কম্পিউটার

Firefox সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করে - সমস্যা ও সমাধান

আজকের আগে, আমি ফায়ারফক্স ব্যবহার করে আনন্দের সাথে নেট ব্রাউজ করছিলাম, যখন হঠাৎ করে, ব্রাউজারটি পুনরায় চালু হয়, এবং যখন এটি আবার চালু হয়, আমি একটি হলুদ সতর্কতা বার্তা দেখেছিলাম যে আমার অ্যাড-অনগুলি অক্ষম করা হয়েছে কারণ সেগুলি যাচাই করা যায়নি৷ অ্যাডব্লক প্লাস, নোস্ক্রিপ্ট এবং গ্রিজমনকি সহজভাবে অদৃশ্য হয়ে গেছে। W00t.

একটি দ্রুত অনুসন্ধান আমার সন্দেহ নিশ্চিত করেছে:বিশ্বব্যাপী ফায়ারফক্সের সাথে একটি বিস্তৃত সমস্যা। স্পষ্টতই, তাদের বৈধতা যাচাই করার জন্য অ্যাড-অনগুলিতে স্বাক্ষর করার জন্য ব্যবহৃত একটি শংসাপত্রের মেয়াদ শেষ হয়ে গেছে, যা ব্রাউজারকে অ্যাড-অনগুলি পরীক্ষা করতে অক্ষম করে তুলেছে, ফলস্বরূপ foobar যা আমি এবং অন্যান্য লক্ষ লক্ষ ফায়ারফক্স ব্যবহারকারীরা এইমাত্র অভিজ্ঞতা পেয়েছি। আচ্ছা, এই সমস্যাটি কমাতে আপনি কী করতে পারেন তা আমাকে দেখান। আমার পরে।

Firefox সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করে - সমস্যা ও সমাধান

সমস্যা

প্রযুক্তিগত বিবরণে খুব বেশি না গিয়ে, অ্যাড-অন সাইনিং পদ্ধতিতে সমস্যাটি সত্যিই একটি অপ্রয়োজনীয় সমস্যা। একটি শংসাপত্রের মেয়াদ শেষ হয়ে গেছে। অথবা বরং, দায়িত্বপ্রাপ্ত লোকেরা এটি পুনর্নবীকরণ করতে ভুলে গেছে। একটি উদাহরণ হিসাবে, একটি HTTPS ওয়েবসাইট চিন্তা করুন. আপনি একটি ব্রাউজার থেকে একটি সতর্কতা দেখতে পাবেন যদি সাইটের শংসাপত্রের মেয়াদ শেষ হয়ে যায়, তা বৈধ হোক বা না হোক। তাই ব্রাউজার আপনাকে সেখানে না যেতে সতর্ক করে, কারণ সাইটের পরিচয় যাচাই করা যায় না। ফায়ারফক্সের সাথে, সমস্যাটি আরও বড়। ফায়ারফক্স অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করবে যা যাচাই করা যায় না। যেহেতু লোকেরা আসলে অ্যাড-অন ব্যবহার করে, এর মানে তাদের প্রকৃত ব্যবহারযোগ্যতা এবং উত্পাদনশীলতা ক্ষতিগ্রস্ত হবে।

কিছুক্ষণ আগে, Mozilla একটি "নিরাপত্তা" বৈশিষ্ট্য হিসাবে অ্যাড-অন সাইনিং প্রয়োগ করেছে, যা ব্যবহারকারীদের "দূষিত" অ্যাড-অন থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷ হাস্যকরভাবে, এই প্রক্রিয়াটি একটি নির্বিচারে এক্সটেনশনের পরিবর্তে সবচেয়ে বড় সমস্যা হিসাবে পরিণত হয়েছে যা কেউ কিছু তাত্ত্বিক নিরাপত্তা পরিস্থিতিতে ইনস্টল করতে বেছে নেবে।

সমাধান

এখানে আপনাকে দুটি জিনিস করতে হবে। প্রথমত, যদি আপনার ফায়ারফক্স প্রোফাইলের ব্যাকআপ থাকে, তাহলে সমাধানটি অনেক দ্রুত এবং সহজ। আমি শীঘ্রই এই আলোচনা করা হবে. দ্বিতীয়ত, আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি আবার না ঘটবে, তাই আপনাকে ফায়ারফক্সকে অ্যাড-অনগুলি পরীক্ষা করা থেকে বিরত রাখতে হবে।

Mozilla একটি স্থায়ী সমাধানের জন্য কাজ করছে, কিন্তু হাস্যকরভাবে, একদিনে দ্বিতীয়বার, তারা তাদের পক্ষে সমস্যা সমাধানের পরিবর্তে একটি ফিক্স স্থাপন করার জন্য Studies বেছে নিয়েছে। ব্যক্তিগতভাবে, আমি দীর্ঘদিন ধরে অধ্যয়ন অক্ষম করেছি, কারণ আমি পরীক্ষা-নিরীক্ষার জন্য ব্যবহার করা পছন্দ করি না, আমি বৈশিষ্ট্যগুলির সাইডলোডিং পছন্দ করি না এবং আমি কোনো ট্র্যাকিং ডেটা (ফায়ারফক্স বা অন্যথায়) ভাগ করতে সম্মত নই।

Firefox সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করে - সমস্যা ও সমাধান

তাই আপনাকে about:config খুলতে হবে এবং তারপর xpinstall.signatures.required অনুসন্ধান করতে হবে। এই লাইনে ডাবল ক্লিক করে এটিকে মিথ্যাতে পরিবর্তন করুন। ফায়ারফক্স পুনরায় চালু করুন। যখন Mozilla একটি স্থায়ী সমাধান ইস্যু করে, আপনি এটিকে আবার ডিফল্ট সেটিংয়ে টগল করতে পারেন।

Firefox সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করে - সমস্যা ও সমাধান

একবার আপনি ব্রাউজারটি পুনরায় চালু করলে, পরবর্তী পদক্ষেপটি হল আপনার ব্রাউজারটিকে তার প্রত্যাশিত অবস্থায় পুনরুদ্ধার করা। যদি আপনার অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় না করা হয়, আপনি অ্যাড-অন তালিকায় নিম্নলিখিত অবস্থা দেখতে পাবেন:"অ্যাড-অন নাম" ফায়ারফক্সে ব্যবহারের জন্য যাচাই করা যায়নি। সাবধানতার সাথে এগিয়ে যান. এর মানে বৈধতা এখনও কাজ করে না, কিন্তু আপনার সংশোধন আপনাকে আপনার সমস্ত অ্যাড-অনগুলির সাথে সাধারণভাবে ব্রাউজার ব্যবহার চালিয়ে যেতে দেয়৷

Firefox সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করে - সমস্যা ও সমাধান

প্রোফাইল পুনরুদ্ধার করুন - ব্যাকআপগুলি

এখন, আপনি যদি এই সমস্যায় পড়ে থাকেন, তাহলে আপনাকে আপনার ব্রাউজারকে আগের মতো কাজ করতে হবে। সাধারণত, এর অর্থ সমস্ত অ্যাড-অনগুলি পুনরায় ইনস্টল করা বা পুনরায় সক্রিয় করা। এটি একটি ঝামেলা হতে পারে। যে কারণে আমি ব্যাকআপের সর্বোচ্চ গুরুত্বের উপর জোর দিতে চাই। শুধু ডেটা নয় অ্যাপ্লিকেশন সেটিংসও। তারা সমালোচনামূলক. আপনার পরিবেশে যদি এমন একটি জিনিস থাকে যা শীর্ষস্থানীয় হওয়া উচিত, তা হল ব্যাকআপ (যাচাইযোগ্য পুনরুদ্ধার সহ), কারণ আপনার অনন্য তথ্য ছাড়া সবকিছু প্রতিস্থাপন করা যেতে পারে। যখন সমস্যাগুলি দেখা দেয় - এবং সেগুলি ঘটবে - আপনি দ্রুত সেগুলি সমাধান করতে পারেন এবং ব্যথামুক্ত মজা করতে ফিরে যেতে পারেন৷

আমি আমার উত্পাদনশীলতা এবং আধা-উৎপাদনশীল মেশিনে গুরুত্বপূর্ণ ফায়ারফক্স প্রোফাইলগুলির একটি রাত্রিকালীন ব্যাকআপ রাখি। সুতরাং যখন এই বাগটি এসেছিল, তখন সমাধানটি ছিল ব্যাকআপ অবস্থানটি খুলতে এবং আগের রাত থেকে প্রোফাইলটি অনুলিপি করা, প্রক্রিয়াটিতে কার্যত কিছুই হারান না। আমার ব্রাউজারের অবস্থা পুনরুদ্ধার করতে আমার এক মিনিটেরও কম সময় লেগেছে।

উপসংহার

বেশ কিছু লোক আমাকে ইমেল করেছে, আমাকে জিজ্ঞাসা করেছে যে এই সমস্যাটি আমাকে স্যুইচ করেছে কিনা। না। ফায়ারফক্স এখনও একটি দীর্ঘ ব্যবধানে তাদের সবার মধ্যে সবচেয়ে কম বিরক্তিকর ব্রাউজার। এবং ন্যায্যভাবে বলতে গেলে, বিশ্বব্যাপী সফ্টওয়্যার পটি যাওয়ার এটি প্রথম উদাহরণ নয়। মনে রাখবেন যখন একটি প্রধান সার্চ ইঞ্জিন সতর্ক করেছিল যে প্রতিটি সাইট দূষিত ছিল কারণ কেউ কোথাও একটি তালিকায় টাইপো করেছে? অথবা যখন একটি প্রধান OS বিক্রেতারা একটি আপডেট টেনে আনে কারণ এটি লোকেদের ডেটা নষ্ট করছে?

যদি কিছু হয়, এই সমস্যাটি ব্রাউজারের অবকাঠামো বজায় রাখার জন্য দুর্বল পেশাদারিত্বকে প্রতিফলিত করে এবং নিরাপত্তার উদ্যোগকে হাইলাইট করে যা ইন্টারনেটকে ধ্বংস করেছে। নতুন পদ্ধতিতে কিছুই মানুষকে নিরাপদ করে না, এটি কেবল উত্পাদনশীলতা এবং মজার ক্ষতি করে। এই বিষয়ে, ফায়ারফক্স যা করার কথা তা করেছে, এটি অ্যাড-অনগুলিকে ব্লক করেছে যা নিরাপত্তা সেটিংস মেনে চলে না। এটি আপনাকে আপনার ব্রাউজার পরিবর্তন করতে অনুপ্রাণিত করবে না, কারণ ইন্টারনেটকে আঁকড়ে ধরে রাখা মধ্যমতাকে ভারসাম্য রক্ষা করার জন্য আমাদের সকলেরই একটি শক্তিশালী আন্ডারডগ প্রয়োজন৷ এটার উপর আমাকে বিশ্বাস করুন, আমি কি আপনার নবী হতে পারি, যদি ফায়ারফক্স ভালোর জন্য অদৃশ্য হয়ে যায়, আপনি চাইবেন ইন্টারনেট কখনোই উদ্ভাবিত হয়নি। যাইহোক, আপনি ঠিক আছে, এবং ব্যাকআপ ভুলবেন না. সম্পন্ন করা হয়েছে. আপনার ওয়েবগুলি উপভোগ করুন৷

চিয়ার্স।


  1. Firefox 4 বিটা 7 ম্যাকের উপর ফ্ল্যাশ ব্রেক করে - সমাধান

  2. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  3. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার

  4. কেন্দ্রীয় পদ্ধতিতে ফায়ারফক্স অ্যাড-অনগুলি পরিচালনা করুন - টিউটোরিয়াল