কম্পিউটার

DuckDuckGo - আপনার পরবর্তী সার্চ ইঞ্জিন

DuckDuckGo একটি মূর্খ নাম, সম্ভবত হাঁস, হাঁস, হংস খেলার উপর ভিত্তি করে। এমনকি এত নাইটেড সার্চ ইঞ্জিনের বিকাশকারীরাও স্বীকার করেন। কিন্তু এই আপাতদৃষ্টিতে সহজ এবং কিছুটা অপ্রফেশনাল মনিকার লুকিয়ে আছে একটি অত্যন্ত শক্তিশালী, রিফ্রেশিং এবং অনন্য সার্চ ইঞ্জিন। আমরা চেক করেছি।

DuckDuckGo (DDG) এর প্রতি আমার আগ্রহ Google Panda আপডেটের সাথে এপ্রিলের ব্যর্থতার পর সুন্দর এবং অনন্য থেকে মূল্যবান এবং নির্ভুল হয়ে উঠেছে। অ্যালগরিদম পরিবর্তনের দ্বারা প্রভাবিত আমার এবং হাজার হাজার ওয়েব লেখক এবং সাইটের মালিকদের এখনও অজানা কারণে, Google এর সাম্প্রতিক কৌশলগুলি মূল বিষয়বস্তুর উপর ট্র্যাশ প্রচার করে৷ আমি আংশিক বিশুদ্ধ কোডিং অক্ষমতা, আংশিক সম্ভাব্য বিপর্যয়মূলক ডেটা কেন্দ্রের ক্ষতি, আংশিক লোভ এবং কিছু বিশৃঙ্খলাকে দায়ী করি৷ ব্যক্তিগত অপমান বাদ দিয়ে, এটি সার্চ ইঞ্জিনের প্রশ্নের গুণমান এবং নির্ভুলতা যা সত্যিই গুরুত্বপূর্ণ। আপনি Google ব্যবহার করেন কারণ আপনি বিনিময়ে তথ্য আশা করেন। এবং যদি আপনি আর একটি ইঞ্জিনকে বিশ্বাস করতে না পারেন তবে আপনি একটি বিকল্প সন্ধান করুন।

DuckDuckGo - আপনার পরবর্তী সার্চ ইঞ্জিন

DuckDuckGo উপস্থাপন করা হচ্ছে

DuckDuckGo বর্তমান জায়ান্টদের সবচেয়ে প্রতিশ্রুতিশীল বিকল্প হিসাবে নিজেকে উপস্থাপন করে। গুগল সবসময় চার্টে নেতৃত্ব দিয়েছে, এবং এখনও করে, ইয়াহু এবং বিং-এর মতো প্রতিযোগিতাকে তুচ্ছ করে। যদিও সম্প্রতি, মাইক্রোসফ্ট তার চিত্র উন্নত করার চেষ্টা করেছে এবং অনুসন্ধান ডোমেনে লড়াই বাড়িয়েছে। কিন্তু এটি এখনও একটি লম্বিং ধীর দৈত্য হিসাবে অনুভূত হয়.

DuckDuckGo সহজে আসে, একটি নতুন নতুন পদ্ধতির সাথে এই স্যাচুরেটেড মার্কেটে একটি তীক্ষ্ণ ওয়েজ চালায়। এটি একটি হাইব্রিড ইঞ্জিন যা ইয়াহু এবং বিং সহ একাধিক ইঞ্জিনের ফলাফলগুলি ব্যবহার করে, এটি খামার লিঙ্কগুলি এবং সাধারণ ফালতু ফিল্টার করে, এটি দেখানো ফলাফলের জন্য সম্প্রদায়ের রেটিং অফার করে এবং আরও কিছু গুডি ছুড়ে দেয় যা ডেটা অনুসন্ধানের একটি সাধারণ কাজকে রূপান্তরিত করে একটি শক্তিশালী এবং সুনির্দিষ্ট দু:সাহসিক কাজ। আপনি যা চান তা পাবেন, সাথে একটি অতিরিক্ত বোনাস।

এমনকি যদি আপনি Google, Panda বা এর সাথে সম্পর্কিত যেকোন কিছুর বিষয়ে চিন্তা না করেন, DDG হল একটি ইঞ্জিন যা আপনার পরীক্ষা করা উচিত। অনেক কারণ আছে, তাই আমাকে চারপাশে দেখান.

DuckDuckGo ট্যুর

DuckDuckGo এখনও একটি ছোট ব্যাপার. সাইটটি দিনে মাত্র কয়েক লক্ষ ভিজিট জেনারেট করে, কিন্তু এটি দ্রুতগতিতে বাড়ছে। কর্মক্ষমতা বেশ দ্রুত, অন্যান্য সার্চ ইঞ্জিনের সাথে তুলনীয়। ইন্টারফেস সহজ এবং স্বজ্ঞাত.

ক্যোয়ারীগুলি একটি সহজ পদ্ধতিতে রাখা হয়, বাম দিকে ফেভিকনগুলি প্রদর্শিত হয় এবং আপনি যদি তা পছন্দ করেন, তাহলে ওয়েব অফ ট্রাস্ট (WOT) রেটিংগুলি৷ কমিউনিটি সাইট রেপুটেশন পরিষেবাটি উপযোগী হতে পারে যদি আপনি জানতে চান যে প্রদর্শিত অনুসন্ধানগুলি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের দ্বারা ভাল বলে বিবেচিত হয় কিনা৷ এখন, এটি কোনও সঠিক বিজ্ঞান নয়, তবে আপনি যদি এই ধরণের জিনিস পছন্দ করেন তবে আপনি এটি ব্যবহার করতে চাইতে পারেন।

ডান দিকে, কিছু স্পন্সর বিজ্ঞাপন, সেইসাথে নেভিগেশন জন্য কীবোর্ড শর্টকাট আছে. ডিফল্টরূপে, ফলাফলের একটি একক পৃষ্ঠা দেখানো হয় এবং আপনি নিচে স্ক্রোল করার সাথে সাথে প্রসারিত হয়। এখন, আসুন আরও কিছু দুর্দান্ত জিনিস দেখে নেওয়া যাক।

আরো অনুসন্ধান

আপনি যদি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি খুঁজছেন, অনুসন্ধান বাক্স ম্যাগনিফাইং গ্লাস আইকনের ডানদিকে ছোট্ট সাদা তীরটিতে ক্লিক করুন৷ এটি ওয়েবসাইটগুলির জন্য আদর্শ পাঠ্য অনুসন্ধানকে প্রসারিত করবে। আপনি আমি ভাগ্যবান প্রথম অনুসন্ধানের প্রশ্নগুলি সম্পাদন করতে পারেন, আপনি Bing এবং Google-এ চিত্রগুলি অনুসন্ধান করতে পারেন, মানচিত্র অনুসন্ধান করতে পারেন, খবর, উইকিপিডিয়া, ইউটিউব এবং আরও অনেক কিছু পরীক্ষা করতে পারেন৷ বেশ সুবিধাজনক। প্রতিটি আইটেমের কাছাকাছি ছোট শর্টকাট লক্ষ্য করুন. এটি! ব্যাং নামে একটি বৈশিষ্ট্য। এক নিমিষে এই সম্পর্কে আরো.

সেটিংস

আপনি ইঞ্জিনটি কাস্টমাইজ করতে অনুসন্ধান বাক্সের ডানদিকে সেটিংস এবং সাহায্য আউট ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করতে পারেন। আপনি কোন ধরণের ফলাফল পছন্দ করেন তা নির্ধারণ করতে পারেন, গোপনীয়তার বিকল্পগুলি সেট করতে পারেন, চেহারা এবং অনুভূতি পরিবর্তন করতে পারেন, কীবোর্ড শর্টকাটগুলি সম্পর্কে শিখতে পারেন, ফোরাম এবং চ্যাট এবং আরও অনেক কিছু পরীক্ষা করতে পারেন৷


DuckDuckGo - আপনার পরবর্তী সার্চ ইঞ্জিন

গোপনীয়তা

এটি ইঞ্জিনের অন্যতম শক্তিশালী পয়েন্ট। কোন ব্যবহারকারী ট্র্যাকিং আছে. কিছু লোক তাদের গোপনীয়তাকে সবচেয়ে উদ্যোগীভাবে মূল্য দেয়। এমনকি যদি তথাকথিত বিগ ব্রাদার কর্পোরেশনগুলি আপনাকে ট্র্যাক করছে তার বিপদগুলি ছোট এবং নগণ্য, অন্তত আমি যতদূর উদ্বিগ্ন, বাস্তব জীবনে বাস্তব বা অনুভূত প্রভাব থাকা সত্ত্বেও, অনেক লোক এই বৈশিষ্ট্যটির প্রশংসা করবে। অন্ততপক্ষে, DuckDuckGo এমন কিছু অফার করে যা বড় প্রতিদ্বন্দ্বী কেউ করে না, যা বেশ প্রশংসনীয়।

যেমন আমি আগে উল্লেখ করেছি, আপনি প্রদর্শিত সাইটগুলির জন্য WOT রেটিং পান। আপনি নিরাপদ অনুসন্ধানও করতে পারেন। এবং একটি বিশুদ্ধ HTTPS সংস্করণ আছে. আপনি দেখতে পাচ্ছেন, গোপনীয়তার উপর খুব জোর দেওয়া হয়েছে।

গুডিজ

এটি বৈশিষ্ট্যের আরেকটি আকর্ষণীয় এবং অনন্য সেট। অ্যাড-অন, বিশেষ অক্ষর কম্বো ব্যবহার করে আপনার অনুসন্ধান, বিভিন্ন শর্টকাট এবং আরও অনেক কিছু। DDG আপনাকে Bang (!) চিহ্ন এবং একটি জাদু শব্দ ব্যবহার করে সব ধরণের দুর্দান্ত অনুসন্ধান করতে দেয়, তাই শব্দটি !Bang। উদাহরণস্বরূপ, ! amazon যাই হোক না কেন অ্যামাজন সাইটগুলিতে যা কিছু অনুসন্ধান করবে। ইমেজ সার্চ, ক্রস-রেফারেন্সিং এর ফলে গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিন ইত্যাদির জন্য একই ধরনের কার্যকারিতা রয়েছে।

DuckDuckGo - আপনার পরবর্তী সার্চ ইঞ্জিন

DuckDuckGo - আপনার পরবর্তী সার্চ ইঞ্জিন

এবং আরো অনেক আছে. সময়, আবহাওয়া, সূর্যোদয় এবং সূর্যাস্তের জন্য ভূ-অবস্থান সচেতনতা, তাত্ক্ষণিক বার্তা পাঠানো, হোমপেজ ব্যক্তিগতকরণ, গণনা, রূপান্তর এবং আরও অনেক কিছু। আপনি যা প্রত্যাশিত এবং চেয়েছিলেন, সবই আছে। এবং তারপর কিছু.

আপনি Firefox, Chrome এবং অন্যান্য আধুনিক ব্রাউজারে DDG যোগ করতে পারেন। এটি সমস্ত প্ল্যাটফর্মে ভাল কাজ করে। এটা বেশ সুন্দর. কিন্তু এখন, সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস. এই ইঞ্জিন সত্যিই কতটা ভালো এবং সঠিক?

সার্চ ইঞ্জিনের যথার্থতা এবং প্রাসঙ্গিকতা

এখনও অবধি, আমরা দুর্দান্ত তবে কিছুটা বিবিধ বিষয় সম্পর্কে কিছু অভিনব আলোচনা করেছি। সার্চের ফলাফল প্রাসঙ্গিক না হলে এর কোনোটিই গুরুত্বপূর্ণ নয়। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা এখনও কিছুটা সীমিত, প্রায় তিন মাস ধরে ডিডিজি পরীক্ষা করার পরে, তাই দয়া করে কিছু সংরক্ষণের সাথে আমার অনুসন্ধান এবং মতামত নিন। এটি বলেছে, আমি সৎভাবে বিশ্বাস করি যে DDG মোটামুটি সুনির্দিষ্ট এবং দরকারী তথ্য সরবরাহ করে। সামগ্রিকভাবে, পুরানো বিষয়বস্তুর জন্য অনুসন্ধানের মান সেরা। সাম্প্রতিক বিষয়বস্তুর বৈশিষ্ট্য Google-এ আরও ভাল, উদাহরণস্বরূপ।

তাছাড়া, DDG প্রচুর আবর্জনা ফিল্টার করে, তাই আপনি বারবার খুব বেশি বারবার হিট পাবেন না। আপনি প্রথম এবং সর্বাগ্রে মূল বিষয়বস্তু দেখতে পাবেন, যা একটি দুর্দান্ত জিনিস। উইকিপিডিয়া অনুসন্ধান একটি অতিরিক্ত বোনাস পেতে, এটা মনে হয়.

আমি আমার নিজের সাইট ব্যবহার করে কিছু পরীক্ষা করেছি। বিভিন্ন জনপ্রিয় আইটেমগুলির জন্য ক্যোয়ারী যা Google-এ বিশিষ্টভাবে বৈশিষ্ট্যযুক্ত ছিল যতক্ষণ না তারা সিদ্ধান্ত নেয় যে Blogspot-এ যেকোন কিছু অন্যত্র মূল কাজের চেয়ে ভাল। তো চলুন দেখে নেওয়া যাক গুগল স্ক্র্যাপারদের পক্ষে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এমন কিছু আইটেম এখানে কীভাবে দেখায়।

তাই আমি দুটি অনুসন্ধান করেছি - একটি "সেরা লিনাক্স গেমস" এর জন্য এবং একটি "ওপেনসেস 11.4 পর্যালোচনা" এর জন্য। আমি Google এবং Bing যা করে তা DuckDuckGo-এর সাথে তুলনা করেছি। চলুন দেখা যাক যখন আপনি এমন বিষয়বস্তুর সন্ধান করেন যা আমাকে শীর্ষস্থানীয় অবস্থানে প্রদর্শন করা উচিত, যেভাবে এটি গুগলে ছিল এবং গত পাঁচ বছরে প্রতিযোগিতা ছিল।

সেরা লিনাক্স গেম কোয়েরি

Bing দ্বিতীয় স্থানে আমার নিজের নিবন্ধ দেখায়। Google আমার নিবন্ধটি অষ্টম স্থানে ফেরত দেয়, যেখানে আমার নিজের সাথে লিঙ্ক করে এমন আরেকটি সাইট দ্বিতীয় স্থানে তালিকাভুক্ত হয়। এটি একটি উন্নতি, যেহেতু এপ্রিলের মাঝামাঝি সময়ে, Google শীর্ষস্থানে আমার সামগ্রী ব্যবহার করে আধা ডজন কপি এবং পেস্ট সাইট দেখাবে৷ তারা কিছু স্যানিটাইজেশন করেছে, কিন্তু এটি এখনও কম প্রাসঙ্গিক জাঙ্ক এবং কপিক্যাট প্রথম, আসল সামগ্রী দ্বিতীয়। কিন্তু আপনি আগে এই উদাহরণ দেখেছেন. DDG আমাকে স্পট নম্বর 1 এ রাখে। বিজয়ী।

openSUSE 11.4 পর্যালোচনা ক্যোয়ারী

Bing দ্বিতীয় স্থানে আমার পর্যালোচনা দেখায়, খারাপ নয়। Google এটা দেখায় না, যদিও আমার নিবন্ধটি অফিসিয়াল SUSE ফোরাম এবং ডিস্ট্রোওয়াচ-এ তালিকাভুক্ত এবং উদ্ধৃত করা হয়েছে, হাজার হাজার ভিউ পেয়েছে এবং যা কিছু নয়। DuckDuckGo আমার নিবন্ধটি চতুর্থ স্থানে তালিকাভুক্ত করেছে। মেলার মেলা। অন্যরা আমার চেয়ে ভালো লিখেছেন।

আপনি পরীক্ষা এবং নিজের জন্য দেখতে পারেন. আমি আপনাকে দুটি উদাহরণ দেখিয়েছি, তবে ফলাফলগুলি হাজার হাজার প্রশ্নের জন্য সামঞ্জস্যপূর্ণ, তা সত্ত্বেও Dedoimedo। সামগ্রিকভাবে, DuckDuckGo উচ্চ-মানের, মূল বিষয়বস্তু শীর্ষস্থানীয় অবস্থানে দেখায়, অল্প বা কোনো পুনর্ব্যবহারযোগ্য সামগ্রী সহ। Bing অনুরূপ ফলাফল অফার করে। Google-এর সার্চ ইনডেক্স বিশাল, অন্যদের তুলনায় অনেক বড়, কিন্তু ফলাফলগুলি স্প্যাম, বাজে কথা এবং কাটা উপাদান দিয়ে দূষিত।

আপনি যদি আজকের বা গতকালের বিষয়বস্তু খুঁজছেন, তাহলে Google সেরা পারফর্ম করে। এখন থেকে এক সপ্তাহ পরে, বা বরং, পিছনের দিকে, আপনি DuckDuckGo এর সাথে আরও ভাল। এটির একটি সহজ এবং বন্ধুত্বপূর্ণ ইন্টারফেস রয়েছে যা এর প্রতিদ্বন্দ্বী এবং ক্লিনার, আরও প্রাসঙ্গিক ফলাফল অফার করে। আপনি কম দেখতে পাবেন, কিন্তু পরিমাণ আপনাকে নিরুৎসাহিত করতে দেবেন না। আপনি যা খুঁজছেন তা হল গুণমান এবং নির্ভুলতা, তাই আপনি ইন্টারনেট নামক মল পুল জুড়ে লিঙ্কগুলি অনুসরণ করতে আপনার সময় নষ্ট করবেন না।

অবশেষে, বোনাস হিসাবে, আপনি যদি Google এ DGV সফ্টওয়্যার অনুসন্ধান করেন:

আমি তালিকাভুক্ত বিচ্ছিন্ন জ্যামিতি ভিউয়ার পেয়েছি, তবে আমি একটি স্পনসরড লিঙ্কও পেয়েছি যা বলে:একটি বিচ্ছিন্ন ঘটনা চান? - আপনার জীবনে কিছু উত্তেজনা যোগ করুন। এবং এটি একটি সাইটকে নির্দেশ করে যাকে বলা হয় ilicitencounters ডট কম। কি সুন্দর. আমি এমন সফ্টওয়্যার চেয়েছিলাম যেটি ফুরিয়ার রূপান্তরগুলি একটি দুর্দান্ত, কোয়ান্টাম-এর মতো উপায়ে করে এবং গুগল আমাকে আমার স্ত্রীর সাথে প্রতারণা করার প্রস্তাব দেয়। এটা কি সুন্দর এবং আমার প্রশ্নের সাথে সম্পূর্ণ প্রাসঙ্গিক নয়? আর ভাবতে ভাবতে আমার জীবনে উত্তেজনা ছিল। অভিশাপ.

উপসংহার

DuckDuckGo একটি খুব প্রতিশ্রুতিশীল প্রকল্পের মত দেখাচ্ছে। ইন্টারফেস সহজ এবং বন্ধুত্বপূর্ণ. আপনি প্রচুর অতিরিক্ত জিনিস পান, ভাগ্য কুকির মতো। সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনি প্রাসঙ্গিক তথ্য, হৃদয়, মূল, ডেটা ভাগ করার এক এবং একমাত্র অর্থ পান। এটি হ'ল হত্যাকারী বৈশিষ্ট্য যা দীর্ঘমেয়াদে এর ভাগ্য নির্ধারণ করবে। নির্ভুলতা এবং বিশ্বস্ততা, এটি সব গুরুত্বপূর্ণ। অন্য সবকিছু, যতটা অভিনব এবং আমন্ত্রণমূলক হতে পারে, তা হল সুবিধা। এবং কিছু বড় সুবিধা তারা হতে পারে, সাথে!ব্যাং, চমৎকার গোপনীয়তার বিকল্প এবং কাস্টমাইজেশনের উপযোগী।

অন্ধকার দিক থেকে, ব্যবহারকারীদের কাছে বিকল্প এবং সেটিংস প্রদর্শনের ক্ষেত্রে DuckDuckGo কিছু অতিরিক্ত পলিশ এবং পরিমার্জন থেকে উপকৃত হবে, কারণ কম দক্ষ লোকেরা কিছুটা বিভ্রান্ত হতে পারে। ইমেজ এবং মানচিত্রের জন্য একটি সমতল অনুসন্ধানের অনুমতি দেওয়াও একটি বুদ্ধিমান ধারণা হবে, কারণ লোকেরা সহজাতভাবে ছোট ড্রপ-ডাউন বোতামটি নাও দেখতে পারে।

আমি এই সার্চ ইঞ্জিনের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত উপলব্ধি করছি। এটির অনেক সম্ভাবনা রয়েছে এবং এটি পরবর্তী বড় জিনিস হয়ে উঠতে পারে। এই মুহুর্তে, এটি একটি খুব সম্মানজনক 9/10 পায়। আপ রাখুন এবং ভাল কাজ. এদিকে, আমি আমার কর্তব্যপরায়ণ এবং পরিশ্রমী পরীক্ষা চালিয়ে যাব। শান্তি।

যারা আমাকে মেল করেছেন এবং DuckDuckGo-এর পরামর্শ দিয়েছেন তাদের সবাইকে অনেক ধন্যবাদ!

চিয়ার্স।


  1. ইকোসিয়া - সবুজ সার্চ ইঞ্জিন

  2. আপনার Nokia ফোনের জন্য বিনামূল্যের GPS

  3. আপনার অপেরার ত্বক

  4. Personas দিয়ে আপনার ফায়ারফক্সকে উদ্দীপিত করুন