কম্পিউটার

সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে

আপনি পাঠ্য বার্তা পাঠাতে অক্ষম তা খুঁজে বের করতে একটি নতুন ফ্ল্যাগশিপে 1000$ এর কাছাকাছি ব্যয় করা ছাড়া আর কিছুই কষ্ট দেয় না। "দুর্ভাগ্যবশত, মেসেজিং ত্রুটি বন্ধ করেছে"৷ ডিভাইসের মধ্যে বৈষম্য করে না। আপনি স্যামসাং থেকে HTC এবং Huawei যেকোন প্রস্তুতকারকের এই ত্রুটি বার্তাটি দেখতে পারেন৷

সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে

এই ত্রুটির সমস্যা হল যে সঠিক কারণটি চিহ্নিত করা কঠিন। সাধারণত, একটি এসএমএস পাঠাতে বা একটি ইনকামিং পাঠ্য দেখার চেষ্টা করার সময় ব্যবহারকারীরা এই ত্রুটিটি পাবেন। কিন্তু কিছু অ্যান্ড্রয়েড মালিক রিপোর্ট করেছেন যে এই ত্রুটি বার্তাটি এলোমেলোভাবে প্রদর্শিত হয় যখন মেসেজিং অ্যাপটি শান্তভাবে ব্যাকগ্রাউন্ডে চলছে। এমন কিছু ক্ষেত্রেও আছে যেখানে মেসেজিং অ্যাপটি কোনো ত্রুটি বার্তা প্রদর্শন না করেই নিজেকে বন্ধ করে দেয়।

আমরা ফিক্সিং অংশে যাওয়ার আগে, আসুন সবচেয়ে সাধারণ অপরাধীদের দেখে নেওয়া যাক যা এই ত্রুটিটিকে ট্রিগার করবে:

  • মেসেজিং অ্যাপের ক্যাশে জমা হওয়া
  • অন্য এসএমএস ম্যানেজিং অ্যাপের সাথে একটি সফ্টওয়্যার দ্বন্দ্ব
  • ফার্মওয়্যার ত্রুটি
  • ওএস আপডেট খারাপভাবে কার্যকর করা হয়েছে

আপনি যদি এই সমস্যায় ভুগছেন, আপনি সঠিক জায়গায় এসেছেন। নীচে আপনার পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা “দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে” করতে পরিচালিত অনেক ব্যবহারকারীর জন্য ত্রুটি চলে যায়। আমি আপনাকে প্রথম পদ্ধতি দিয়ে শুরু করার পরামর্শ দিচ্ছি এবং আপনার জন্য কাজ করে এমন একটি সমাধান খুঁজে না পাওয়া পর্যন্ত নিচের দিকে কাজ করুন। শুরু করা যাক!

1. একটি সিমুলেটেড ব্যাটারি অপসারণ সম্পাদন করা হচ্ছে

সিমুলেটেড ব্যাটারি অপসারণ হল আপনার ফোন থেকে শারীরিকভাবে ব্যাটারি বের করার সমতুল্য। এই বৈশিষ্ট্যটি এমন ফোনের জন্য ডিজাইন করা হয়েছে যেগুলির একটি অপসারণযোগ্য ব্যাটারি নেই কিন্তু ঐতিহ্যবাহী ব্যাটারিযুক্ত ফোনগুলিতে ঠিক একইভাবে কাজ করে৷ আপনি যদি আপনার ব্যাটারি অপসারণ করতে পারেন তবে এটি একই জিনিস।

কিছু Samsung ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে একটি সিমুলেটেড ব্যাটারি অপসারণ করার পরে “দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে” উপস্থিত হওয়া বন্ধ আপনার প্রস্তুতকারকের উপর নির্ভর করে পদক্ষেপগুলি ভিন্ন হতে পারে। বেশিরভাগ ফোনে, আপনি পাওয়ার বোতাম ধরে রেখে একটি সিমুলেটেড ব্যাটারি অপসারণ ট্রিগার করতে পারেন 10 সেকেন্ডের বেশি (বা স্ক্রীন কালো না হওয়া পর্যন্ত)। এটি কাজ না করলে, পাওয়ার বোতাম + ভলিউম ডাউন বোতাম ধরে রাখার চেষ্টা করুন এবং দেখুন যে কৌশলটি করে কিনা৷

একবার আপনি এই পদ্ধতিতে আপনার ফোন রিবুট করতে পারলে, এটি আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি পুনরাবৃত্তি হয় কিনা।

2. বার্তা ফোল্ডার (পুরনো Android সংস্করণ) মুছে ফেলা হচ্ছে

আপনি যদি অনেক বেশি টেক্সট করেন, তাহলে সম্ভবত আপনি বার্তার অত্যধিক চাপে ভুগছেন যা মেসেজিং অ্যাপটি ক্র্যাশ করে দিচ্ছে। তবে মনে রাখবেন যে এসএমএস খুব কম জায়গা নেয়, তাই সম্ভবত এটি আসলে কোনও স্টোরেজ সমস্যা নয়, বরং একটি সফ্টওয়্যার ত্রুটির মতো। নিম্নলিখিত সমাধানগুলি শুধুমাত্র Android কিট ক্যাট বা তার নীচের ডিভাইসগুলিতে চলমান ডিভাইসগুলিতে সফল বলে প্রমাণিত হয়েছে৷ কিন্তু আপনি একটি নতুন সংস্করণে থাকলেও, এটি এখনও একটি শট মূল্যের।

আমি সচেতন যে আপনার মধ্যে কেউ কেউ এই কৌশলটি সম্পাদন করতে সক্ষম হবেন না। আপনি মেসেজিং অ্যাপ খোলার পরপরই যদি ত্রুটি বার্তাটি উপস্থিত হয়, তাহলে পদ্ধতি 3 এ যান . আপনি যদি মেসেজিং অ্যাপের ভিতরে যেতে পারেন, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার মেসেজিং অ্যাপ খুলুন .
  2. একটি এসএমএস ট্যাপ করে ধরে রাখুন (এটি খুলবেন না)।
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  3. একবার নির্বাচন মেনু প্রদর্শিত হলে, সমস্ত নির্বাচন করুন এ আলতো চাপুন . কিছু Android সংস্করণে, সমস্ত নির্বাচন করুন অ্যাকশন মেনুতে লুকানো থাকবে (তিন-বিন্দু আইকন)।
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  4. মুছুন এ আলতো চাপুন৷ .
  5. আপনার ডিভাইস রিস্টার্ট করুন এবং দেখুন ত্রুটি বার্তাটি আবার দেখা যাচ্ছে কিনা।

3. জোর করে মেসেজিং অ্যাপ বন্ধ করুন

আমরা কোনও অ্যাপ ডেটা মুছে ফেলার আগে, মেসেজিং অ্যাপটি জোর করে বন্ধ করে শুরু করা যাক এবং দেখুন অ্যাপটি ত্রুটি বার্তা ছাড়াই নিজেকে ইনস্ট্যান্টিয়েট করতে পারে কিনা। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সেটিংস> অ্যাপস (অ্যাপ্লিকেশন> অ্যাপ্লিকেশন ম্যানেজার) এ যান এবং সমস্ত অ্যাপস নির্বাচন করুন ফিল্টার।
  2. নীচে স্ক্রোল করুন এবং মেসেজিং-এ আলতো চাপুন .
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  3. ফোর্স ক্লোজ (ফোর্স স্টপ) এ আলতো চাপুন এবং অপশনটি ধূসর না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  4. মেসেজিং অ্যাপ খুলুন আবার দেখুন এবং সমস্যাটি পুনরাবৃত্তি হয় কিনা।

4. মেসেজিং অ্যাপ থেকে ডেটা এবং ক্যাশে সাফ করা হচ্ছে

এটি সাফল্যের সর্বোচ্চ হার সহ পদ্ধতিগুলির মধ্যে একটি। যদি সমস্যাটি মেসেজিং অ্যাপ থেকে উদ্ভূত হয়, তাহলে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করলে ত্রুটিটি চলে যাবে৷ চিন্তা করবেন না, এটি আপনার এসএমএস বার্তাগুলিকে মুছে ফেলবে না, তবে আপনি সেগুলির সাথে একটি ব্যাকআপ নিতে পারেন। এখানে কি করতে হবে:

  1. সেটিংস> অ্যাপস (অ্যাপ্লিকেশন> অ্যাপ্লিকেশন ম্যানেজার) এ যান।
  2. সমস্ত অ্যাপ নির্বাচন করুন ফিল্টার করুন এবং মেসেজিং অ্যাপে নিচে স্ক্রোল করুন .
  3. স্টোরেজ নির্বাচন করুন .
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  4. ডেটা সাফ করুন-এ আলতো চাপুন এবং বিকল্পটি ধূসর হয়ে যাওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. ক্যাশে সাফ করুন এ আলতো চাপুন এবং অপেক্ষা করুন যতক্ষণ না এটি 0.0 KB দেখায়।
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  6. আপনার ডিভাইস রিস্টার্ট করুন এবং মেসেজিং অ্যাপ খুলুন আবার।

5. সফ্টওয়্যার দ্বন্দ্ব নির্ণয় করতে নিরাপদ মোড ব্যবহার করে

আপনি নিরাপদ মোডে আপনার ফোন চালু করলে, সমস্ত তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিকে চলতে বাধা দেওয়া হবে৷ আপনার সম্প্রতি ইনস্টল করা কোনো সফ্টওয়্যার ত্রুটি বার্তার কারণে হয়েছে কিনা তা আমাদের জানানোর উদ্দেশ্য এটি পূরণ করবে৷

কিছু এসএমএস ম্যানেজিং অ্যাপ এবং অন্তর্নির্মিত মেসেজিং ক্লায়েন্টের মধ্যে পরিচিত সফ্টওয়্যার দ্বন্দ্ব রয়েছে। আপনি নিরাপদ মোডে থাকাকালীন ত্রুটি বার্তার সম্মুখীন না হলে, আপনাকে কিছু আনইনস্টল করতে হবে। এখানে আপনাকে সঠিক পদক্ষেপগুলি নিতে হবে:

  1. পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না মেনু প্রদর্শিত হয়।
  2. টিপুন এবং ধরে রাখুন পাওয়ার অফ আইকন যতক্ষণ না লুকানো পপ-আপ প্রদর্শিত হয়।
  3. যখন আপনি নিরাপদ মোডে রিস্টার্ট করতে চান কিনা জিজ্ঞাসা করার বার্তা পাবেন , ঠিক আছে আলতো চাপুন .
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  4. আপনার ডিভাইস নিরাপদ মোডে রিস্টার্ট হওয়ার জন্য অপেক্ষা করুন . আপনার কাছে নিরাপদ মোড আছে কিনা তা যাচাই করে আপনি এটি নিশ্চিত করতে পারেন৷ স্ক্রিনের নীচে ডানদিকে আইকন৷
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  5. একবার আপনি সম্পূর্ণরূপে নিরাপদ মোডে বুট হয়ে গেলে, মেসেজিং অ্যাপটি আবার খোলার চেষ্টা করুন৷ যদি বার্তাটি আবার দেখায়, তাহলে পদ্ধতি 6 এ যান . যদি এটি উপস্থিত না হয়, তাহলে নিচের ধাপগুলো চালিয়ে যান।
  6. এখন সেটিংস> অ্যাপস (অ্যাপ্লিকেশন> অ্যাপ্লিকেশন ম্যানেজার) এ যান এবং সমস্ত অ্যাপ নির্বাচন করুন ফিল্টার।
  7. ত্রুটিটি প্রথম দেখাতে শুরু করার সময় আপনি যে অ্যাপগুলি ইনস্টল করেছিলেন সেগুলি সম্পর্কে চিন্তা করুন৷ আপনার মনে হয় বিবাদের কারণ হতে পারে এমন প্রতিটি অ্যাপ আনইনস্টল করুন। আপনার কাছে অতিরিক্ত এসএমএস ম্যানেজিং অ্যাপ থাকলে সেটিও আনইনস্টল করুন।
  8. আপনার ডিভাইস রিস্টার্ট করুন। আপনার Android আবার স্বাভাবিক মোডে বুট হওয়া উচিত।
  9. মেসেজিং অ্যাপ খুলুন আবার দেখুন এবং ত্রুটি বার্তা চলে গেছে কিনা।

6. পুনরুদ্ধার মোড থেকে ক্যাশে পার্টিশন মোছা৷

একটি OS আপডেট হয়ত কিছু অনুমতি নিয়ে গোলমাল করেছে এবং “দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে” -এর প্রকাশকে সহজতর করেছে ত্রুটি. OS সফ্টওয়্যার আপডেটগুলির জন্য নতুন ফার্মওয়্যার সেট করার পরে কিছু অ্যাপ ক্যাশে বিশৃঙ্খলা করা সাধারণ। যদি উপরের পদ্ধতিগুলি ব্যর্থ হয় তবে আসুন ক্যাশে পার্টিশনটি মুছে ফেলার চেষ্টা করি। এখানে কিভাবে:

দ্রষ্টব্য: মনে রাখবেন যে রিকভারি মোডে প্রবেশের ধাপগুলি ডিভাইস থেকে ডিভাইসে আলাদা হতে পারে। যদি নীচের পদক্ষেপগুলি আপনাকে পুনরুদ্ধার মোডে নিয়ে না যায় , “কিভাবে পুনরুদ্ধার মোডে প্রবেশ করবেন + *YourPhoneModel*” এ একটি অনলাইন অনুসন্ধান করুন

  1. আপনার ডিভাইস সম্পূর্ণরূপে বন্ধ করুন।
  2. ভলিউম আপ বোতাম + হোম বোতাম + পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন . আপনার ডিভাইসে হোম বোতাম না থাকলে, শুধু পাওয়ার বোতাম + ভলিউম আপ বোতাম ধরে রাখার চেষ্টা করুন .
  3. আপনার ফোন ভাইব্রেট হওয়ার সাথে সাথে, পাওয়ার বোতাম ছেড়ে দিন কিন্তু অন্য বোতাম(গুলি) ধরে রাখুন।
  4. আপনি Android সিস্টেম পুনরুদ্ধার দেখার পরে৷ স্ক্রীন, বাকি বোতাম ছেড়ে দিন।
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  5. নিচে নেভিগেট করতে ভলিউম কী ব্যবহার করুন এবং হাইলাইট করুন ক্যাশে পার্টিশন মুছা .
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  6. পাওয়ার বোতাম টিপুন এটি নির্বাচন করে নিশ্চিত করতে।
  7. প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এটির শেষে আপনাকে আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে বলা হবে। পাওয়ার বোতাম টিপুন পুনরায় আরম্ভ করার জন্য।
  8. আপনার ডিভাইস আবার বুট হওয়ার পরে, মেসেজিং অ্যাপ খুলুন এবং দেখুন সমস্যাটি পুনরাবৃত্তি হয় কিনা।

7. একটি বিকল্প এসএমএস ম্যানেজিং অ্যাপ ব্যবহার করা

যদি উপরের পদ্ধতিগুলি অসফল হয়ে থাকে এবং আপনি অন্তর্নির্মিত মেসেজিং অ্যাপ ব্যবহার করতে আগ্রহী না হন তবে আপনি তৃতীয় পক্ষের সমাধানের জন্য যেতে পারেন। আপনি যদি ডিফল্ট এসএমএস অ্যাপের কার্যকারিতা পুনরুদ্ধার করতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে শেষ পদ্ধতিতে যান।

আপনাকে সর্বোত্তম সম্ভাব্য সমাধান বাছাই করতে সাহায্য করার জন্য, আমরা সবচেয়ে দক্ষ এসএমএস পরিচালনা অ্যাপগুলির একটি তালিকা তৈরি করেছি৷ তাদের মধ্যে কিছু ডিফল্ট অ্যান্ড্রয়েড অ্যাপের তুলনায় অনেক বেশি কাস্টমাইজেশন বিকল্প রয়েছে, তাই এটি একটি উন্নতি বিবেচনা করুন। শুধুমাত্র নিম্নলিখিত অ্যাপগুলির মধ্যে একটি ইনস্টল করুন এবং এটিকে ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসেবে সেট করুন।

দ্রষ্টব্য:আপনি যদি SMS উদ্দেশ্যে একটি অতিরিক্ত অ্যাপ ইনস্টল করতে না চান, তাহলে আপনি আপনার SMS অ্যাক্সেস করতে Facebook Messenger ব্যবহার করতে পারেন। তবে নিশ্চিত করুন যে আপনার কাছে অ্যাপটির সর্বশেষ সংস্করণ আছে।

  • Android মেসেজ
  • চম্প এসএমএস
  • টেক্সট্রা
  • পালস এসএমএস
  • QKSMS

8. একটি ফ্যাক্টরি রিসেট সম্পাদন করা হচ্ছে

আপনি যদি সফল সমাধান ছাড়াই এখানে সমস্ত পথ পেয়ে যান, তাহলে আপনার শেষ বিকল্প হল ফ্যাক্টরি রিসেট করা। ভাল খবর হল, এটি সম্ভবত অনির্দিষ্টকালের জন্য আপনার সমস্যার সমাধান করবে। আপনি এটির সাথে এগিয়ে যাওয়ার আগে আপনার জানা উচিত যে একটি ফ্যাক্টরি রিসেট SD কার্ডে উপস্থিত নয় এমন কোনও ব্যক্তিগত ডেটা মুছে ফেলবে৷ আপনি একটি ব্যাকআপ না করা পর্যন্ত আপনার সমস্ত ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি এবং SMS হারিয়ে যাবে৷ ফ্যাক্টরি রিসেট করার পদ্ধতি এখানে দেওয়া হল:

  1. সেটিংস-এ যান এবং ব্যাকআপ এবং রিসেট-এ স্ক্রোল করুন .
  2. ব্যাকআপ এবং রিসেট এ আলতো চাপুন এবং নিশ্চিত করুন আমার ডেটা ব্যাক আপ করুন সক্রিয় করা হয়. যদি তা না হয়, বিকল্পের পাশে চেকবক্স সক্রিয় করুন।
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  3. নীচে স্ক্রোল করুন এবং ফ্যাক্টরি ডেটা-এ আলতো চাপুন রিসেট করুন৷ .
    সমাধান:দুর্ভাগ্যবশত, মেসেজিং বন্ধ হয়ে গেছে
  4. ফোন রিসেট করুন (ডিভাইস রিসেট করুন) এ আলতো চাপ দিয়ে আপনার নির্বাচন নিশ্চিত করুন .
  5. আপনি একবার আঘাত করলে সবকিছু মুছে দিন , ফ্যাক্টরি রিসেট প্রক্রিয়া শুরু হবে।
  6. এটি সম্পূর্ণ হতে 10 মিনিটের বেশি সময় লাগতে পারে এবং এটির শেষে আপনার ডিভাইসটি পুনরায় চালু হবে৷
  7. প্রিলোড করা অ্যাপগুলি পুনরায় চালু করার জন্য আপনার সিস্টেমের জন্য অপেক্ষা করুন এবং মেসেজিং অ্যাপ খোলার চেষ্টা করুন আবার।

  1. দুর্ভাগ্যবশত IMS পরিষেবা বন্ধ হয়ে গেছে ঠিক করুন

  2. Android মেসেজিং অ্যাপ কাজ করছে না তা ঠিক করুন

  3. ফিক্স সিস্টেম UI অ্যান্ড্রয়েডে কালো স্ক্রীন বন্ধ করে দিয়েছে

  4. দুর্ভাগ্যবশত অ্যান্ড্রয়েডে মেসেজিং বন্ধ হওয়া ত্রুটি ঠিক করুন