কম্পিউটার

OpenPandora - গেমিং এবং আরও অনেক কিছু

আশা করি, আপনি Pandora-এর সাথে আমার পালিয়ে যাওয়ার কথা মনে রেখেছেন, যা মূল্যায়নের জন্য কোম্পানির CEO আমাকে দিয়েছিলেন। প্রথম কিস্তিতে, আমরা বেশিরভাগই পরীক্ষা ইউনিটের চেহারা এবং অনুভূতি এবং আশ্চর্যজনক হার্ডওয়্যার নিয়ে আলোচনা করেছি। দ্বিতীয়টিতে, আমরা Xfce বিল্ড এবং মোডেড অ্যান্ড্রয়েড পোর্টের উপর ফোকাস করেছি। এখন পর্যন্ত ভাল, উন্নতির জন্য কিছু পয়েন্ট সহ।

এবং এখানে ট্রিলজির চূড়ান্ত অংশ। আজ, আমরা Pandora মাইক্রো কম্পিউটারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক, গেমিং নিয়ে আলোচনা করব। প্রকৃতপক্ষে, এই ছোট্ট বাক্সটিকে গেমারদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে, এবং এর শক্তি অনেক গেমের মধ্যে ফিউজ করে, যা স্ট্যান্ডার্ড লিনাক্স এবং অ্যান্ড্রয়েড উভয় ফ্লেভারে পাওয়া যায়, পাশাপাশি এমুলেটরগুলির একটি সম্পূর্ণ গুচ্ছ।

নতুন ফার্মওয়্যার

আপনি যদি মনে করেন, অতীতে আমার প্যান্ডোরা বক্স ফ্ল্যাশ করতে সমস্যা হয়েছিল। আমি যাই করি না কেন, এসডি কার্ড থেকে বুট করা সহজভাবে সম্ভব ছিল না। মাইকেলের সাথে একটি সংক্ষিপ্ত পরামর্শের পরে, যেখানে তিনি পরামর্শ দিয়েছিলেন যে আমি ফ্ল্যাশিংয়ের জন্য SD কার্ড প্রস্তুত করতে উত্সর্গীকৃত ফর্ম্যাটিং সরঞ্জামগুলি ব্যবহার করব, আমি আবার চেষ্টা করেছি, এবার fdisk এবং GParted আমার পছন্দের সরঞ্জাম হিসাবে ব্যবহার করছি৷ দেখো, এটা কাজ করেছে!

আমার প্যান্ডোরা এখন ফার্মওয়্যার সংস্করণ 1.55 এর সাথে বুট করছে। ফ্ল্যাশিং প্রক্রিয়া সম্পর্কে উল্লেখযোগ্য বিষয় হল যে আপনার প্রাথমিক ব্যবহারকারী সেটআপ মুছে ফেলা হবে, তাই আপনাকে আপনার ব্যবহারকারীকে পুনরায় তৈরি করতে হবে, আপনার পাসওয়ার্ড এবং একইভাবে চয়ন করতে হবে। আপনার অ্যাপ্লিকেশন সেটিংস স্পর্শ করা হবে না, কারণ সেগুলি আপনার পৃথক SD কার্ডে সংরক্ষণ করা হয়েছে৷ আরেকটি নতুন আইটেম হল যে আপনি এখন বেছে নিতে পারেন কোথায় স্বয়ংক্রিয় লগইন করার অনুমতি দেওয়া হবে বা সিস্টেম পরিবেশ নির্বাচন করার আগে পাসওয়ার্ডের জন্য অনুরোধ করা হবে। ড্যান্ডি।


যাইহোক, সর্বশেষ ফার্মওয়্যার ইউনিটের সামগ্রিক আচরণে এত উন্নতি আনে না। ওয়্যারলেস সংযোগটি এখনও কিছুটা ধীরগতিতে রয়ে গেছে, যদিও এটি অতীতের তুলনায় কিছুটা দ্রুত বোধ করে। যাইহোক, দ্রুততার মানে মসৃণ নয়, এবং আপনি এখনও স্ট্রিম করা ভিডিওগুলিতে একটি ছিন্নভিন্ন প্লেব্যাক থেকে ভুগবেন, যা ছোট পর্দার রেজোলিউশন দ্বারা আরও জটিল। ভলিউম আইকন বুগলেটটিও ফ্ল্যাশিং থেকে বেঁচে গেছে।

হার্ডওয়্যার এবং ব্যাটারি

কিছুক্ষণের জন্য Pandora ব্যবহার করার পরে, আমি অবশ্যই এর শক্তিশালী মানের বিল্ড এবং অতিরিক্ত-দীর্ঘ ব্যাটারি জীবনের জন্য নিশ্চিত করতে পারি। হ্যাঁ, এটি আপনাকে প্রকৃত ব্যবহারের দশ ঘন্টারও বেশি সময় দেয়, কোন পৌরাণিক কাহিনী নেই, সেখানে কোন অলস গর্ব নেই। তদুপরি, বেশ কিছুক্ষণের জন্য একপাশে রেখে দিলেও, ব্যাটারি খুব কমই নিষ্কাশন হয়, তাই আপনি যেখান থেকে রেখেছিলেন সেখানেই তুলে নেন এবং মনে হয় আপনার সবসময় বেশি রস থাকে। এটি ব্লুমোশন সমতুল্য, সফ্টওয়্যারে উপলব্ধি করা হয়েছে। স্ট্যান্ডবাই মোডে, প্যান্ডোরা প্রায় এক সপ্তাহ স্থায়ী হয়। আবার, রসায়ন এবং অপ্টিমাইজেশানের একটি দুর্দান্ত কীর্তি।

এখন, গেমস...

অবশেষে, আপনি সব জন্য অপেক্ষা করা হয়েছে জিনিস. ঠিক আছে, মাইকেল দ্বারা প্রদত্ত গেমগুলির রঙিন সংগ্রহ পরীক্ষা করার জন্য, আমি প্যান্ডোরাকে এর MiniMenu মোডে বরখাস্ত করেছি, যা গেমিং প্যাড এবং নব দ্বারা নিয়ন্ত্রিত হয়, ডিভাইসটি কী তা নিয়ে একটি ক্লাসিক সম্মতি।

অনুগ্রহ করে মনে রাখবেন MiniMenu সব গেমিং সম্পর্কে নয়। আপনি স্ট্যান্ডার্ড ডেস্কটপের পরিবর্তে এটি ব্যবহার করতে পারেন, এবং কেবলমাত্র সমস্ত বিভাগের মাধ্যমে ব্রাউজ করতে পারেন এবং উপলব্ধ অ্যাপ্লিকেশন এবং সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন, যেমন আপনি সাধারণত করেন। তারপর, আপনি লুকানো বিভাগগুলিও প্রকাশ করতে পারেন, যদি সেগুলি বিদ্যমান থাকে, স্কিন পরিবর্তন করতে, মেনু কনফিগার করতে, কাস্টম অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা করতে, নতুন সফ্টওয়্যারের জন্য স্ক্যান করতে পারেন, যা আপনি SD কার্ডে যোগ করেছেন, ক্যাশে প্রিভিউ, একটি টার্মিনাল কনসোল চালান, প্রস্থান করুন, শাটডাউন, এবং যেমন. বেশ কিছুটা সত্যিই.

ক্যাটাগরিগুলি অনেকগুলি জিনিস নিয়ে আসে এবং আপনি যখন MiniMenu ব্যবহার করেন তখনই আপনি অফারটির সম্পদ এবং রঙের প্রশংসা করতে শুরু করেন, কারণ ভিতরে একটি ছোট পর্দায় সবকিছু একটি একক তালিকায় স্ট্যাক করা হলে আপনি একই প্রভাব পান না। এক্সএফসিই। সামগ্রিকভাবে, লেআউটটি ভাল, কিন্তু প্রোগ্রামের নাম এবং সংস্করণ দেখানো কিছু পাঠ্য একত্রে স্ক্র্যাঞ্চ করা যেতে পারে এবং আপনি তালিকাভুক্ত প্রতিটি আইটেমের পূর্বরূপ পাবেন না।

গেমস! গেমস !

কিন্তু যে সম্পর্কে যথেষ্ট. আসুন গেমস, রুটি এবং মাখন এবং প্যান্ডোরার গ্রীষ্মকালীন ওয়াইনগুলিতে ফোকাস করি। সংগ্রহটি কেবল বিশাল। আপনি লেটেস্ট ওপেন সোর্স গেমস, সেইসাথে পরিত্যক্ত DOS সফ্টওয়্যারের পোর্ট এবং অন্যান্য, নন-পিসি প্ল্যাটফর্মের গেমগুলি সহ সবকিছুর কিছুটা পাবেন৷ বেশিরভাগ শিরোনাম একটি স্ক্রিনশট পূর্বরূপ সহ আসে, যা চমৎকার।

তাই আমরা এখানে কি আছে? ঠিক আছে, আমি চেষ্টা করেছি প্রথম গেমগুলির মধ্যে একটি হল ব্যাটল ফর ওয়েসনোথ, যা আমি লিনাক্সের জন্য আমার প্রথম গেমিং সংকলনে পর্যালোচনা করেছি। এটি একটি ড্যান্ডি শিরোনাম, এবং এটি Pandora এ এটি চালানো বেশ সহজ।

তারপর, আমি ওপেনটিটিডি চেষ্টা করেছি, এবং এটিও ভাল কাজ করেছে, যদিও এত ছোট স্ক্রিনে আপনার সমস্ত পরিবহন অনুসরণ করা কিছুটা কঠিন, তাই কিছুক্ষণ পরে আপনার চোখ ক্লান্ত হয়ে যেতে পারে। এর পরে, আপনি কি বিশ্বাস করবেন, আমি লিটল বিগ অ্যাডভেঞ্চার পরীক্ষা করেছি, পুরানো দিনের একটি মিষ্টি অবশেষ! রক্তাক্ত ভয়ঙ্কর. ডিউক নুকে, ভাল, এটি একটি বিট কঠিন খেলা ছিল, কারণ নিয়ন্ত্রণগুলি খুব সংবেদনশীল ছিল, বা বিকল্পভাবে, আমি বড় নোব।



এরপরে, আমি ZOD ইঞ্জিন এবং ক্যাননবল, প্লাস গ্র্যাভিটি চেষ্টা করেছি, যেখানে আপনি এই 2D স্পেসশিপটি উড়তে চান, মাধ্যাকর্ষণ এবং জড়তা উভয়ের সাথে লড়াই করার সময়। তাই খুব কঠিন আমি প্রায় পাঁচ মিনিট পরে প্রস্থান. এবং তাই মৃদুভাবে, একটি ছয় বছর বয়সী বন্য কৌতূহল নিয়ে, আমি অন্বেষণ চালিয়ে গেলাম, স্মৃতি ফিরিয়ে আনলাম এবং কিছু নতুন তৈরি করলাম।

কয়েক ঘন্টা পরে, আমি বরং সঙ্কুচিত এবং মাথা ঘোরা অনুভব করছিলাম। কিছু গেম প্যান্ডোরায় সত্যিই ভাল চলে। এগুলি কেবল ডিজাইনে, বায়বীয় এবং উজ্জ্বল, এবং আপনি গেমিং নিয়ন্ত্রণগুলি ব্যবহার করে সেগুলিকে সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করতে পারেন, এবং যেহেতু Pandora হালকা এবং কমপ্যাক্ট, আপনি যেতে যেতে গেম করতে পারেন৷ অন্যান্য শিরোনামগুলির জন্য মাউস পয়েন্টার ব্যবহার করা প্রয়োজন, এবং এটি খুব আরামদায়ক নয়, কারণ আপনাকে কুঁজো করতে হবে, শক্তভাবে কুঁকড়ে যেতে হবে এবং আপনার আঙ্গুল এবং কাঁধে টান দিতে হবে। যাইহোক, সামগ্রিকভাবে, অভিজ্ঞতা বেশ উত্তেজনাপূর্ণ ছিল।

এখন, অফিসিয়াল সাইটটি আপনাকে কিছু বাস্তব দানবের সাথে জ্বালাতন করবে। Quake, Descent, Max Payne, GTA 3, এবং আরও অনেক। একেবারে পাগল। এবং এই বরং দুর্দান্ত ইউটিউব ভিডিওটি পরীক্ষা করতে ভুলবেন না, যা আশ্চর্যজনক গেমিং ভাণ্ডার প্রদর্শন করে।

সমস্যা

যদিও সব সোনালী ছিল না। আমার প্রতিটি স্ক্রিনশট সেশনের সময় কিছু সময়ে, ক্যাপচার সফ্টওয়্যারটি কাজ করা বন্ধ করে দেবে, কয়েকশো চিত্রের পরে, মনে হচ্ছে। আমি জানি না কেন এটি হয়, এবং যদি স্ক্রিনশট ইউটিলিটি গ্রাফিকাল পরিবেশের ঘন ঘন পরিবর্তন, বা Pandora বোতামের উদার ব্যবহারের জন্য সংবেদনশীল নাও হতে পারে। কিন্তু আমি সমস্ত জিনিসগুলি পুনরায় তৈরি করতে বাধ্য হয়েছিলাম, এবং মজাটি আপনি প্রথমবারের মতো একই রকম হয় না।

সেই টেট্রিস-এর মতো গেমগুলির মধ্যে একটি, যেখানে আপনি ক্যান্ডি স্তুপ করেছেন এবং আক্ষরিক অর্থে পুরো জিনিসটি জমে গেছে এবং আমাকে এটি ঠান্ডা করতে হয়েছিল। ন্যান ক্যাটের মতো আরও বেশ কয়েকটি গেম চালু করতে ব্যর্থ হয়েছে, যখন অন্যগুলি পিনিয়াটাসের আধিক্য থাকা সত্ত্বেও প্রকৃতপক্ষে নিয়ন্ত্রণযোগ্য ছিল না, মানে গেম নিয়ন্ত্রণ। এবং আমি আগেই উল্লেখ করেছি, ওয়্যারলেস গতি ফ্লেকি থেকে যায়, যদিও ফার্মওয়্যার 1.52 থেকে এটি কিছুটা উন্নত হয়েছে।

উপসংহার

প্যান্ডোরার গেমিং দিকটি এটির সবচেয়ে শক্তিশালী দিক। এখানেই মাইক্রো-কম্পিউটার সত্যিই জ্বলজ্বল করে। অ্যান্ড্রয়েড বিল্ড একটি প্রযুক্তিগত ডেমো, Xfce ডেস্কটপ চমৎকার, কিন্তু ছোট পর্দার জন্য উপযুক্ত নয়। অন্যদিকে, গেমস প্যাকটি যত্ন সহকারে করা হয় এবং MiniMenu আপনাকে সর্বোত্তম উপায়ে মজা করতে দেয়। এখন, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, আপনি আরও যোগ করতে পারেন, যেমন খুশি।

এই বক্সে ডিউক নুকেম, এলবিএ এবং ওপেনটিটিডি দেখে আমি একেবারে রোমাঞ্চিত হলেও, প্যান্ডোরার পরবর্তী প্রজন্মের জন্য কিছু জিনিস বিবেচনা করা দরকার। আমরা আগের দুটি পর্যালোচনাতেও সেগুলিকে স্পর্শ করেছি, তবে এখানে একটি সারসংক্ষেপ, এবং পরামর্শগুলি, সর্বশেষতম, অত্যন্ত মনোরম গেমিং অভিজ্ঞতার স্বাদযুক্ত।

Pandora একটি বড় পর্দা এবং একটি অনেক উচ্চ স্ক্রীন রেজোলিউশন প্রয়োজন. এটি ডেস্কটপ সেশনটিকে ব্যবহার করা সহজ করে তুলবে, এমন কিছু ছদ্মবেশ এড়াতে সাহায্য করবে যেখানে প্রোগ্রাম এবং ওয়েবসাইটগুলি খাপ খায় না এবং কিছু বোতাম লুকানো থাকে এবং চোখের উপর চাপ কমিয়ে দেয়। তির্যকভাবে একটি অতিরিক্ত এক বা দুই ইঞ্চি নাক্ষত্রিক হবে। নেটওয়ার্কিংও ঠিক করা দরকার। তা ছাড়া, অন্যান্য বিবরণ মোটামুটি গৌণ। কিছু অতিরিক্ত পলিশ এবং টুইকস, বড় কিছু নয়, যেকোনো পণ্য এবং অপারেটিং সিস্টেমের জন্য সাধারণ ফসল।

আমি Pandora এর সাথে বাজিমাত চালিয়ে যাব, তাই আমাদের কাছে এখনও অতিরিক্ত, অঘোষিত সিক্যুয়াল থাকতে পারে এবং শেষ পর্যন্ত, দেওয়া এবং নেওয়া এবং বিয়োগ করা, আমি মনে করি পণ্যটি তার মূল্যের উপযুক্ত। কিন্তু এর অর্থ এই নয় যে এটি নিখুঁত, এবং উন্নতির জন্য অবশ্যই জায়গা আছে। প্রথমে হার্ডওয়্যার, পরবর্তী প্রেজেন্টেশন লেয়ার, এবং আমরা সম্ভবত অ্যান্ড্রয়েডকে বাদ দিতে পারি, অথবা হয়তো সম্পূর্ণরূপে সুইচ করতে পারি, কে জানে, কিন্তু উভয়েরই প্রয়োজন নেই। আমি একটি পূর্ণ ডেস্কটপ পছন্দ করব, তবে এর মানে অন্তত 1280 x 720 পিক্সেল, যদি বেশি না হয়। অবশেষে, কিছু গ্রেড. প্যান্ডোরার গেমিং দিকটি প্রায় 8.5/10 প্রাপ্য। যা মোট ডিভাইসের গ্রেডকে 10-এর মধ্যে 7.5 বা 8.0-এর মতো কিছুতে নিয়ে আসে, অর্থাৎ। ঠিক আছে, যে অনুপস্থিত পয়েন্ট ঠিক কি, পর্দার জন্য একটি, ওয়্যারলেস জন্য একটি, এবং অন্য সবকিছুর জন্য অর্ধেক খাঁজ. যে সব হবে.

চিয়ার্স।


  1. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  2. কম্পিউটারের ভবিষ্যৎ

  3. VMware ওয়ার্কস্টেশন 14 - বিস্তৃত এবং ব্যয়বহুল

  4. মুষ্টিমেয় ESXi টিপস এবং কৌশল