কম্পিউটার

Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন

বেশ কিছু অ্যান্ড্রয়েড ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা “Error Code 920 পাচ্ছেন গুগল প্লে স্টোর থেকে একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করার সময় প্রতিবারই ত্রুটি দেখা দেয়। অ্যাপ্লিকেশন ডাউনলোড করা এবং আপলোড করা স্মার্টফোনের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। যাইহোক, এই ত্রুটি ব্যবহারকারীদের তাদের স্মার্টফোনে কোনো নতুন অ্যাপ্লিকেশন ডাউনলোড করা থেকে বিরত রাখবে।

Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন

'Error Code 920' সমস্যাটির কারণ কী?

আমরা কিছু সাধারণ কারণ আবিষ্কার করতে পেরেছি যা এই বিশেষ সমস্যাটিকে ট্রিগার করবে। আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং তারা সমস্যার সমাধান করার জন্য যে মেরামত কৌশলগুলি ব্যবহার করেছিল তা দেখে এটি করেছি। এখানে সাধারণ পরিস্থিতিগুলির সাথে একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা এই বিশেষ ত্রুটি বার্তাটি ট্রিগার করার সম্ভাবনা রয়েছে:

  • Google অ্যাকাউন্টে সমস্যা হয়েছে - যেহেতু দেখা যাচ্ছে, আপনি যদি একটি দূষিত Google অ্যাকাউন্ট নিয়ে কাজ করেন তবে এই সমস্যাটি ঘটতে পারে। এই কারণে, আপনার অ্যাকাউন্ট Google Play Store-এর সাথে সিঙ্ক করতে পারবে না এবং ডাউনলোড ও আপডেটের ত্রুটি দেখাবে।
  • Google Play Store ক্যাশে ডেটা দূষিত৷ – এই বিশেষ ত্রুটিটি পপ আপ হতে পারে যদি আপনার Google Play Store অ্যাপে কিছু দূষিত বা নষ্ট ডেটা থাকে যার কারণে আপনি কিছু কাজ সম্পূর্ণ করতে পারবেন না।
  • ওয়াইফাই সংযোগে সমস্যা হয়েছে - কিছু ক্ষেত্রে, ওয়াইফাই সংযোগ এই বিশেষ ত্রুটির জন্য দায়ী হতে পারে। বেশ কিছু ব্যবহারকারী নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন যে তারা ওয়াইফাই বন্ধ করে ফোন বিকল্পগুলি থেকে আবার চালু করার পরে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷
  • সার্ভার-সাইড ত্রুটি – আরেকটি সম্ভাব্য ক্ষেত্রে যেখানে এই ত্রুটিটি ঘটে যখন আপনি সার্ভারে একটি অনুরোধ পাঠান এবং সার্ভার বুঝতে অক্ষম হয়। এটি বেশিরভাগই ঘটে যখন আপনি Google Play Store থেকে একগুচ্ছ অ্যাপ ডাউনলোড করেন।

এই নিবন্ধটি আপনাকে “ত্রুটি কোড:920 সমাধান করতে বিভিন্ন পদ্ধতিতে সাহায্য করবে " আমরা সাধারণ এবং সহজ পদ্ধতি থেকে শুরু করে বিস্তারিত জানাব।

পদ্ধতি 1:আপনার ফোন পুনরায় চালু করা

আপনার ফোন রিস্টার্ট করলে বেশিরভাগ সমস্যার সমাধান হতে পারে। এটি আপনার ডিভাইসের সমস্ত সমস্যার জন্য সাধারণ সমাধানগুলির মধ্যে একটি। কখনও কখনও মেমরিতে পূর্বে ব্যবহৃত কিছু অ্যাপ ফাইল আপনাকে গুগল প্লে স্টোর ডাউনলোড বা ব্যবহার করা থেকে বিরত রাখতে পারে। আপনি পাওয়ার ধরে রেখে আপনার ফোন পুনরায় চালু করতে পারেন বোতাম এবং রিবুট নির্বাচন করুন আপনার ফোনে. এটি অস্থায়ী এবং পূর্বে ব্যবহৃত ডেটা সরিয়ে RAM রিফ্রেশ করবে। একবার আপনি ফোনটি পুনরায় চালু করলে, অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড এবং আপলোড করার জন্য Google Play Store চেক করুন৷

Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন

পদ্ধতি 2:সার্ভার-সাইড ত্রুটি সমাধানের জন্য অপেক্ষা করা হচ্ছে

এই পদ্ধতিটি ত্রুটিটি নিজেই ঠিক করার জন্য অপেক্ষা করছে। প্রায়শই, আপনি যদি একবারে Google Play Store থেকে একগুচ্ছ অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন তবে এটি আটকে যেতে পারে বা এটির মতো একটি ত্রুটি দেখাতে পারে। আপনাকে যা করতে হবে তা হল প্রায় 10-15 মিনিট অপেক্ষা করতে এবং আবার চেষ্টা করুন।

পদ্ধতি 3:ফোনে ওয়াইফাই পুনরায় চালু করা

আপনার ওয়াইফাই সংযোগ অপরাধী হতে পারে যার কারণে আপনি গুগল প্লে স্টোরে কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন না। নির্দিষ্ট কারণ অজানা তবে এটি নেটওয়ার্ক সংযোগ বা ইন্টারনেট সম্পর্কিত ডিভাইস ফাইল হতে পারে। আপনি সহজেই এটিকে বন্ধ করে ঠিক করতে পারেন৷ ওয়াইফাই এবং তারপর এটিকে চালু করা হচ্ছে ফিরে।

  1. আপনি বিজ্ঞপ্তি বার টান দিয়ে এটি করতে পারেন৷ দ্রুত অ্যাক্সেসের জন্য এবং ওয়াইফাই-এ আলতো চাপুন৷ নীচে দেখানো আইকন:Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন
  2. একবার এটি সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায় , তারপর এটিতে আবার আলতো চাপুন এবং এটিকে চালু করুন৷ .
  3. এছাড়াও আপনি সেটিংস> এ গিয়ে এটি করতে পারেন ওয়্যারলেস এবং নেটওয়ার্ক > ওয়াইফাই এবং এটিকে বন্ধ করা হচ্ছে এবং চালু নিচে দেখানো হয়েছে:Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন
  4. এখন যান এবং অ্যাপ্লিকেশনটি আবার ডাউনলোড করার চেষ্টা করুন৷

পদ্ধতি 4:Google Play Store ক্যাশে ডেটা সাফ করা

প্রতিটি অ্যাপ্লিকেশন আপনার ডিভাইস লোড এবং দ্রুত কাজ সম্পূর্ণ করতে সাহায্য করার জন্য ক্যাশে ডেটা সংরক্ষণ করে, প্রতিবার এটি প্রয়োজনে ডাউনলোড করার পরিবর্তে। Google Play Store নির্দিষ্ট ব্যবহারকারীর ডাউনলোড করা অ্যাপ্লিকেশনগুলির জন্য ক্যাশে ডেটা সংরক্ষণ করে। যাইহোক, কখনও কখনও এই ডেটা দূষিত বা নষ্ট হয়ে যেতে পারে যার কারণে ব্যবহারকারীরা নতুন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার সময় একটি ত্রুটি পাবেন। আপনি নীচের ধাপগুলি অনুসরণ করে Google Play Store-এর জন্য ক্যাশে ডেটা সাফ করতে পারেন:

  1. আপনার ফোনের সেটিংসে যান এবং অ্যাপস/অ্যাপস পরিচালনা করুন খুলুন
  2. অ্যাপ্লিকেশানের জন্য অনুসন্ধান করুন গুগল প্লে স্টোর এবং এটি খুলুন৷
    দ্রষ্টব্য৷ :আপনার ডিভাইসে একাধিক ট্যাব থাকলে, 'সমস্ত নির্বাচন করুন৷ Google Play Store খুঁজতে অ্যাপ্লিকেশন সেটিংসে।

    Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন
  3. স্টোরেজ-এ আলতো চাপুন ডেটা সাফ করার বিকল্পে পৌঁছানোর বিকল্প।
  4. এখন ডেটা সাফ করুন এ আলতো চাপুন এবং ক্যাশে উভয়ই সাফ করতে বেছে নিন এবং ডেটা গুগল প্লে স্টোরের। Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন
  5. আপনি ডেটা সাফ করার পরে, রিবুট করুন আপনার ফোন এবং আবার অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করুন।

পদ্ধতি 5:Google Play Store আপডেট আনইনস্টল করা

গুগল প্লে স্টোরের সর্বশেষ আপডেটের কারণেও এই সমস্যাটি ট্রিগার হতে পারে। কখনও কখনও নতুন আপডেটগুলি পুরানো ফাইলগুলির সাথে জগাখিচুড়ি করে এবং ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে সমস্যা সৃষ্টি করে। আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার ফোনের সেটিংস থেকে Google Play Store অ্যাপ আপডেটগুলি আনইনস্টল করে এই সমস্যাটি পরীক্ষা করতে এবং সমাধান করতে পারেন:

  1. সেটিংস-এ যান আপনার ফোন থেকে এবং অ্যাপস/অ্যাপগুলি পরিচালনা করুন নির্বাচন করুন৷ বিকল্প
  2. Google Play Store অনুসন্ধান করুন এবং এটি খুলুন
  3. আপনি আপডেট আনইনস্টল করুন এর জন্য একটি বোতাম/বিকল্প পাবেন , সেটিতে আলতো চাপুন এবং আনইনস্টল করার জন্য অপেক্ষা করুন Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন
  4. এখন Google Play Store ব্যবহার করে অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করুন।

পদ্ধতি 6:আপনার Google অ্যাকাউন্ট সরান এবং যোগ করুন

Google অ্যাকাউন্ট ব্যবহারকারীর তথ্য এবং ডেটা ফোনে সিঙ্ক্রোনাইজ করে। কখনও কখনও, সেই অ্যাকাউন্ট সম্পর্কিত সংরক্ষিত ডেটা দূষিত হয়ে যেতে পারে, যার কারণে অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করা একটি সমস্যা হয়ে উঠবে। আপনি আপনার ফোন থেকে Google অ্যাকাউন্টটি সরিয়ে এবং পুনরায় চালু করার পরে এটিকে আবার যোগ করে এটি ঠিক করতে পারেন৷ এটি ফোনে নির্দিষ্ট ব্যবহারকারীর সংরক্ষিত ডেটা রিসেট করবে। এই পদ্ধতিটি প্রয়োগ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস খুলুন আপনার ফোনে এবং অ্যাকাউন্টে যান
  2. Google নির্বাচন করুন , তারপর বিকল্প/আরো-এ আলতো চাপুন আইকন এবং অ্যাকাউন্ট সরান৷ নির্বাচন করুন৷ Google Play Store ত্রুটি কোড 920 কিভাবে ঠিক করবেন
  3. পুনরায় শুরু করুন৷ আপনার ফোন এবং একই ধাপের মধ্য দিয়ে যান কিন্তু এবার অ্যাকাউন্ট যোগ করুন Google-এর বিকল্পগুলি থেকে।
  4. এর পর, যান এবং Google Play Store এর মাধ্যমে অ্যাপ্লিকেশন ডাউনলোড করার চেষ্টা করুন।

  1. Google Play Store ত্রুটি 491 এবং 495 কিভাবে ঠিক করবেন

  2. Google Play Store ত্রুটি 963 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Google Play Store সার্ভারের 'কোন সংযোগ পুনরায় চেষ্টা নেই' ত্রুটি ঠিক করবেন

  4. Google Play Store এ 'ডাউনলোড মুলতুবি' ত্রুটি কীভাবে ঠিক করবেন