কম্পিউটার

Firefox সতর্কতা বার্তা বাগ থেকে প্রস্থান করুন

কখনও কখনও, খুব কমই, আপনি এমন একটি পরিস্থিতির সম্মুখীন হতে পারেন যেখানে Firefox আপনার পছন্দটি মনে রাখে না যখন আপনার ট্যাবগুলি পরের বার শুরু হওয়ার জন্য সংরক্ষণ করার অনুরোধ জানানো হয়। তাই আপনি না বেছে নিলেও, চেকবক্সটি চিহ্নিত করুন পরের বার জিজ্ঞাসা করবেন না এবং প্রস্থান করুন, আপনি এখনও একই রকম, বিরক্তিকর বার্তা পাবেন পরবর্তী ব্রাউজার সেশনের শেষে।

এই নিবন্ধে, আমি আপনাকে বিভিন্ন উপায় দেখাব যে আপনি এই বাগটি পরিচালনা করতে পারেন এবং এটিকে ঘিরে কাজ করতে পারেন, যাতে আপনি সামগ্রিকভাবে নির্বিঘ্ন ব্রাউজিং উপভোগ করতে পারেন। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে কেন এবং কখন এই বাগটি প্রকাশ পায় তার সঠিক বিবরণ আমি জানি না এবং আমি এটি এখন এবং তারপরে কয়েকবার দেখেছি এবং আমি অন্বেষণ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছি। যাইহোক, আমি জানি কিভাবে সমস্যার সমাধান করতে হয়। তাই আমাকে অনুসরণ করুন।

সমস্যা প্রকাশ

আপনি আপনার ব্রাউজার বন্ধ করার চেষ্টা করেন এবং আপনি এটি দেখতে পান:

আপনি যদি সেভ এবং প্রস্থান নির্বাচন করেন তবে এটি সম্ভবত কাজ করবে। আপনি যদি শুধু প্রস্থান করুন এবং চেকবক্স চিহ্নিত করেন, তাহলে তা হবে না। প্রতিবার, ব্রাউজার একই বোকা প্রশ্ন জিজ্ঞাসা করবে।

সমাধান

প্রথমত, ব্রাউজার সেটিংসের সঠিক মান আছে কিনা তা যাচাই করতে আমাদের about:config পৃষ্ঠার সাথে পরামর্শ করতে হবে। কখনও কখনও, GUI প্রম্পটে আপনার উত্তরগুলি পটভূমিতে কনফিগারেশনগুলিতে প্রতিফলিত নাও হতে পারে, যা আমরা পরীক্ষা করতে চাই।

আকর্ষণীয় পছন্দগুলি হল browser.showQuitWarning এবং browser.warnOnQuick। এই মান মিথ্যা সেট করা উচিত. আপনি লক্ষ্য করবেন যে ফায়ারফক্স মনে করে showQutWarning সত্যের একটি ব্যবহারকারী-সেট মান, যদিও আমি এটিকে স্পষ্টভাবে মিথ্যা হিসাবে চিহ্নিত করেছি। কোথাও একটি বাগ কিছু ধরনের. প্রকৃতপক্ষে, ব্রাউজারটি আমাকে বিরক্ত করতে থাকে।

ওয়ার্কঅ্যারাউন্ড 1:

এখন আমাদের এই সমস্যা কাটিয়ে উঠতে হবে। প্রথম বিকল্পটি হল পরের বার খোলার সময় ব্রাউজারটিকে বর্তমান সেশনটি মনে রাখার অনুমতি দেওয়া। এইভাবে, এটি প্রম্পট করবে না, তবে আপনি এই সমাধানটিকে অপর্যাপ্ত মনে করতে পারেন, বিশেষ করে যদি আপনি শেষ সেশনটি সংরক্ষণ করতে না চান।

ফায়ারফক্স পছন্দগুলিতে, সাধারণের অধীনে, স্টার্টআপ বিভাগটি দেখুন। Show my home page থেকে Firefox শুরু হলে ড্রপ ডাউন পছন্দ টগল করুন শেষবার থেকে আমার উইন্ডো এবং ট্যাব দেখাতে। আপনি প্রাথমিক লোডিং সহজ করতে নির্বাচন না করা পর্যন্ত ট্যাব লোড করবেন না বলে চিহ্নিত করতে পারেন।

ওয়ার্কঅ্যারাউন্ড 2:

একটি আরও মার্জিত সমাধান হল ট্যাব মিক্স প্লাস এক্সটেনশন ইনস্টল করা, যা বিল্ট-ইন সেশন ম্যানেজারকে গ্রহণ করে এবং আপনার ট্যাব এবং উইন্ডোগুলির অনেক বেশি দানাদার নিয়ন্ত্রণের অনুমতি দেয়। আপনি যদি এক্সটেনশন ইনস্টল করেন, সতর্কতাগুলিও চলে যাবে, এছাড়াও আপনি একটি ফাঁকা পৃষ্ঠা, আপনার হোম পৃষ্ঠা বা অন্য কিছু দিয়ে আপনার সেশনগুলি শুরু করতে সক্ষম হবেন৷

উপসংহার

এটি একটি নির্বোধ কিভাবে, কিন্তু তবুও এটি গুরুত্বপূর্ণ। আমি মনে করি এটির কিছুটা অভাব রয়েছে, কারণ কোথাও কিছু বোকা বাগ রয়েছে যা ট্রিগার এবং প্রকাশের জন্য শর্তগুলির একটি খুব বিশেষ সেট নেয়, যা আমাকে প্রস্তাবিত দুটি সমাধানের সাথে কম স্বাচ্ছন্দ্য বোধ করে।

তবুও, এটি আপনাকে দেখায় যে কীভাবে আপাতদৃষ্টিতে অসম্ভব সমস্যাগুলি পরিচালনা করতে হয়, কীভাবে ফায়ারফক্সের পছন্দগুলি হুডের অধীনে কাজ করতে হয়, কীভাবে ব্রাউজার স্টার্টআপ পরিচালনা করতে হয় এবং কীভাবে এক্সটেনশনগুলি ইনস্টল করতে হয়। এছাড়াও, আপনি আপনার আসল সমস্যা থেকে মুক্তি পাবেন। সব মিলিয়ে খারাপ গাইড নয়। ঠিক আছে, যদি আপনার কাছে অন্যান্য দরকারী পয়েন্টার থাকে তবে আমি অবশ্যই সেগুলি শুনে খুশি হব এবং সেগুলি যুক্ত করব।

চিয়ার্স।


  1. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  2. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  3. মোজিলা প্রিজম - সাইট-নির্দিষ্ট ব্রাউজার

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার