কম্পিউটার

মোবাইল রিভিউ:Xiaomi MI Note 2 এবং Samsung Galaxy C7


Xiaomi MI Note 2 এর পর্যালোচনা

Xiaomi Mi ফোনগুলি হল সাশ্রয়ী মূল্যের চাইনিজ ফোন যা আমাদের বাজেটের মধ্যে একটি স্টাইলিশ স্মার্টফোনের সমস্ত উত্কৃষ্ট বৈশিষ্ট্য দিতে লঞ্চ করা হয়েছে৷ Xiaomi, বরাবরের মতো, তার একেবারে নতুন ফোন – Mi Note 2-এর সাথে বাজারে আসতে চলেছে এবং পরাজিত করার জন্য একটি কঠিন প্রতিযোগিতা হতে চলেছে৷ Xiaomi Mi Note 2 এর লঞ্চের আগে ইতিমধ্যেই একটি গুঞ্জন তৈরি করেছে এবং এর সমস্ত প্রতিযোগীদের অবাক করে দিয়েছে, বিশেষ করে, Samsung Galaxy S7 Edge এবং iPhone 6 plus৷ যেমন শোনা যায়। এটি সাশ্রয়ী মূল্যের সব সেরা বৈশিষ্ট্য আছে. এটি একটি পাতলা এবং একটি হালকা ফোন। যদি গুঞ্জন এবং গুজব বিশ্বাস করা হয়, তবে এই ফোনটি সমস্ত আধুনিক বৈশিষ্ট্য সহ লঞ্চ হতে চলেছে। এটির পাওয়ার প্যাকড বৈশিষ্ট্য এবং অত্যাশ্চর্য চেহারার কারণে এটিকে Phablet নামেও ডাকা হয়৷

আমরা যতদূর জানি, Xiaomi Mi Note 2-এর দুটি ভিন্ন ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে - একটি 64GB ইন্টারনাল মেমরি সহ এবং একটি 4GB RAM এর দাম 2,499 Yuan (প্রায় 25000 টাকা) এবং অন্যটি 128GB ইন্টারনাল মেমরি সহ। স্টোরেজ এবং একটি 6GB RAM এর দাম 2,799 Yuan (প্রায় 28,000 টাকা)। এছাড়াও স্মার্টফোনটিতে একটি 12MP ডুয়াল ক্যামেরা বা 4 অক্ষ OIS এবং ডুয়াল LED ফ্ল্যাশ এবং একটি 4,000mAh ব্যাটারি সহ একটি 16MP প্রধান ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে৷

32 GB এর এক্সপেন্ডেবল স্টোরেজের সাহায্যে স্টোরেজ বাড়ানো যেতে পারে। আপনি যখন 5.7-ইঞ্চি সুপার AMOLED ডুয়াল এজ কার্ভড ডিসপ্লে স্ক্রীনের সাথে 1080 X 1920 পিক্সেল এবং Qualcomm-এর স্ন্যাপড্রাগন 821 প্রসেসরের মতো স্ক্রিন রেজোলিউশন ক্যাপচার করার সাথে আপনার বাজেটের মধ্যে একটি স্মার্ট ফোন খুঁজছেন তখন এটি একটি দুর্দান্ত ব্যাপার৷

মোবাইল রিভিউ:Xiaomi MI Note 2 এবং Samsung Galaxy C7

এই পাওয়ার প্যাকড স্মার্টফোনটি 2G, 3G এর পাশাপাশি 4G নেটওয়ার্ক সমর্থন করবে। এবং 802.11ac এর Wi-Fi এর সাথে, এটি একটি গ্র্যাবার হতে চলেছে। ফোনের বাম প্রান্তে সাধারণ বোতামগুলি ছাড়াও, ডিভাইসের শীর্ষে একটি 3.5 মিমি হেডফোন জ্যাক এবং মাইক্রোফোন রয়েছে। Mi Note 2 এ একটি USB Type-C পোর্টও রয়েছে।

ডিজাইন

Xiaomi Mi Note 2 হল মসৃণ ডিজাইন, স্মার্ট চেহারা এবং শক্তিশালী প্রসেসরের নিখুঁত সমন্বয়। ডুয়াল-লেন্স সেটআপের সাথে লোড করা হয়েছে বলে গুজব। ফোনটিতে একটি USB Type-C পোর্ট, 3600mAh ব্যাটারি, দুটি স্পিকার গ্রিল এবং সামনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনের ব্যাককভার অপসারণযোগ্য। পূর্ববর্তী গুজবগুলি পরামর্শ দিয়েছে যে Xiaomi Mi Note 2-এ একটি 5.7-ইঞ্চি 2K ডুয়াল কার্ভড ডিসপ্লে স্ক্রিন (যেমন Samsung Galaxy Note 7), যা 2.6GHz এবং Android-এ চলমান একটি Qualcomm Snapdragon 821 প্রসেসর দ্বারা চালিত হতে চলেছে৷ 6.0.1 Marshmallow অপারেটিং সিস্টেম। এটাও গুজব যে ফোনটিতে Android 7.0 Nougat থাকতে পারে। এটি একটি অল-মেটাল বডিতে আসবে বলে আশা করা হচ্ছে। অপসারণযোগ্য Li-Po 4000mAh লিথিয়াম-পলিমার ব্যাটারির সাথে, আপনি একটি দুর্দান্ত শক্তি আশা করতে পারেন৷

ক্যামেরার বৈশিষ্ট্যগুলি

Mi Note 2 এর সবচেয়ে বড় মনোযোগ আকর্ষণকারী পয়েন্ট হল ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। 12-মেগাপিক্সেল ডুয়াল-ক্যামেরা এবং 16MP প্রধান ক্যামেরা সহ, Sony ইমেজ সেন্সর - IMX298 সেন্সর সহ 4 অক্ষ OIS (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ, এটি অবশ্যই একটি গেম চেঞ্জার। Xiaomi Mi Note 2 একটি দুর্দান্ত ছাপ ফেলে। এতে ডুয়াল এলইডি ফ্ল্যাশও থাকবে। ক্যামেরা ভিডিও রেকর্ডিংকে সমর্থন করে, সাথে অন্যান্য জনপ্রিয় বৈশিষ্ট্যগুলি যা এর পাল্টা অংশ, Mi Note-এ ছিল।

লঞ্চের তারিখ

Mi স্মার্টফোনটি 2016 সালের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে লঞ্চ হবে বলে আশা করা হয়েছিল, কিন্তু লঞ্চটি বিলম্বিত বলে মনে হচ্ছে এবং লঞ্চের তারিখ নভেম্বরে পুনঃনির্ধারিত হয়েছে৷

বর্তমানে, এই ফোনের সম্পূর্ণ স্পেস সম্পর্কে খুব বেশি তথ্য পাওয়া যায় না, তবে আমরা যতটা সম্ভব তথ্য সংগ্রহ করার চেষ্টা করছি। Xiaomi Mi Note 2 স্পষ্টতই তার প্রতিযোগীদেরকে পরাজিত করে, যখন এটি প্রসেসর পাওয়ার আসে।

পর্যালোচনা:Samsung Galaxy C7

Samsung আবারও তার ফ্ল্যাগশিপ ফোনে Samsung Galaxy C7 এর সাথে আরেকটি পালক যোগ করেছে। এই 5.7-ইঞ্চি স্ক্রিনের ফোনটি 1080 পিক্সেল বাই 1920 পিক্সেল রেজোলিউশনের টাচস্ক্রিন ডিসপ্লে সহ ফুল HD তে আসছে। এই ডুয়াল সিম (জিএসএম এবং জিএসএম) ফোনটি টক অফ দ্য টাউন। এই স্টাইলিশ এবং উচ্চ-পারফরম্যান্স ফোনটি বাজারে পরবর্তী বড় জিনিস।

Samsung Galaxy C7 2GHz octa-core Qualcomm Snapdragon 625 প্রসেসরের সাথে চালিত এবং 4GB RAM এর সাথে প্যাক করা হয়েছে। ফোনটি 32GB অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসছে, যা একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে 128GB পর্যন্ত প্রসারিত করা যেতে পারে। পিছনে এবং পিছনের ক্যামেরার সাথে যে ক্যামেরাটি আসছে তার কথা ভুলে গেলে চলবে না।

মোবাইল রিভিউ:Xiaomi MI Note 2 এবং Samsung Galaxy C7

ব্যাটারি স্পেসিক্স

Samsung Galaxy C7 Android 6.0.1-এ চলে এবং এটি একটি 3300mAh Li-ion ব্যাটারি দিয়ে পরিপূর্ণ। Galaxy C7 এর ব্যাটারি অপসারণযোগ্য নয়। ফোনটি দ্রুত ব্যাটারি চার্জিং সহ কুইক চার্জ 3.0 সহ প্যাক করা হয়েছে:মাত্র 30 মিনিটে 83%। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আকারে ফোনটিতে অতিরিক্ত নিরাপত্তা রয়েছে।

ডিজাইন

এটির পরিমাপ 156.60 x 77.20 x 6.70 (উচ্চতা x প্রস্থ x বেধ) এবং ওজন 165.00 গ্রাম। ফোনটিতে ন্যানো-সিমের জন্য ডুয়াল স্লট রয়েছে যা শুধুমাত্র জিএসএম নেটওয়ার্কের অনুমতি দেয়। 16M রঙের এই সুপার AMOLED ক্যাপাসিটিভ টাচস্ক্রিনটি দেখতে চমৎকার এবং বহনে স্টাইলিশ। এটি ভারতে কিছু LTE নেটওয়ার্ক, 3G, ডুয়াল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ 4.2 এবং NFC দ্বারা ব্যবহৃত ব্যান্ড 40-এর সমর্থন সহ 4G সমর্থন করে। ফোনটি আসছে গোল্ড, পিঙ্ক গোল্ড এবং ডার্ক গ্রে রঙে। এটি একটি শক্তিশালী ধাতব শরীরে আবৃত।

ক্যামেরা

Samsung Galaxy C7-এ দুটি ক্যামেরা রয়েছে - একটি 16-মেগাপিক্সেলের পিছনের ক্যামেরা সুন্দর ছবি তোলার জন্য এবং একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দুর্দান্ত সেলফি তোলার জন্য। কম আলোর ফটোগ্রাফিতে সহায়তা করার জন্য এটি ডুয়াল LED ফ্ল্যাশ সহ f/1.9 অ্যাপারচার সমর্থন করে। এতে অটোফোকাস এবং জিও-ট্যাগিং, টাচ ফোকাস, ফেস ডিটেকশন, প্যানোরামা, 1080p@30fps এর ভিডিও রেকর্ডিং সহ HDR রয়েছে।

লঞ্চের তারিখ

এখনও কিছু নিশ্চিত করা হয়নি, তবে এই সুপার-পাওয়ার ফোনটি এই বছরের শেষের দিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে যার প্রত্যাশিত দাম প্রায় Rs. 27,000/-। কিন্তু স্যামসাং অনুরাগীদের জন্য, এটি অপেক্ষা করার জন্য একটি মূল্যবান ফোন বলে মনে করা হচ্ছে৷

উপসংহারে বলা যায়, Samsung Galaxy C7 এর একটি উজ্জ্বল ডিসপ্লে, দুর্দান্ত ক্যামেরা, শক্তিশালী চশমা, স্লিম মেটালিক বডি এবং অসাধারণ লুক রয়েছে। প্রতিটি চিনির সাথে কিছু মশলা আসে, একইভাবে, এই ক্ষেত্রে, পাশাপাশি আমাদের কিছু ডাউন পয়েন্ট রয়েছে যেমন অপসারণযোগ্য ব্যাটারি, ইনফ্রারেড এবং হাইব্রিড সিম নেই। স্যামসাং একটি মার্কেট লিডার হওয়ায় খুব সহজেই তার সুপার কুল ফোনের জন্য বাজার তৈরি করতে পারে।


  1. কীভাবে স্যামসাং গ্যালাক্সি নোট 8 রিসেট করবেন

  2. স্যামসাং গ্যালাক্সি নোট 5 সিম কার্ডের ত্রুটি ঠিক করুন

  3. Samsung Galaxy Note 8:10 দরকারী টিপস ও কৌশল

  4. এবং এখন আমরা Samsung Galaxy S4