কম্পিউটার

কিভাবে MagicJack এ 'ত্রুটি কোড 23' ঠিক করবেন?

ম্যাজিকজ্যাক হল এমন একটি ডিভাইস যা কম্পিউটারে প্লাগ করা হয় এবং এটি আরও স্ট্যান্ডার্ড RJ-11 ফোন জ্যাকের মাধ্যমে একটি ফোনের সাথে সংযোগ করে। এটি এমন একটি ডিভাইস যা "ভয়েস-ওভার-ইন্টারনেট(VOI)" প্রযুক্তি সমর্থন করে এবং ব্যবহারকারীদের ব্যয়বহুল দূর-দূরত্বের কল রেট থেকে বাঁচাতে ইন্টারনেটের মাধ্যমে দূর-দূরত্বের কল করতে ব্যবহৃত হয়। এই ডিভাইসটি অনেক লোক ব্যবহার করে এবং যারা নিয়মিত দূরপাল্লার কল করে তাদের জন্য এটি খুবই ব্যবহারিক৷

কিভাবে MagicJack এ  ত্রুটি কোড 23  ঠিক করবেন?

ত্রুটি কোড 23 রিসিভারে ক্রমাগত টোন সহ স্ক্রিনে প্রদর্শিত হয় এবং এটি সংযোগের সাথে একটি সমস্যা প্রস্তাব করে। এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এই ত্রুটিটি ট্রিগার হতে পারে এবং এই সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করার জন্য আপনাকে কার্যকর সমাধানও প্রদান করব৷ সর্বোত্তম ফলাফল অর্জনের জন্য নির্দেশাবলী সাবধানে এবং সঠিকভাবে অনুসরণ করা নিশ্চিত করুন।

ম্যাজিকজ্যাকে "ত্রুটি কোড 23" এর কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করেছি এবং স্থায়ীভাবে সমাধান করার জন্য সমাধানের একটি সেট নিয়ে এসেছি। এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি:

  • সংযোগ সমস্যা:  কিছু ক্ষেত্রে, ডিভাইসটি যে আউটলেটে সংযোগ করা হয়েছে তার সাথে একটি ত্রুটিপূর্ণ সংযোগের কারণে সমস্যাটি ঘটে। এই আউটলেট একটি রাউটার, কম্পিউটার বা এমনকি সরাসরি দেয়ালে হতে পারে। ডিভাইসটি সঠিকভাবে প্লাগ ইন করা থাকতে পারে বা সংযোগ তৈরি করার সময় এটি ত্রুটিযুক্ত হতে পারে৷
  • বন্ধ পোর্ট:  রাউটারের ফায়ারওয়াল নিরাপত্তা এমনভাবে সেট করা থাকতে পারে যে ডিভাইসের দ্বারা ব্যবহৃত পোর্টগুলি খোলা হয় না যার কারণে সমস্যাটি ঘটছে।
  • সেকেলে ফার্মওয়্যার:  কিছু ক্ষেত্রে, ম্যাজিকজ্যাক ডিভাইসের দ্বারা ব্যবহৃত ফার্মওয়্যারটি পুরানো হতে পারে যার কারণে সার্ভারের সাথে সংযোগ তৈরি করার সময় ডিভাইসটি সমস্যার সম্মুখীন হচ্ছে। ফার্মওয়্যার আপডেটগুলি নিয়মিত ওয়েবসাইটে প্রকাশিত হয় এবং সর্বোত্তম ফলাফল অর্জনের জন্য প্রয়োগ করা উচিত।
  • ফল্ট USB পোর্ট:  একটি ত্রুটিপূর্ণ USB পোর্ট সমস্যা হতে পারে যার কারণে ত্রুটিটি ট্রিগার হচ্ছে৷ USB পোর্ট ডিভাইসটিকে যথাযথ শক্তি প্রদান নাও করতে পারে বা এটি ডিভাইসটিকে স্বীকৃত হতে বাধা দিতে পারে৷

সমাধান 1:পাওয়ারসাইক্লিং ডিভাইসগুলি

সমস্যাটি সমাধানের প্রথম পদক্ষেপটি হল আমরা নিশ্চিত করা যে আমরা জড়িত সমস্ত ডিভাইসগুলিকে সম্পূর্ণরূপে পাওয়ার সাইকেল দিয়েছি তা নিশ্চিত করতে যে সমস্যাটি একটি দূষিত স্টার্টআপ কনফিগারেশনের কারণে ঘটছে না। এর জন্য:

  1. আনপ্লাগ করুন আপনার ডিভাইস, রাউটার এবং পাওয়ার থেকে লুপে জড়িত অন্য কোনো ডিভাইস। কিভাবে MagicJack এ  ত্রুটি কোড 23  ঠিক করবেন?
  2. টিপুন এবং শক্তি ধরে রাখুন বোতাম এবং অপেক্ষা করুন কমপক্ষে 10 সেকেন্ড।
  3. ডিভাইসগুলি চালু করুন, সংযোগ করুন সেগুলি সঠিকভাবে এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:USB পোর্ট পরিবর্তন করা

কিছু ক্ষেত্রে, ইউএসবি পোর্ট যেখানে ম্যাজিকজ্যাক ডিভাইসটি কানেক্ট করা আছে সেটি ত্রুটিপূর্ণ হতে পারে যার কারণে ডিভাইসটি সমস্যার সম্মুখীন হচ্ছে। তাই, আপনাকে আনপ্লাগ করার পরামর্শ দেওয়া হচ্ছে৷ বর্তমান পোর্ট থেকে ডিভাইস এবং প্লাগ এটি একটি ভিন্ন তে পোর্ট এবং চেক সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

কিভাবে MagicJack এ  ত্রুটি কোড 23  ঠিক করবেন?

সমাধান 3:সংযোগ পোর্ট খোলা

ইন্টারনেট ব্যবহার করার জন্য বিভিন্ন অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহৃত পোর্টের একটি পরিসীমা রয়েছে। অ্যাপ্লিকেশনগুলি ইন্টারনেটের সাথে যোগাযোগ করতে এই পোর্টগুলি ব্যবহার করে এবং সেগুলি আইএসপি দ্বারা খোলা হয়৷ অতএব, কল করুন আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী এবং তাদের পোর্টগুলি খুলতে বলুন “5060-5070” আপনার রাউটার/মডেমে। এই পোর্টগুলি যা ম্যাজিকজ্যাক সাধারণত ইন্টারনেটের সাথে যোগাযোগ করতে ব্যবহার করে৷

সমাধান 4:ফার্মওয়্যার আপডেট করা

কিছু ক্ষেত্রে, ডিভাইসের ফার্মওয়্যার আপডেট নাও হতে পারে যার কারণে সমস্যাটি ট্রিগার হচ্ছে। অতএব, এই ধাপে, আমরা ডিভাইসের জন্য সর্বশেষ ফার্মওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করব। এর জন্য:

  1. ব্রাউজার খুলুন আপনার কম্পিউটারে এবং এই সাইটে নেভিগেট করুন। কিভাবে MagicJack এ  ত্রুটি কোড 23  ঠিক করবেন?
  2. ডাউনলোড করুন৷ আপনার ডিভাইসের জন্য উপযুক্ত ফার্মওয়্যার এবং সংযোগ করুন কম্পিউটারে আপনার ডিভাইস।
  3. খোলা৷ ডাউনলোড করা ফাইল এবং ইনস্টল করার জন্য অনস্ক্রিন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ ফার্মওয়্যার।
  4. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

দ্রষ্টব্য:  যদি সমস্যাটি এখনও বিদ্যমান থাকে, তাহলে ইথারনেট কেবল এবং সংযোগের সাথে জড়িত অন্যান্য সমস্ত তারগুলি প্রতিস্থাপন করার চেষ্টা করুন৷


  1. Xfinity-এ 'Error Code XRE-03007' কীভাবে ঠিক করবেন?

  2. Windows 10 এ ড্রাইভার এরর কোড 43 কিভাবে ঠিক করবেন

  3. কোড 34 কীভাবে ঠিক করবেন:উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার ত্রুটি

  4. Windows 10 এ ত্রুটি কোড 2048 কিভাবে ঠিক করবেন