কম্পিউটার

মজিলা অরোরা - রক্ত ​​থাকবে - এবং মজা হবে

টেকনোলজির ব্লিডিং এজ শব্দটি সম্পূর্ণ নতুন অর্থ গ্রহণ করে যখন আপনি তরুণ এবং নতুন ধারণাগুলিকে আলিঙ্গন করেন বা আলফা-বিটা মানের সফ্টওয়্যার ব্যবহার করেন। আমরা ইতিমধ্যেই ফেডোরাতে এটির একটি প্রধান উদাহরণ দেখেছি, একটি বাগ নয় বৈশিষ্ট্য হিসাবে অন্তর্নিহিত অস্থিরতা সহ একটি লিনাক্স বিতরণ। এখন, ফায়ারফক্সের অরোরা নামক নিজস্ব জঘন্য সংস্করণ রয়েছে।

এটি ব্রাউজার অঙ্গনে ডুবে যাওয়া সহকর্মী চাপের মানসিকতার আরেকটি স্পিনঅফ বলে মনে হচ্ছে। উপরে ট্যাব প্রথম ঘটনা ছিল. একটি অতি দ্রুত রিলিজ চক্র দ্বিতীয়. একটি ডেডিকেটেড ডেভেলপমেন্ট/টেস্টিং ব্রাউজার সংস্করণ তৃতীয়। ক্রোমের একটি রয়েছে, যার অর্থ প্রতিযোগিতাটি ভেঙে যাওয়ার এবং তাদের নিজস্ব ধারণা তৈরি করার আগে এটি কেবল সময়ের ব্যাপার ছিল। মাইক্রোসফট ইন্টারনেট এক্সপ্লোরার 10 প্রিভিউ দিয়ে এটি করেছে। মজিলা অরোরা চালু করেছে।

অরোরা কি?

আমি উপরে যা লিখেছি তা ছাড়াও, স্পষ্টতই, অরোরা হল রাত্রিকালীন বিল্ড এবং অফিসিয়াল বিটা রিলিজের মধ্যে একটি আপস৷ প্রাথমিক পরীক্ষার ধারণাটি নতুন কিছু নয়, তবে অরোরা অনানুষ্ঠানিক প্রযুক্তিকে একটি অফিসিয়াল নাম দেয়। এটি এমন একটি ব্রাউজার যা গীক্স এবং পরীক্ষকদের জন্য একটি ডেভেলপমেন্ট সংস্করণের জন্য মিডিয়া চাহিদা মেটাতে যথেষ্ট ভাল যা Chrome অনুশীলনের সমান। আপনি একমত বা দ্বিমত এখানে অপ্রাসঙ্গিক; আমরা অন্য কোথাও যে একটি পৃথক আলোচনা হবে. এখন, আমরা আসল জিনিসগুলিতে ফোকাস করি।

দ্রষ্টব্য:চিত্রটি মজিলা ব্লগ থেকে নেওয়া হয়েছে।

তাহলে কেন আপনি অরোরা চান? ঠিক আছে, যদি ফায়ারফক্স রিলিজ চক্রের গতি বাড়তে থাকে, তাহলে আপনি আগে থেকেই প্রস্তুত হতে চাইতে পারেন। প্রারম্ভিক পরীক্ষা আপনাকে নির্ধারণ করতে সাহায্য করবে যে অফিসিয়াল বিটাতে আপনার সেটআপে কী কী অপারেশনাল পরিবর্তন প্রয়োজন হতে পারে। এছাড়াও, আপনি যদি সত্যিই সফ্টওয়্যার পরীক্ষায় আগ্রহী হন তবে আপনি কেবল আরেকটি দুর্দান্ত প্লেটয় অর্জন করেছেন। শুধু সাবধান, এই সব.

অরোরা পরীক্ষা করা হচ্ছে

অরোরা আপনার আবাসিক ফায়ারফক্স থেকে আলাদাভাবে ইনস্টল করা যেতে পারে। আসলে, এটি সবচেয়ে বেশি সুপারিশ করা হয় যে আপনি একটি পৃথক ইনস্টলেশন এবং একটি ভিন্ন প্রোফাইল ব্যবহার করুন, কারণ জিনিসগুলি ভুল হতে পারে৷ অস্থির সফ্টওয়্যার পরীক্ষা তার মূল্য আছে; আপনাকে শৃঙ্খলাবদ্ধ হতে হবে এবং বিচ্ছিন্নতা এবং বিচ্ছিন্নতার একটি কঠোর শাসনে লেগে থাকতে হবে। বেশিরভাগ সময়, ফায়ারফক্সের প্রারম্ভিক রিলিজগুলি মোটামুটি শক্তিশালী হয়, তবে সবসময় চমক থাকতে পারে।

মজিলা অরোরা - রক্ত ​​থাকবে - এবং মজা হবে

যে মুহুর্তে এই নিবন্ধটি লেখা হয়েছে, অরোরা, 5.0a2 বৃদ্ধিতে এটি অফিসিয়াল ফায়ারফক্স 4 রিলিজের অনুরূপ। আমি কোন প্রসাধনী বা প্রযুক্তিগত পরিবর্তন খুঁজে পাইনি. আপাতত, বর্তমান সংস্করণটি ভবিষ্যতের কাজের জন্য একটি স্থানধারক।

Internet Explorer 10-এর মতো, ফোকাস হবে HTML এবং CSS প্রযুক্তিতে, কিন্তু আমাদের আরও ভালো ট্যাব ম্যানেজমেন্ট, ক্লাউড উইজেট, নিরাপত্তা বৈশিষ্ট্য এবং বিভিন্ন কম্পিউটারে মাল্টি-সেশন শেয়ারিং অভিজ্ঞতা দেখতে হবে।

অপরিহার্য এক্সটেনশন

প্রি-রিলিজের সাথে কাজ করার সময়, অনেক কিছু ভেঙে যাচ্ছে। আপনি ফায়ারবাগ, নাইটলি টেস্টার বিল্ডার্স বা মিস্টার টেক টুলকিটের মতো কিছু ডেভেলপমেন্ট-ডেডিকেটেড এক্সটেনশন ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন। আরো বিস্তারিত জানার জন্য অনুগ্রহ করে addons.mozilla.org দেখুন।

আপনি প্রায়:config:

-এ চেকগুলিকে ম্যানুয়ালি ওভাররাইড করতে পারেন

extensions.checkCompatibility.5.0a;false

আপডেটের জন্য চেক করুন এবং চ্যানেল আপডেট করুন

এবং আপনি সবসময় আপডেটের জন্য চেক করা উচিত, খুব. বেশ কিছু হওয়া উচিত, প্রায়ই, বিশেষ করে যদি Mozilla তার প্রকাশের সময়সূচীকে ত্বরান্বিত করে, পরিকল্পনা অনুযায়ী। এখন, ভাল অংশ হল যে একবার একটি আপডেট উপলব্ধ হলে, এটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং প্রয়োগ করা হবে, তাই আপনি সর্বদা বিকাশের অগ্রভাগে থাকবেন। তাছাড়া, যখনই আপনি একটু ধীরগতির মত মনে করেন, আপনি আপডেট নীতি পরিবর্তন করতে পারেন এবং চ্যানেলগুলিকে অফিসিয়াল বা বিটা রিলিজে পরিবর্তন করতে পারেন। সামগ্রিকভাবে এটি একটি খুব আকর্ষণীয় এবং অনন্য বিষয়।

মজিলা অরোরা - রক্ত ​​থাকবে - এবং মজা হবে

আরো পড়া

Firefox 4:

-এ একগুচ্ছ নিবন্ধ

ফায়ারফক্স 4 প্রিভিউ - ফক্সি, তীক্ষ্ণ এবং দ্রুত!

টেমিং ফায়ারফক্স 4 - বিরক্তি-কম গাইড

আরও কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

প্রতিযোগিতা সম্পর্কে একটি শব্দ:

ইন্টারনেট এক্সপ্লোরার 9 বিটা, চূড়ান্ত এবং তুলনা।

উপসংহার

অরোরা সঠিক দিক নির্দেশক কিনা, কেবল সময়ই বলে দেবে। এটি একটি অকেজো গিমিক হতে পারে, কোন উদ্দেশ্য ছাড়াই একটি কপিক্যাট বৈশিষ্ট্য। অন্যদিকে, এটি বিকাশকারী এবং ওয়েব ডিজাইনারদের জন্য একটি শক্তিশালী হাতিয়ার হয়ে উঠতে পারে। বর্ধিত এক্সপোজার কম চমক, ভাল সামঞ্জস্য এবং নতুন সংস্করণে মসৃণ রূপান্তরের গ্যারান্টি দেয়। এটি ফায়ারফক্স অ্যাডন ডেভেলপারদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ, যাদের এখন নতুন দ্রুত রিলিজ চক্রের সাথে মানিয়ে নিতে হবে।

মিডিয়া হাইপস একপাশে, আমি বিশ্বাস করি সফ্টওয়্যার পরীক্ষার স্তরে অরোরার স্থান রয়েছে। এটি বৃহত্তর-ব্যবহারের বেটা এবং ওয়াইল্ড নাইটলির মধ্যে একটি চমৎকার সমঝোতা, যা আরও বেশি লোককে পরীক্ষা পরিচালনা করতে এবং অভিজ্ঞতার দ্বারা দাগ না পেয়ে বাগগুলি সন্ধান করতে দেয়৷ সামগ্রিকভাবে, দীর্ঘমেয়াদে, এই ধরনের অনুশীলন ফায়ারফক্সের দিকে আরও বেশি লোককে আকৃষ্ট করবে, বা অন্ততপক্ষে, প্রধান প্রকাশগুলিকে সহজ এবং কম বেদনাদায়ক করে তুলবে, যা সর্বদা একটি ভাল জিনিস।

অরোরা সবসময়ই একটি গীক টুল হবে, কিন্তু একটি নতুন প্রজন্মের ফায়ারফক্সের হার্ডকোর অনুরাগীদের প্রজনন করার ভালো সম্ভাবনা রয়েছে, যেখানে নায়কদের তৈরি বা ভেঙে যাওয়া প্রান্তে, রক্তপাতের প্রান্তে বসবাসের রোমাঞ্চে আচ্ছন্ন। বা খুব অন্তত, সফ্টওয়্যার পরীক্ষা করা হয়.

আপনার নতুন খেলনা উপভোগ করুন. ব্যাকআপ করতে ভুলবেন না।

চিয়ার্স।


  1. Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

  2. Firefox 4 পূর্বরূপ - ফক্সি, তীক্ষ্ণ এবং দ্রুত!

  3. মোজিলা প্রিজম - সাইট-নির্দিষ্ট ব্রাউজার

  4. মজিলা ইউবিকুইটি - ওয়েব-ইন্টিগ্রেটেড ইউ