কম্পিউটার

Google Play Store-এ 'আপডেট পরীক্ষা করার ত্রুটি' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

অ্যান্ড্রয়েড চালিত প্রায় সমস্ত মোবাইল ফোনে প্রি-ইনস্টল করা প্রধান অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি হল Google Play Store৷ এতে হাজার হাজার অ্যাপ্লিকেশন রয়েছে যা ব্যবহারকারীরা তাদের মোবাইলে ডাউনলোড এবং ইনস্টল করতে পারে। অ্যাপটি মোবাইলে সমস্ত অ্যাপ্লিকেশন আপ টু ডেট রাখার জন্যও দায়ী। যাইহোক, বেশ সম্প্রতি, প্রচুর রিপোর্ট আসছে যেখানে ব্যবহারকারীরা তাদের মোবাইলে অ্যাপ্লিকেশন আপডেট করতে অক্ষম৷

প্রতিবেদন অনুসারে, একটি “আপডেটগুলির জন্য ত্রুটি পরীক্ষা করা হয়েছে৷ যখনই একটি অ্যাপ আপডেট করা হয় তখনই বার্তাটি পাওয়া যায়। এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এই ত্রুটিটি শুরু হয়েছে এবং এটি নির্মূল করার জন্য কার্যকর সমাধান সম্পর্কে আপনাকে অবহিত করব৷ নির্দেশাবলী সাবধানে এবং সঠিক ক্রমানুসারে অনুসরণ করা নিশ্চিত করুন যাতে তারা প্রতিনিধিত্ব করে।

Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

গুগল প্লে স্টোরে "আপডেটের জন্য ত্রুটি পরীক্ষা করার" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং সম্পূর্ণরূপে সমাধান করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • দুর্নীতিগ্রস্ত ক্যাশে:  কর্মক্ষমতা বাড়াতে এবং লোডিং সময় কমাতে সমস্ত অ্যাপ্লিকেশন দ্বারা নির্দিষ্ট ডেটা ক্যাশ করা হয়। এই ডেটা কখনও কখনও দূষিত হতে পারে যা অ্যাপ্লিকেশনের নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিতে পারে৷
  • দুষ্ট ডেটা:  কিছু ক্ষেত্রে, অ্যাপের সাথে সম্পর্কিত কিছু ডেটা দূষিত হতে পারে যার কারণে এই ত্রুটিটি ট্রিগার হতে পারে। এই ডেটা সাধারণত প্রতিবার একবারে পুনরুত্থিত হয় তাই আপনি এটি মুছে ফেললে কোনও ডেটা ক্ষতি হয় না৷
  • ইন্টারনেট সংযোগ:  নিশ্চিত করুন যে আপনি যে সংযোগটি ব্যবহার করছেন সেটি স্থিতিশীল এবং সেখানে কোনো প্রক্সি বা VPN সক্রিয় নেই। কারণ, সংযোগটি অনিরাপদ হিসেবে শনাক্ত হলে, আপডেট প্রক্রিয়া বিলম্বিত হতে পারে।
  • স্টোরেজ স্পেস:  মোবাইলে পর্যাপ্ত জায়গা না থাকলে আপডেট করার প্রক্রিয়াটিও লাইনচ্যুত হতে পারে। তাই, 200MB-এর কম জায়গা থাকলে কিছু জায়গা খালি করার পরামর্শ দেওয়া হয়।
  • দুষ্ট SD কার্ড:  কিছু ক্ষেত্রে, মোবাইলের ভিতরে থাকা SD কার্ড আপডেট করার প্রক্রিয়াটিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিতে পারে। তাই, SD কার্ডটি সাময়িকভাবে সরিয়ে ফেলার পরামর্শ দেওয়া হচ্ছে এবং এটি সমস্যার সমাধান করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷
  • প্লেস্টোর আপডেট:  সম্প্রতি ইনস্টল করা আপডেটের ত্রুটির কারণেও সমস্যাটি হতে পারে। আপডেটটি সঠিকভাবে ইনস্টল করা নাও থাকতে পারে যার কারণে অ্যাপ্লিকেশনটির কিছু বৈশিষ্ট্য নষ্ট হয়ে যেতে পারে।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। বিরোধ এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি সরবরাহ করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:ক্যাশে পরিষ্কার করা

যদি নির্দিষ্ট ক্যাশে করা ডেটা দূষিত হয়ে থাকে, তবে এটি অ্যাপ্লিকেশনগুলিকে আপডেট হওয়া থেকে আটকাতে পারে। অতএব, এই ধাপে, আমরা সেটিংস থেকে এই ক্যাশে করা ডেটা সাফ করব। এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি টেনে আনুন এবং “সেটিংস”-এ ক্লিক করুন আইকন Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. নিচে স্ক্রোল করুন এবং "অ্যাপ্লিকেশন" এ ক্লিক করুন৷Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. “অ্যাপস”-এ ক্লিক করুন এবং “Google Play Store”-এ ক্লিক করুন তালিকা থেকে অ্যাপ। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য:  আপনি যদি Google Play Store অ্যাপটি দেখতে না পান, তাহলে উপরের ডানদিকের কোণায় তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং “Show System Apps”-এ ক্লিক করুন।

  4. “স্টোরেজ”-এ ক্লিক করুন এবং "ক্যাশে সাফ করুন" নির্বাচন করুন৷ বিকল্প Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. অপেক্ষা করুন ক্যাশে সাফ করার জন্য এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:ডেটা পরিষ্কার করা

ক্যাশে সাফ করলে সমস্যাটি ঠিক না হলে, এই ধাপে, আমরা Google Play Store অ্যাপের ডেটা সাফ করব। এই ডেটা সাফ করা আপনাকে আপনার অ্যাকাউন্টে আবার সাইন ইন করতে অনুরোধ করতে পারে তবে এটি অন্য কোনও গুরুত্বপূর্ণ ডেটা ক্ষতির কারণ হবে না। ডেটা সাফ করতে, শুধুমাত্র প্রথম পদ্ধতিতে নির্দেশিত প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন এবং অপ্ট করুন “ক্লিয়ার-এর জন্য ডেটা ” বিকল্প পরিবর্তেক্লিয়ার-এর ক্যাশে একটি।

Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সমাধান 3:আপডেট আনইনস্টল করা

যদি একটি নির্দিষ্ট আপডেট সঠিকভাবে প্রয়োগ করা না হয়, তাহলে এটি অ্যাপ্লিকেশনের কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যকে সঠিকভাবে কাজ করা থেকে আটকাতে পারে। অতএব, এই ধাপে, আমরা Google Play Store অ্যাপ্লিকেশনের সমস্ত আপডেট আনইনস্টল করব। এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি টেনে আনুন এবং “সেটিংস”-এ ক্লিক করুন আইকন।
  2. নিচে স্ক্রোল করুন এবং "অ্যাপ্লিকেশন" এ ক্লিক করুন৷
  3. “অ্যাপস”-এ ক্লিক করুন এবং “Google Play Store”-এ ক্লিক করুন তালিকা থেকে অ্যাপ। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য:  আপনি যদি Google Play Store অ্যাপটি দেখতে না পান, তাহলে উপরের ডানদিকের কোণায় তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং “Show System Apps”-এ ক্লিক করুন।

  4. “তিনটি বিন্দু”-এ ক্লিক করুন উপরের ডান কোণায় এবং “আনইনস্টল আপডেট” নির্বাচন করুন বিকল্প Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, SD কার্ডটি সরান৷ (আপনার ফোন বন্ধ করার পরে) এবং তারপরে আপনার ফোনটি চালু করুন যাতে এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি তাই হয়, তাহলে আপনার অভ্যন্তরীণ সঞ্চয়স্থানে SD কার্ডে (যদি SD কার্ডে ইনস্টল করা থাকে) অ্যাপগুলি ফেরত স্থানান্তর করতে ভুলবেন না। এছাড়াও, Play Protect স্ট্যাটাস চেক করুন (Google Play মেনুতে, Play Protect-এ আলতো চাপুন)। যদি এটি কিছু ত্রুটি বা সতর্কতা দেখায় (যেমন, ডিভাইসটি প্রত্যয়িত নয় ), সেই ত্রুটি/সতর্কতা সাফ করুন এবং তারপর Google Play ঠিক কাজ করে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:সর্বশেষ বিল্ডে আপনার ডিভাইসের OS আপডেট করুন

আপনার ফোনের OS পুরানো হয়ে গেলে আপনি আপডেট সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, আপনার ফোনের OS সর্বশেষ বিল্ডে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে। বিভিন্ন ব্যবহারকারীর জন্য নির্দেশাবলী সামান্য ভিন্ন হতে পারে (আপনার ফোনের মেক এবং মডেলের উপর নির্ভর করে)।

  1. লঞ্চ করুন সেটিংস আপনার ফোনের এবং ফোন সম্পর্কে নির্বাচন করুন . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন সিস্টেম আপডেট খুলুন এবং তারপরে আপডেটগুলির জন্য চেক করুন এ আলতো চাপুন৷ . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. যদি OS-এর আপডেট পাওয়া যায়, তাহলে আবেদন করুন এটি এবং রিবুট করুন আপনার ফোন।
  4. রিবুট করার পরে, Google Play-এর আপডেটের সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:Google Play Store কে যেকোনো নেটওয়ার্কে আপডেট করার অনুমতি দিন

আপনি Google Play-তে আপডেটগুলি পরীক্ষা করতে ব্যর্থ হতে পারেন যদি Google Play Store শুধুমাত্র Wi-Fi-এ অ্যাপগুলি আপডেট করার জন্য কনফিগার করা থাকে তবে আপনি একটি মোবাইল নেটওয়ার্কে (অথবা একটি Wi-Fi নেটওয়ার্ক হিসাবে আপনার ডিভাইস হিসাবে বিবেচনা করা হয়) অ্যাপগুলি আপডেট করার চেষ্টা করছেন মোবাইল যেমন, একটি মোবাইল ব্রডব্যান্ড ডিভাইস থেকে)। এই ক্ষেত্রে, Google Play Store-কে যেকোনো নেটওয়ার্কে আপডেট করার অনুমতি দিলে সমস্যার সমাধান হতে পারে।

  1. Google Play স্টোর চালু করুন এবং এর মেনু খুলুন (উপরে বাম দিকে হ্যামবার্গার মেনুতে ট্যাপ করে)।
  2. এখন, মেনুর নীচে, সেটিংস খুলুন , এবং অটো-আপডেট অ্যাপস নির্বাচন করুন . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর ‘যেকোনো নেটওয়ার্কে বিকল্পটি বেছে নিন এবং সম্পন্ন-এ আলতো চাপুন . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. তারপর Google Play-এর আপডেট ত্রুটির সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে একটি VPN ক্লায়েন্ট কিনা তা পরীক্ষা করুন Google Play অ্যাপ আপডেট করতে ব্যবহার করা যেতে পারে।

সমাধান 6:Google Play এর জন্য বিজ্ঞপ্তি সক্ষম করুন

Google Play Store আপনার স্ক্রিনে বিজ্ঞপ্তিগুলি দেখানোর অনুমতি না দিলে আপনি সমস্যাটির মুখোমুখি হতে পারেন। এই প্রসঙ্গে, আপনার স্ক্রিনে বিজ্ঞপ্তিগুলি দেখানোর জন্য Google Play Store-কে অনুমতি দিলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. সেটিংস চালু করুন আপনার ফোন থেকে এবং বিজ্ঞপ্তি কেন্দ্র খুলুন . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. তারপর Google Play Store নির্বাচন করুন এবং অক্ষম করুন সব ব্লক করুন বিকল্প .
  3. এখন অক্ষম করুন নিঃশব্দে দেখান বিকল্প এবং তারপর রিবুট করুন তোমার ফোন. Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. রিবুট করার পরে, Google Play আপডেট ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 7:আপনার ডিভাইসের তারিখ/সময় সামঞ্জস্য করুন

আপনার ফোনের তারিখ/সময় সঠিকভাবে কনফিগার করা (বা সেট) না থাকলে আপনি Google Play-এ অ্যাপ আপডেট করতে ব্যর্থ হতে পারেন। এই ক্ষেত্রে, আপনার ফোনের তারিখ/সময় সঠিকভাবে কনফিগার করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. সেটিংস চালু করুন আপনার ফোনে এবং তারিখ ও সময় খুলুন .
  2. এখন সক্রিয় করুনস্বয়ংক্রিয় তারিখ এবং সময় এর বিকল্পগুলি এবং স্বয়ংক্রিয় সময় অঞ্চল .
  3. তারপর অক্ষম করুন 24-ঘন্টা ফর্ম্যাটের ব্যবহার বিকল্প এবং তারপর রিবুট করুন তোমার ফোন. Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. রিবুট করার পরে, Google Play সফলভাবে অ্যাপগুলি আপডেট করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 8:Google Play Store এবং পরিষেবাগুলিতে সমস্ত প্রয়োজনীয় অনুমতি দিন

Google Play Store পরিচালনার জন্য প্রয়োজনীয় অনুমতিগুলি সঠিকভাবে কনফিগার করা না থাকলে অ্যাপগুলি আপডেট করতে ব্যর্থ হতে পারে৷ এই প্রেক্ষাপটে, Google Play Store এবং পরিষেবার দ্বারা প্রয়োজনীয় সমস্ত অনুমতি প্রদান করলে সমস্যার সমাধান হতে পারে। তবে তার আগে, নিশ্চিত করুন যে 'Google Play পরিষেবাগুলি' সর্বশেষ বিল্ডে আপডেট করা হয়েছে।

  1. ক্যাশে সাফ করুন৷ এবং ডেটা Google Play Store-এর (উপরে আলোচনা করা হয়েছে)।
  2. তারপর ক্যাশে এবং ডেটা সাফ করুন Google Play পরিষেবার (স্পেস পরিচালনায়) , Google পরিষেবা ফ্রেমওয়ার্ক , এবং Google অ্যাপ . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. এখন রিবুট করুন৷ আপনার ডিভাইস এবং রিবুট করার পরে, সেটিংস চালু করুন আপনার ফোনের।
  4. তারপর অ্যাপস নির্বাচন করুন এবং Google Play Store খুলুন .
  5. এখন অনুমতি নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে সমস্ত অনুমতি সক্রিয় আছে . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  6. তারপর পুনরাবৃত্তি করুন Google Play পরিষেবাগুলি-এর জন্য সমস্ত অনুমতি সক্ষম করতে একই .
  7. এখন Google Play স্টোর চালু করুন এবং এটি কনফিগার করুন (যদি বলা হয়)।
  8. তারপর একটি নতুন অ্যাপ ইনস্টল করুন প্লে স্টোর থেকে (যেমন, জুম বা স্কাইপ) এবং তারপর আপডেট সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  9. যদি না হয়, ফোনটি রাতারাতি চার্জ হতে দিন এবং পরের দিন সকালে, আপডেটগুলি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 9:প্লে স্টোরে কিছু অ্যাপ ম্যানুয়ালি আপডেট করুন

হাতের কাছে থাকা সমস্যাটি Android OS-এর একটি অস্থায়ী ত্রুটি হতে পারে এবং আপনার ফোনের কিছু অ্যাপ ম্যানুয়ালি আপডেট করলে সমস্যাটি দূর হতে পারে এবং এইভাবে সমস্যার সমাধান হতে পারে।

  1. Play স্টোর চালু করুন এবং অনুসন্ধান করুন আপনার ইনস্টল করা অ্যাপগুলির জন্য (সার্চ বারে) যেমন, Chrome .
  2. এখন আপডেট করুন অ্যাপটি যেমন, Chrome (যদি একটি আপডেট উপলব্ধ থাকে), এবং কিছু অ্যাপ আপডেট করতে একই পুনরাবৃত্তি করুন (বিশেষত, Google-এর অ্যাপস ) আপনি অ্যাপগুলিকে বর্ণানুক্রমিক ক্রমে আপডেট করতে পারেন৷ (অথবা আপনি Play Store-এর My Apps &Games বিভাগে রিভিউ ট্যাবটি ব্যবহার করতে পারেন)। আপনি একটি 3 য় চেষ্টা করতে পারেন পার্টি অ্যাপ্লিকেশন (যেমন আপডেট সফটওয়্যার ফাস্ট আপডেট ফর সব অ্যান্ড্রয়েড) অ্যাপস আপডেট করতে। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. অ্যাপগুলি আপডেট করার পরে, প্লে স্টোরের আপডেটের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 10:ডিভাইস থেকে কিছু অ্যাপ সরান

আপনি Google Play Store-এ অ্যাপগুলি আপডেট করতে ব্যর্থ হতে পারেন যদি আপনার ফোনের কিছু অ্যাপ প্লে স্টোরের আপডেট মডিউলগুলির অপারেশনে বাধা সৃষ্টি করে (যেমন, কোনও অ্যাপের একটি দূষিত ইনস্টলেশন বা কোনও অ্যাপ আপনার ডিভাইসের সাথে বেমানান হয়ে গেছে)। এই ক্ষেত্রে, আপনার ডিভাইস থেকে কিছু অ্যাপ মুছে দিলে সমস্যার সমাধান হতে পারে৷

সমস্যাযুক্ত অ্যাপগুলি সরান

  1. Google Play স্টোর চালু করুন এবং এর মেনু খুলুন .
  2. এখন আমার অ্যাপস ও গেমস খুলুন এবং ইনস্টল করা-এ যান ট্যাব Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর রিভিউ নির্বাচন করুন এবং তারপর অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন (অপর্যালোচিত বা পোস্ট করা ট্যাবে) যা আপনার জন্য অপরিহার্য বা সমালোচনামূলক নয় (কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Alexa আনইনস্টল করা হচ্ছে , OnePlus Notes অ্যাপ অথবা AdClear অ্যাপ্লিকেশন সমস্যা সমাধান করেছে)। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. এখন আপডেটের সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

অনেক সময় ধরে আপডেট করা হয়নি এমন অ্যাপ আনইনস্টল করুন

  1. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে ইনস্টল করা-এ যান আমার অ্যাপস এবং গেমস-এর ট্যাব প্লে স্টোরে (উপরে আলোচনা করা হয়েছে)।
  2. এখন 'এই ডিভাইসটি এর সাজানোর পরিবর্তন করুন ' থেকে শেষ আপডেট হওয়া এবং তারপর শেষ পর্যন্ত স্ক্রোল করুন তালিকার Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর কয়েকটি অ্যাপ সরান যেগুলি আপডেট করা হয়নি৷ একটি দীর্ঘ আপডেটের জন্য এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

অসঙ্গত অ্যাপগুলি সরান

  1. যদি সমস্যাটি এখনও থেকে থাকে, তাহলে একের পর এক ইনস্টল করা সমস্ত অ্যাপ খুলুন (আপনি একটি 3 rd চেষ্টা করতে পারেন পার্টি অ্যাপ যেমন আপডেট সফ্টওয়্যার তালিকা বা তালিকা মাই অ্যাপস এবং হাইপারলিঙ্ক সহ অ্যাপের তালিকা এইচটিএমএল হিসাবে তাদের প্লে স্টোর পৃষ্ঠায় রপ্তানি করুন। তারপরে আপনি আপনার ফোনের ক্রোম ব্রাউজারে সেই এইচটিএমএলটি প্লে স্টোরে একের পর এক অ্যাপগুলি পরীক্ষা করতে ব্যবহার করতে পারেন এবং অ্যাপটি ওপেন, আপডেট, সক্ষম, ডিভাইসের সাথে আর সামঞ্জস্যপূর্ণ নয় কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. যদি সক্ষম দেখানো হয়, অ্যাপ চালু করুন। যদি ডিভাইসের সাথে আর সামঞ্জস্যপূর্ণ না হয় দেখানো হয়েছে, অ্যাপটি সরান এবং তারপর আপডেট সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

প্লে স্টোর থেকে সরানো অ্যাপগুলি আনইনস্টল করুন

  1. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে সেটিংস চালু করুন আপনার ফোনে এবং অ্যাপস খুলুন . Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন ইন্সটল করা অ্যাপটি একে একে খুলুন এবং অ্যাপের বিবরণ-এ আলতো চাপুন যা প্লে স্টোরের অ্যাপের পৃষ্ঠা খুলবে। এখন প্লে স্টোর থেকে অ্যাপটি সরানো হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন (সিস্টেমের অ্যাপগুলি অ্যাপের বিবরণ বিকল্পটি নাও দেখাতে পারে)। যদি তাই হয়, তাহলে আপনার ফোন থেকে অ্যাপটি সরান এবং এটি আপডেটের সমস্যা সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

সমাধান 11:ফোন থেকে কিছু Google অ্যাকাউন্ট সরান

আপনার কোনো Google অ্যাকাউন্ট সঠিকভাবে কনফিগার করা না থাকলে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন (যেমন, অ্যাকাউন্টে পাসওয়ার্ড পরিবর্তন কিন্তু সমস্যাযুক্ত অ্যাকাউন্টের পাসওয়ার্ড ফোনের অ্যাকাউন্টে আপডেট করা হয়নি)। এই পরিস্থিতিতে, আপনার ডিভাইসের জন্য কিছু Google অ্যাকাউন্ট সরানো সমস্যার সমাধান হতে পারে। প্রক্রিয়া শুরু করার আগে, নিশ্চিত করুন যে Family Link (যদি ইনস্টল করা থাকে) অপসারণ করুন এবং এছাড়াও, আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে আছে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি অ্যাকাউন্টে সাইন-ইন অনুমোদন করতে আপনার ফোন ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন যে আপনি অ্যাকাউন্টে সাইন-ইন করার জন্য একটি বিকল্প পদ্ধতি (যেমন, আপনার নিবন্ধিত ফোন নম্বরে SMS) ব্যবহার করতে পারেন।

Google Play স্টোরের জন্য সিঙ্ক সক্ষম করুন

  1. সেটিংস চালু করুন আপনার ফোন থেকে এবং অ্যাকাউন্ট খুলুন (আপনাকে আরও সেটিংস দেখতে হতে পারে)। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. এখন, Google নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে সমস্ত অ্যাকাউন্ট সঠিকভাবে সিঙ্ক হচ্ছে গুগলএর প্রতি. Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. যদি এমন কোনো অ্যাকাউন্ট থাকে যা সিঙ্ক হচ্ছে না , তারপর সেই অ্যাকাউন্টে আলতো চাপুন .
  4. এখন সমস্ত সিঙ্ক বিকল্পগুলি সক্ষম আছে কিনা তা পরীক্ষা করুন, যদি না হয়, তাহলে সিঙ্ক সক্ষম করুন (বিশেষত Google Play এর সাথে সম্পর্কিত) এবং এটি আপডেটের সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

কিছু ​​অ্যাকাউন্ট সরান

  1. যদি এটি কৌশলটি না করে বা অ্যাকাউন্টের প্রয়োজন না হয়, তাহলে সেই অ্যাকাউন্টে আলতো চাপুন (সেটিংস>>অ্যাকাউন্টস>>Google) এবং তারপরে আরো-এ আলতো চাপুন বোতাম।
  2. এখন অ্যাকাউন্ট সরান এ আলতো চাপুন এবং তারপর নিশ্চিত করুন অ্যাকাউন্ট সরাতে। Google Play Store-এ  আপডেট পরীক্ষা করার ত্রুটি  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর রিবুট করুন আপনার ডিভাইস এবং আপডেটের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমস্ত Google অ্যাকাউন্ট সরান

  1. যদি না হয়, তাহলে সমস্ত Google অ্যাকাউন্ট সরান৷ (উপরে আলোচনা করা হয়েছে) এবং রিবুট করুন আপনার ডিভাইস।
  2. রিবুট হলে, পুনরায় যোগ করুন ডিভাইসে অ্যাকাউন্টগুলির একটি এবং তারপরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  3. যদি এটি কৌশলটি না করে, তাহলে অ্যাকাউন্টটি সরান আবার এবং রিবুট করুন আপনার ডিভাইস।
  4. রিবুট হলে, একটি নতুন Gmail অ্যাকাউন্ট তৈরি করুন (ডিভাইসটিতে) এবং ডিভাইসে সাইন-ইন করতে সেই অ্যাকাউন্টটি ব্যবহার করুন যা আশা করি, আপডেটের সমস্যা সমাধান করে। আপনি যদি ডিভাইসে পুরানো অ্যাকাউন্ট ব্যবহার করতে চান, তাহলে পাসওয়ার্ড পরিবর্তন করুন৷ পুরানো অ্যাকাউন্টগুলি এবং তারপরে সেগুলিকে ডিভাইসে যুক্ত করুন৷

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনাকে আপনার ডিভাইসের সম্পূর্ণ ফ্যাক্টরি রিসেট করতে হতে পারে।


  1. Google Play Store ত্রুটি 963 কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে Google Play Store সার্ভারের 'কোন সংযোগ পুনরায় চেষ্টা নেই' ত্রুটি ঠিক করবেন

  3. Google Play Store-এ 'কিছু ভুল হয়েছে, অনুগ্রহ করে আবার চেষ্টা করুন' ত্রুটি ঠিক করবেন

  4. Google Play Store এ 'ডাউনলোড মুলতুবি' ত্রুটি কীভাবে ঠিক করবেন