কম্পিউটার

সমাধান করা হয়েছে:Google Play Store ত্রুটি DF-DFERH-01৷

আজকাল গুগল অ্যান্ড্রয়েড সিস্টেমের ত্রুটিগুলি পাওয়া বেশিরভাগ অ্যান্ড্রয়েড ওএস ব্যবহারকারীদের জন্য খুব সাধারণ হয়ে উঠেছে এবং সবচেয়ে বিরক্তিকর সত্যটি হল যে প্রায়শই এই সমস্ত ত্রুটিগুলি প্রায়ই গুগল প্লে স্টোর অ্যাপের সাথে সম্পর্কিত বলে দেখা যায়। গুগল প্লে স্টোর অ্যান্ড্রয়েড ওএসের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অ্যাপ যা শেষ ব্যবহারকারী এবং বিকাশকারীদের মধ্যে ব্যবধান পূরণ করে অর্থাৎ ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর অ্যাপ্লিকেশনের মাধ্যমে অ্যাপ বা গেম ডাউনলোড বা ইনস্টল করতে পারেন। তাই এই অ্যাপটি অ্যাপ ডাউনলোড করা থেকে শুরু করে নিয়মিত আপডেট করা পর্যন্ত সবকিছুর জন্য দায়ী। মজার তথ্য হল যে গুগল প্লে স্টোরের বেশিরভাগ ত্রুটি এটি থেকে অ্যাপগুলি ডাউনলোড বা আপডেট করার চেষ্টা করার সময় ঘটে এবং গুগল প্লে স্টোর ত্রুটি DF-DFERH-01 এই ধরনের অনেক ত্রুটির মধ্যে একটি। এই ত্রুটির জন্য প্রদর্শিত বার্তাটি হল "সার্ভার DFDFERH-01 থেকে তথ্য পুনরুদ্ধার করার সময় ত্রুটি"৷ এই নিবন্ধে আমি এই ত্রুটি সমাধানের জন্য বিভিন্ন পদ্ধতি ব্যাখ্যা করব।

পদ্ধতি 1 :পুরানো ক্যাশে ফাইলগুলি সাফ করুন

গুগল প্লে স্টোরের বিভিন্ন ধরণের ত্রুটি এড়াতে পুরানো ক্যাশে সাফ করা অন্যতম সেরা পদ্ধতি। এটি অত্যন্ত পর্যবেক্ষণ করা হয়েছে যে আপনার পুরানো ক্যাশে এই ধরনের ত্রুটির প্রধান কারণ হিসাবে পাওয়া গেছে তাই এটি সর্বদা সুপারিশ করা হয় যে আপনাকে প্রতিদিন আপনার ইনস্টল করা অ্যাপের ক্যাশে সাফ করতে হবে অথবা আপনি ক্যাশে স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করার জন্য CCleaner এর মতো অ্যাপ ব্যবহার করতে পারেন, যাতে আপনাকে ম্যানুয়ালি আপনার ক্যাশে সাফ করতে না হয়। তাই Google Play Store ক্যাশে সাফ করার জন্য আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

আপনার Android ডিভাইস সেটিংস-এ যান -> অ্যাপ্লিকেশন-এ যান -> সমস্ত নির্বাচন করুন -> Google Play Store-এ আলতো চাপুন .

সমাধান করা হয়েছে:Google Play Store ত্রুটি DF-DFERH-01৷

এখানে এখন আপনি ক্লিয়ারিং ডেটা এবং ক্লিয়ারিং ক্যাশে বিকল্প পাবেন৷ উপরে দেখানো হিসাবে, তাই শুধু এই দুটি বিকল্পে আলতো চাপুন এবং বাকি ফোন নিজেই সম্পন্ন করবে।

এখন আপনাকে Google পরিষেবা ফ্রেমওয়ার্কের ক্যাশে সাফ করার জন্য একই পদ্ধতি অনুসরণ করতে হবে কারণ এটি Google Play Store সম্পর্কিত ত্রুটির জন্যও দায়ী। এর ক্যাশে সাফ করতে, অ্যাপ্লিকেশনে যান, Google Play পরিষেবা অ্যাপে ট্যাপ করুন এবং ক্যাশে এবং ডেটা সাফ করুন।

এবং এটাই. যদি ক্যাশে এই ত্রুটির কারণ হয়ে থাকে তবে এখনই এটি ঠিক হয়ে যাবে৷

পদ্ধতি 2:Google Play Store ত্রুটি ঠিক করুন

কখনও কখনও আমাদের Google Play Store অ্যাপ্লিকেশনটি এই ত্রুটির কারণ হতে পারে৷ কখনও কখনও Google Play Store-এর বর্তমান আপডেট হওয়া সংস্করণে সামঞ্জস্যপূর্ণ সমস্যা থাকতে পারে। যদি তাই হয় তাহলে আপনাকে Google Play Store এর আপডেট আনইনস্টল করতে হবে।

সেটিংস>> অ্যাপ্লিকেশন ম্যানেজার>> সমস্ত>> Google Play Store এ যান৷

সমাধান করা হয়েছে:Google Play Store ত্রুটি DF-DFERH-01৷

জোর করে থামান আলতো চাপুন৷ এবং ক্লিক করুন

ডেটা সাফ করুন আলতো চাপুন এবং ক্লিক করুন

আপডেট আনইনস্টল করুন আলতো চাপুন৷ এবং ক্লিক করুন

ধাপ 2, 3 এবং 4 শেষ করার পরে আপনার ডিভাইসটি পুনরায় চালু করুন এবং Google Play Store থেকে অ্যাপগুলি ইনস্টল বা আপডেট করার চেষ্টা করুন৷

পদ্ধতি 3 :Google অ্যাকাউন্ট রিসেট করা

যদি ক্যাশে ফাইলগুলি সাফ করা আপনার পক্ষে কার্যকর না হয় তবে চিন্তা করবেন না, আপনি এই বিকল্প সমাধানটি চেষ্টা করতে পারেন। এই পদ্ধতিতে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে আপনার Google অ্যাকাউন্টের বিবরণ পুনরায় প্রমাণীকরণ জড়িত। তাই আপনাকে আবার আপনার Google অ্যাকাউন্ট সরিয়ে দিতে হবে এবং যোগ করতে হবে।

আপনার Android ডিভাইস সেটিংস-এ যান -> অ্যাকাউন্ট -> গুগল .

এখন আপনি আপনার বর্তমান Google অ্যাকাউন্ট দেখতে পারেন৷

আপনার অ্যাকাউন্ট নির্বাচন করুন>> মেনুতে ক্লিক করুন বোতাম>> আপনার অ্যাকাউন্ট সরান।

এখন আবার আপনার Google অ্যাকাউন্ট যোগ করুন

এখন আপনার Android ডিভাইস পুনরায় চালু করুন এবং Google Play Store ব্যবহার করার চেষ্টা করুন, আপনার সেই সমস্যা থেকে মুক্তি পাওয়া উচিত।

পদ্ধতি 4:Google Play Store এবং পরিষেবাগুলি সক্ষম করুন

  1. সেটিংসে যান
  2. নিচে স্ক্রোল করুন এবং "ব্যবহারের অ্যাক্সেস সহ অ্যাপস" অনুসন্ধান করুন
  3. Google Play Store এবং Google Play পরিষেবার জন্য সক্ষম করুন এ আলতো চাপুন

সমাধান করা হয়েছে:Google Play Store ত্রুটি DF-DFERH-01৷

পদ্ধতি 5:প্লেস্টোরের নতুন সংস্করণ ইনস্টল করা

কিছু ব্যবহারকারী প্লেস্টোরের পুরানো সংস্করণের কারণে বা তাদের প্লেস্টোরের সংস্করণ স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সক্ষম না হওয়ার কারণে এই সমস্যার সম্মুখীন হতে পারে। অতএব, এই ধাপে, আমরা একটি APK হিসাবে ডাউনলোড করার পরে প্লেস্টোরের একটি নতুন সংস্করণ ইনস্টল করব। এর জন্য:

  1. এখান থেকে প্লেস্টোর APK ডাউনলোড করুন।
  2. ডাউনলোড হয়ে গেলে, APK-এ ক্লিক করুন এবং "ইনস্টল করুন" নির্বাচন করুন৷
  3. এপিকে ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

গুরুত্বপূর্ণ নোট:  আপনি যদি আপনার ফোন রুট করে থাকেন এবং একটি কাস্টম রম ইনস্টল করেন তবেই এই সমাধানটি প্রয়োজনীয় হওয়া উচিত। আপনি যদি এইভাবে প্লেস্টোর ইনস্টল করতে না পারেন, তাহলে "লাকি প্যাচার" ডাউনলোড করার চেষ্টা করুন এবং সেখান থেকে প্লেস্টোর ইনস্টল করুন।


  1. আপডেটগুলির জন্য Google Play Store ত্রুটি পরীক্ষা করা ঠিক করুন

  2. Google Play Store ত্রুটি 491 এবং 495 কিভাবে ঠিক করবেন

  3. Google Play Store ত্রুটি 963 কিভাবে ঠিক করবেন

  4. Google Play Store এ 'ডাউনলোড মুলতুবি' ত্রুটি কীভাবে ঠিক করবেন