কম্পিউটার

স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

স্যামসাং স্মার্ট সুইচ একটি মোবাইল ডিভাইস থেকে অন্য মোবাইল ডিভাইসে ফাইল, ভিডিও, পরিচিতি, ফটো বা অ্যাপ্লিকেশন স্থানান্তর সক্ষম করার জন্য পরিচিত। এটি ফোনের মধ্যে স্থানান্তর করার সময় বিষয়বস্তুগুলির ব্যাক আপ এবং পুনরুদ্ধার করতেও সক্ষম। তাছাড়া, এটি সফ্টওয়্যার আপডেট ইনস্টল করার পাশাপাশি ইমেল সিঙ্ক করার জন্য ব্যবহার করা যেতে পারে৷

স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

এই পৃষ্ঠায়, আমাদের ফোকাস আপনাকে প্রকাশ করবে কীভাবে Samsung স্মার্ট সুইচকে ডেটা স্থানান্তর এবং ব্যাকআপ এবং সামগ্রী পুনরুদ্ধারের জন্য ব্যবহৃত একটি প্রোগ্রাম হিসাবে ব্যবহার করবেন। এই আশ্চর্যজনক প্রোগ্রামের ব্যবহার সম্পর্কে আলোকিত হতে পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করতে থাকুন।

কন্টেন্ট ট্রান্সফার করতে Samsung স্মার্ট সুইচ ব্যবহার করা

আপনি যদি আপনার পুরানো ডিভাইস থেকে একটি নতুন ডিভাইসে দ্রুত এবং সহজে বিষয়বস্তু স্থানান্তর করতে চান তাহলে Samsung Smart Switch হল আপনার সেরা পছন্দ৷ আপনি যদি নিজের কাছে একটি নতুন মোবাইল ডিভাইস পেয়ে থাকেন এবং আপনি আপনার ডেটা পুরানো ডিভাইস থেকে নতুনটিতে সরাতে চান তাহলে আর চিন্তা করবেন না৷

বিষয়বস্তুর এই স্থানান্তরটি ওয়্যারলেসভাবে করা হয়, অতএব, প্রক্রিয়াটি আপনার কাছে রকেট বিজ্ঞান হবে না। যাইহোক, আপনার ডেটার ফলপ্রসূ স্থানান্তর নিশ্চিত করতে আপনার কিছু জিনিস থাকা দরকার। আপনাকে স্মার্ট সুইচ মোবাইল অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে যা আপনাকে ঝামেলা বাঁচাবে। অ্যাপটি ডাউনলোড করতে:

  1. উভয় ডিভাইসেই, Google Play Store-এ যান .
  2. স্মার্ট সুইচ অ্যাপ খুঁজুন অনুসন্ধান বারে৷
  3. ইনস্টল এ ক্লিক করুন স্মার্ট সুইচ অ্যাপটি অর্জন করতে।
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

একবার স্মার্ট সুইচ অ্যাপ উভয় মোবাইল ডিভাইসে ইনস্টল হয়ে গেলে, আপনি এখন এগিয়ে যান এবং নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:স্মার্ট সুইচ অ্যাপ চালু করুন

আপনাকে আপনার পুরানো ডিভাইস এবং নতুন ডিভাইসেও অ্যাপটি খুলতে হবে। প্রথমে এটি সেট আপ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে ভুলবেন না। এর মধ্যে অন্যান্য সেটিংসের মধ্যে গোপনীয়তা নীতি এবং পরিষেবার শর্তাবলীতে সম্মত হওয়া অন্তর্ভুক্ত থাকতে পারে৷

স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

ধাপ 2:স্থানান্তর সেট আপ করুন

এর পরে, আপনাকে ডিভাইসগুলির মধ্যে বিষয়বস্তু স্থানান্তর করার জন্য প্রস্তুত করতে হবে। স্থানান্তর সেট আপ করতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে স্মার্ট সুইচ উভয় ডিভাইসেই খোলা আছে। এছাড়াও, আপনাকে নিশ্চিত করতে হবে যে ডিভাইসগুলি কাছাকাছি পরিসরে রয়েছে এবং স্থানান্তরটি শব্দমুক্ত একটি সুবিধাজনক জায়গায় হওয়া উচিত।

স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

ধাপ 3:ডিভাইসগুলি সংযুক্ত করুন

ডিভাইসগুলিকে একসাথে সংযুক্ত করতে, আপনাকে প্রথমে 50 সেন্টিমিটার দূরত্বের মধ্যে ডিভাইসগুলিকে কাছাকাছি আনতে হবে। উভয় ডিভাইসেই স্মার্ট সুইচ খোলা থাকার সময়, স্ক্রিনের নীচে সংযোগ বোতামে ক্লিক করুন৷

স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

দ্রষ্টব্য: যেহেতু স্মার্ট সুইচ অ্যাপটি অডিও সিগন্যালের মাধ্যমে ডিভাইসগুলিকে সংযুক্ত করে, তাই কোলাহলপূর্ণ বা জনাকীর্ণ জায়গায় ডিভাইসগুলিকে সংযুক্ত করা কঠিন হতে পারে৷ অতএব, আপনি একটি সুবিধাজনক জায়গায় কর্ম সম্পাদন বিবেচনা করা উচিত.

পদক্ষেপ 4:বিষয়বস্তু স্থানান্তর করুন

ডিভাইসগুলির একটি সফল সংযোগের পরে, আপনি এখন বিষয়বস্তুগুলি এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করতে এগিয়ে যেতে পারেন। আপনি পরিচিতি, ফটো, অ্যাপ্লিকেশন এবং অন্যান্য ফাইলের মতো ডেটা প্রকারের একটি তালিকা দেখতে সক্ষম হবেন যা আপনি স্থানান্তর করতে বেছে নিতে পারেন।

স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

চেকবক্সে ক্লিক করে আপনি যে ধরনের ডেটা স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন এবং স্থানান্তর এ ক্লিক করুন। আপনার নতুন ডিভাইসে, আপনাকে স্থানান্তরের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করা হবে, তাই বিষয়বস্তু স্থানান্তর গ্রহণ করতে ওকে ক্লিক করুন। এখন আপনার ট্রান্সফার সহজে এবং সম্ভব কম সময়ের মধ্যে সম্পন্ন হবে, ধন্যবাদ Samsung Smart Switch এর জন্য।

উপরন্তু, আপনি আপনার ফোন থেকে আপনার ল্যাপটপ বা পিসিতে বিষয়বস্তু স্থানান্তর করার জন্য PC এবং Mac এর জন্য Smart Switch অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন।

আপনার ডেটা ব্যাক আপ করতে Samsung স্মার্ট সুইচ ব্যবহার করে

সামগ্রী স্থানান্তর ছাড়াও, স্যামসাং স্মার্ট সুইচ আপনার ডেটা ব্যাক আপ এবং পুনরুদ্ধার করার একটি অবিশ্বাস্য কাজ করে। ডেটা ব্যাকআপের গুরুত্ব হ'ল আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করা এবং ডেটা ক্ষতি থেকে বাঁচানো। Samsung Smart Switch ব্যবহার করে আপনার ডেটা ব্যাক আপ করা 123 এর মতোই সহজ তাই আপনাকে যা করতে হবে তা হল নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. খোলাস্মার্ট সুইচ অ্যাপ আপনার কম্পিউটারে।
  2. ব্যাকআপ-এ ক্লিক করুন
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন
  1. অ্যাক্সেস উইন্ডোতে আপনার মোবাইল ডিভাইসে, অনুমতি দিন এ ক্লিক করুন অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য।
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন
  1. ব্যাকআপ প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে, আপনি ব্যাক আপ করা ডেটার একটি সারাংশ দেখতে সক্ষম হবেন৷ এখন, ঠিক আছে এ ক্লিক করুন
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন

আপনার ডেটা পুনরুদ্ধার করতে Samsung স্মার্ট সুইচ ব্যবহার করে

সাধারণত, একটি ব্যাকআপের পরে, ডেটা পুনরুদ্ধার করা হবে। এখন যেহেতু আপনি ইতিমধ্যেই আপনার ডেটার একটি ব্যাকআপ করেছেন, এখন আপনি স্মার্ট সুইচ ব্যবহার করেও সেগুলি পুনরুদ্ধার করতে পারেন৷ এটি অর্জন করতে, নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে ভুলবেন না:

  1. সংযুক্ত করুন কম্পিউটারে আপনার ফোন ব্যবহার করে
  2. স্যামসাং স্মার্ট সুইচ চালু করুন আপনার কম্পিউটারে।
  3. পুনরুদ্ধার করুন এ ক্লিক করুন
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন
  1. আপনার ফোনে অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ জানানোর পরে, অনুমতি দিন এ ক্লিক করুন পুনরুদ্ধার প্রক্রিয়া চালিয়ে যেতে।
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন
  1. পুনরুদ্ধার প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে, আপনি পুনরুদ্ধার করা ডেটার তালিকা দেখতে পাবেন। ঠিক আছে এ ক্লিক করুন
স্যামসাং স্মার্ট সুইচ কিভাবে ব্যবহার করবেন
  1. স্যামসাং থেকে স্যামসাং এস 20 এ কীভাবে পরিচিতিগুলি স্থানান্তর করবেন

  2. স্মার্ট সুইচ সহ স্যামসাং স্মার্টফোনে সহজেই সামগ্রী স্থানান্তর করুন

  3. কীভাবে আপনার স্মার্ট টিভিতে কোডি পাবেন (স্যামসাং)

  4. কিভাবে মাইক্রোসফট টু-ডুতে স্মার্ট তালিকা ব্যবহার করবেন