কম্পিউটার

নক্স প্লেয়ারে 'দুর্ভাগ্যবশত গুগল প্লে পরিষেবা বন্ধ হয়ে গেছে' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

নক্সপ্লেয়ার একটি অ্যান্ড্রয়েড এমুলেটর যা ব্যবহারকারীদের একটি পিসিতে অ্যান্ড্রয়েড গেম খেলতে দেয়। মোবাইল গেমিং সম্প্রতি মোবাইল স্পেসিক্সে বিশাল অগ্রগতির কারণে বাছাই করা হয়েছে এবং অনেক গেম বেশ ট্রেন্ডি হয়ে উঠেছে। এর পাশাপাশি, অনেকে পিসি এমুলেটরে মোবাইল গেম খেলতে পছন্দ করেন। যাইহোক, বেশ সম্প্রতি, প্রচুর রিপোর্ট আসছে যেখানে ব্যবহারকারীরা “দুর্ভাগ্যবশত Google Play পরিষেবা বন্ধ হয়ে গেছে " নক্স প্লেয়ারে ত্রুটি৷

নক্স প্লেয়ারে  দুর্ভাগ্যবশত গুগল প্লে পরিষেবা বন্ধ হয়ে গেছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এই ত্রুটিটি শুরু হতে পারে এবং এটি নির্মূল করার জন্য কার্যকর সমাধানও প্রদান করব৷ সেগুলি যে ক্রমে দেওয়া হয়েছে সেই ক্রমে সাবধানে এবং নির্ভুলভাবে ধাপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

নক্স প্লেয়ারে "দুর্ভাগ্যবশত Google Play পরিষেবা বন্ধ হয়ে গেছে" ত্রুটির কারণ কী?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • আমার ডিভাইস খুঁজুন:  একটি "ফাইন্ড মাই ডিভাইস" বৈশিষ্ট্য রয়েছে যা কখনও কখনও ভুল করে এবং Google Play পরিষেবাগুলিকে সঠিকভাবে কাজ করা থেকে বাধা দিতে পারে৷ এটি একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যা অ্যান্ড্রয়েডে সাধারণ কিন্তু এটির কোনো এমুলেটরে কোনো কার্যকারিতা নেই এবং তাই কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই এটি নিষ্ক্রিয় করা যেতে পারে।
  • দুষ্ট Google Play পরিষেবা:  কিছু ক্ষেত্রে, Google Play পরিষেবা দূষিত হতে পারে যার কারণে সমস্যাটি ট্রিগার হতে পারে। নক্স প্লেয়ার এমুলেটরে Google Play পরিষেবা নিখুঁত নয় এবং বেশিরভাগ সময়ই সমস্যায় পড়ে। যাইহোক, এটি একটি APK এর মাধ্যমে পুনরায় ইনস্টল করা যেতে পারে।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। বিরোধ এড়াতে যেভাবে এগুলিকে উপস্থাপন করা হয় সেভাবেই এগুলি বাস্তবায়ন করা নিশ্চিত করুন৷

সমাধান 1:"আমার ডিভাইস খুঁজুন" বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করা

"আমার ডিভাইস খুঁজুন" বৈশিষ্ট্যটি সাধারণত নক্স প্লেয়ার এমুলেটরের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ সিস্টেম প্রক্রিয়ার সাথে সমস্যা সৃষ্টি করে বলে পরিচিত। অতএব, এই ধাপে, আমরা এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করব। এর জন্য:

  1. নক্স প্লেয়ার চালু করুন এবং "সেটিংস" এ ক্লিক করুন৷ নক্স প্লেয়ারে  দুর্ভাগ্যবশত গুগল প্লে পরিষেবা বন্ধ হয়ে গেছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. “নিরাপত্তা”-এ ক্লিক করুন “ব্যক্তিগত”-এর অধীনে বিকল্প ট্যাব।
  3. নিচে স্ক্রোল করুন এবং “ডিভাইস অ্যাডমিনিস্ট্রেটর”-এ ক্লিক করুন "ডিভাইস অ্যাডমিনিস্ট্রেশন" এর অধীনে ট্যাব নক্স প্লেয়ারে  দুর্ভাগ্যবশত গুগল প্লে পরিষেবা বন্ধ হয়ে গেছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. আনচেক করুন "আমার ডিভাইস খুঁজুন"৷ বিকল্পে যান এবং হোম স্ক্রিনে ফিরে যান।
  5. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:Google Play পরিষেবাগুলি পুনরায় ইনস্টল করা

কিছু ক্ষেত্রে, Google Play পরিষেবাগুলি দূষিত বা অর্ডারের বাইরে হতে পারে। অতএব, এই ধাপে, আমরা ইন্টারনেট থেকে একটি APK ডাউনলোড করব এবং এটি ইনস্টল করব। এর জন্য:

  1. লঞ্চ করুন৷ নক্স প্লেয়ার এবং ইনবিল্ট ব্রাউজার খুলুন।
  2. নেভিগেট করুন এই ঠিকানায়।
  3. এটি apk এর ডাউনলোড শুরু করবে।
  4. ক্লিক করুন apk ডাউনলোড হয়ে গেলে এটিতে।
  5. "ইনস্টল করুন" নির্বাচন করুন৷ বিকল্প নক্স প্লেয়ারে  দুর্ভাগ্যবশত গুগল প্লে পরিষেবা বন্ধ হয়ে গেছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  6. “সেটিংস”-এ নেভিগেট করুন এবং তারপরে "অ্যাপস" এ৷ নক্স প্লেয়ারে  দুর্ভাগ্যবশত গুগল প্লে পরিষেবা বন্ধ হয়ে গেছে  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  7. “Google Play Services”-এ ক্লিক করুন এবং "ক্যাশে সাফ করুন" নির্বাচন করুন৷
  8. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. দুর্ভাগ্যবশত অ্যান্ড্রয়েডে মেসেজিং বন্ধ হওয়া ত্রুটি ঠিক করুন

  2. Google Play Store ত্রুটি 963 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে ঠিক করবেন Google Chrome কাজ করা ত্রুটি বন্ধ করে দিয়েছে

  4. কিভাবে "দুর্ভাগ্যবশত Google Play পরিষেবা বন্ধ হয়ে গেছে" ত্রুটি ঠিক করবেন?