কম্পিউটার

বিদায় অপেরা

বিশ্বাসঘাতকতার বোধ সম্ভবত সবচেয়ে কঠিন আবেগ মোকাবেলা করা, একটি কঠিন সত্যের উপলব্ধি যা আপনার দেওয়া বিশ্বাসের অপব্যবহার করা হয়েছে। আপনার প্রতিরক্ষা নিচে আছে. যখন এটি মানুষের কাছে আসে, আমরা রাগের সাথে প্রতিক্রিয়া দেখাই, সম্ভবত এমনকি সহিংসতাও। কারণ ছাড়া রাষ্ট্রদ্রোহের অপরাধকে এমন কঠোর শাস্তির সাথে বিবেচনা করা যায় না। যখন এটি সফ্টওয়্যারের কথা আসে, আপনি ডিজিটাল চপিং ব্লকটি টানুন এবং আপনার ই-কুঠারটি সুইং করুন৷ যখন সফ্টওয়্যার আপনার বিশ্বাসের সাথে বিশ্বাসঘাতকতা করে, তখন কিছু কঠোর ঘর পরিষ্কার করার সময়।

আমি কয়েক বছর ধরে আমার সেকেন্ডারি ব্রাউজার হিসেবে অপেরা ব্যবহার করছি। যদিও এটি নিখুঁত ছিল না, এটি সূক্ষ্ম এবং কোন সমস্যা ছাড়াই কাজ করেছে। পরবর্তী সংস্করণগুলিতে একটি অন্তর্নির্মিত স্ব-আপডেট প্রক্রিয়া ছিল যা প্যাচিংকে সহজ করে তুলেছিল। ব্রাউজার আপডেটগুলি ডাউনলোড করবে, সেগুলি ইনস্টল করবে, নিজেই পুনরায় চালু করবে এবং সব ঠিক হয়ে যাবে।

বিদায় অপেরা

যাইহোক, এক সপ্তাহ আগে সংস্করণ 10.10 এবং 10.51 এর মধ্যে কিছু কঠোর পরিবর্তন হয়েছে। আগের অনেকবারের মতো, অপেরা তার স্বাভাবিক স্ব-আপডেট প্রক্রিয়া শুরু করেছে। আমি কিছু মনে করিনি এবং হতে দিলাম। আপডেট সম্পূর্ণ হওয়ার পরে, আমি আবিষ্কার করেছি যে আমার বিশ্বাস লঙ্ঘন করা হয়েছে।

এখানে অপেরা ব্রাউজার আপডেট কি করেছে এবং করা উচিত ছিল না:

আমার ডেস্কটপে এবং দ্রুত লঞ্চ টুলবারে শর্টকাট যোগ করা হয়েছে

শর্টকাট ছিল না, তাহলে কেন তাদের রাখা? আমি তাদের চাই না. জনগণের উপর তাদের জোর করবেন না। যদি তাদের সেটআপ এমনভাবে সাজানো হয় যে কিছু নির্দিষ্ট আইটেম আপডেটের আগে বিদ্যমান ছিল না, তাহলে তাদের পরেও থাকা উচিত নয়।

ব্রাউজার লেআউট পরিবর্তন করা হয়েছে

উপরন্তু, অপেরা আপডেট আমার পছন্দ উপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। আমার কাছে ফাইল মেনুটি স্বাভাবিকভাবে দেখানো হয়েছিল, এটি এখন চলে গেছে। আমি যে থিমটি ব্যবহার করেছি তা একটি নতুন দিয়ে প্রতিস্থাপিত হয়েছে। মুষ্টিমেয় টুলবার ব্রাউজার উইন্ডোতে প্লাস্টার করা হয়েছিল, যার কোনটিই আমি সাধারণত ব্যবহার করি না বা প্রয়োজন এবং অপেরা সেটিংসে অক্ষম রাখি।

আমার কাছে এটি ছিল:

বিদায় অপেরা

এবং আমি এটি পেয়েছি:

বিদায় অপেরা

আমার জন্য সেরা কি সিদ্ধান্ত নেওয়ার জন্য আপনাকে অপেরা ধন্যবাদ. আমার পছন্দ এবং স্বাদ অপ্রাসঙ্গিক. আমি সততার সাথে এক-আকার-ফিট-সমস্ত, আধুনিকতাবাদী, ছদ্ম-Chrome সংস্করণ 10.51 এর সাথে আপনাকে বান্ডিল করার প্রশংসা করি।

আমার ডিফল্ট পুনরুদ্ধার করা সহজ ছিল না. অতিরিক্ত টুলবারগুলি অদৃশ্য করা সেটিংসের মধ্য দিয়ে যাওয়ার ব্যাপার ছিল। যাইহোক, ফাইল মেনু পুনরুদ্ধার করা আরও কঠিন ছিল। কিছু গুগলিংয়ের পরেই আমি সমাধানটি খুঁজে পেতে সক্ষম হয়েছি:

ঠিকানা বারে opera:config টাইপ করে Opera Preferences Editor খুলুন, তারপর কনফিগারেশন প্যানেলে, শো মেনু আইটেম অনুসন্ধান করুন এবং এটি সক্ষম করুন।

বিদায় অপেরা

নিজেকে একটি ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করুন

সবচেয়ে খারাপ, এটি সিদ্ধান্ত নিয়েছে যে এটি আমার প্রাথমিক ব্রাউজার হওয়া উচিত এবং সিংহাসন থেকে ফায়ারফক্সকে সরিয়ে দেওয়া উচিত। আমি যা চেয়েছি তা নয়। কিন্তু সীমালঙ্ঘন ছিল তার চেয়েও ভয়াবহ। সাধারণত ফায়ারফক্সের সাথে যুক্ত এইচটিএমএল ফাইলের আইকনগুলিকে অপেরা সমতুল্য দিয়ে প্রতিস্থাপিত করা হয়।

এখন সত্যিই বিরক্তিকর অংশ আসে:যখন আমি ফায়ারফক্সকে ডিফল্ট ব্রাউজার হিসাবে রিসেট করি, তখন উইন্ডোজ বিভ্রান্ত হয়ে পড়ে। অপেরা আইকন চলে গেছে, কিন্তু ফায়ারফক্স আইকন আসেনি। আমি সমাধানের জন্য অনলাইনে পড়ি, যার মধ্যে এক ডজন রেজিস্ট্রি হ্যাক, আইকন ক্যাশে মুছে ফেলা এবং কী নেই। কেউ সাহায্য করেনি।

শেষ ফলাফল ছিল:আমি এক সপ্তাহ আগে আমার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি চিত্র পুনরুদ্ধার করেছি। আমি কোন ডেটা হারাইনি এবং শুধুমাত্র কিছু নির্দিষ্ট প্রোগ্রাম এবং প্লাগইনগুলির জন্য ছোটখাটো সংশোধন করতে হয়েছিল যা পরিবর্তিত হয়েছে। যাইহোক, সমস্ত ব্যবহারিক উদ্দেশ্যে, এটি একটি বিপর্যয়কর ব্যর্থতা ছিল যার জন্য সিস্টেমটিকে অফলাইনে আনা এবং সিস্টেমের চিত্র পুনরুদ্ধার করা প্রয়োজন। ক্ষমার অযোগ্য।

শেষ ফলাফল:আনইনস্টল

এই অভিজ্ঞতা অনুসরণ করে, শুধুমাত্র একটি জিনিস বাকি আছে:ব্রাউজার সরান।

বিদায় অপেরা

আমি জানি যে এক মিলিয়ন লোক আমাকে বলবে যে তারা একই আপডেট পদ্ধতির মধ্য দিয়ে গেছে এবং এটি ভাল কাজ করেছে। এটা নিয়ে আমি দ্বিমত করছি না। যাইহোক, আমার ব্যক্তিগত অভিজ্ঞতা একমাত্র এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। বিশ্বাস অর্জিত হয় এবং হারিয়ে গেলে তা চিরতরে হারিয়ে যায়।

যেকোন ধরনের সফ্টওয়্যার বাগগুলির জন্য আমার সহনশীলতা খুব কম, সফ্টওয়্যারটি উষ্ণ হতে কয়েক বছর লাগে এবং আমার স্পষ্ট অনুমোদন ছাড়া আমার সেটআপে কোনও পরিবর্তন সহ্য করি না৷ এই ক্ষেত্রে, আমার উপর একটি ধারাবাহিক পরিবর্তন বাধ্যতামূলক করা হয়েছিল, যা সাধারণ ভুল।

উপসংহার

এই নিবন্ধের উপসংহারটি খুব সহজ। ব্যবহারকারীর বিশ্বাস হল সবচেয়ে মূল্যবান পণ্য যা সফ্টওয়্যার বিকাশকারীদের আছে। তাদের সর্বাত্মক চেষ্টা করা উচিত যাতে এটি হারানো না হয়।

যা করা বাকি আছে তা হল নিম্নোক্ত:আমাকে এখন সিদ্ধান্ত নিতে হবে যে আমি উইন্ডোজে অন্য কোন ব্রাউজারটি সেকেন্ডারি পছন্দ হিসেবে ব্যবহার করতে চাই। ইন্টারনেট এক্সপ্লোরার একটি কার্যকর বিকল্প নয়। সাফারি এবং ক্রোম সুন্দর খেলনা। তাই অন্য কিছু। শুরু হয় শিকার।

আমি সত্যিই হতাশ, কিন্তু ভাল, এটা শুধু সফ্টওয়্যার. কখনও কখনও, এটি বিলের সাথে খাপ খায় এবং আপনি এটি ব্যবহার করেন। কখনও কখনও, আপনি সফ্টওয়্যার অপর্যাপ্ত খুঁজে পান এবং আপনি এটিকে আপনার অ্যারে থেকে সরিয়ে দেন। এই দিন থেকে, যখন জিজ্ঞাসা করা হয়, আমি বিশ্বাস করি আমি পছন্দের ব্রাউজার হিসাবে Opera সুপারিশ করতে সক্ষম হব না।

মজা করুন এবং কোন সফ্টওয়্যার আপনার উপর একটি বড় হাত পেতে না.

চিয়ার্স।


  1. Asus Vivobook - দাঁতে লম্বা, শক্ত হয়ে যাচ্ছে

  2. কম্পিউটার মৃত, কম্পিউটার দীর্ঘজীবী হোক

  3. আমার নতুন নতুন ল্যাপটপ!

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!