কম্পিউটার

Samsung Galaxy Note 10.1 - পুরানো ট্যাবলেট, নতুন সময়

বয়স এই এক শক্তিশালী. আমি আমার স্যামসাং গ্যালাক্সি ট্যাবলেটটি 2013 সালে কিনেছিলাম এবং প্রথমে আমি এটিকে বেশ আরাধ্য বলে মনে করেছি। কিন্তু সময়ের সাথে সাথে, আমি বুঝতে পেরেছি যে টাচ ফ্যাক্টরে রিটার্ন কমছে, এটি শুধুমাত্র নৈমিত্তিক ইন্টারনেট সামগ্রীর জন্য উপযোগী করে তুলেছে। ফোন অর্থপূর্ণ, কারণ আপনার কোন প্রত্যাশা নেই। তাই ল্যাপটপ করুন। কিন্তু ট্যাবলেট একটি মিথ্যা আশা.

এবং এখনও, এটা আমার কর্তব্য যে খুশি করা ... পর্যালোচনা পরিচালনা করা. প্রকৃতপক্ষে, আমি সম্প্রতি আমার উবুন্টু-চালিত অ্যাকোয়ারিস এম 10 মেশিনটিকে অ্যান্ড্রয়েডে রূপান্তর করেছি এবং কিছু সময় খেলা এবং পরীক্ষায় ব্যয় করেছি। পরিবর্তনটি এটিকে একটি নতুন নতুন - এবং দ্রুত - শুরু করেছে৷ তাই আমি ভাবলাম, আসুন দেখি স্যামসাং ট্যাবলেটটি কিছু এয়ারিং এবং ডাস্টিং থেকেও উপকৃত হতে পারে কিনা। আমরা করব?

পাওয়ার বোতাম, চালু

গত চার বছরে, আমি মাঝে মাঝে, খুব কমই, নোট ট্যাবলেট ব্যবহার করেছি - কয়েকটি ট্রিপে, বিশেষ কিছু নয়। আমার প্রাথমিক উদ্দেশ্য ছিল এর ভয়েস-টু-টেক্সট ক্ষমতা এবং অন-দ্য-রোড লেখার জন্য স্টাইলাস কলম ব্যবহার করা, কিন্তু এটি পুরোপুরি সত্য হয়নি। আপনার নিয়মিত ইন্টারনেট সংযোগ এবং ক্লাউড-চালিত অ্যালগরিদম প্রয়োজন, যা ছাড়া সফ্টওয়্যারটি অকেজো। তারপরেও, অনেক কিছু চাওয়ার বাকি আছে।

আমি উপসংহারে পৌঁছেছি যে ট্যাবলেটটি সবচেয়ে বেশি ব্যবহার করা হয় মূর্খতার জন্য, বেশিরভাগ ভিডিও দেখার জন্য, যা এটিকে অনেকাংশে অপ্রয়োজনীয় করে তোলে, যদি আপনি এটি সম্পর্কে চিন্তা করেন এবং এই ধরনের বৈশ্বিক ট্যাবলেট মার্কেট শেয়ারের সাথে সারিবদ্ধ হয়। তারপরে, পরিকল্পিত অপ্রচলিত ধারণা রয়েছে - চার বছর গ্যাজেটের জগতে মোটামুটি দীর্ঘ সময়। এই নোট ডিভাইসটি এখন একটি পুরানো জিনিস, তবে এর অর্থ অকেজো নয়। তাই এই পরীক্ষা।

নোট 10.1 ঠিক ঠিক শুরু হয়েছে। এমনকি এটি একটি শেল্ফে কয়েক মাস নীরব ব্রুডিংয়ের পরেও একটি শালীন শতাংশ রস ধরে রেখেছিল, যা বরং চিত্তাকর্ষক। অবিলম্বে, সিস্টেম আপডেট একটি সিরিজ শুরু. আমি প্রথমে ভয় পেয়েছিলাম, যখন অ্যাপ্লিকেশনগুলি অভিযোগ করেছিল যে তারা একটি সমালোচনামূলক Google পরিষেবা আপডেট ছাড়া চলবে না। তবে স্টোরেও একটি উপলব্ধ ছিল এবং আপডেটের কয়েকটি পুনরাবৃত্তির পরে, এটি ভাল ছিল।

Samsung থেকে আর কোনো নতুন অফিসিয়াল ফার্মওয়্যার নেই। যাই হোক না কেন, আপনি সর্বশেষ অ্যান্ড্রয়েডগুলি পাবেন না এবং সম্ভবত ডিভাইসটি সেগুলি চালাতে পারে না, যদিও আমি মনে করি না যে এটি হয়। যাইহোক, অ্যাপ্লিকেশন আপডেট এখনও আছে, এবং এটা চমৎকার.

কয়েকদিন পর, আরও আপডেট ছিল। খুব ঠান্ডা. আপডেট করার সময় ডিভাইসটি উষ্ণ এবং সমস্ত স্তব্ধ হয়ে যায়, কিন্তু তারপরে এটি স্থির হয়ে যায়। আপনি বয়স এবং সত্য সফ্টওয়্যার দিন দিন আরো ফুলে যাচ্ছে অনুভব করতে পারেন, ন্যায়সঙ্গত বা যে কোন কারণে.

কর্মক্ষমতা, Aquaris এর সাথে তুলনা

আমি স্পষ্টভাবে নোটটিকে একটি শালীন পারফরমার বলে মনে করি, এবং এটি এখনও ঠিক আছে, তবে এটি হার্ডওয়্যার এবং অপারেটিং সিস্টেমের আধুনিক ফসলের তুলনায়, বিকিউ মেশিনের সাথে উল্লেখযোগ্য তুলনার সাথে তুলনামূলকভাবে কিছুটা পিছিয়ে বোধ করে। স্টক মার্শম্যালোর সাথে, এটি সত্যিই দ্রুত চলে, যেখানে আপনি দ্বিধা বোধ করতে পারেন।

ব্যাটারি এখনও সম্পূর্ণরূপে কার্যকরী, কোন অবনতি নেই, এবং আপনি ক্রমাগত ব্যবহারের জন্য একটি চিত্তাকর্ষক চার্জ পান। সফ্টওয়্যারটি আগের মতই কাজ করে। কিন্তু তারপরে, চেহারা এবং অনুভূতি কিছুটা পিছিয়ে, গতি এবং প্রতিক্রিয়াশীলতা কিছুটা পিছনে, এবং ডিসপ্লের স্বচ্ছতাও ফুল-এইচডি অ্যাকোয়ারিসের তুলনায় কম তীক্ষ্ণ। এটি চার বছর ধরে সুন্দরভাবে বেঁচে আছে, এবং এটি এমন কিছু যা অন্য ডিভাইসটিকে এখনও প্রমাণ করতে হবে।

নিজেই, এটা বেশ ঠিক আছে. আপনার কাছে পূর্ণ-ডিভাইস এনক্রিপশন, আধুনিক সফ্টওয়্যারের পরিসর, ভাল নেটওয়ার্ক সংযোগ এবং একটি শালীন ব্যাটারি জীবন রয়েছে। পারফরম্যান্স ভারী স্যামসাং ব্র্যান্ডিংয়ের পণ্য হতে পারে, তবে এটি অশুভ কিছু নয়। নিখুঁতভাবে ব্যবহারযোগ্য, যদি সাম্প্রতিক হার্ডওয়্যারের মতো চটকদার না হয়।

মিডিয়া প্লেব্যাক

ট্যাবলেট নিয়ে একটু বিস্তারিত আলোচনা করা যাক। শুধু অস্পষ্ট পদ নয়। আমি হাই ডেফিনিশনে আমার নিজের কন্টেন্ট সহ অনেক YouTube ভিডিও চেষ্টা করেছি। স্যামসাং আমাকে ফুল এইচডির পরিবর্তে 720p পর্যন্ত খেলার অনুমতি দিয়েছে, কোন ধরনের অর্থবোধক। প্লেব্যাক খুব মসৃণ ছিল না, যদিও. অডিও মান খুব শালীন.

স্টাইলাস, ভয়েস এবং টেক্সট স্বীকৃতি

Google পরিষেবাগুলি ব্যবহার করে ভয়েস-টু-টেক্সট নিয়ে আমার কোনও সমস্যা ছিল না। স্টাইলাস এখনও ভাল কাজ করে, এবং এটি আসলে একটি খুব সহজ নেভিগেশন ডিভাইসের জন্য তৈরি করে। হ্যাপটিক প্রতিক্রিয়া যুক্তিসঙ্গত হলেও, কলমটি একটি উচ্চতর অভিজ্ঞতা প্রদান করে।

তুলনামূলকভাবে যুক্তিসঙ্গত বিশ্বস্ততার সাথে আমি এটির সাথে ফ্রি-স্টাইল লিখতে এবং হস্তাক্ষর থেকে পাঠ্য নোট তৈরি করতে সক্ষম হয়েছিলাম। 2013 সালের তুলনায় এটি অনেক ভালো, তাই এটি বেশ উত্সাহজনক। ঠিক আছে, আপনি উন্নত তথাকথিত গভীর শিক্ষা এবং এআই অ্যালগরিদম এবং আপনি ভাবতে পারেন এমন সমস্ত অভিনব বাজওয়ার্ড থেকে এটি আশা করতে পারেন। আপনি এখনও ইন্টারনেট সংযোগের উপর অনেক বেশি নির্ভরশীল, তাই এটি একটি আদর্শ ভ্রমণ সঙ্গী তৈরি করে না।

অফিস অ্যাপ্লিকেশন

আমি অবাক হয়েছিলাম যে LibreOffice এখনও শুধুমাত্র একজন দর্শককে অফার করে। মাইক্রোসফ্ট অফিস আছে, কিন্তু সর্বশেষ সংস্করণের জন্য কিটক্যাট 4.4 এবং তার উপরে প্রয়োজন, যা এই ডিভাইসটিকে অসমর্থিত করে তোলে। আপনি নিজেরাই APK ডাউনলোড করতে পারেন, কিন্তু এটি সত্যিই এটিকে ঠেলে দিচ্ছে।

অন্যান্য জিনিস

ক্যামেরা কখনই বিশেষ কিছু ছিল না, তবে সর্বত্র ব্যাজিলিয়ন পিক্সেলের আধুনিক যুগে এটি সত্যিই ভয়ঙ্কর দেখাচ্ছে। এই বিষয়ে, ট্যাবলেটটি অবশ্যই তার বয়স দেখায়, এবং সাধারণ অ্যাপগুলির সাম্প্রতিক সংস্করণগুলির দ্বারা কিছু ভারী CPU ব্যবহারের সাথে মিলিত হয়, কখনও কখনও আপনি আশ্চর্য হন যে কোনও অবশেষের জন্য কোনও জায়গা আছে কিনা। ওয়েল, আছে. আপনাকে শুধু সীমাবদ্ধতা সম্পর্কে সচেতন হতে হবে, এবং এই ট্যাবলেটটির শক্তি এবং শৈলী আজকাল বেশিরভাগ ফোনের তুলনায় কম।

উপসংহার

Samsung Note 10.1 হল একটি পুরানো ট্যাবলেট যা 2017 সালে তুলনামূলকভাবে ভালভাবে মোকাবিলা করে৷ ব্রাউজারগুলি এর কার্যক্ষমতার উপর একটি শক্তিশালী টোল নেয় এবং এটি আধুনিক হার্ডওয়্যারের মতো চটকদার এবং মার্জিত নয়৷ কিন্তু এখনও একজন দক্ষ খেলোয়াড়। সম্ভবত একটি নতুন কার্নেল সাহায্য করবে, তবে অন্তত আপনার কাছে অ্যাপের সর্বশেষ পরিসর রয়েছে। যাইহোক তাদের অধিকাংশ.

ব্যাটারি ড্রেন চার বছর আগের চেয়ে খারাপ নয়, ট্যাবলেটটি এখনও মজবুত বোধ করে, গুণমানটি একেবারে ঠিক আছে, এবং আপনার কাছে ভাল নিরাপত্তা, বেশ ভাল টেক্সট ম্যানিপুলেশন সফ্টওয়্যার এবং পাসযোগ্য মিডিয়া প্লেব্যাক রয়েছে। খারাপ না. সব মিলিয়ে, কিছু গতি এবং ল্যাগ পেনাল্টি সহ এটি এখনও ব্যবহার এবং উপভোগ করা যেতে পারে। মূল উদ্দেশ্যটি যে কোনো ট্যাবলেটের মতোই সন্দেহজনক থেকে যায়, কিন্তু আপনি যদি এটির সাথে ঠিক থাকেন, তাহলে এখনও নোটটিকে ইতিহাসে প্রতিশ্রুতিবদ্ধ করার কোনো কারণ নেই৷ সম্ভবত এটি তার প্রত্যাশিত শেলফ লাইফ অতিক্রম করেছে, কিন্তু এটি এখনও কাজ করে। Samsung একটি খুব শালীন ছোট ডিভাইস তৈরি করেছে বলে মনে হচ্ছে। যাই হোক, এখানে কোন উচ্চতর এজেন্ডা নেই। নোটটি এখনও চলে এবং কাজ করে এবং আমি এটিকে আরও কিছুক্ষণ রাখব। থাম্বস আপ

চিয়ার্স।


  1. এবং এখন আমরা Samsung Galaxy S4

  2. কম্পিউটারের ভবিষ্যৎ

  3. আমার নতুন নতুন ল্যাপটপ!

  4. VirtualBox 4 - নতুন কি?