কম্পিউটার

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

ইলেকট্রিক স্কুটার সম্প্রতি রাগ হয়েছে. আপনি সেগুলিকে রাস্তার সর্বত্র দেখতে পাচ্ছেন, এবং সবাই সেগুলি ব্যবহার করছে বলে মনে হচ্ছে৷ বৈদ্যুতিক স্কুটারগুলির চাহিদা বৃদ্ধির সাথে সাথে, এসকুটার উত্পাদনকারী সংস্থাগুলির সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে, যা ভোক্তাদের পক্ষে খারাপ থেকে ভাল পার্থক্য করা কঠিন করে তোলে। আমরা Turboant X7 ইলেকট্রিক স্কুটার পেয়েছি, এবং আমি এটি দুই সপ্তাহের জন্য ব্যবহার করেছি। এটি সম্পর্কে আমার চিন্তা নিম্নরূপ।

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

ব্ল্যাক ফ্রাইডে ডিল এখন চলছে। Turboant X7 ইলেকট্রিক স্কুটারে $100 ছাড় পান। ৩রা ডিসেম্বর পর্যন্ত বৈধ।

স্পেসিফিকেশন

আপনি যখন Turboant X7 এস্কুটার কিনবেন তখন আপনি যা পাবেন তা নীচে দেওয়া হল৷

প্রযুক্তিগত স্পেসিফিকেশন

পণ্যের তথ্য আনফোল্ড সাইজ 41.6 × 16.5 × 45.9 ইঞ্চি (1056 × 420 × 1166 মিমি)
ভাঁজ করা আকার 41.6 × 16.5 × 17.7 ইঞ্চি (1056 × 420 × 450 মিমি)
গ্রাউন্ড ক্লিয়ারেন্স 4.7 ইঞ্চি (120 মিমি)
পণ্যের ওজন 29.7 পাউন্ড (13.5 কেজি)
পেটেন্ট নং। 2018301584216
অ্যাডাপ্টার ইনপুট ভোল্টেজ 110-240 V, 50-60 Hz
ড্রাইভ সিস্টেম মোটর 36 V, 350 W
টায়ার (সামন ও পিছনে) 8.5-ইঞ্চি, টিউবলেস নিউম্যাটিক টায়ার
সর্বোচ্চ গতি 19.9 mph (30 km/h)
পরিসীমা 9.3-15.5 মাইল (15-25 কিমি)
সর্বোচ্চ আরোহণের ক্ষমতা 15°
সর্বোচ্চ লোড 44-275 পাউন্ড (20-125 কেজি)
ফাংশন ভাঁজযোগ্য স্টেম হ্যাঁ
ব্যাটারি প্যাক বিচ্ছিন্নযোগ্য
ব্রেক সিস্টেম ইলেক্ট্রনিক থ্রটল কন্ট্রোল, ডিস্ক ব্রেক এবং ফুট ব্রেক
গতি 3টি সেটিংস (লিনিয়ার অ্যাডজাস্টমেন্ট)
আলোকসজ্জা এলইডি হেডলাইট + টেললাইট (1 ওয়াট)
সতর্কতা ফাংশন বেল
আইপি রেটিং IPX4
অপারেটিং শর্তাবলী অপারেটিং তাপমাত্রা 32 থেকে 95 °F (0 থেকে 35 °C)
স্টোরেজ তাপমাত্রা 14 থেকে 104 °F (-10 থেকে 40 °C)

ব্যাটারি স্পেসিফিকেশন

প্রকার Li-ion
চার্জ করার সময় 4-6 ঘন্টা
ভোল্টেজ 36 V
ক্ষমতা 6.4 Ah, 230.4 Wh
অপারেটিং তাপমাত্রা 32 থেকে 95°F (0 থেকে 35°C)
চার্জিং তাপমাত্রা 50 থেকে 95°F (10 থেকে 35°C)
সর্বোচ্চ চার্জিং ভোল্টেজ/কারেন্ট 42 V, 2 A
স্টোরেজ তাপমাত্রা 14 থেকে 104°F (-10 থেকে 40°C)
স্টোরেজ সময় 3 মাস (পূর্ণ চার্জের পরে)

এই স্কুটারটিকে অন্যদের থেকে আলাদা করে তুলেছে এটির অপসারণযোগ্য ব্যাটারি। আপনি আলাদাভাবে চার্জ করার জন্য এটি সরাতে পারেন বা চার্জ করার জন্য স্কুটারে রেখে দিতে পারেন। ব্যাটারি হল এমন একটি উপাদান যা আপনি যত বেশি ব্যবহার করবেন ততই ক্ষয় হবে এবং এটিকে অপসারণযোগ্য করে তোলার ফলে আপনি স্কুটার পরিবর্তন না করে সহজেই ব্যাটারি পরিবর্তন করতে পারবেন, যার ফলে এসকুটারের আয়ু বৃদ্ধি পাবে।

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

এটি সেট আপ করা হচ্ছে

বাক্সে ভাঁজ করে এলো স্কুটার। আপনি যখন এটি বের করবেন, আপনি দেখতে পাবেন যে হ্যান্ডেল বারটি ঠিক করা হয়নি। (বাক্সে ফিট করার জন্য পুরো দৈর্ঘ্যটি খুব প্রশস্ত, এজন্যই হ্যান্ডেল বারটি ডিফল্টরূপে বিচ্ছিন্ন থাকে।) এটিকে প্রকাশ করতে, ক্যাচটি ছেড়ে দিতে এবং স্টেমটিকে উপরে টেনে আনতে মাড গার্ডটি নিচে চাপুন।

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

কান্ডের গোড়ার কাছে, একটি কুঁচি আছে যা আপনাকে কান্ডটি সোজা করার আগে খুলতে হবে।

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

একবার এটি জায়গায় হয়ে গেলে, এটিকে অবস্থানে লক করতে ল্যাচটি বন্ধ করুন।

এর পরে, হ্যান্ডেলের সাথে হ্যান্ডেল বার সংযুক্ত করুন। বাম এবং ডান হাতল বার উভয়ই স্ক্রু করা যেতে পারে। যাইহোক, আপনি বাম হ্যান্ডেল বার সংযুক্ত করার আগে, আপনাকে ব্রেক হ্যান্ডেলটি জায়গায় ঠিক করতে হবে। (আপনার বাক্সে দেওয়া অ্যালেন কী প্রয়োজন হবে।)

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

যাত্রায় যাওয়ার আগে, আমাকে ব্যাটারি চার্জ করতে এবং টায়ার পাম্প করতে বলা হয়েছিল। টায়ারটি একটি টিউবলেস টায়ার এবং শুধুমাত্র 50psi চাপ সমর্থন করে। শুধুমাত্র পিছনের চাকাটি একটি ভালভের সাথে আসে যাতে আপনি এটিকে পাম্প করতে পারেন। সামনের চাকা পাম্প করার কোন উপায় আছে বলে মনে হয় না।

চলতে থাকুন

স্কুটার ব্যবহার করা সহজ। আপনি যদি আগে স্কুটার ব্যবহার করে থাকেন তাহলে X7 চালাতে আপনার কোন সমস্যা হবে না। আপনি শুরু করার আগে, পাওয়ার বোতামটি পাওয়ার জন্য দীর্ঘক্ষণ টিপুন। LED ড্যাশবোর্ড আলোকিত হবে, যা ইঙ্গিত করে যে পাওয়ার চালু আছে। এর পরে, কেবল এটির উপর দাঁড়ান, থ্রোটল টিপুন এবং এটি ধীরে ধীরে ত্বরান্বিত হবে।

ব্রেক করতে, আপনি হয় থ্রটল ছেড়ে দিতে পারেন, মাডগার্ডে পা রাখতে পারেন বা ব্রেক হ্যান্ডেল ধরে রাখতে পারেন।

তিনটি ড্রাইভ মোড রয়েছে - নিম্ন, মাঝারি এবং খেলাধুলা। তিনটি ড্রাইভ মোডের মধ্যে পার্থক্য হল তারা যে সর্বোচ্চ গতিতে পৌঁছাতে পারে। লো মোডে (ডিফল্ট) এটি প্রায় 9mph বেগে পৌঁছাতে পারে। মাঝারি মোড প্রায় 15mphm এবং স্পোর্ট মোড প্রায় 19mphm বেগে পৌঁছাতে পারে। আমার ট্রায়াল চলাকালীন, স্পোর্ট মোডের জন্য আমি সর্বোচ্চ যে গতিতে পৌঁছেছি তা ছিল মাত্র 17mph।

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

আমি X7 সম্পর্কে যা পছন্দ করি তা হ'ল ক্রুজ নিয়ন্ত্রণ মোড। আপনি যখন থ্রটলটি 6 সেকেন্ডের জন্য চাপবেন, এটি ক্রুজ মোড সক্রিয় করবে। আপনি ক্রুজ মোডে থ্রটল ছেড়ে দিতে পারেন এবং এটি একটি ধ্রুবক গতিতে চলতে থাকবে। ক্রুজ মোড নিষ্ক্রিয় করতে, হয় ব্রেক টিপুন বা আবার থ্রটল টিপুন।

X7 একটি 350W মোটর সহ আসে এবং সহজেই একটি 15° ঢাল কভার করতে পারে। আমি এটি একটি ঢালে পরীক্ষা করেছি, এবং এটি জয় করতে কোন সমস্যা ছিল না।

আরেকটি জিনিস যা আমি পছন্দ করি তা হল ইঞ্জিনের শব্দ। এটা শান্ত. আমি এর আগে দুটি বৈদ্যুতিক স্কুটারের মালিক ছিলাম এবং তাদের ইঞ্জিন কতটা জোরে ছিল তা ঘৃণা করতাম। X7 চালানোর সময়, আমি সবেমাত্র ইঞ্জিনের শব্দ শুনতে পাচ্ছি।

উপরন্তু, ত্বরণ এবং হ্রাস খুব মসৃণ. আপনি যখন থ্রোটলটি ছেড়ে দেন তখন হঠাৎ কোন থামানো হয় না, যা আপনাকে সহজেই ভারসাম্যকে ফেলে দিতে পারে। আমার আগের স্কুটারগুলির সাথে কিছু খারাপ দুর্ঘটনা ঘটেছে এবং এটি এমন একটি বৈশিষ্ট্য যা আমি সবসময় নতুন স্কুটার ব্যবহার করার সময় নোট করি৷

Turboant X7 বৈদ্যুতিক স্কুটার পর্যালোচনা

একটি বিষয় লক্ষণীয় যে mph এবং kmh এর মধ্যে পরিবর্তন করার কোন সহজ উপায় নেই। আমি যে স্কুটারটি পেয়েছি সেটি আমেরিকান সংস্করণ এবং প্রতি ঘণ্টায় গতি দেখাচ্ছিল, যেখানে USA-এর বাইরে সব জায়গায় kmh কনভেনশন ব্যবহার করা হচ্ছে। চারপাশে ঘোরাঘুরি করার পরে, আমি এখনও এটি কীভাবে পরিবর্তন করব তা বুঝতে পারিনি। আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে এটি সুইচ করা যেতে পারে কারণ ডিসপ্লেতে "kmh" আইকনটি দেখা গেছে। স্পিড মেট্রিক স্যুইচ করার জন্য লুকানো মেনু অ্যাক্সেস করার নির্দেশনা পাওয়ার আগে এটি সমর্থন সহ বেশ কয়েকটি ইমেল নিয়েছিল।

নাইট মোড

X7 সামনে এবং পিছনে আলোর সাথে আসে, যার মানে আপনি এটি রাতে চালাতে পারেন। ফাংশন বোতামটি দুবার দ্রুত-টিপুন। এবং এটি সামনে এবং পিছনের আলো সক্রিয় করবে। এটি চালু করতে, ফাংশন বোতামটি আবার দুবার দ্রুত-টিপুন।

ব্ল্যাক ফ্রাইডে ডিল এখন চলছে। Turboant X7 ইলেকট্রিক স্কুটারে $100 ছাড় পান। ৩রা ডিসেম্বর পর্যন্ত বৈধ।

র্যাপিং আপ

সংক্ষেপে, X7 বৈদ্যুতিক স্কুটারে চড়া আনন্দের ছিল। নিয়ন্ত্রণ সহজ, রাইডটি মসৃণ, এবং এমন একটি জিনিস নেই যা আমি এটি সম্পর্কে অপছন্দ করি। $499.99 মূল্যে, এটি সম্ভবত সবচেয়ে সস্তা এস্কুটার নয়, তবে এটি অবশ্যই মূল্যের মূল্য, বিশেষ করে বিচ্ছিন্নযোগ্য ব্যাটারি যা বাজারে বেশিরভাগ এসকুটারে উপলব্ধ নয়।


  1. GoPro HERO3+ সিলভার সংস্করণ পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা