কম্পিউটার

13 Samsung Galaxy S8 টিপস এবং কৌশল আপনার এখনই চেষ্টা করা উচিত

আপনি যদি এমন অনেকের মধ্যে একজন হন যারা সম্প্রতি একটি Samsung Galaxy S8 বা Samsung Galaxy S8 Plus নিয়েছেন, তাহলে নতুন এবং উন্নত TouchWiz UI পাওয়া বিভ্রান্তিকর হতে পারে। চিন্তা করবেন না, আপনার নতুন Samsung Galaxy S8-এর ব্যবহার সর্বাধিক করার জন্য আপনার জানা দরকার শীর্ষ 13 টি টিপস এবং কৌশলগুলি।

আপনার অ্যাপ ড্রয়ারকে টুইক করুন

ছবি:অ্যান্ড্রয়েড সেন্ট্রাল

স্যামসাং-এর অ্যাপ ড্রয়ার হল এমন কিছু যা আপনার প্রয়োজন হবে যদি আপনি কিছু অ্যাপ সঠিকভাবে সংগঠিত করতে বা লুকিয়ে রাখতে চান, যা আপনাকে আপনার উইজেটগুলির জন্য পর্যাপ্ত জায়গা দেয়।

অ্যাপ ড্রয়ার খোলার পরিবর্তন হয়নি, এটি S8 এর স্ক্রিনে উপরে বা নিচে একটি সোয়াইপ নেয়। আপনি ডিসপ্লে> হোম স্ক্রীন> অ্যাপস বোতাম এ গিয়ে অ্যাপ ড্রয়ার কিভাবে খুলবেন তা বেছে নিতে পারেন . তবে আপনি যদি অ্যাপ ড্রয়ারটি না চান তবে আপনি কেবল ডিসপ্লে> হোম স্ক্রীন> হোম স্ক্রীন লেআউটে গিয়ে এটিকে সরাতে পারেন।

ভিন্ন থিম ব্যবহার করুন

ছবি:RazinTech

TouchWiz UI বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য সুন্দর দেখাতে পারে, কিন্তু আপনি যদি মনে করেন যে আপনার বর্তমান/ডিফল্ট থিমটি দুর্বল, আপনি একটি ভিন্ন থিম বেছে নিতে পারেন। এটি করতে, সেটিংস> ওয়ালপেপার এবং থিম খুলুন . আপনি থিমগুলির একটি বিস্তৃত নির্বাচন থেকে চয়ন করতে পারেন যা হয় বিনামূল্যে বা অর্থপ্রদান করা হয়৷ থিমগুলিতে কিছু চমৎকার সংযোজন যেমন ইনফিনিটি ওয়ালপেপার এবং আইকন স্কিন অন্তর্ভুক্ত থাকতে পারে।

ব্লু লাইট এক্সপোজার হ্রাস করুন

ছবি:SamMobile

রঙিন পর্দার আবির্ভাবের পর থেকে নীল আলো সবসময় গভীর রাতের ব্যবহারকারীদের জন্য ক্ষতিকর। নীল আলো আপনার স্বাভাবিক ঘুমের ধরণকে ব্যাহত করে এবং আপনি যদি দীর্ঘ সময়ের জন্য S8 ব্যবহার করেন তবে চোখের চাপ সৃষ্টি করতে পারে।

সৌভাগ্যবশত, Samsung Galaxy S8 নীল আলো ফিল্টারের মাধ্যমে এই সমস্যার সমাধান করেছে। আপনি ডিসপ্লে> ব্লু লাইট ফিল্টার এ গিয়ে নীল আলো ফিল্টার চালু করতে পারেন অথবা, বিকল্পভাবে, বিজ্ঞপ্তি ট্রে অ্যাক্সেস করতে নিচের দিকে সোয়াইপ করুন এবং সেখানে এটি চালু করুন। কিন্তু আপনি যদি এটি ধারাবাহিকভাবে চালু করতে চান, কারণ আপনি এটি চালু করতে ভুলে যেতে পারেন, তাহলে আপনি ব্লু লাইট ফিল্টারটি চালু বা বন্ধ করার জন্য সময় নির্ধারণ করতে পারেন।

সর্বদা প্রদর্শনে ব্যবহার করুন

ছবি:CNBC

Samsung এর AMOLED ডিসপ্লের একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল যে এটি শুধুমাত্র সুইচ অন করা পিক্সেলগুলিতে পাওয়ার ব্যবহার করে। আপনি সর্বদা অন ডিসপ্লে চালু করে শক্তি সঞ্চয় করতে পারেন। এটি চালু করলে পুরো ডিসপ্লে আলো না করেই আপনার প্রয়োজনীয় জিনিসগুলি (যেমন সময়, বিজ্ঞপ্তি, কল ইত্যাদি) প্রদর্শন করে আপনার শক্তি সঞ্চয় করে। এবং যেহেতু অলওয়েজ অন ডিসপ্লে পুরো ডিসপ্লে খোলার তুলনায় শুধুমাত্র কম পিক্সেল ব্যবহার করে, তাই আপনি মূল্যবান ব্যাটারির চার্জ সাশ্রয় করছেন।

সর্বদা ডিসপ্লেতে অ্যাক্সেস করতে, আপনি কেবল সেটিংস> লক স্ক্রীন এবং নিরাপত্তা এ যান এবং তারপর সর্বদা প্রদর্শনে নির্বাচন করুন৷

মাল্টি-টাস্কিংয়ের জন্য S8 ব্যবহার করুন

ছবি:YouTube

Samsung Galaxy S8-এর চিত্তাকর্ষক আকৃতির অনুপাত মাল্টিটাস্কারদের জন্য খুবই সুবিধাজনক যেহেতু 18:5:9 আকৃতির অনুপাত আপনাকে একাধিক উইন্ডো খুলতে দেয়।

ধরা যাক আপনি আপনার ওয়েব ব্রাউজার থেকে একটি সংবাদ নিবন্ধ পড়ছেন এবং তারপরে আপনি টুইটার ব্যবহার করতে চান। আপনি কেবল সাম্প্রতিকের নেভিগেশন কী অ্যাক্সেস করতে পারেন, তারপরে X এর পাশে বর্গাকার আইকনে আলতো চাপুন৷ এটি আপনাকে স্ক্রিনের চারপাশে একটি বাক্স টেনে আনতে সক্ষম করে যা আপনাকে টুইট করার সময় আপনার নিবন্ধ পড়তে দেয়৷ যদি এটি আপনার কাছে বিভ্রান্তিকর হয় বা আপনি অন্য বিকল্প চান তবে আপনি স্প্লিট-স্ক্রিন ব্যবহার করতে পারেন। আপনি সেটিংস> অ্যাডভান্সড ফিচার> মাল্টি উইন্ডো টগল এ গিয়ে স্প্লিট-স্ক্রিন ব্যবহার করার জন্য একটি শর্টকাট তৈরি করতে পারেন। .

স্ক্রিনশট সহজ করা হয়েছে

ছবি:অ্যান্ড্রয়েড সেন্ট্রাল

Samsung Galaxy S8 এর সাথে স্ক্রিনশট নেওয়ার তিনটি উপায় রয়েছে৷

পাওয়ার এবং ভলিউম ডাউন কী একই সাথে টিপলে আপনি একটি স্ক্রিনশট নিতে পারবেন বা আপনি একটি সোয়াইপ অঙ্গভঙ্গির মাধ্যমে স্ক্রিনশট নিতে পারবেন। স্ক্রিনশট নেওয়ার জন্য সোয়াইপ অঙ্গভঙ্গি সক্ষম করতে সেটিংস> উন্নত বৈশিষ্ট্য-এ যান এবং ক্যাপচার করতে পাম সোয়াইপ সক্ষম করুন।

অনুসন্ধান ব্যবহার করুন

ছবি:বিশেষজ্ঞের পর্যালোচনা

কয়েক সপ্তাহ বা মাস ব্যবহারের পর, আপনার নতুন Samsung Galaxy S8 অ্যাপ, বিজ্ঞপ্তি এবং বার্তার জঙ্গলে পরিণত হতে পারে। একটি একক অ্যাপ বা নোট খোঁজা একটি বিশাল ঝামেলা হতে পারে।

সৌভাগ্যবশত, Samsung Galaxy S8 এর অ্যাপ ড্রয়ারে একটি অনুসন্ধান বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে সেগুলি খুঁজে পেতে সহায়তা করবে। আপনি কেবল ডিসপ্লেতে সোয়াইপ করুন বা অ্যাপ ড্রয়ার আইকনটি অ্যাক্সেস করুন এবং "ফোন অনুসন্ধান করুন" নির্বাচন করুন৷ আপনি এখন অনুসন্ধান বারে যে জিনিসগুলি দ্রুত খুঁজে পেতে চান তা টাইপ করতে পারেন৷

অডিওফাইলের জন্য সাউন্ড অ্যাডাপ্ট করুন

ছবি:DroidViews

আপনি যদি একজন অডিওফাইল হন তবে আপনি Samsung এর অ্যাডাপ্ট সাউন্ড বৈশিষ্ট্যটি চাইবেন। অ্যাডাপ্ট সাউন্ড আপনার জন্য একটি কাস্টমাইজড EQ প্রোফাইল তৈরি করে যাতে আপনি আপনার পছন্দের মিউজিক সবচেয়ে ভালোভাবে উপভোগ করতে পারেন।

অ্যাডাপ্ট সাউন্ড সক্ষম করতে, সেটিংস> সাউন্ড ও ভাইব্রেশন> সাউন্ড কোয়ালিটি এবং ইফেক্টস-এ যান এবং অ্যাডাপ্ট সাউন্ড সন্ধান করুন। অ্যাডাপ্ট সাউন্ড আপনার পছন্দ নির্ধারণ করতে কিছু সাউন্ড টেস্ট করবে। এর পরে, আপনি সব সম্পন্ন করেছেন এবং আপনার প্রিয় প্লেলিস্ট উপভোগ করতে প্রস্তুত৷

S8 এর প্রান্ত

ছবি:CNET

Samsung Galaxy S8 এর ডিসপ্লে কিভাবে ডিজাইন করা হয়েছে তার কারণে এটি আপনাকে আরও ভালো সুবিধা দেয়। AMOLED ডিসপ্লের প্রান্তটি পরিচিতি, স্মার্ট সিলেক্ট প্যানেল, আবহাওয়া, অনুস্মারক, দ্রুত সরঞ্জাম এবং আরও অনেক কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে৷

আপনি সেটিংস> ডিসপ্লে> এজ স্ক্রীন এ গিয়ে এজ ফাংশন সেট আপ করতে পারেন এবং এজ প্যানেল বাছাই করুন। এখান থেকে, আপনি স্ক্রিনের প্রান্তে আপনার শর্টকাটগুলি কাস্টমাইজ করতে পারেন৷

নিরাপত্তার জন্য একাধিক বিকল্প

Samsung Galaxy S8-এ নিরাপত্তা বিকল্পের আধিক্য রয়েছে যা আপনাকে যেকোনো উদ্বেগ এড়াতে সাহায্য করবে যে অন্য লোকেরা আপনার ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করতে সক্ষম হতে পারে।

Galaxy S8, ঐতিহ্যগত পিন এবং পাসওয়ার্ড আনলক ছাড়াও, একটি আইরিস এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেসিয়াল রিকগনিশন বৈশিষ্ট্য রয়েছে। আপনি নিরাপত্তা বৈশিষ্ট্য বা তাদের একটি সমন্বয় ব্যবহার করতে পারেন. আপনার পাসওয়ার্ড সেট করতে, কেবল সেটিংস> লকস্ক্রিন এবং নিরাপত্তা-এ যান৷ . আপনি আপনার মুখ, আইরিস এবং আঙুলের ছাপ নিবন্ধন করার আগে প্রথমে একটি পিন বা একটি পাসওয়ার্ড সেট করুন৷

অন-স্ক্রিন বোতাম কাস্টমাইজেশন

ছবি:Droid Life

Samsung Galaxy S8 এর সাথে, Samsung সামনের বেভেলের ফিজিক্যাল বোতামগুলি সরিয়ে ফেলার জন্য বেছে নিয়েছে। এখন এটি স্ক্রিনে স্থাপন করা হয়েছে এবং আপনি সেগুলি কাস্টমাইজ করতে পারেন। আপনি কেবল সেটিংস> ডিসপ্লে> নেভিগেশন বার> বোতাম লেআউট এ গিয়ে পিছনের এবং সাম্প্রতিক বোতামগুলি সাজাতে পারেন . এখান থেকে, আপনি আপনার পছন্দ অনুযায়ী বোতামগুলি সাজাতে পারেন।

একটি সর্বোত্তম ডিসপ্লে রেজোলিউশন চয়ন করুন৷

যদিও আপনি S8 এর AMOLED ডিসপ্লে এবং এর 2960 x 1440 রেজোলিউশন দেখে বিস্মিত হতে পারেন, এটি প্রকৃতপক্ষে সেই নেটিভ রেজোলিউশনে রেন্ডার করা হচ্ছে না। S8 HD কোয়ালিটিতে রেন্ডার হচ্ছে। রেন্ডারিং ডাউনগ্রেডের কারণ হল ব্যাটারির শক্তি বাঁচানো।

আপনি যদি রেজোলিউশন পরিবর্তন করতে চান, তাহলে আপনি সেটিংস> ডিসপ্লে> স্ক্রীন রেজোলিউশন-এ যেতে পারেন এবং WQHD+ নির্বাচন করুন। যাইহোক, আপনি যদি আপনার ব্যাটারি নষ্ট না করে আপনার দেখার অভিজ্ঞতায় সামান্য পরিবর্তন চান, আপনি কেবল HD+ ব্যবহার করতে পারেন৷

একক হাতে ব্যবহারের জন্য S8

ছবি:CNET

স্ক্রিনের আকারের ক্ষেত্রে S8 একটি সত্যিকারের ম্যামথ। কিন্তু সবাই এক হাতেই পর্দার প্রতিটি প্রান্তে পৌঁছাতে পারে না। সৌভাগ্যবশত, Samsung তাদের Galaxy S8s-এ একটি একক-হ্যান্ডেড মোড রয়েছে। এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে সেটিংস> অ্যাডভান্সড> ওয়ান-হ্যান্ডেড মোড-এ যান . বৈশিষ্ট্যটি চালু করুন এবং আপনি সহজে এক হাতে S8 ব্যবহার করতে প্রস্তুত৷


  1. Samsung Galaxy Note 8:10 দরকারী টিপস ও কৌশল

  2. Samsung Galaxy S9:এটি সম্পর্কে আপনার যা কিছু জানা উচিত

  3. স্মার্ট Windows 10 বৈশিষ্ট্যগুলি আপনার এখনই চেষ্টা করা উচিত!

  4. এবং এখন আমরা Samsung Galaxy S4