কম্পিউটার

কীভাবে স্যামসাং গ্যালাক্সি নোট 9 রুট করবেন

Samsung Galaxy Note 9-এ একটি TWRP রুট পদ্ধতি কয়েক মাস আগে উপলব্ধ করা হয়েছিল, কিন্তু বেশ কয়েকটি সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমরা একটি গাইড পোস্ট করা থেকে বিরত থাকি। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, Samsung Galaxy 8 এর সাথে রিমোট OEM আনলক কন্ট্রোল চালু করেছে। এর ফলে Galaxy 8 এবং Galaxy 9 একটি বাইনারি ত্রুটির সাথে বুট হতে পারে এবং কাস্টম পুনরুদ্ধার সনাক্ত করা হলে ব্যবহারকারীকে স্টক ফার্মওয়্যার ফ্ল্যাশ করতে বাধ্য করে (যেমন TWRP) .

সৌভাগ্যক্রমে, সমস্যাগুলি সাজানো হয়েছে, এবং এই পুনরুদ্ধার "সুরক্ষা" এর কাছাকাছি পাওয়ার একটি পদ্ধতি রয়েছে। তাই আমরা Galaxy Note 9 রুট করার দুটি পদ্ধতি পোস্ট করব। একটি পদ্ধতি হল TWRP এর মাধ্যমে রুট করার জন্য, অন্য পদ্ধতিটি হল স্টক পুনরুদ্ধারের মাধ্যমে রুট করার জন্য।

অধিকাংশ ব্যবহারকারীদের TWRP এর মাধ্যমে রুট করা উচিত, কারণ স্টক পুনরুদ্ধারের মাধ্যমে রুট করা OEM প্যাচ দ্বারা প্রভাবিত ব্যবহারকারীদের জন্য পরামর্শ দেওয়া হয় না। যদি OEM আনলক ফাংশন অনুপলব্ধ থাকে তাহলে আপনি আপনার গ্যালাক্সি নোট 9 OEM সুরক্ষা প্যাচের সাথে পাঠানো হয়েছে তা জানতে পারবেন। ডিভাইস ব্যবহারের 7 দিন পর পর্যন্ত।

দ্রষ্টব্য:এগিয়ে যাওয়ার আগে, আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ফাইল এবং ডেটা ব্যাকআপ করুন, এই গাইডের অংশ হিসাবে আপনার ডেটা মুছে ফেলার অন্তর্ভুক্ত৷

TWRP-তে Galaxy Note 9 রুট করুন

প্রয়োজনীয়তা

  • N9_S9_Root_for_OEM_issue_devices_V.zip
  • Galaxy Note 9-এর জন্য TWRP
  • পিসির জন্য স্যামসাং ওডিন
  1. সেটিংস> ফোন সম্পর্কে> সফ্টওয়্যার তথ্য> বিল্ড নম্বর ট্যাপ করে আপনার Galaxy Note 9-এ বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করুন ৭ বার।
  2. সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান> OEM আনলক সক্ষম করুন৷ যদি OEM আনলক সুইচ অনুপলব্ধ হয়, তবে বর্তমানে আপনি কিছুই করতে পারবেন না।
  3. আপনার বাহ্যিক SD কার্ডে N9_S9_root .zip কপি করুন।
  4. আপনার কম্পিউটারে TWRP ডাউনলোড করুন।
  5. আপনার Galaxy Note 9 বন্ধ করুন, তারপর আপনার কম্পিউটারে USB এর মাধ্যমে সংযোগ করার সময় Vol Down + Bixby ধরে রাখুন। এটি আপনার গ্যালাক্সি নোট 9 কে ডাউনলোড মোডে বুট করবে৷
  6. আপনার কম্পিউটারে Odin চালু করুন, এবং “অটো রিবুট অক্ষম করুন " চেকবক্স৷
  7. ওডিনে AP ট্যাবে ক্লিক করুন এবং TWRP .tar ইমেজ বেছে নিন। স্টার্ট বোতামে ক্লিক করুন।
  8. Odin এখন আপনার Galaxy Note 9-এ TWRP ফ্ল্যাশ করবে। আপনি এখন আপনার PC থেকে আপনার ফোনের সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন।
  9. স্ক্রিন বন্ধ না হওয়া পর্যন্ত ভলিউম ডাউন + পাওয়ার ধরে রাখুন, তারপরে TWRP রিবুট করতে ভলিউম আপ + বিক্সবি + পাওয়ার ধরে রাখুন।
  10. TWRP দ্বারা প্রম্পট করা হলে পরিবর্তনের অনুমতি দিতে সোয়াইপ করুন।
  11. TWRP প্রধান মেনুতে, Wipe> Format Data এ যান> 'Yes' টাইপ করুন। এটি আপনার গ্যালাক্সি নোট 9 থেকে সমস্ত ডেটা মুছে ফেলবে৷
  12. একবার এটি শেষ হয়ে গেলে, "রিবুট> পুনরুদ্ধার" নির্বাচন করুন এবং আপনার গ্যালাক্সি নোট 9 টিডাব্লুআরপিতে পুনরায় বুট হবে।
  13. এখন Install> SD Card এ যান> N9_root_OEM_issue .zip ফাইলটি বেছে নিন যেটি আপনি আগে কপি করেছেন। আপনার পছন্দসই রুট পদ্ধতি চয়ন করুন, এবং আপনি যদি একটি OEM প্যাচ প্রভাবিত ডিভাইসের মালিক হন তবে "OEM প্যাচ" বিকল্পটিও চয়ন করুন৷ আপনি যদি অনিশ্চিত হন তবে এটি বেছে নেওয়া ভাল।
  14. ওএম প্যাচ করা ডিভাইসের জন্য কার্নেল প্যাচকে অনুমতি দেওয়াও আপনার পছন্দ করা উচিত।
  15. যখন TWRP সফলভাবে .zip ফ্ল্যাশ করে, তখন সিস্টেমে রিবুট নির্বাচন করুন।

OEM আনলক বিকল্পটি উপলব্ধ কিনা তা দেখতে আপনি এখন বিকাশকারী বিকল্পগুলিতে চেক করতে পারেন৷ আপনার ডিভাইসে ইনস্টল করা ম্যাজিস্ক ম্যানেজার অ্যাপটিও খুঁজে পাওয়া উচিত, যদি এটি আপনার নির্বাচিত রুট পদ্ধতি হয়।

স্টক রিকভারিতে Galaxy Note 9 রুট করুন

প্রয়োজনীয়তা

  • Magisk APK
  • Prerooted_N960_Exynos.zip
  • স্যামসাং ওডিন
  • ডি-নক্স টুল (ঐচ্ছিক)
  1. বিকাশকারী বিকল্পগুলিতে আপনার গ্যালাক্সি নোট 9-এ OEM আনলক সক্ষম করুন৷
  2. ডাউনলোড মোডে রিবুট করুন (ডিভাইস বন্ধ করুন, USB এর মাধ্যমে PC এর সাথে সংযোগ করুন, ভলিউম ডাউন + Bixby টিপুন) .
  3. prerooted_n960_exynos.zip এক্সট্র্যাক্ট করুন, আপনার কাছে N960F_kernel_PreRoot_RH5_DrKetan.tar.md5 নামে একটি ফাইল থাকা উচিত।
  4. আপনার পিসিতে ওডিন চালু করুন এবং AP ট্যাবে, আমরা এইমাত্র বের করা md5 ফাইলটি বেছে নিন।
  5. ফাইলটি ফ্ল্যাশ হয়ে গেলে, আপনার ডিভাইস স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে এবং পুনরায় সেট করতে বলবে। হ্যাঁ বেছে নিন।
  6. আপনার Galaxy Note 9 রিবুট হয়ে গেলে, Magisk Manager APK ইনস্টল করুন। আপনি ডি-নক্স টুল APK ইনস্টল করতে পারেন, কারণ নক্স রুটেড ডিভাইসে অকেজো, এবং নিরাপত্তা বার্তা দিয়ে আপনাকে বিরক্ত করবে।

  1. কীভাবে স্যামসাং গ্যালাক্সি নোট 8 রিসেট করবেন

  2. কীভাবে Samsung S7 থেকে সিম কার্ড সরাতে হয়

  3. কীভাবে Samsung Galaxy S5 এ Picasa থেকে মুক্তি পাবেন

  4. স্যামসাং গ্যালাক্সি নোট 5 সিম কার্ডের ত্রুটি ঠিক করুন