কম্পিউটার

কিভাবে মাইক্রোসফট অফিস 1402 এরর কোড ঠিক করবেন

কিভাবে মাইক্রোসফট অফিস 1402 এরর কোড ঠিক করবেন

মাইক্রোসফ্ট অফিস হল একটি সার্বজনীনভাবে পরিচিত প্রোগ্রাম যা আপনাকে আপনার দৈনন্দিন কাজ সম্পূর্ণ করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে। অনেক কোম্পানি এবং ব্যক্তি বিশ্বজুড়ে এই প্যাকেজটি ব্যবহার করে, তবে এটি প্রায়শই সমস্যায় ভরা। অফিস ব্যবহারকারীদের মুখোমুখি হওয়া সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল ভয়ঙ্কর “1402 ত্রুটি " আপনি যখন অফিস ইনস্টল করার চেষ্টা করছেন তখন এটি উপস্থিত হয় এবং ইনস্টলেশন শুরু হওয়া থেকে আটকাতে পারে। এটি ঠিক করার জন্য, আপনি একটি সহজ পদ্ধতি অনুসরণ করতে পারেন…

অফিস 1402 ত্রুটির কারণ কী?

কিভাবে মাইক্রোসফট অফিস 1402 এরর কোড ঠিক করবেন1402 ত্রুটি হল একটি সমস্যা যার কারণে অফিস/প্রোগ্রাম ইনস্টলেশন একটি নির্দিষ্ট রেজিস্ট্রি কী খুলতে এবং সংরক্ষণ করতে অক্ষম আপনার পিসিতে। ত্রুটিটি সাধারণত "ত্রুটি 1402" পড়বে। কী খুলতে পারেনি:কী_নাম " key_name বলতে প্রকৃত রেজিস্ট্রি কী বোঝায় যা ইনস্টলেশন প্রোগ্রাম খুলতে পারে না, যা ত্রুটি বার্তার দিকে নিয়ে যায়।

এই ত্রুটির দুটি সাধারণ কারণ রয়েছে:

  • আপনি একটি পুরানো মেশিনে (সাধারণত Windows 98) Microsoft Office (বা অন্য কোনো প্রোগ্রাম) ইনস্টল করার চেষ্টা করছেন
  • আপনি অপর্যাপ্ত সুবিধা সহ একটি অ্যাকাউন্টে প্রোগ্রামটি ইনস্টল করার চেষ্টা করছেন৷

কিভাবে 1402 ত্রুটি ঠিক করবেন

1402 ত্রুটি ঠিক করার জন্য বেশ কয়েকটি ধাপ রয়েছে। এখানে তারা:

ধাপ 1 - একটি রেজিস্ট্রি চেক চালান (উইন্ডোজ 98 এবং 2000 এর জন্য)

  1. শুরু এ ক্লিক করুন , প্রোগ্রাম নির্দেশ করুন , আনুষাঙ্গিক নির্দেশ করুন , সিস্টেম টুলস-এ নির্দেশ করুন , এবং তারপর সিস্টেম তথ্য ক্লিক করুন .
  2. টুলগুলিতে মেনু, রেজিস্ট্রি পরীক্ষক ক্লিক করুন . আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তা পেতে পারেন:উইন্ডোজ সিস্টেম রেজিস্ট্রি অ্যাক্সেস করার সময় একটি ত্রুটির সম্মুখীন হয়েছে৷ উইন্ডোজ কম্পিউটার পুনরায় চালু করবে এবং আপনার জন্য সিস্টেম রেজিস্ট্রি মেরামত করবে।

    আপনি যদি এই ত্রুটি বার্তাটি পান তবে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

    আপনি যদি ত্রুটি বার্তা না পান, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে সিস্টেম রেজিস্ট্রির অভ্যন্তরীণ ডেটা কাঠামোর ক্ষতি কমপ্যাক্ট এবং মেরামত করতে বেছে নিতে পারেন:

    1. চলমান সমস্ত প্রোগ্রাম বন্ধ করুন।
    2. শুরু এ ক্লিক করুন এবং চালান নির্দেশ করুন . খোলা-এ বাক্সে, নিম্নলিখিতটি টাইপ করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন :scanreg/fix
    3. হ্যাঁ ক্লিক করুন কম্পিউটার পুনরায় চালু করতে।
  3. আবার অফিস সেটআপ চালান।

ধাপ 2 - বিভিন্ন ব্যবহারকারীর প্রোফাইলের সাথে ইনস্টলেশনের পুনরায় চেষ্টা করুন

আপনি ইনস্টলেশনটি সম্পাদন করতে অক্ষম হতে পারেন যদি ব্যবহারকারীর প্রোফাইল যার অধীনে আপনি সিস্টেমে লগ ইন করেছেন সেটি দূষিত হয় বা প্রশাসক না হয়। অতএব, আপনি অন্য প্রোফাইল ব্যবহার করে সিস্টেমে লগ ইন করার চেষ্টা করতে পারেন এবং তারপর আবার অফিস ইনস্টল করার চেষ্টা করতে পারেন। আপনার বিদ্যমান প্রোফাইল ক্ষতিগ্রস্ত হলে, ভবিষ্যতে কোনো সমস্যা এড়াতে আপনাকে এটি মুছে ফেলতে এবং পুনরায় তৈরি করতে হতে পারে।

ধাপ 3 - একটি 'রেজিস্ট্রি ক্লিনার' দিয়ে রেজিস্ট্রি পরিষ্কার করুন

    রেজিস্ট্রি ক্লিনাররা রেজিস্ট্রির মধ্য দিয়ে যাবে এবং 1402 ত্রুটির কারণ হতে পারে এমন কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত রেজিস্ট্রি কীগুলিকে ঠিক করবে। যদি উপরের পদ্ধতিগুলি কাজ না করে, বা আংশিকভাবে কাজ করে, তাহলে আপনার উচিত একটি রেজিস্ট্রি ক্লিনার টুল ব্যবহার করে দূষিত ফাইলগুলি স্ক্যান করা এবং যেগুলি সমস্যা সৃষ্টি করছে তা ঠিক করার চেষ্টা করা উচিত৷


    1. মাইক্রোসফ্ট অফিস ত্রুটি কোড 1058-4 কিভাবে ঠিক করবেন?

    2. উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0x87E10BD0 কীভাবে ঠিক করবেন

    3. মাইক্রোসফ্ট ত্রুটি কোড 0x426-0x0 কীভাবে ঠিক করবেন

    4. কিভাবে ত্রুটি কোড ঠিক করবেন:0x80073D0D মাইক্রোসফ্ট স্টোর?