কম্পিউটার

কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে আপনার Gmail সুরক্ষিত করবেন

আপনি যদি আমার অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্যালোচনা, সেইসাথে পরবর্তী স্যামসাং গ্যালাক্সি নোট 10.1 ট্যাবলেট পর্যালোচনা এবং তারপরে ছয় মাসের ইম্প্রেশন রিপোর্ট পড়ে থাকেন, তাহলে আপনি জানতে পারবেন যে আপনার প্রাথমিক Google অ্যাকাউন্ট থেকে সাইন আউট করা কার্যত অসম্ভব। , বাদে কিছু কঠোর rooting এবং যেমন. সাইনআউট বা লগআউট ফাংশন বিদ্যমান নেই.

এর মানে হল যে আপনার মোবাইল ডিভাইসে অ্যাক্সেস আছে এমন যে কেউ সম্ভাব্যভাবে আপনার ইনবক্স দেখতে, পড়তে এবং এর সাথে হস্তক্ষেপ করতে পারে, কারণ এটি ব্যাপকভাবে খোলা। এখন, আপনি সহজেই আপনার ব্রাউজারে Google অ্যাকাউন্ট থেকে সাইন আউট করতে পারেন, কিন্তু আপনি মেল ক্লায়েন্টে একই জিনিস করতে পারবেন না। আপনি জিনিসগুলি মুছে ফেলা এবং ধ্বংস করা শুরু করার মুডে নেই, আপনি কেবল কিছু গোপনীয়তা এবং সুরক্ষা চান৷ আপনি যে সম্পর্কে যেতে কিভাবে? আমাকে সাহায্য করতে দাও তোমাকে.

মৌলিক নিরাপত্তা টিপস

আপনার ডিভাইসটিকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করার জন্য আপনার হাতে নেওয়া উচিত গোপনীয়তা এবং সুরক্ষা বিকল্পগুলিকে প্রশমিত করার মুষ্টিমেয় কয়েকটি এখানে রয়েছে৷ এই সমস্ত বৈশিষ্ট্য সমস্ত অ্যান্ড্রয়েড ফোন এবং ট্যাবলেটে উপস্থিত থাকবে না, তবে আপনি যদি পারেন তবে সেগুলি অনুশীলন করার চেষ্টা করুন।

আপনার ডিভাইসের স্ক্রীন খোলা বা অঙ্গভঙ্গি দিয়ে লক না করে পাসওয়ার্ড দিয়ে লক করে রাখুন। এগুলি মুখস্ত করা মোটামুটি সহজ, পাসওয়ার্ডের বিপরীতে, যার জন্য খুব তীক্ষ্ণ দৃষ্টি প্রয়োজন৷ সিঙ্ক অক্ষম করা, যদি আপনি ব্যবহার না করেন বা মেইলের জন্য মোবাইল ডিভাইস ব্যবহার করতে চান না, অন্য বিকল্প। আপনি আপনার অভ্যন্তরীণ সঞ্চয়স্থান এবং SD কার্ডগুলি এনক্রিপ্ট করতে চাইতে পারেন৷

এই সব কিছু অপরিচিতদের প্রতিরোধ করা উচিত, একটি উপায়ে, একটি ডিগ্রী. কিন্তু তারা অন্য লোকেদের জন্য কিছুই করবে না যাদের আপনি অ্যাক্সেসের অনুমতি দিতে পারেন, এমনকি বন্ধু এবং পরিবারের সদস্যদের সহ ডিভাইসগুলিকে ঋণ দিতে পারেন।

অ্যাপ্লিকেশন লকিং

আপনি যা করতে পারেন তা হল অ্যাপ নির্দিষ্ট লক তৈরি করা - একটি সঠিক সংখ্যাসূচক ক্রম, অথবা যদি আপনি চান একটি পাসওয়ার্ড প্রদান করা না হলে নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের ব্যবহার প্রতিরোধ করুন৷ বুদ্ধিমত্তার জন্য, অ্যাপ লক নামে একটি সুন্দর ছোট প্রোগ্রাম আছে, যতটা সহজ। এই অ্যাপ্লিকেশনটি আপনাকে বেছে বেছে আপনার ডিভাইসে অ্যাক্সেস অক্ষম করতে দেয়।

আপনি যা করতে চান তা হল Gmail লক করুন:

আপনাকে অ্যাপ লক কনফিগার করতে হবে এবং একটি ডিফল্ট পাসওয়ার্ড সেট করতে হবে। আপনি নিজেকে এক ধরণের ইঙ্গিত দিতে পারেন, যদি আপনি এটি ভুলে যান, কারণ এটি বরং বিশ্রী হতে পারে। অধিকন্তু, অ্যাপ লকটি অননুমোদিত অ্যাক্সেস থেকে নিজেকে রক্ষা করার জন্য যথেষ্ট স্মার্ট, তাই পাসওয়ার্ড না জেনে বা আপনার কাছ থেকে আলতোভাবে নির্যাতন না করে কেউ লকটি একবার জায়গায় থাকলে তা সরাতে পারে না।

উপসংহার

একটি সেকেন্ড, সংখ্যাসূচক পাসওয়ার্ড ব্যবহার করে অ্যাপ লকের সাথে ডিভাইস পাসওয়ার্ড, ডেটা এনক্রিপশন এবং প্রতি-অ্যাপ্লিকেশন নিয়ন্ত্রণের সংমিশ্রণ আপনাকে গোপনীয়তা এবং নিরাপত্তার একটি শালীন স্তর প্রদান করবে। অবশ্যই, আপনি যদি সবকিছুর জন্য আপনার অ্যাকাউন্ট ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ধারণাটি পছন্দ না করেন তবে আপনার এটি ব্যবহার করা উচিত নয়।

এই গাইড একটি নির্বোধ নিরাপত্তা রেসিপি নয়. এটি সম্ভাব্য অননুমোদিত বা অনাকাঙ্ক্ষিত ব্যবহারকারীদের চ্যালেঞ্জ করে আপনার ব্যক্তিগত জিনিসগুলিতে অ্যাক্সেস পরিচালনা করার জন্য একটি স্তরযুক্ত কৌশলগত সমাধান। এটি যুক্তি, সাধারণ জ্ঞান প্রতিস্থাপন করে না এবং এটি অন্তর্নিহিত মডেলের সমাধান করে না, যেখানে আপনার অ্যাকাউন্টটি আপনার ডিভাইসের সাথে যুক্ত এবং আপনি যা করেন। আমার কাছে এখনও একটি সহজ এবং মার্জিত উপায় নেই যে আপনি কেবল আপনার ডিভাইস থেকে সাইন আউট করতে পারেন এবং এটিকে রুট এবং হ্যাকিং ছাড়াই একটি বেনামী মোডে ব্যবহার করতে পারেন, তবে আমি নিশ্চিতভাবে অনুসন্ধান চালিয়ে যাব। আপাতত, আপনার কাছে একটি খুব শালীন প্রশমন সমাধান হিসাবে অ্যাপ লক রয়েছে। এই নাও.

চিয়ার্স।


  1. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?

  2. কীভাবে আপনার Nokia ফোনে স্ক্রিনশট তুলবেন

  3. Airdroid - ওয়্যারলেসভাবে অ্যান্ড্রয়েড পরিচালনা করুন

  4. আপনার Android ভার্চুয়াল ডিভাইস (AVD) দ্রুত চালান