কম্পিউটার

এবং এখন আমরা Samsung Galaxy S4

পর্যালোচনা করি

কয়েক সপ্তাহ আগে, কিছু আশ্চর্যজনক ঘটনা ঘটেছিল। আমি নিজের জন্য একটি নোকিয়া লুমিয়া 520 জিনিস কিনেছি, যা উইন্ডোজ ফোন 8 এর সাথে আসে, যা উইন্ডোজ 8 নামক বিশাল মূর্খতার ছোট-ফ্যাক্টর অবতার। একটি অপারেটিং সিস্টেম হিসাবে উইন্ডোজ ফোন দ্বারা সবচেয়ে আনন্দদায়কভাবে বিস্মিত। একটি ছোট ডিভাইসে, টাইলস আসলে অনেক অর্থবোধ করে, বিশ্বাস করুন বা না করুন। ডেস্কটপে নয়।

তারপর, যেহেতু আমি বেশ জনপ্রিয়, কেউ আমাকে একটি Samsung Galaxy S4 দিয়েছে এবং বলল:আপনি এটি পর্যালোচনা করবেন, দোস্ত। ঠিক আছে. আমরা এটা করতে হবে. এই প্রয়াসটি গত বছর অন্য একটি অ্যান্ড্রয়েড-ভিত্তিক ফোনের সাথে আমার আগের, মোটামুটি হতাশাজনক অভিজ্ঞতার সাথে ভারসাম্য বজায় রাখবে, সেইসাথে স্যামসাং নোট ট্যাবলেটের সাথে আমার আনন্দদায়ক ভাল সম্পর্ক। দেখা যাক কি দেয়।

ফোন কলের জন্য ভাল, আক্রমণের জন্য ভাল

Samsung Galaxy S4 একটি বড় ডিভাইস। অন্য লোকেদের যখন তারা আপনাকে বিরক্ত করে তখন তাদের মাথার উপর আঘাত করার জন্য এটি যথেষ্ট বড়। এখন, আকারটি সাধারণভাবে ভাল, কারণ এর অর্থ হল আপনার জিনিসগুলি করার জন্য আপনার কাছে আরও বেশি শারীরিক ইক্যুইটি আছে, কিন্তু তারপরে, স্মার্টফোনগুলি যত বড় হবে, ততই আপনি ভাবতে শুরু করবেন যে তারা যদি আরও একটি ইঞ্চি এবং আরও একটি যুক্ত করে তবে কী হবে। আমরা কি 80 এর দশকের বুমবক্সের রাজ্যে বিচ্যুত হব? আমরা কি কার্যকরভাবে আমাদের কপালের গহ্বরের কাছে ছোট ছোট ল্যাপটপগুলি বহন করব না, এবং বেশিরভাগ লোকের জন্য, এটি একটি গহ্বর, কারণ এটি খালি রয়েছে। যাইহোক, এটি আমাকে স্ন্যাচের কথা মনে করিয়ে দেয়, বরিস দ্য ব্লেড বলছে:ভারি ভাল, ভারী নির্ভরযোগ্য, যদি এটি গুলি না করে তবে আপনি সর্বদা এটি দিয়ে তাদের আঘাত করতে পারেন। ডট. সেখানে।

কিন্তু প্রকৃত পর্দার আকার সমীকরণের মাত্র এক অর্ধেক। এছাড়াও বেধ আছে, যা আমরা জন্য অ্যাকাউন্ট করা আবশ্যক. এবং তারপরে, আপনি সমস্ত ধরণের ভুল ফর্ম ফ্যাক্টর এবং অনুপাত পাবেন এবং লুকা প্যাসিওলি এখন বিরক্ত। Galaxy S4 খুব চওড়া, খুব লম্বা এবং খুব পাতলা, এবং এখনও Dedoimedo Jr. এর চেয়ে ছোট, আপনি জানেন আমি কি বলতে চাইছি, কিন্তু এটি আপনার হাতে ঠিকভাবে ফিট করে না, কারণ যে টুকরোটি আপনার হাতের তালুতে যায়, গ্রিপ এবং সমর্থনের জন্য, এটি আসলে ক্ষুদ্র, এবং আপনি মনে করেন যে কোনো কিছুর ভারসাম্য বজায় রাখা যা যেকোনো মুহূর্তে আপনার হাত থেকে ছিটকে যেতে পারে।

আমার সাম্প্রতিক বই, দ্য ব্রোকেন এর সাথে যদি আপনি চান তবে এটি তুলনা করুন। এখন, হয় বইটি খুব মোটা, বা ফোনটি খুব পাতলা, বা উভয়ই। উত্তর হল, উপরের সবগুলোই।

আরেকটা তুলনা করা যাক। চারটি ফোন পাশাপাশি, এরগনোমিক্সের ক্রমবর্ধমান স্তরের সাথে আপনি ডানদিকে ঘুরছেন। বামদিকে স্যামসাং, এবং এটি লুমিয়ার মতো প্রায় অর্ধেক পুরু। E6 এবং Nokia 520 প্রায় একই পুরুত্বের। এবং সবশেষে C1 অন্য দুটি Nokia ফোনের যেকোনোটির চেয়ে প্রায় 50% মোটা, এবং এটি সবচেয়ে হালকা এবং সবচেয়ে সুদর্শন, সেইসাথে ধরে রাখা এবং বহন করা সবচেয়ে সহজ।

অবশেষে, একেবারে ডানদিকে, আমাদের কাছে মানব প্রতিরক্ষার একটি অস্ত্র আছে, একটি আগ্নেয়াস্ত্র। আপনি যেমন কল্পনা করবেন, এটির সর্বোত্তম গ্রিপ রয়েছে, সম্পূর্ণরূপে মানুষের হাতের জন্য তৈরি, যা আপনাকে বলে যে হ্যান্ডহেল্ড ডিভাইসগুলি কী হওয়া উচিত, যদি জীবন তাদের উপর নির্ভর করে। তাই, Samsung S4 খুব পাতলা। সর্বাধিক আড়ম্বরপূর্ণ, কিন্তু ব্যবহার করার জন্য মজাদার নয়, নিপুণ অর্থে নয়।

স্পেসিফিকেশন

এখন, এই মুহুর্তে, ওয়েবে প্রতিটি মনোযোগ সন্ধানকারী যা করে তা আমার করা উচিত, এই ফোনটি করতে পারে এমন সমস্ত প্রযুক্তিগত বিবরণ আমার তালিকাভুক্ত করা উচিত, কারণ লোকেরা এটিই যত্ন করে। না. এটি শুধুমাত্র গীকরাই করে যারা এটি করে এবং সাধারণ ব্যবহারকারীদের কাছে একমাত্র গুরুত্বপূর্ণ জিনিসটি হল আইফোনের সাথে প্রকৃত স্ক্রীনের আকার তুলনা করা। তাই আপনার জন্য কোন চশমা নেই, আপনি নিজেরাই এটি করতে পারেন।

ব্যবহারযোগ্যতা

ওয়েল, বলা বাহুল্য, আমার অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা এখন পর্যন্ত মিশ্র ছিল। লো-এন্ড স্মার্টফোনে জিঞ্জারব্রেডের সাথে এটিকে ঘৃণা করে, ট্যাবলেটে এটি যথেষ্ট ভাল লেগেছে। এখন এখানে, আমি আবার খুশির চেয়ে আরও বেশি বেদনাদায়ক বোধ করছি।

সত্য, Galaxy S4 একটি দ্রুত, মসৃণ অপারেটিং সিস্টেমের সাথে আসে। কথা বলার জন্য সবকিছুই বাজে, এবং আক্ষরিক অর্থে আপনার আঙ্গুলের স্ন্যাপ এ আপনার সমস্ত ফাংশনে দ্রুত অ্যাক্সেস রয়েছে। কিন্তু Nokia Lumia 520 এর সহজ, অতি-স্পার্টান IKEA ডিজাইন ইন্টারফেসের সাথে ব্যবহার করার পর, অ্যান্ড্রয়েড খুব বেশি ভিড়, খুব রঙিন বোধ করে। নিশ্চিত আপনি সহজেই ঘুরে আসতে পারেন, কিন্তু অনেকগুলি বিকল্প আছে, অনেকগুলি সেটিংস রয়েছে৷

অবশ্যই, এটি সাধারণ মানুষের কাছে কিছু যায় আসে না, যারা অ্যাপস এবং গেমস সম্পর্কে, এবং আপনি অ্যান্ড্রয়েডকে এর প্লে স্টোরে পরাজিত করতে পারবেন না। এবং এখনও, এটি একটি খুব masochistic অভিজ্ঞতা.

এই পর্যালোচনার জন্য আপনাকে স্ক্রিনশট সরবরাহ করতে সক্ষম হওয়ার জন্য, আমি ভেবেছিলাম সেগুলি তৈরি করার কিছু উপায় দরকার। বিল্ট-ইন ফোন কী কম্বো সম্পর্কে অবগত নন, নোকিয়াতে যে পছন্দগুলি ব্যবহার করা হয়েছিল, আমি কিছু অ্যাপ পেতে দোকানে রওনা হলাম। আমি আমার পুরানো, পরিচিত বন্ধুদের চেষ্টা করেছি এবং তারা পুরোপুরি কাজ করেনি। তারপর আমি কিছু অন্যান্য স্ক্রিনশট ইউটিলিটি চেষ্টা করেছি, এবং তারাও কাজ করেনি। অবশ্যই, অ্যাপগুলি সব আমাকে জানিয়েছিল কিভাবে পাওয়ার + হোম কম্বো ব্যবহার করে ছবি তৈরি করা যায়, কিন্তু একরকম, আমার যেমনটা করা উচিত ছিল তেমনটা আমি করতে পারিনি, তাই আমি আমার জীবনের ত্রিশ মিনিট নষ্ট করেছি, কীভাবে তা বের করার চেষ্টা করেছি। এই নিবন্ধটি আরো রঙিন করুন. এই সমস্ত কিছুর উপরে, অ্যাপগুলি বিজ্ঞাপনে পূর্ণ ছিল এবং একজন এমনকি এটির টুলবারের মতো জিনিসটিকে ধাক্কা দেওয়ার চেষ্টা করেছিল। অন্য একজন আমাকে এটি ব্যবহার করতে দেওয়ার আগে আপগ্রেড করার জন্য জিজ্ঞাসা করেছিলেন। এটি স্যামসাং স্যুটের একটি আদর্শ অংশ বা অ্যান্ড্রয়েড সংস্করণ বা ক্যারিয়ার দ্বারা বান্ডিল করা কিছু কিনা তা নিশ্চিত নয়, তবে এটি সুন্দর নয়।

এবং এখন আমরা Samsung Galaxy S4

এখন, আমি বুঝতে পারছি কেন মাইক্রোসফ্ট স্টোর উন্নতি করছে না, কারণ সেখানে যা যায় তার জন্য ডেভেলপারদের জন্য তাদের খুব কঠোর প্রয়োজনীয়তা রয়েছে। অন্যদিকে, অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে এটি বলে মনে হচ্ছে না, প্রতিটি একক অ্যাপ সবকিছু ব্যবহার করার অনুমতি চায়, আপনি শেষ ছাড়াই বিজ্ঞাপনগুলি পান, বিজ্ঞাপন বমিভাব, আপনি এটি পান, বিজ্ঞাপন বমিভাব [sic], এছাড়াও আপনি যা আশা করবেন কিছু 90s ডেস্কটপ অ্যাপ থেকে। এই শুধু ক্রিটিনাস.

অবশেষে, আমি স্পষ্টতই এটি বের করেছিলাম। তাই আপনি প্রচুর স্ক্রিনশট পাবেন। যাইহোক, আপনি ডিফল্টরূপে অনেকগুলি অ্যাপ্লিকেশন পান, এমনকি অনেকগুলিও। আপনি স্যামসাং নোট 10.1 এর আমার পর্যালোচনাতে এর মধ্যে কয়েকটি দেখেছেন। একটি খারাপ সংগ্রহ নয়, আমি স্বীকার করতে হবে. যদিও আপনি অতিরিক্ত কিছু কমাতে পারেন।

এবং এখন আমরা Samsung Galaxy S4

মেনুর মাধ্যমে আপনার পথ খুঁজে পাওয়া মাঝারিভাবে সহজ, যদি আপনি একজন অ্যান্ড্রয়েড ফ্যান হন এবং তারপরে আপনি পরিচিত ভিত্তিতে থাকবেন। তবুও, কিছু উন্নত জিনিস সত্যিই আপনার মাথা ঘুরিয়ে দিতে পারে। আমাকে বলতে হবে আমি সত্যিই পছন্দ করছি যে নোকিয়া কীভাবে এটি করেছে, কিন্তু তারপরে, তারা সর্বদা এর্গোনমিক্সে নেতা ছিল।

অ্যান্ড্রয়েড 4.2 এর একটি শক্তিশালী দিক হল যে আপনি বিস্তারিত পাঠ্য ব্যাখ্যার মধ্য দিয়ে না গিয়েই একটি একক স্ক্রীন থেকে সমস্ত সুইচ চালু/বন্ধ করতে পারেন। আমি একটু উইন্ডোজ মোবিলিটি সেন্টারের মত বলব। প্রতিটি সবুজ-আলো বিকল্পগুলিকে আরও বেশি ব্যাটারি ব্লিড করাতে অনুবাদ করে, পাওয়ার সেভিং ব্যতীত, যা ঠিক বিপরীতটি করার কথা। ওহ, বিড়ম্বনা.

এবং এখন আমরা Samsung Galaxy S4

আপনার কাছে একটি শালীন অ্যাপ্লিকেশন ম্যানেজার, ডেটা ব্যবহার মনিটরিং ইউটিলিটি এবং এই জাতীয় সুবিধা রয়েছে। নেটওয়ার্ক অ্যাক্সেসের ক্ষেত্রে অ্যান্ড্রয়েড উইন্ডোজ ফোন 8 এর চেয়ে অনেক বেশি তৃষ্ণার্ত, তবে এটি গুগলের সাথে অনলাইনে থাকা যুক্তিযুক্ত। তারপরে, মোটামুটি সবকিছুর জন্য নেটওয়ার্কের প্রয়োজন হয়, কারণ প্রচুর অ্যাপ্লিকেশন ক্লাউডে আটকে থাকে এবং এটি ছাড়া সেগুলি বরং অকেজো। আপনি নেটওয়ার্ক সংযোগ ছাড়া মানচিত্র বা ভয়েস-টু-টেক্সট অনুবাদ ব্যবহার করতে পারবেন না, উদাহরণস্বরূপ। নোকিয়ার সম্পূর্ণ অফলাইন মজার সাথে তুলনা করুন। আচ্ছা, পৃথিবীটা এমনই।

এবং এখন আমরা Samsung Galaxy S4

অ্যান্ড্রয়েড উইন্ডোজ ফোন 8 থেকে অনেক কম মেমরি ইনটেনসিভ, যদিও এটি ততটা বেশি প্রতিক্রিয়াশীল নয়। যাইহোক, আমরা সত্যিই ডিভাইসগুলির সাথে তুলনা করতে পারি না, কারণ তারা সম্পূর্ণ ভিন্ন হার্ডওয়্যারের সাথে আসে। অধিকন্তু, লুমিয়া 520 একটি লো-এন্ড ডিভাইস বলে মনে করা হচ্ছে, যখন S4 একটি উচ্চ-সম্পূর্ণ দানব, যা সবকিছুর বৈশিষ্ট্যযুক্ত। এবং নিশ্চিত, এটি এখন পর্যন্ত একটি শক্তিশালী প্রাণী, তবে এটি প্রতিদিনের ব্যবহারে সামান্য পার্থক্য করে।

মাল্টিমিডিয়া

খারাপ না. আপনি চাইলে ফুল এইচডি প্লেব্যাক পাবেন, এবং এমনকি স্ক্রীনেই সব সময়ে সম্পূর্ণ 1920x1080px রেজোলিউশনের বৈশিষ্ট্য রয়েছে, যেটি অসাধারন, আমাকে অবশ্যই স্বীকার করতে হবে। সাউন্ড কোয়ালিটি বেশ যুক্তিসঙ্গত। ডিভাইসটি হোম-ব্রিউড MP3 ফাইলগুলির সাথেও লড়াই করেনি এবং আপনি লক স্ক্রিনে প্লেব্যাক নিয়ন্ত্রণও পাবেন।

এবং এখন আমরা Samsung Galaxy S4

ক্যামেরা

ফোনের ক্যামেরাও মোটামুটি ভালো। আমি আমার E6 এর সাথে তুলনীয় বলব, যদিও ডিভাইসটির আকার এবং আনাড়ি বেধের কারণে ব্যবহারটি অত্যন্ত জটিল, তাই আপনি আপনার থাম্ব কোথায় রাখবেন তা নিশ্চিত নন। তবে এটি যা করা উচিত তা করে এবং গড় ব্যবহারকারীদের জন্য এটি খুব যুক্তিসঙ্গত ফলাফল প্রদান করবে।

ব্যাটারি লাইফ

দুদিন সব বন্ধ করলে। কিন্তু আপনি যদি প্রকৃত ফোন কল বা নেভিগেশন বা ক্যামেরার কিছুই বলার জন্য Wi-Fi-এর মতো কম ব্যবহার করা শুরু করেন, তবে ঘন্টার মধ্যেই ব্যাটারিটি মারা যাবে। তাই আপনি কোনো দীর্ঘ গাড়ি ভ্রমণের জন্য এই জিনিসটি নাও চাইতে পারেন। আসলে কিছুই বলার জন্য আপনার মানচিত্রগুলি সত্যিই সেখানে থাকবে না যদি না আপনি তাদের কিছু ব্যয়বহুল নেটওয়ার্ক জুস দেন।

এটিকে Nokia Lumia 520 এর দ্বিগুণ এবং E6-এ প্রায় দশ দিনের ব্যাটারি লাইফের সাথে তুলনা করুন। কিন্তু আমি অনুমান করি যে লোকেরা কেবল অ্যাপ্লিকেশনগুলির বিষয়ে যত্নশীল, এবং অন্য কিছুই গুরুত্বপূর্ণ নয়। এবং তাই ব্যবসায়িক মডেল তৈরি করা হয়, আপস এবং তাত্ক্ষণিক পরিতৃপ্তির উপর।

উপসংহার

Samsung Galaxy S4 একটি অত্যন্ত মার্জিত ডিভাইস। পালিশ, সুদর্শন, আধা-ছিদ্রযুক্ত ইস্পাত আবরণ, শক্তিশালী বৈশিষ্ট্য, ভিতরে প্রচুর জিনিসপত্র, একটি বরং আধুনিক এবং চটকদার অপারেটিং সিস্টেম, বেছে নেওয়ার জন্য প্রচুর অ্যাপ্লিকেশন এবং আরও অনেক কিছু। কিন্তু আমি কি এইগুলির একটির মালিক হওয়ার প্রয়োজন বোধ করি? একেবারে না.

আমার স্বাদ ব্যবহারিকতার দিকে ঝুঁকছে। এবং এর অর্থ হল একটি সাধারণ ইন্টারফেস, বর্ধিত ব্যাটারি লাইফ, প্রচুর অফলাইন কার্যকারিতা, সামান্য শব্দ, চটকদারতা, কৃপণতা এবং বিজ্ঞাপন এবং অবশেষে আপনার হাতে একটি ভাল, শক্ত গ্রিপ। এই সবের উত্তর স্যামসাং এস 4 নয়, এবং সম্ভবত জনপ্রিয় অপারেটিং সিস্টেম এবং গ্যাজেটগুলির কোনওটিই নয়। আমার জন্য, এটি কম সুস্পষ্ট পছন্দগুলির মধ্যে একটি হবে। এটি পর্যালোচনা করা ইউনিটের মান বা সাফল্যকে হ্রাস করে না, তবে যেহেতু আমি এখানে আমার নিজের পরীক্ষা করছি, ফলাফলগুলি অবশ্যই কীভাবে জিনিসগুলি করা উচিত সে সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করে৷ তাই সব মিলিয়ে, Samsung Galaxy S4 8/10 এর মত কিছু পায়। খারাপ না, কিন্তু আমার কাপ ক্যাপুচিনো না.

চিয়ার্স।


  1. My IdeaPad Y50-70 এখন Linux চালায় - Nvidia, 4K, বিস্তারিত

  2. Samsung Galaxy S5 পর্যালোচনা - আমি ঘৃণা করতে চাই, কিন্তু আমি পারি না

  3. ODROID-XU3 পর্যালোচনা, সাজানোর

  4. Apple TV দ্রুত পর্যালোচনা