কম্পিউটার

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?

কিছু ব্যবহারকারী 0x87E10BCF অনুভব করছেন৷ মাইক্রোসফ্ট স্টোর ব্যবহার করার চেষ্টা করার সময় ত্রুটি কোড। এটি দেখা যাচ্ছে, একটি নতুন অ্যাপ্লিকেশন ইনস্টল করার বা বিদ্যমান একটি আপডেট করার চেষ্টা করার সময়, ব্যবহারকারীদের অনুরোধ করা হয় 0x87E10BCF ত্রুটি কোড যা তাদের তা করতে বাধা দেয়। প্রশ্নে থাকা সমস্যাটি সাধারণত দেখা যায় যখন আপনার সিস্টেমে আপডেট উপাদানগুলি কাজ করছে না বা Microsoft স্টোর নিজেই ক্যাশে ফাইলের কারণে বা যা কিছুর কারণে সমস্যায় পড়ছে। এই নিবন্ধে, আমরা আপনাকে প্রক্রিয়াটির মাধ্যমে নিয়ে যেতে যাচ্ছি এবং আপনাকে দেখাব কিভাবে প্রশ্নে থাকা ত্রুটি কোডটি সমাধান করা যায় তাই কেবল অনুসরণ করুন৷

মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?

যেহেতু দেখা যাচ্ছে, Microsoft Store বৃহত্তর সম্প্রদায়ের দ্বারা সুস্পষ্ট কারণে ব্যবহার নাও হতে পারে, এখনও কিছু ক্ষেত্রে আমাদের এটির উপর নির্ভর করতে হবে। আপনি যদি Windows 11-এ আপগ্রেড করে থাকেন, আপনি লক্ষ্য করবেন যে Microsoft Store একটি ভিজ্যুয়াল ওভারহল পেয়েছে এবং এখন এটি আগের তুলনায় অনেক বেশি অ্যাপকে স্বাগত জানায়। যেমনটি আমরা আগেও উল্লেখ করেছি, প্রশ্নে ত্রুটি কোডটি প্রদর্শিত হতে পারে এমন প্রাথমিক কারণগুলি হল যখন Microsoft স্টোর ক্যাশে ফাইলগুলিকে ক্ষতিগ্রস্ত করেছে বা আপনার সিস্টেমে আপডেট হওয়া উপাদানগুলি, আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করার জন্য দায়ী, সঠিকভাবে কাজ করছে না৷ এটি বলার সাথে সাথে, চলুন শুরু করা যাক এবং আপনাকে বিভিন্ন পদ্ধতি দেখাই যা আপনি প্রশ্নে থাকা সমস্যাটির সমাধান করতে ব্যবহার করতে পারেন আর কোনো ঝামেলা ছাড়াই৷

Microsoft স্টোর রিসেট করুন

আপনি যখন প্রশ্নে সমস্যাটির সম্মুখীন হন তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল আপনার কম্পিউটারে Microsoft স্টোর রিসেট করা। এটি দেখা যাচ্ছে, Microsoft স্টোরগুলি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে প্রিইন্সটল করা আছে এবং অন্যান্য প্রিইন্সটল করা অ্যাপগুলির মতো, এটিকে আপনার সিস্টেম থেকে সম্পূর্ণরূপে আনইনস্টল করার কোন প্রকৃত উপায় নেই৷ যাইহোক, উইন্ডোজ আপনাকে অ্যাপ্লিকেশনটি রিসেট করার বিকল্প দেয় যখন আপনি এটির সাথে কোনো সমস্যায় পড়েন।

মাইক্রোসফ্ট স্টোর রিসেট করা এর ক্যাশে ফাইলগুলি থেকে মুক্তি পাবে এবং মূলত আপনার সিস্টেমে অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করবে। মাইক্রোসফ্ট স্টোর রিসেট করতে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, Windows কী + I টিপুন Windows সেটিংস অ্যাপ আনতে আপনার কীবোর্ডে। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  2. তারপর, সেটিংস উইন্ডোতে, অ্যাপস-এ যান।
  3. সেখানে, অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে নেভিগেট করুন বিকল্প প্রদান করা হয়। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  4. এর পরে, দেখানো অ্যাপের তালিকা থেকে, Microsoft Store অনুসন্ধান করুন .
  5. এটি নির্বাচন করুন এবং তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন বিকল্প প্রদান করা হয়। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  6. উন্নত সেটিংস স্ক্রিনে, নিচে স্ক্রোল করুন এবং রিসেট করুন ক্লিক করুন বোতাম দেওয়া হয়েছে। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  7. আপনি এটি করার পরে, এগিয়ে যান এবং দেখুন এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা৷

উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট রিসেট করুন

এটি দেখা যাচ্ছে যে, উইন্ডোজের অনেকগুলি পরিষেবা রয়েছে যা অপারেটিং সিস্টেম দ্বারা আপনার কম্পিউটারে আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে ব্যবহৃত হয়। কিছু ক্ষেত্রে, যখন এই আপডেট উপাদানগুলি সঠিকভাবে কাজ করছে না বা ত্রুটিপূর্ণ হয়েছে, আপনি আপনার সিস্টেমে ইনস্টল করা অ্যাপগুলি আপডেট করতে পারবেন না বা এমনকি নতুন অ্যাপ্লিকেশন ইনস্টল করতে পারবেন না।

এই ধরনের পরিস্থিতিতে, সমস্যা সমাধানের জন্য, আপনাকে উইন্ডোজ আপডেট উপাদানগুলি পুনরায় সেট করতে হবে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, স্টার্ট মেনু খুলুন এবং cmd. অনুসন্ধান করুন প্রদর্শিত ফলাফলে ডান-ক্লিক করুন এবং ড্রপ-ডাউন মেনু থেকে, প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন বিকল্প মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  2. কমান্ড প্রম্পট উইন্ডো খোলা হয়ে গেলে, আপডেট পরিষেবাগুলি বন্ধ করতে নিম্নলিখিত কমান্ডগুলি একে একে প্রবেশ করুন:
    net stop wuauserv
    net stop bits
    net stop msiserver
    net stop cryptsvc
    মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  3. আপনি এটি করার পরে, কমান্ড প্রম্পটে একের পর এক নিম্নলিখিত কমান্ডগুলি লিখুন: 
    Ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old
    Ren C:\Windows\System32\catroot2 Catroot2.old
  4. এটি হয়ে গেলে, এগিয়ে যান এবং নিম্নলিখিত কমান্ডগুলি একে একে প্রবেশ করে আপডেট পরিষেবাগুলি আবার শুরু করুন:
    net start wuauserv
    net start bits
    net start msiserver
    net start cryptsvc
    মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  5. এটি করার পরে, আবার স্টার্ট মেনু খুলুন এবং পাওয়ারশেল অনুসন্ধান করুন৷ এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ বিকল্প মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  6. পাওয়ারশেলে৷ উইন্ডোতে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং তারপরে Enter: টিপুন
    wuauclt.exe /updatenow
  7. আপনি এটি করার পরে, এগিয়ে যান এবং Microsoft স্টোর খুলুন এবং দেখুন সমস্যাটি এখনও আছে কিনা৷

আপডেট পরিষেবা স্টার্টআপের ধরন পরিবর্তন করুন

কিছু ক্ষেত্রে, যখন আপনি Microsoft স্টোরের মাধ্যমে একটি নতুন অ্যাপ্লিকেশন আপডেট বা ইনস্টল করার চেষ্টা করছেন তখন আপডেট পরিষেবাগুলি ব্যাকগ্রাউন্ডে চলমান না হলে সমস্যাটি ঘটতে পারে। এটি ঘটতে পারে যখন উল্লিখিত পরিষেবাগুলির স্টার্টআপ প্রকার স্বয়ংক্রিয়ভাবে সেট করা না থাকে৷ অতএব, সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে পরিষেবাগুলিকে তাদের স্টার্টআপের ধরন স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করে কনফিগার করতে হবে৷ এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, cmd অনুসন্ধান করে একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডো খুলুন স্টার্ট মেনুতে . প্রদর্শিত ফলাফলে, ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ বিকল্প মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  2. কমান্ড প্রম্পট উইন্ডোতে, নিম্নলিখিত কমান্ডগুলি একে একে টাইপ করুন:
    SC config wuauserv start=auto
    SC config bits start=auto
    SC config cryptsvc start=auto
    SC config trustedinstaller start=auto
    মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  3. আপনি এটি করার পরে, এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  4. আপনার পিসি বুট হওয়ার পরে, ত্রুটি কোডটি এখনও উপস্থিত হয় কিনা তা দেখুন৷

আপনার পিসি রিসেট করুন

অবশেষে, যদি উপরের সমাধানগুলির কোনটিই আপনার জন্য কাজ না করে এবং আপনি এখনও 0x87E10BCF ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনাকে আপনার অপারেটিং সিস্টেম রিসেট করতে হবে। আপনার সিস্টেম রিসেট করা মূলত আপনার কম্পিউটারে উইন্ডোজ পুনরায় ইনস্টল করার মত। যাইহোক, পরিষ্কার উইন্ডোজ ইন্সটলের পরিবর্তে এটি করা আপনাকে আপনার সিস্টেম ড্রাইভে কোন ফাইল এবং প্রোগ্রামগুলি সরাতে এবং রাখতে হবে তা রাখার পছন্দ দেয়। আপনার পিসি রিসেট করতে নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, Windows কী + I টিপে Windows সেটিংস অ্যাপ খুলুন আপনার কীবোর্ডে। মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  2. তারপর, সেটিংস অ্যাপের সিস্টেম ট্যাবে, পুনরুদ্ধার-এ ক্লিক করুন বিকল্প বিকল্পভাবে, আপনি প্রদত্ত অনুসন্ধান বারের মাধ্যমে পুনরুদ্ধারের জন্য সহজভাবে অনুসন্ধান করতে পারেন।
  3. আপনি সেখানে গেলে, পিসি রিসেট করুন-এ ক্লিক করুন বোতাম মাইক্রোসফ্ট স্টোরের ত্রুটি কোড 0x87E10BCF কীভাবে ঠিক করবেন?
  4. এর পরে, আপনার পিসি রিসেট করার প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷

  1. কিভাবে ত্রুটি কোড ঠিক করবেন:0x80073D0D মাইক্রোসফ্ট স্টোর?

  2. ফিক্স:উইন্ডোজে মাইক্রোসফ্ট স্টোর এরর কোড 0x80242020

  3. মাইক্রোসফ্ট স্টোরে কীভাবে "ত্রুটি কোড:0x80072f8f" ঠিক করবেন?

  4. মাইক্রোসফ্ট স্টোর ত্রুটি কোড 0xc03f300d ঠিক করুন