কম্পিউটার

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

যখন আপনি একটি মিটিংয়ের মাঝখানে জুম ত্রুটি কোড 1001 এর মুখোমুখি হন তখন এটি বেশ বিরক্তিকর, তাই না? চিন্তা করবেন না। আমরা আপনাকে সাহায্য করতে এখানে আছি. অতি সাম্প্রতিক মহামারী প্রাদুর্ভাব বাড়ি থেকে কাজ বাড়িয়ে দিয়েছে৷ সংস্কৃতি এমনকি স্কুল এবং কলেজগুলি তাদের শিক্ষাবিদকে অনলাইন মোডে পরিবর্তন করেছে। জুম আজকাল ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় অনলাইন ভিডিও-কনফারেন্সিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। তবুও, জুমের সাথে যুক্ত বিভিন্ন ত্রুটি কোড রয়েছে। জুম এরর কোড 1001 তাদের মধ্যে একটি। এই নির্দেশিকা আপনাকে কোনো তাড়াহুড়ো ছাড়াই একই সমস্যা সমাধানে সহায়তা করবে। তাই, পড়া চালিয়ে যান!

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

Windows 10 এ জুম এরর কোড 1001 কিভাবে ঠিক করবেন

এটি আপনার ডিভাইসে ঘটে যখন আপনি যে ইমেলটি ব্যবহার করছেন সেটি আপনার অ্যাকাউন্ট বা সংস্থার অন্তর্গত নয়৷ তবুও, অন্যান্য অনেক কারণ আপনার Windows 10 পিসিতে জুম ত্রুটি 1001 সৃষ্টি করে, যেমন:

  • ইন্টারনেট সংযোগ সমস্যা।
  • জুম সার্ভার ডাউন।
  • সেকেলে জুম অ্যাপ, নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং ওএস।
  • অসঙ্গত প্রক্সি এবং VPN পরিষেবাগুলি
  • অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল ব্লকিং জুম।
  • জুমে ভুল কনফিগার করা ফাইলগুলি

প্রাথমিক সমস্যা সমাধানের পদক্ষেপ

নীচে কিছু মৌলিক পদক্ষেপ রয়েছে যা আপনি উল্লিখিত জুম ত্রুটি ঠিক করতে অনুসরণ করতে পারেন৷

ধাপ I:PC পুনরায় চালু করুন 

জুমের সাথে যুক্ত সমস্ত অস্থায়ী সমস্যা সমাধানের জন্য সাধারণ হ্যাক হল আপনার কম্পিউটার পুনরায় চালু করা। আপনি ধাপগুলি অনুসরণ করে আপনার পিসি পুনরায় চালু করতে পারেন।

1. Windows কী টিপুন .

2. পাওয়ার আইকনে ক্লিক করুন .

3. তারপর, পুনঃসূচনা নির্বাচন করুন বিকল্প।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

ধাপ II:জুম পুনরায় চালু করুন

যদি কম্পিউটার পুনরায় চালু করা আপনাকে সাহায্য না করে, আপনি একটি সহজ এবং কার্যকরী সমাধান হিসাবে জুম পুনরায় চালু করে জুম ত্রুটি 1001 ঠিক করতে পারেন। জুম পুনরায় চালু করার জন্য এখানে কয়েকটি সহজ ধাপ রয়েছে।

1. Ctrl + Shift + Esc কী টিপুন একসাথে টাস্ক ম্যানেজার খুলতে .

2. জুম মিটিং-এ ডান-ক্লিক করুন প্রক্রিয়া।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

3. কাজ শেষ করুন নির্বাচন করুন৷ বিকল্প।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

4. পুনরায় চালু করুন জুম এবং আপনি আবার একই ত্রুটি সম্মুখীন কিনা চেক. যদি তাই হয়, অনুগ্রহ করে পরবর্তী সমস্যা সমাধানের পদ্ধতিতে এগিয়ে যান৷

ধাপ III:নেটওয়ার্কের গতি পরীক্ষা করুন

একটি অস্থির ইন্টারনেট সংযোগ জুম এরর কোড 1001 এর দিকে নিয়ে যায়, এছাড়াও যদি আপনার রাউটার এবং আপনার কম্পিউটারের মধ্যে কোনো বাধা থাকে, তাহলে তারা ওয়্যারলেস সিগন্যালে হস্তক্ষেপ করতে পারে এবং মাঝে মাঝে সংযোগ সমস্যা সৃষ্টি করবে। সঠিক সংযোগের জন্য প্রয়োজনীয় নেটওয়ার্ক গতির সর্বোত্তম স্তর জানতে আপনি একটি গতি পরীক্ষা চালাতে পারেন৷

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

ইন্টারনেট কানেক্টিভিটি সংক্রান্ত কোনো সমস্যা থাকলে, সেই সমস্যা সমাধানের জন্য Windows 10-এ নেটওয়ার্ক কানেক্টিভিটি সমস্যা কীভাবে ট্রাবলশ্যুট করবেন আমাদের গাইড দেখুন।

চতুর্থ ধাপ:জুম সার্ভারের স্থিতি পরীক্ষা করুন

সার্ভার ডাউন হলে আপনি জুম এরর কোড 1001 এর সম্মুখীন হতে পারেন। কোনো প্রযুক্তিগত ত্রুটি বা ভারী ট্র্যাফিক সার্ভারের ব্যর্থতার দিকে পরিচালিত করবে যার ফলে আলোচিত ত্রুটিটি ছুঁড়বে। আপনি সার্ভারের স্থিতি পরীক্ষা করতে পারেন এবং সোশ্যাল মিডিয়াতে এক নজর দেখতে পারেন যে অন্যরাও একই সমস্যার সম্মুখীন হচ্ছে কিনা৷

1. আপনার প্রিয় ব্রাউজার চালু করুন এবং জুম স্থিতি পৃষ্ঠাতে নেভিগেট করুন 

2. আপনি সমস্ত সিস্টেম অপারেশনাল দেখতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন বার্তা এবং আপনি যদি কিছু রক্ষণাবেক্ষণ কার্যকলাপ দেখতে পান, তাহলে অপেক্ষা করা ছাড়া আপনার আর কোন সুযোগ নেই।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

3. যদি সার্ভারগুলি ফিরে আসে, আবার সংযোগ করার চেষ্টা করুন এবং আপনি ত্রুটির সম্মুখীন কিনা তা পরীক্ষা করুন৷

জুম ত্রুটি ঠিক করার জন্য এখানে সমস্ত সম্ভাব্য সমস্যা সমাধানের পদ্ধতি রয়েছে৷

পদ্ধতি 1:নেটওয়ার্ক ট্রাবলশুটার চালান

এটি একটি পদ্ধতিগত প্রক্রিয়া, যখন ধাপে ধাপে প্রয়োগ করা হয়, তখন আপনাকে জুম ত্রুটি 1001 ঠিক করতে সাহায্য করবে। উইন্ডোজ নেটওয়ার্ক ব্যবহার করে সমস্ত নেটওয়ার্ক-সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার জন্য প্রাথমিক সমস্যা সমাধানের পদক্ষেপগুলি শিখতে Windows 10-এ কীভাবে নেটওয়ার্ক সংযোগের সমস্যাগুলি সমাধান করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা পড়ুন। অ্যাডাপ্টার সমস্যা সমাধানকারী।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

আপনি আপনার Windows 10 পিসিতে Wi-Fi সংযোগ, ইথারনেট এবং সমস্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টার নির্ণয় করতে গাইডে উল্লিখিত পদক্ষেপগুলি ব্যবহার করতে পারেন। অবশেষে, আপনি জুম ত্রুটি কোড 1001 সংশোধন করেছেন কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 2:জুম অ্যাকাউন্ট পুনরায় সংযোগ করুন

যেমন আগে আলোচনা করা হয়েছে, যদি আপনার ইমেল আইডি এবং আপনার নতুন জুম অ্যাকাউন্টের মধ্যে কোনো দ্বন্দ্ব থাকে, তাহলে আপনি জুম ত্রুটি কোড 1001 এর মুখোমুখি হবেন। নীচের নির্দেশ অনুসারে আপনার প্রতিষ্ঠানের জুম অ্যাকাউন্টে পুনরায় সংযোগ করার চেষ্টা করুন।

1. আপনার ব্রাউজারে নেভিগেট করুন এবং জুম লগআউট পৃষ্ঠাতে যান৷ আপনি যখন এই লিঙ্কে ক্লিক করবেন, তখন আপনার সমস্ত জুম অ্যাকাউন্ট আপনার কম্পিউটার থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

2. এখন, আপনার প্রতিষ্ঠানের ডোমেনে লগইন করুন। URL এরকম কিছু হওয়া উচিত;

https://[organization/domain].zoom.us/signin

3. তারপর, আপনার ইমেল ঠিকানা নিশ্চিত করুন .

দ্রষ্টব্য: আপনার ইনবক্সে পাঠানো একটি নিশ্চিতকরণ ইমেল খোলার মাধ্যমে আপনাকে আপনার ইমেল ঠিকানা যাচাই করতে হবে।

4. একটি নতুন অ্যাকাউন্টে স্যুইচ করুন এ ক্লিক করুন৷ এবং সমস্ত শর্তাবলীতে সম্মত।

এখন, আপনার জুম অ্যাকাউন্ট আপনার প্রতিষ্ঠানের সাথে যুক্ত হবে। আপনি এখন কোন ত্রুটি সম্মুখীন না হলে, অভিনন্দন! আপনি জুম ত্রুটি কোড 1001 সংশোধন করেছেন।

পদ্ধতি 3:উইন্ডোজ আপডেট করুন

আপনি আপনার অপারেটিং সিস্টেম আপডেট করে আপনার কম্পিউটারে জুমের সাথে যুক্ত সফ্টওয়্যার বাগগুলিও ঠিক করতে পারেন৷ কিভাবে Windows 10 সর্বশেষ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম আপডেট করার পরে, আপনি কোন ত্রুটি ছাড়াই জুমের সাথে সংযোগ করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করুন

আপনি যদি কোনো ভিপিএন পরিষেবা ইনস্টল করে থাকেন বা আপনার পিসিতে প্রক্সি সার্ভার ব্যবহার করেন, তাহলে Windows 10-এ কীভাবে VPN এবং প্রক্সি নিষ্ক্রিয় করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা পড়ুন এবং নিবন্ধে নির্দেশিত পদক্ষেপগুলি বাস্তবায়ন করুন৷

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

VPN ক্লায়েন্ট এবং প্রক্সি সার্ভারগুলি নিষ্ক্রিয় করার পরে, আপনি আলোচিত ত্রুটি কোডটি ঠিক করেছেন কিনা তা পরীক্ষা করুন৷ তারপরও, যদি আপনি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে একটি মোবাইল হটস্পটে সংযোগ করার চেষ্টা করুন।

পদ্ধতি 5:Google DNS ব্যবহার করুন

অনেক প্রযুক্তি বিশেষজ্ঞ পরামর্শ দিয়েছেন যে Google DNS ঠিকানা ব্যবহার করে জুম ত্রুটি 1001 ঠিক করতে তাদের সাহায্য করেছে। Windows 10-এ কীভাবে DNS সেটিংস পরিবর্তন করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 6:জুম অ্যাপ আপডেট করুন

Zoom-এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করলে জুম ত্রুটি কোড 1001 সহ অনেক সমস্যার সৃষ্টি হবে৷ তাই, আপনাকে নীচের নির্দেশ অনুসারে জুমের একটি আপডেট সংস্করণ ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

1. জুম চালু করুন৷ এবং প্রোফাইল ছবিতে ক্লিক করুন .

2. আপডেটগুলির জন্য চেক করুন নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন তালিকা থেকে বিকল্প।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

3. নিশ্চিত করুন যে আপনি প্রম্পট পেয়েছেন, আপনি আপ টু ডেট৷ . যদি কোনো আপডেট কর্মে মুলতুবি থাকে, সেগুলি আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

দ্রষ্টব্য: আপনি জুম ডেস্কটপ ক্লায়েন্টকে স্বয়ংক্রিয়ভাবে আপ টু ডেট রাখুন চেক করে স্বয়ংক্রিয় জুম আপডেটগুলি সক্ষম করতে পারেন। চিত্রিত হিসাবে বিকল্প।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

আপনি জুম ত্রুটি কোড 1001 ঠিক করেছেন কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 7:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের নির্ভরযোগ্যতা উন্নত করতে, সামঞ্জস্যের সমস্যাগুলি সমাধান করতে এবং জুম ত্রুটিগুলি সমাধান করতে আপনাকে নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে৷ উইন্ডোজ 10-এ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করার জন্য আমাদের নির্দেশিকা পড়ুন।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 8:নেটওয়ার্ক ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

ত্রুটি কোড 1001 ঠিক করার জন্য বেমানান ড্রাইভারগুলিকে অবশ্যই পুনরায় ইনস্টল করতে হবে৷ আপনাকে ডিভাইস ড্রাইভারগুলিকে পুনরায় ইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে যদি আপনি সেগুলিকে আপডেট করে কোনও সমাধান করতে না পারেন৷ আপনার Windows 10 কম্পিউটারে ড্রাইভার পুনরায় ইনস্টল করতে Windows 10-এ ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার জন্য আমাদের নির্দেশিকা পড়ুন।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

নেটওয়ার্ক ড্রাইভার পুনরায় ইনস্টল করার পরে, আপনি আলোচিত জুম ত্রুটি সংশোধন করেছেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 9:রোল ব্যাক নেটওয়ার্ক ড্রাইভার

আপনি যখন আপনার ড্রাইভারগুলিকে রোল ব্যাক করবেন, তখন হার্ডওয়্যার ডিভাইসের সমস্ত বর্তমান সংস্করণ আনইনস্টল হয়ে যাবে এবং পূর্বে ইনস্টল করা ড্রাইভারগুলি আপনার পিসিতে ইনস্টল করা হবে। এই বৈশিষ্ট্যটি খুবই সহায়ক হবে যখন কোনো নতুন ড্রাইভার আপডেট আপনার কম্পিউটারে ভালোভাবে কাজ করে না। জুম ত্রুটি কোড 1001 ঠিক করতে উইন্ডোজ 10-এ কীভাবে ড্রাইভার রোলব্যাক করবেন আমাদের গাইডে নির্দেশিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

আপনার Windows 10 কম্পিউটারে ড্রাইভারগুলির পূর্ববর্তী সংস্করণ ইনস্টল করার পরে, আপনি জুম ত্রুটি 1001 সংশোধন করেছেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 10:দূষিত ফাইলগুলি মেরামত করুন

আপনার Windows 10 পিসিতে অন্তর্নির্মিত মেরামতের সরঞ্জাম রয়েছে যেমন SFC (সিস্টেম ফাইল চেকার) এবং DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) যা আপনাকে সমস্ত দূষিত ফাইল ঠিক করতে সাহায্য করবে। উইন্ডোজ 10-এ সিস্টেম ফাইলগুলি কীভাবে মেরামত করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা পড়ুন এবং আপনার সমস্ত দূষিত ফাইলগুলি মেরামত করার জন্য নির্দেশিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 11:ম্যালওয়্যার স্ক্যান চালান

ভাইরাস বা ম্যালওয়্যার আক্রমণের উপস্থিতির ফলে আপনার কম্পিউটারে নেটওয়ার্ক সমস্যা দেখা দেবে। আমাদের গাইডে নির্দেশিতভাবে আপনাকে আপনার কম্পিউটার স্ক্যান করার পরামর্শ দেওয়া হচ্ছে আমি কীভাবে আমার কম্পিউটারে ভাইরাস স্ক্যান চালাব?

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

এছাড়াও, আপনি যদি আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার অপসারণ করতে চান, তাহলে Windows 10-এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার অপসারণ করবেন আমাদের নির্দেশিকা দেখুন। একবার আপনি আপনার কম্পিউটার থেকে সমস্ত ভাইরাস মুছে ফেললে, জুমের সাথে সংযোগ করুন এবং আপনি জুম ত্রুটি কোড 2008 এর সম্মুখীন কিনা তা পরীক্ষা করুন। আবার 1001।

পদ্ধতি 12:সাময়িকভাবে অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন (যদি প্রযোজ্য হয়)

আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যান্টিভাইরাস প্রোগ্রাম বৈধ না হলে, এটি জুম ত্রুটি কোড 1132 এবং 1001 সৃষ্টি করবে। উইন্ডোজ 10-এ কীভাবে অ্যান্টিভাইরাস সাময়িকভাবে নিষ্ক্রিয় করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা পড়ুন এবং আপনার পিসিতে অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম নিষ্ক্রিয় করার নির্দেশাবলী অনুসরণ করুন। পি>

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

আপনার কম্পিউটারে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম নিষ্ক্রিয় করার পরে আপনি যদি কোনও জুম সংযোগ সমস্যার সম্মুখীন না হন তবে আপনাকে আপনার পিসি থেকে প্রোগ্রামটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

আপনার কম্পিউটারে আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আনইনস্টল করতে Windows 10-এ আনইনস্টল না হওয়া প্রোগ্রামগুলিকে জোর করে আনইনস্টল করার জন্য আমাদের গাইড পড়ুন৷

পদ্ধতি 13:জুম অ্যাপ পুনরায় ইনস্টল করুন

যদি কোনো পদ্ধতিই আপনাকে সাহায্য না করে, তাহলে সম্ভব হলে জুম অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন। আপনি যখন জুম পুনরায় ইনস্টল করবেন তখন সমস্ত সেটিংস এবং কনফিগারেশনাল সেটআপ পুনর্নবীকরণ করা হবে, এবং তাই আপনার সমস্যার সমাধান করার সম্ভাবনা বেশি রয়েছে৷

1. Windows কী টিপুন৷ , কন্ট্রোল প্যানেল টাইপ করুন , এবং খুলুন এ ক্লিক করুন .

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

2. দেখুন> বড় আইকন সেট করুন৷ , তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন সেটিং।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

3. এখন, তালিকায়, জুম এ ক্লিক করুন৷ এবং আনইন্সটল নির্বাচন করুন বিকল্প।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

4. তারপর, প্রম্পটটি নিশ্চিত করুন যদি থাকে, এবং অ্যাপটি আপনার ডিভাইসে আনইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর, আপনার পিসি রিবুট করুন৷

5. জুম দেখুন৷ অফিসিয়াল ডাউনলোড সাইট এবং ডাউনলোড এ ক্লিক করুন চিত্রিত হিসাবে বোতাম।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

6. এখন, জুমইনস্টলার চালু করুন ফাইল।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

7. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন আপনার পিসিতে ইনস্টলেশন সম্পূর্ণ করতে।

পদ্ধতি 14:জুম সহায়তার সাথে যোগাযোগ করুন

যদি এটি কাজ না করে, জুম সমর্থন পৃষ্ঠার সাথে যোগাযোগ করার চেষ্টা করুন এবং আপনি আবার ত্রুটির সম্মুখীন কিনা তা পরীক্ষা করুন৷ তারপরও, আপনি যদি জুম ত্রুটি 1001-এর কোনো সমাধান না করে থাকেন, তাহলে কিছু সাহায্যের জন্য আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর (ISP) সাথে যোগাযোগ করা ভালো৷

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

প্রো টিপ:কিভাবে জুমকে বিশ্বস্ত ওয়েবসাইট হিসেবে যোগ করবেন

কখনও কখনও, আপনার Windows 10 PC গোপনীয়তা এবং নিরাপত্তা নিশ্চিত করতে কিছু ওয়েবসাইটকে অনিরাপদ হিসাবে বিবেচনা করতে পারে। এটি সমাধান করতে, নীচের নির্দেশ অনুসারে আপনার কম্পিউটারে জুমকে একটি বিশ্বস্ত সাইট হিসাবে যুক্ত করুন৷

1. কন্ট্রোল প্যানেল লঞ্চ করুন৷ উইন্ডোজ অনুসন্ধান থেকে .

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

2. তারপর, দেখুন সেট করুন৷ বড় আইকন , তারপর ইন্টারনেট বিকল্প-এ ক্লিক করুন

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

3. এখন, ইন্টারনেট বৈশিষ্ট্য -এ উইন্ডো, নিরাপত্তা -এ স্যুইচ করুন ট্যাব এবং বিশ্বস্ত সাইটের প্রতীক-এ ক্লিক করুন সাইটগুলি অনুসরণ করে৷ যেমন হাইলাইট করা হয়েছে।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

4. পরবর্তী উইন্ডোতে, আপনি নিম্নলিখিত URL যোগ করতে পারেন৷ এবং অন্যান্য জুম পৃষ্ঠাগুলি এই ওয়েবসাইটটিকে জোনে যুক্ত করুন:যোগ করুন ব্যবহার করে ক্ষেত্র বিকল্প।

https://zoom.us/

দ্রষ্টব্য: খুঁজে পাওয়া যাচ্ছে না যোগ করুন ৷ বোতাম, পরীক্ষা করে দেখুন কেন?

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

5. বিশ্বস্ত সাইটগুলি বন্ধ করুন৷ উইন্ডো এবং প্রয়োগ করুন এ ক্লিক করুন এবংঠিক আছে ইন্টারনেট বৈশিষ্ট্য -এ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে উইন্ডো।

উইন্ডোজ 10 এ জুম ত্রুটি কোড 1001 কীভাবে ঠিক করবেন

প্রস্তাবিত:

  • কী ছাড়া Windows 10 সক্রিয় করবেন কীভাবে
  • কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে নিয়ন্ত্রণের অনুরোধ করবেন
  • Windows 10-এ সমস্ত ক্যামেরা সংরক্ষিত ত্রুটি 0xA00f4288 ঠিক করুন
  • Windows 10-এ শনাক্ত করা টিমভিউয়ার বাণিজ্যিক ব্যবহার ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি জুম ত্রুটি কোড 1001 ঠিক করতে পারেন উইন্ডোজ 10 পিসিতে। কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। এছাড়াও, এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোনো প্রশ্ন/পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. Windows 10 এরর কোড 0x80240031 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এরর কোড 0x0000001A কিভাবে ঠিক করবেন?

  3. কিভাবে ত্রুটি কোড 0x80004005 ঠিক করবেন

  4. Windows 10 এ জুম ত্রুটি কোড 2008 ঠিক করুন