কম্পিউটার

স্যামসাং গ্যালাক্সি নোট, দেড় বছর পরে

আমি একটি ট্যাবলেট কিনেছি প্রায় ছয় মাস হয়ে গেছে, যাতে মূর্খদের এত উত্তেজিত করে তার উপর একটি পুঙ্খানুপুঙ্খ নৃতাত্ত্বিক গবেষণা চালানোর জন্য। এছাড়াও, রক্ষণশীল হওয়ার জন্য আপনি আমাকে দোষারোপ করতে পারবেন না, কারণ আমি আমার জ্ঞান এবং অভিজ্ঞতার প্রসারিত করছি এবং যা কিছু নয়, যেমনটি আমি সম্প্রতি আপনাকে আমার Nokia এবং S4 পরীক্ষায় দেখিয়েছি। ডান দিকে, জয়ের জন্য Dedoimedo.

যাইহোক, তারপরে, আমি স্যামসাং গ্যালাক্সি নোট 10.1 এর সাথে বরং সন্তুষ্ট ছিলাম এবং এটি একটি দরকারী প্রাণী হিসাবে পরিণত হয়েছিল। দ্রুত, মার্জিত, আড়ম্বরপূর্ণ, ভয়েস-টু-টেক্সট রিকগনিশন, হাতের লেখার জন্য এস পেন এবং আরও অনেক কিছু সহ বেশ কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্য সহ যা আমি ব্যবহার করার আশা করেছিলাম। এখন, আমি আমার ফলাফলগুলি ভাগ করি, গত অর্ধ বছরে কী ঘটেছে।

ব্যবহারের মডেল

আমাকে স্বীকার করতে হবে যে আমার প্রাথমিক প্রত্যাশা সময়ের সাথে সাথে কিছুটা পরিবর্তিত হয়েছে। আমি বিশ্বাস করতাম যে আমি ট্যাবলেটটিকে শুধুমাত্র বিষয়বস্তু দেখার জন্য একটি মনিটরের পরিবর্তে একটি সৃজনশীলতা ডিভাইস হিসাবে ব্যবহার করতে পারি, যা এটি করার জন্য ডিজাইন করা হয়েছে বলে মনে হচ্ছে। তাই জনপ্রিয় বাক্য যে স্মার্ট ডিভাইসগুলি সবই গ্রাস করছে তা এক অর্থে সঠিক। যদিও তারা স্মার্ট ডিভাইস নয়, তাদের ব্যবহারকারীও নয়।

কিন্তু একটি নির্দিষ্ট প্যাটার্ন আছে, এবং এটি উত্তেজনার জন্য অনুসন্ধানের মধ্যে একটি, এবং এটির সেরাটি পেতে এখন এবং তারপরে অর্থ প্রদান করা। আমি আমার বাম আখরোট বাজি ধরব, এবং এটি একটি বিশাল এক যে, একজন গড় ট্যাবলেট ব্যবহারকারী একজন ডেস্কটপ ব্যক্তির তুলনায় ব্রাউজিংয়ে বেশি অর্থ ব্যয় করে, যদিও পরবর্তীরা সম্ভবত দীর্ঘমেয়াদে তাদের হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারে অনেক বেশি বিনিয়োগ করে।

দীর্ঘ সময়ের জন্য টাইপ করা

এটি আমার লক্ষ্যগুলির মধ্যে একটি ছিল, যেতে যেতে গল্প এবং বই লিখতে সক্ষম হওয়া, তাই কথা বলা। ঠিক আছে, আমি এই কাজটি সফলভাবে সম্পন্ন করতে পারিনি, আমি ভয় পাচ্ছি। প্রথমত, বাইরে, স্ক্রিনটি খুব বেশি সূর্যালোক প্রতিফলিত করে এবং আপনি সত্যিই কিছু দেখতে পাচ্ছেন না। দ্বিতীয়ত, আপনার ডিভাইসটিকে সমর্থন করার কিছু উপায় প্রয়োজন, যার অর্থ একটি সমতল, অনুভূমিক পৃষ্ঠ, এবং আপনি যখন সমুদ্র সৈকতে থাকবেন, আপনার পরবর্তী অ্যালবামটি দেখার চেষ্টা করছেন তখন এটি খুব মজার নয়।

এস পেন এই অর্থে খুব বেশি সাহায্য করে না। আপনি যখন বাড়িতে থাকবেন, আরামে একটি ডেস্কের পিছনে বসে থাকবেন, একটি ভাল নিয়ন আলো সহ, সবকিছুই মর্মস্পর্শী। কিন্তু রাস্তায়, এটি বেশ কিছুটা ক্লাঙ্কি, এবং একটি কীবোর্ড ব্যবহার করার চেয়ে কম দক্ষ৷

ভয়েস রিকগনিশন

আরেকটি শক্তিশালী পয়েন্ট, কিন্তু এটি একটি বড়, স্থূল দাবিত্যাগের সাথে আসে। সফ্টওয়্যারটি শুধুমাত্র তখনই ভাল কাজ করবে যখন আপনি Google-এর সাথে সংযুক্ত থাকবেন, কারণ তারপরে, এটি আপনার শব্দগুলিকে একটি বড় কম্পিউট গ্রিড বা ক্লাউডে ফরোয়ার্ড করবে, যদিও আপনি এটিকে কল করতে চান, এবং কাছাকাছি-রিয়েল টাইমে আপনার কথা বলার চেষ্টা করুন৷ আপনার যদি ইন্টারনেট কানেক্টিভিটি না থাকে, স্থানীয় ক্যাফে বা এই ধরনের কথা বলুন, তাহলে আপনি আটকে যাবেন। মোবাইল কানেক্টিভিটি একটি বিকল্প নয়, এবং এমনকি যদি তা হয়, রোমিং ব্যয়বহুল হতে পারে, বিশেষ করে বিদেশে। যতদূর আটকে আছে, সফ্টওয়্যারটি আপনার বেশিরভাগ শব্দ শনাক্ত করতে ব্যর্থ হবে, অথবা এটি তার অনুমান এত ধীরে করবে যে কোনও সৃজনশীলতা মোজোকে মেরে ফেলবে, এবং আপনার কাছে হেমিংওয়ে আপনার গান এবং গল্পগুলিকে একটি টেক্সট ফাইলে পরিণত করার ক্ষমতা থাকবে না। এটা বেশ হতাশাজনক, আমাকে বলতেই হবে। এতে শক্তি দুর্বল।

এর পরে, আমি অন্য কিছু ভয়েস-টু-টেক্সট প্রোগ্রাম চেষ্টা করেছি। একই জিনিস. তাদের পাওয়ার জন্য কোন Google ইঞ্জিন না থাকায়, তারা বেশ অকেজো। বিল্ট-ইন স্যামসাং জিনিসের চেয়েও বেশি। অন্তত স্যামসাং অফলাইনে থাকাকালীন মূর্খ ভুল করতে অস্বীকার করে। অধিকাংশ অন্যরা বন্যভাবে ছুরিকাঘাত করে, সব ধরনের সম্পর্কহীন শব্দ ব্যবহার করে। আপনি একটি সম্পূর্ণরূপে বোধগম্য গার্বলের সাথে শেষ করেছেন যার সাথে মূলের কোন সম্পর্ক নেই। এ ক্ষেত্রেও শক্তি দুর্বল। নিচে আরও একটি কানোবি দেখুন। হা.

ট্যাবলেট চারপাশে বস করার চেষ্টা করার সময় একই জিনিস। গুগল নেই, মজা নেই।

মিডিয়া এবং জেনোফোবিয়া

Galaxy Note 10.1 বেশিরভাগ জিনিস ভালভাবে চালায়, কিন্তু Microsoft ADPCM কোডেক ব্যবহার করে ম্যানুয়ালি ট্রান্সকোড করা কিছু ফাইলের সাথে এটি লড়াই করে। আপনি ভিডিও পাবেন কিন্তু কোন অডিও. অন্যান্য অনুষ্ঠানে, এটি কখনও কখনও ভিডিও চালাতে ব্যর্থ হতে পারে, বিশেষ করে পুরানো MPG ফাইলগুলির জন্য৷ তারপর, MP4 এবং FLV মাঝে মাঝে সমস্যা সৃষ্টি করতে পারে, কিন্তু বড় কিছু নয়। আরও সাজানোর ক্যাপ্টেন। কখনও কখনও, আমি WebM ফাইলগুলি ব্যবহার করে এইচডি প্লেব্যাকের সাথেও লড়াই করেছি, যা পরিহাসভাবে, অতিরিক্ত Google বন্ধুত্বপূর্ণ বলে মনে করা হয়। উদাহরণস্বরূপ, 1920x1080px-এ WebM-এর ভিতরে XviD + MP3 ব্যবহার করে আমার গাড়ির ত্বরণ ভিডিওটি ভালভাবে চালানো হয়নি। প্রচুর তোতলামি, এবং আপনি নীচে দেখতে পাচ্ছেন, স্ক্রিনশটের প্রকৃত বিষয়বস্তু সহ অ্যাকশনটি 17-সেকেন্ডের চিহ্নে স্পষ্ট, কিন্তু প্লেব্যাক ব্লব ভিডিওর শুরুতে রয়েছে। কিছু এখানে বেশ halibutty.

এখন, অনেকগুলি মিডিয়া প্লেয়ার উপলব্ধ রয়েছে এবং প্লেব্যাক সমর্থনও আপনার পছন্দের উপর নির্ভর করবে, তাই আপনাকে কিছুক্ষণ বেহাল করা উচিত এবং আপনার জন্য সেরাটি নির্বাচন করা উচিত। মনে রাখবেন কিছু অ্যাপ আপনাকে সময় এড়িয়ে যেতে দেবে, অন্যরা আপনাকে সবকিছু দেখতে বাধ্য করবে। আপনার জন্য সেরা একটি চয়ন করুন.

এখন, এই বিষয়ে, ট্যাবলেট বেশ দরকারী। আপনি যদি দ্রুত কিছু দেখতে চান, ঠিক তখনই, সেখানে, এটি একটি উচ্চ-মানের ডিসপ্লে সহ একটি ভাল, সুবিধাজনক ডিভাইস এবং আপনি গতিশীলতার বিকল্পটি পছন্দ করবেন৷ প্লেব্যাক নমনীয়তা সম্ভবত সবচেয়ে দরকারী বা শক্তিশালী বৈশিষ্ট্য, এবং এটি সামগ্রিক তথাকথিত পোস্ট-ডেস্কটপ কৌশলের সাথে ভালভাবে সারিবদ্ধ।

ওহ, এবং আপনি যদি জিনিসগুলি কিনতে চান, তাহলে অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি যেখানে থাকেন সেখানে এটি গণনা করে - মার্কিন যুক্তরাষ্ট্র। সেই বার্তা, সেই মৃদু মন্দ বাক্যাংশ অসমর্থিত দেশ, যা আমার কাছে বর্ণবাদ 101 এর মতো শোনাচ্ছে। আপনার বোন অসমর্থিত. আমার অসমর্থিত দেশের ক্রেডিট কার্ড চার্জ করতে আপনার সমস্যা হয়নি, তাই না?

ভাগ করা

আমার কোন অভিযোগ নেই কিভাবে স্যামসাং এবং গুগল ভাগাভাগি অংশটি বের করেছে। আপনাকে স্টোর থেকে এক বা দুটি অ্যাপ ডাউনলোড করতে হতে পারে, কিন্তু সাধারণভাবে, আপনি সাম্বা শেয়ার, উইন্ডোজ মেশিন ইত্যাদি সহ সম্পূর্ণ প্রস্তুত। মোটেও খারাপ নয়। এবং আপনি সর্বদা ইন্টারনেটে যেতে পারেন, তবে এটি বেশ ধীর হতে পারে। এছাড়াও আপনি Airdroid ব্যবহার করতে পারেন, যা বেশ সহজ।

ব্যাটারি লাইফ

কোন খারাপ চমক, হয়. ট্যাবলেটটি ওয়েব সহ একটি দীর্ঘ দিনের সক্রিয় ব্যবহারের মাধ্যমে স্থায়ী হবে এবং আপনি যদি ঘুমানোর আগে ওয়্যারলেসটি বন্ধ করে দেন এবং একটি শেলফে রেখে দেন, তাহলে এটি এক সপ্তাহের বেশি রিচার্জ করার বিষয়ে অভিযোগ করবে না৷

উপসংহার

Galaxy Note 10.1 এর উপর আমার সামগ্রিক ছাপ, রাস্তার অর্ধেক বছর, একটি মিশ্র। বিষয়বস্তু তৈরির ক্ষেত্রে আমার প্রত্যাশা অনেক বেশি ছিল, এবং আপাতদৃষ্টিতে শক্তিশালী বৈশিষ্ট্যগুলি, যেমন হাতের লেখার স্বীকৃতি, ভয়েস-টু-টেক্সট এবং একটি বড় ভার্চুয়াল কীবোর্ড কেবল বর্ধিত, আরামদায়ক ব্যবহারের জন্য ডিজাইন করা হয়নি, বিশেষ করে যখন আপনার কাছে নেই। একটি ইন্টারনেট সংযোগ এবং একটি ভাল, ভালভাবে আলোকিত কাজের পরিবেশ।

বাকি জিনিসগুলি বেশ শালীন, বিশেষ করে ভাগ করা এবং মিডিয়া অংশগুলি, যা আমি অনুমান করি যে এই ধরণের ডিভাইসের সাথে কীভাবে আচরণ করা উচিত। অ্যানিমেটেড মিডিয়ার জন্য একটি ব্যয়বহুল খেলনা বেশিরভাগই, তবে অন্য কিছু। আপনি শুয়ে থাকতে পারেন, পড়তে পারেন বা এই জাতীয় কিছু করতে পারেন, তবে এটি একটি সম্পূর্ণ কীবোর্ডের সাথে কোনো বাস্তব উত্পাদনশীলতা সেটআপ প্রতিস্থাপন করতে পারে না। তাই হ্যাঁ, আমার নিবন্ধটি বেশিরভাগই অর্থহীন, কারণ আমি সবেমাত্র সবাই যা বলছে তা নিশ্চিত করেছি। যাইহোক, এখন যেহেতু আমি এই পরীক্ষাটি করেছি, আপনি জানেন যে এটি সত্য এবং শুধুমাত্র বাজারের প্রচার নয়। অতএব, যদি আপনার কাছে কিছু অতিরিক্ত অর্থ থাকে, এবং আপনি একটি ট্যাবলেট বিবেচনা করছেন, মনে রাখবেন এটি কী:সংক্ষেপে, MPT - Mobile Pr0n টার্মিনাল! ইন্টারনেট দীর্ঘজীবী হোক।

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. এবং এখন আমরা Samsung Galaxy S4

  4. কম্পিউটারের ভবিষ্যৎ