkcsp.dll /s
    regsvr32 sccbase.dll /s
    regsvr32 slbcsp.dll /s
    regsvr32 cryptdlg.dll /s
    regsvr32 Urlmon.dll /s
    regsvr32 Shdocvw.dll /s
    regsvr32 Msjava.dll /s
    regsvr32 Actxprxy.dll /s
    regsvr32 Oleaut32.dll /s
    regsvr32 Mshtml.dll /s
    regsvr32 msxml.dll /s
    regsvr32 msxml2.dll /s
    regsvr32 msxml3.dll /s
    regsvr32 Browseui.dll /s
    regsvr32 shell32.dll /s
    regsvr32 wuapi.dll /s
    regsvr32 wuaueng.dll /s
    regsvr32 wuaueng1.dll /s
    regsvr32 wucltui.dll /s
    regsvr32 wups.dll /s
    regsvr32 wuweb.dll /s
    regsvr32 jscript.dll /s
    regsvr32 atl.dll /s
    regsvr32 Mssip32.dll /s
  3. কমান্ড পেস্ট হয়ে গেলে, ফাইল-এ যান (শীর্ষে রিবন মেনু থেকে) এবং এভাবে সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ .
  4. এভাবে সংরক্ষণ করুন থেকে মেনুতে, আপনি যেভাবে চান ফাইলটির নাম দিন, তবে নিশ্চিত করুন যে আপনি এক্সটেনশন সেট করেছেন (ফাইলের নাম ) থেকে .bat . একবার আপনি একটি গ্রহণযোগ্য অবস্থান স্থাপন করলে, সংরক্ষণ করুন এ ক্লিক করুন
  5. এরপর, নতুন তৈরি করা BAT ফাইলটিতে ডাবল ক্লিক করুন এবং হ্যাঁ টিপুন নিশ্চিতকরণ প্রম্পটে। যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।
  6. একবার সমস্ত DLL ফাইল পুনরায় নিবন্ধিত হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।
মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি 0x80D03805 কীভাবে ঠিক করবেন?

পদ্ধতি 5:প্রতিটি OS উপাদান রিফ্রেশ করুন

যদি আপনি উপরে অনুসরণ করা পদ্ধতিগুলির কোনোটিই আপনাকে সমস্যার সমাধান করার অনুমতি না দেয়, তাহলে আপনি 0x80D03805 ত্রুটি দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি। একটি অন্তর্নিহিত দুর্নীতি সমস্যার কারণে যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এইরকম একটি পরিস্থিতিতে, সমস্যাটির যত্ন নেওয়ার সবচেয়ে কার্যকর উপায় হল যে কোনও বুটিং-সম্পর্কিত ডেটা সহ প্রতিটি OS উপাদান রিফ্রেশ করা৷

যখন এটি অর্জনের কথা আসে, আপনি এটি একটি পরিষ্কার ইনস্টল করে করতে পারেন অথবা একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস মেরামত) অপারেশন সম্পাদন করে।

একটি পরিষ্কার ইনস্টল হল গুচ্ছের মধ্যে সবচেয়ে সহজ সমাধান - এটির জন্য আপনাকে একটি ইনস্টলেশন মিডিয়া প্রদান করার প্রয়োজন নেই এবং এটি শুধুমাত্র কয়েকটি সাধারণ ক্লিকের মাধ্যমে শুরু করা যেতে পারে। কিন্তু প্রধান অসুবিধা হল যে আপনি আপনার কোনো ডেটা রাখার অনুমতি পাবেন না যদি না আপনি সেগুলিকে আগে থেকে ব্যাক আপ না করেন৷

আরও দক্ষ পদ্ধতি হল একটি মেরামত ইনস্টল (স্থানে মেরামত) করা . যদিও এই প্রক্রিয়াটি দীর্ঘ এবং এর জন্য আপনাকে একটি ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে হবে, এটি শেষ পর্যন্ত আপনাকে ডেটা ব্যাক আপ না করেই আপনার সমস্ত ফাইল (ব্যক্তিগত মিডিয়া, গেমস, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর পছন্দ) রাখার অনুমতি দেবে৷


  1. Windows 10-এ Microsoft Store ত্রুটি 0x80073D12 ঠিক করুন

  2. Windows 10 এ Microsoft Store ত্রুটি 0x80070005 কিভাবে ঠিক করবেন

  3. Windows 11 এ Microsoft Store ত্রুটি 0x80131505 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10