কম্পিউটার

কীভাবে 'ত্রুটি কোড:30045-29' ঠিক করবেন মাইক্রোসফ্ট অফিসে কিছু ভুল হয়েছে?

অনেক OEM তাদের ল্যাপটপ/সিস্টেম বিক্রি করে MS Office সহ অনেক অ্যাপ্লিকেশনের ট্রায়াল সংস্করণ সহ। সাধারণত, হয় ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনগুলিতে সাবস্ক্রাইব করে বা সেগুলি আনইনস্টল করে তবে কিছু ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনগুলিকে ইনস্টল রেখে দেয় যা মাঝে মাঝে ব্যবহারকারীকে সদস্যতা নিতে অনুরোধ করে। MS Office মেয়াদোত্তীর্ণ ইনস্টলেশনের ক্ষেত্রে, আপনি আপনার সিস্টেমে ত্রুটি 30045-29 পপ আপও পেতে পারেন।

সমস্যাটি দেখা দেয় যখন একজন ব্যবহারকারীর পিসি স্ক্রীনে (বিজোড় সময়ে) ত্রুটি কোড 30045-29 নিম্নলিখিত বার্তার সাথে পপ আপ পেতে শুরু করে:

কীভাবে  ত্রুটি কোড:30045-29  ঠিক করবেন মাইক্রোসফ্ট অফিসে কিছু ভুল হয়েছে?

ত্রুটি 30045-29 এর পপ আপ অনেক কারণের কারণে হতে পারে কিন্তু আমাদের অনুসন্ধান অনুযায়ী, নিম্নলিখিত প্রধান কারণগুলি হল:

  • Microsoft 365 ইনস্টলেশনের মেয়াদ শেষ হয়ে গেছে :যদি আপনার অফিস ইনস্টলেশনের ট্রায়ালের মেয়াদ শেষ হয়ে যায় এবং এটি নিজেকে আপডেট করার চেষ্টা করে যা শেষ পর্যন্ত ব্যর্থ হয়, তাহলে এটি অফিসের ত্রুটি কোডটি হাতে নিক্ষেপ করতে পারে৷
  • Microsoft Office ক্লিক-টু-রান পরিষেবা :যদি অফিস ক্লিক-টু-রান (CTR) পরিষেবা আপনার পিসিতে কোনো অফিস ইনস্টলেশন খুঁজে না পায় (যেহেতু আপনি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন যারা অফিস ব্যবহার করেন না), এটি বর্তমান অফিস ত্রুটি দেখাতে পারে।

ত্রুটি 30045-29 ঠিক করতে এগিয়ে যাওয়ার আগে, আপনার উইন্ডোজ 10 পিসি ক্লিন বুট করা পপ-আপ সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

Old Microsoft Office 365 ইনস্টলেশন আনইনস্টল করুন

যদি আপনার সিস্টেমে Microsoft 365 এর একটি ট্রায়াল সংস্করণ ইনস্টল করা থাকে (হয় আপনার বা OEM দ্বারা) এবং সেই সাবস্ক্রিপশনের মেয়াদ শেষ হয়ে গেছে, তাহলে সেই ইনস্টলেশনটি আলোচনায় পপ-আপ ত্রুটির কারণ হতে পারে যখন এটি নিজেকে আপডেট করার চেষ্টা করে যা শেষ পর্যন্ত ব্যর্থ হয় - একটি বৈধ লাইসেন্সের প্রাপ্যতা। এই ধরনের ক্ষেত্রে, মেয়াদোত্তীর্ণ অফিস ইনস্টলেশন আনইনস্টল করলে পপ-আপ দেখানো বন্ধ হতে পারে।

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং অ্যাপ এবং বৈশিষ্ট্য খুলুন .
  2. এখন Microsoft Office 365-এ ক্লিক করুন এটিকে প্রসারিত করতে (আপনি অনুসন্ধান বাক্সে Office 365 অনুসন্ধান করতে পারেন) এবং তারপরে আনইনস্টল করুন এ ক্লিক করুন . কীভাবে  ত্রুটি কোড:30045-29  ঠিক করবেন মাইক্রোসফ্ট অফিসে কিছু ভুল হয়েছে?
  3. তারপর নিশ্চিত করুন Microsoft 364 আনইনস্টল করতে এবং অনুসরণ করুন মাইক্রোসফ্ট 365 এর আনইনস্টলেশন সম্পূর্ণ করার প্রম্পট।
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং রিবুট করার পরে, সিস্টেমটি ত্রুটি কোড 30045 29 থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

আপনি যদি Microsoft 365 আনইনস্টল করতে ব্যর্থ হন, তাহলে আপনি আনইনস্টল না হওয়া প্রোগ্রামগুলিকে কীভাবে আনইনস্টল করবেন সে সম্পর্কে আলোচনা করা পদ্ধতিগুলি চেষ্টা করতে পারেন৷

সার্ভিস ম্যানেজারে সার্ভিস চালানোর জন্য Microsoft Office ক্লিক নিষ্ক্রিয় করুন

মাইক্রোসফ্ট ক্লিক-টু-রান প্রযুক্তি ব্যবহার করতে পছন্দ করে, ব্রডব্যান্ড গ্রাহকদের কাছে তার অফিস পণ্যগুলি ইনস্টল এবং আপডেট করার একটি নতুন পদ্ধতি এবং এই উদ্দেশ্যে, এটি মাইক্রোসফ্ট অফিস ক্লিক টু রান (CTR) পরিষেবা নামে একটি পরিষেবার সাথে তার উইন্ডোজ ওএসকে একত্রিত করেছে৷

যদি আপনার সিস্টেমে Microsoft 365-এর কোনো পুরানো সংস্করণ ইনস্টল না থাকে, তাহলে 30045 29 পপ আপ ত্রুটি Microsoft Office Click to Run (CTR) পরিষেবার কারণে হতে পারে। এই প্রসঙ্গে, সার্ভিসেস ম্যানেজারে মাইক্রোসফ্ট অফিস ক্লিক টু রান (CTR) পরিষেবা নিষ্ক্রিয় করা 30045 29 সাফ করতে পারে৷

  1. Windows এ ক্লিক করুন , কী-ইন পরিষেবা , প্রদর্শিত ফলাফলে, ডান-ক্লিক করুন পরিষেবাগুলিতে , এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . কীভাবে  ত্রুটি কোড:30045-29  ঠিক করবেন মাইক্রোসফ্ট অফিসে কিছু ভুল হয়েছে?
  2. এখন ডান-ক্লিক করুন Microsoft Office Click to Run-এর পরিষেবাতে এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . কীভাবে  ত্রুটি কোড:30045-29  ঠিক করবেন মাইক্রোসফ্ট অফিসে কিছু ভুল হয়েছে?
  3. তারপর স্টার্টআপ টাইপ এর ড্রপডাউনটি প্রসারিত করুন Microsoft CTR পরিষেবার এবং অক্ষম নির্বাচন করুন . কীভাবে  ত্রুটি কোড:30045-29  ঠিক করবেন মাইক্রোসফ্ট অফিসে কিছু ভুল হয়েছে?
  4. এখন স্টপ এ ক্লিক করুন মাইক্রোসফ্ট CTR পরিষেবা বন্ধ করতে বোতাম এবং তারপর প্রয়োগ করুন আপনার পরিবর্তন।
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, আশা করি, আপনার সিস্টেম ত্রুটি কোড 30045 29 থেকে পরিষ্কার।

  1. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?

  2. ওহো YouTube ত্রুটির সমাধান করুন

  3. উইন্ডোজ 10-এ অফিস ত্রুটি কোড 1058 13 ঠিক করুন

  4. কিছু ​​ভুল আউটলুক ত্রুটি কীভাবে ঠিক করবেন