কম্পিউটার

মাইক্রোসফ্ট অফিস ত্রুটি 25090 কীভাবে ঠিক করবেন

একটি আইটি সাপোর্ট টেকনিশিয়ান হিসাবে একটি কর্পোরেট পরিবেশে কাজ করার অর্থ সর্বদা আপনি এমন অদ্ভুত সমস্যাগুলির সাথে মোকাবিলা করবেন যা একটি সাধারণ ভোক্তা পিসিতে কখনই ঘটবে না। কেন? ঠিক আছে, কারণ আপনার কাছে যখন 20 জন লোক একটি কম্পিউটার ব্যবহার করে তখন অদ্ভুত জিনিস ঘটতে পারে!

একটি ক্লায়েন্ট মেশিনে মাইক্রোসফ্ট অফিস 2007 ব্যবহার করার সময় এমন একটি ত্রুটি আমি সম্প্রতি জুড়ে দিয়েছিলাম। যখনই আমি কোনো অফিস প্রোগ্রাম খুলব, এটি আমাকে এই ত্রুটি বার্তা দেবে:

    Error 25090. Office Setup encountered a problem with the Office Source Engine, system error: -2147023836.

    কিছু গবেষণা করার পরে, আমি বুঝতে পেরেছি কেন এই সমস্যাটি ঘটছে। স্পষ্টতই, দুজন ব্যক্তি একই কম্পিউটারে অফিস ইনস্টল করেছিল এবং তারপরে তাদের মধ্যে একজন পরে এটি সরিয়ে ফেলেছিল। এটিও ঘটতে পারে যদি আপনি গ্রুপ নীতির মাধ্যমে আপনার পরিবেশে অফিস স্থাপন করেন এবং কোনোভাবে এটি দুইবার ইনস্টল করা হয়।

    মাইক্রোসফ্ট অফিস ত্রুটি 25090 কীভাবে ঠিক করবেন

    সৌভাগ্যবশত, এই সমস্যাটি সহজেই সমাধান করা যেতে পারে। মূলত, দুটি ইনস্টলেশন এবং তারপর আনইনস্টল করার কারণে সেটআপ ফাইলগুলি দূষিত হয়। এটি ঠিক করতে, আপনার ড্রাইভে আপনার Office 2003 বা Office 2007 CD রাখুন এবং সেটআপ প্রোগ্রাম শুরু হওয়ার জন্য অপেক্ষা করুন৷

    যদি এটি স্বয়ংক্রিয়ভাবে শুরু না হয়, তাহলে সিডিতে Setup.exe ফাইলটি খুঁজুন এবং ম্যানুয়ালি চালান। একবার সেটআপ উইন্ডো প্রদর্শিত হলে, শুধু বাতিল করুন ক্লিক করুন৷ . আপনি বাতিল ক্লিক করার পরে যে প্রম্পট আসবে তার জন্য ঠিক আছে ক্লিক করুন৷

    মাইক্রোসফ্ট অফিস ত্রুটি 25090 কীভাবে ঠিক করবেন

    এটাই! সেটআপ স্ক্রীন লোড করা হলে তা দূষিত সেটআপ ফাইলগুলিকে ঠিক করে এবং আপনাকে 25090 ত্রুটি ছাড়াই একটি অফিস প্রোগ্রাম খুলতে দেয়! বেশ সহজ তাই না? তাই অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি অফিস পুনরায় ইনস্টল করবেন না বা মেরামত করবেন না ইত্যাদি। উপভোগ করুন!


    1. মাইক্রোসফ্ট অফিস ত্রুটি কোড 1058-4 কিভাবে ঠিক করবেন?

    2. ঠিক করুন:Microsoft Office Professional Plus 2016 সেটআপের সময় একটি ত্রুটির সম্মুখীন হয়েছে

    3. কিভাবে Microsoft Word WinWord.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করবেন

    4. মাইক্রোসফ্ট ত্রুটি কোড 0x426-0x0 কীভাবে ঠিক করবেন