কম্পিউটার

মাইক্রোসফ্ট ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ কীভাবে নিষ্ক্রিয় করবেন?

মাইক্রোসফ্ট সিকিউরিটি নোটিশটি মাইক্রোসফ্টের ইচ্ছাকৃতভাবে তার ব্যবহারকারীদের বিষয়বস্তু সম্পর্কে সতর্ক করে (যেমন হাইপারলিঙ্ক) যা বহিরাগত ফাইল এবং ওয়েবসাইটগুলির সাথে ডেটা ভাগ করতে পারে৷

এটি পপ আপ হয় যখন একজন ব্যবহারকারী একটি Word ফাইল বা অন্য কোন অফিস অ্যাপ্লিকেশনে ওয়েব বা অন্যান্য উত্স থেকে বিষয়বস্তু পেস্ট করার চেষ্টা করে। তিনি নিম্নলিখিত বার্তাটি পান:

মাইক্রোসফ্ট ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ কীভাবে নিষ্ক্রিয় করবেন?

একটি এক-কালীন বার্তা ব্যবহারকারীদের বিরক্ত করত না, কিন্তু যখনই অফিস অ্যাপ্লিকেশনগুলিতে বিষয়বস্তু আটকানো হয়, এটি সমস্যাজনক হয়ে ওঠে। অধিকন্তু, এই বৈশিষ্ট্যটি ব্যক্তি বা সংস্থার অনেকগুলি ম্যাক্রো/স্বয়ংক্রিয় কাজ ভেঙে দিয়েছে এবং অনেক সমস্যার সৃষ্টি করেছে৷

আপনি অফিস ইন্সটলেশন আপডেট করে বা অফিসের পুরানো সংস্করণে (পরে আলোচনা করা হয়েছে) প্রত্যাবর্তন করে Word-এ নিরাপত্তা বিজ্ঞপ্তি বন্ধ করতে পারেন তবে তার আগে, ওয়েব বিষয়বস্তু আটকানো কিনা তা পরীক্ষা করুন। শুধুমাত্র হয় ছবি বা পাঠ্য (হাইপারলিঙ্ক ছাড়া) ইন্টারনেট থেকে কপি করা টেক্সট ফরম্যাটিং এডিট করে আপনার চাহিদা পূরণ করে।

মাইক্রোসফ্ট ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ কীভাবে নিষ্ক্রিয় করবেন?

আপনার পিসির এমএস অফিসকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ হল অফিস ইন্সটলেশনে রিপোর্ট করা বাগ এবং সর্বশেষ বিল্ডে MS Office আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. একটি MS Office অ্যাপ্লিকেশন চালু করুন (যেমন MS Word) এবং একটি নতুন নথি তৈরি করুন এটিতে।
  2. এখন, রিবনে, এর ফাইল-এ যান ট্যাব এবং অ্যাকাউন্ট নির্বাচন করুন .
  3. তারপর অফিস আপডেটের ড্রপ-ডাউন প্রসারিত করুন (ডান ফলকে) এবং এখনই আপডেট করুন নির্বাচন করুন৷ . মাইক্রোসফ্ট ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  4. এখন, অপেক্ষা করুন অফিস ইনস্টলেশন সর্বশেষ বিল্ডে আপডেট না হওয়া পর্যন্ত এবং তারপর MS Word পুনরায় চালু করুন সিকিউরিটি নোটিশ পপ-আপ পরিষ্কার কিনা তা পরীক্ষা করতে।

আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন যারা Microsoft নিরাপত্তা বিজ্ঞপ্তি পপ-আপের সম্মুখীন হন এমনকি যখন কোনো অফিস অ্যাপ্লিকেশন কাজ করছে না, তাহলে হয় অন্য কোনো অ্যাপ্লিকেশন আছে কিনা তা পরীক্ষা করুন (স্বাক্ষর ব্যবস্থাপক সমস্যার কারণ হিসেবে রিপোর্ট করা হয়েছে) সমস্যা সৃষ্টি করছে বা সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন খুঁজে পেতে আপনার Windows 10 পিসি একটি ক্লিন বুট সঞ্চালন করছে৷

আপনার পিসির অফিস ইনস্টলেশনকে আগের রিলিজে রোল ব্যাক করুন

যদি MS Office আপডেট করা একটি বিকল্প না হয়, তাহলে অফিস ইনস্টলেশনটিকে পূর্ববর্তী রিলিজে ফিরিয়ে দেওয়া সম্ভাব্য নিরাপত্তা উদ্বেগ পপ-আপ অক্ষম করতে পারে।

  1. প্রথমে, প্রস্থান করুন সমস্ত অফিস অ্যাপ্লিকেশন এবং শেষ যে কোনো MS Office প্রক্রিয়া টাস্ক ম্যানেজার-এ আপনার সিস্টেমের।
  2. তারপর Windows এ ক্লিক করুন , কী-ইন CMD , প্রদর্শিত ফলাফলে, ডান-ক্লিক করুন কমান্ড প্রম্পটে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . মাইক্রোসফ্ট ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  3. এখন চালনা করুন নিম্নলিখিত:
    "C:\Program Files\Common Files\microsoft shared\ClickToRun\OfficeC2RClient.exe" /update user forceappshutdown=true updatetoversion=16.0.14026.20308

    যেখানে C আপনার সিস্টেম ড্রাইভ।

  4. একবার সম্পন্ন হলে, নিরাপত্তা বিজ্ঞপ্তি পপ-আপ থেকে MS শব্দটি পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।
  5. যদি তাই হয়, তাহলে একটি অফিস অ্যাপ্লিকেশন চালু করুন৷ (Microsoft Word এর মত) এবং একটি নতুন নথি খুলুন এটিতে।
  6. এখন, রিবনে, ফাইল-এ যান ট্যাব এবং অ্যাকাউন্ট নির্বাচন করুন .
  7. তারপর অফিস আপডেটের ড্রপডাউনটি প্রসারিত করুন এবং আপডেট নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন . মাইক্রোসফ্ট ওয়ার্ড সিকিউরিটি নোটিশ পপ-আপ কীভাবে নিষ্ক্রিয় করবেন?

  1. মাইক্রোসফ্ট ওয়ার্ডে ফাঁকা পৃষ্ঠা কীভাবে মুছবেন

  2. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে পটভূমির রঙ পরিবর্তন করবেন

  4. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে একটি পৃষ্ঠা সদৃশ করবেন