কম্পিউটার

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

আমি কোন স্মার্ট স্মার্টফোন ব্যবহারকারী নই। আমি এমন একজন যে তাদের জিনিসগুলি বড় এবং আরামদায়ক এবং দক্ষ পছন্দ করে। আঙুল দিয়ে টোকা দেওয়া সেই চাহিদাগুলিকে পুরোপুরি অনুবাদ করে না। কিন্তু ... লুমিয়া ধীরে ধীরে স্বর্গে থাকা বড় ফোনবুথের দিকে আরোহণের সাথে, বিকল্পগুলিকে অবশ্যই মূল্যায়ন করতে হবে। তাই, Motorola Moto G6, যাকে আমি একটি আশ্চর্যজনকভাবে ভালো ডিভাইস বলে মনে করি, তা সত্ত্বেও অ্যান্ড্রয়েড। অপরদিকে. এটি ছিল আরেকটি কঠিন চমক।

তাই সম্ভবত টাচ টানেলের শেষে আলো আছে। এটি যেমন ঘটবে, আপনি আপনার ফোনের জন্য আপডেটগুলিও পাবেন, এটি পরীক্ষামূলক ডিভাইস হোক বা না হোক। এই নিবন্ধটি আমার Android 9.0 আপগ্রেডের গল্প বলে, এটি কীভাবে হয়েছে, ভাল, খারাপ এবং অদ্ভুত। তাই আপনি এটি একটি সুন্দর 24-ইঞ্চি স্ক্রিনে বা আপনার কোলে একটি ছোট ফোনে পড়ছেন না কেন, যদি পারেন তবে পিছনে ঝুঁকুন এবং উপভোগ করুন। চলুন শুরু করা যাক।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

বিজ্ঞপ্তি এবং পদ্ধতি আপডেট করুন

মার্চের শেষের দিকে, আমি একটি প্রম্পট পেয়েছি যে আমাকে বলে যে Android এর একটি সম্পূর্ণ নতুন সংস্করণ উপলব্ধ রয়েছে - 9.0 Pie। যেহেতু আমার মোটো প্রাথমিকভাবে একটি পরীক্ষামূলক ডিভাইস, তাই আমি খারাপভাবে যাওয়া নিয়ে খুব বেশি উদ্বিগ্ন ছিলাম না, তাই আমি কোনো বড় ঝামেলা বা প্রস্তুতি ছাড়াই এটিকে আপডেট করতে দিয়েছিলাম। প্রকৃত ডাউনলোডের ওজন ছিল 1.4 জিবি।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

তার অনুমানে সত্য, 30 মিনিট পরে, আপডেটটি ইনস্টল করা হয়েছিল, এবং আমি আমার ফোনের হোম স্ক্রীনের দিকে তাকিয়ে ছিলাম, দৃশ্যত অপরিবর্তিত। এটা ভালো. কিন্তু হ্যাঁ, প্রথম নজরে, কোন উল্লেখযোগ্য চাক্ষুষ পার্থক্য ছিল না। আমি কোনো আশা করিনি, কারণ গুগল তার মেটেরিয়াল ডিজাইনের সাথে আরামদায়ক হয়েছে এবং এটি বেশিরভাগই একটি যুক্তিসঙ্গত UI এর নরম পরিমার্জন। কিন্তু শয়তান বিস্তারিতভাবে এবং পৃষ্ঠের নীচে রয়েছে, তাই আমি পরীক্ষা করে দেখলাম কী ঘটেছে এবং আসলেই কী পরিবর্তন হয়েছে৷

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

সিস্টেম সেটিংস

আমি শীঘ্রই আবিষ্কার করেছি যে আমার সমস্ত সেটিংস ঠিক যেমন আমি আপগ্রেড করার আগে সেগুলি ছেড়ে দিয়েছিলাম। কোনো অ্যাপ্লিকেশানের অতিরিক্ত অনুমতি ছিল না এবং হঠাৎ করে কোনো সেন্সর বা বিকল্প চালু করা হয়নি। যে অ্যাপ্লিকেশানগুলির ব্যাকগ্রাউন্ড ডেটা অক্ষম ছিল সেগুলি এই অবস্থায়ই রয়ে গেছে, এবং আমার অ্যাকাউন্টে এখনও ওয়েব এবং অ্যাপ্লিকেশন ইতিহাস বিরাম দেওয়া হয়েছে এবং সেগুলিও। খুব সুন্দর. আমি বলতে চাচ্ছি, আপগ্রেড করার পরে সত্যিই কিছু পরিবর্তন করার কোন কারণ নেই, কিন্তু আপনি সত্যিই জানতে পারবেন না। এই বিষয়ে, আমি খুব খুশি।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

নতুন কি?

ঠিক আছে, জিনিসটি হল, অ্যান্ড্রয়েড 9.0 পাই রিলিজ নোটের দিকে তাকানো, এর সম্পর্কে অনেক ভাল জিনিস রয়েছে। দুর্ভাগ্যবশত, তারা সত্যিই আমার এবং আমার ব্যবহারের মডেলের ক্ষেত্রে প্রযোজ্য নয়, কারণ আমি একজন বরং মিতব্যয়ী মোবাইল ব্যবহারকারী, এবং আমি অপারেটিং সিস্টেমে উপলব্ধ বেশিরভাগ স্পর্শ বৈশিষ্ট্যগুলির জন্য খুব কম পয়েন্ট দেখতে পাচ্ছি। শুধু অ্যান্ড্রয়েড নয়, এটি একটি সাধারণ বিষয়। তাই আমি এটি ব্লগারদের এবং যারা এই পরিবর্তনগুলি সম্পর্কে যত্নশীল তাদের উপর ছেড়ে দেব৷

এইভাবে, আমার জন্য, আমি যে জিনিসগুলি লক্ষ্য করেছি তা হল ছোট চাক্ষুষ পার্থক্য যা আমার ব্যবহারকে ক্ষতিগ্রস্ত করে। প্রথমত, আমি লক্ষ্য করেছি যে অ্যাপ্লিকেশন মেনু, যদি এটিকে বলা হয়, এখন একটি পটভূমি বৈশিষ্ট্যযুক্ত, এবং এটি আর স্বচ্ছ নয়। এটি সিস্টেম থিমিংয়ের অংশ, এবং যদি স্বয়ংক্রিয়ভাবে সেট করা হয়, এটি আপনার ওয়ালপেপার পছন্দের উপর ভিত্তি করে কনফিগার করা হবে। আমার ক্ষেত্রে, এর অর্থ হল একটি সাদা ব্যাকগ্রাউন্ড, এবং এটি স্ক্রিনের নীচে নেভিগেশন বোতামগুলির সাথে সংঘর্ষে লিপ্ত হয় এবং রঙটি স্পষ্টতই ঝাঁকুনিযুক্ত (কিছুটা স্বচ্ছতার সাথে আসে)।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

ডেস্কটপে, অন্ধকার থিমগুলি ভয়ঙ্কর; ফোনে, তারা দেখতে বেশ ঠিক আছে। কিন্তু কালোর উপর সবুজ, না।

আমি অন্ধকার থিম চেষ্টা করেছি, এবং এটি আসলে আরও অর্থপূর্ণ। আমি সবসময় দাবি করেছি যে ডার্ক থিমগুলি ফোনে ভাল কাজ করে, তবে ডেস্কটপে কখনই তা নয়। সব পরে, আমার Lumia সব অন্ধকার-থিমযুক্ত এবং কি না. সুতরাং এটি একটি বুদ্ধিমান সমাধান নম্বর এক থেকে এক নম্বর সমস্যা৷

আমি আরও লক্ষ্য করেছি যে বিজ্ঞপ্তি এলাকায় ছয়টি বোতাম অনুভূমিকভাবে সাজানো আছে এবং তারা প্রায় ফ্রেমের সীমানা স্পর্শ করে। এই সত্যিই আমাকে বিরক্ত. দেখা যাচ্ছে না... বসতি। আমি বোতামগুলি অপসারণ করার চেষ্টা করেছি, কিন্তু দেখা যাচ্ছে, আপনার ন্যূনতম ছয়টি প্রয়োজন এবং এটি ভুল। আপনি যখন প্রসারিত করেন, লেআউটটি অনেক ভালো হয়। আমি এটির প্রতিকার করার একটি উপায় খুঁজে পাইনি, এবং আমি মনে করি এটি একটি ভিজ্যুয়াল রিগ্রেশন। অন্যথায়, স্টাইলটি বেশ মনোরম।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

পাশের প্রান্তে সেই চেনাশোনাগুলির নৈকট্য দেখে আমি সত্যিই বিরক্ত৷

উজ্জ্বল দিক থেকে, আপনি যদি অ্যাপগুলিতে যান এবং তাদের অনুমতিগুলি পরিবর্তন করতে চান তবে আপনার কাছে এখন একটি সম্প্রতি ব্যবহৃত তালিকা রয়েছে, তাই আপনি যে সফ্টওয়্যারটি পরীক্ষা করছেন এবং সক্রিয়ভাবে ব্যবহার করছেন তাতে পরিবর্তন করা সহজ। ইউএসবি চার্জিং এবং ফাইল শেয়ারিং আরও বিকল্পের সাথে আসে।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

ডু নট ডিস্টার্ব প্রোফাইলের উপরও আপনার আরও নিয়ন্ত্রণ রয়েছে এবং আপনি যদি চান তবে আপনি এটিকে সূক্ষ্মভাবে সুরক্ষিত করতে পারেন।

আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর? আমি পাই আমার স্লাইস পাই... অ্যান্ড্রয়েড পাই - কি খবর?

আমার জন্য, সবচেয়ে বড় পরিবর্তন হল স্ক্রিনশট অ্যাপ। এখন, স্বয়ংক্রিয়ভাবে একটি স্ক্রিনশট নেওয়া এবং এটি সংরক্ষণ করার পরিবর্তে, আপনি সম্পাদনা উইজার্ডের মাধ্যমে যান, যা আপনাকে ক্রপ করতে, প্রভাব যোগ করতে এবং একইভাবে করতে দেয়৷ স্পষ্টতই, এটি ব্যবহারকারীদের কাছ থেকে একটি বড় প্রশ্ন ছিল, এবং আমি কেবল এটিকে কষ্টকর বলে মনে করি, কারণ এটি আমার কর্মপ্রবাহে একটি অতিরিক্ত ট্যাপ যোগ করে। আমি অনুমান করি যে এটি শুধুমাত্র ফোন-ব্যবহারকারীদের জন্য উদ্দেশ্যে করা হয়েছে, যারা তাদের স্ক্রিনশটগুলিকে একটি ডেস্কটপে অনুলিপি করার পরিবর্তে ডিভাইসে ঠিক সেখানেই সম্পাদনা করবেন এবং এটি জিআইএমপি বা একইভাবে ব্যবহার করবেন। সবচেয়ে খারাপ দিক হল যে আমি আসলে সম্পাদনাটি এড়িয়ে যাওয়ার এবং এখনই ফাইলগুলি সংরক্ষণ করার কোন উপায় খুঁজে পাইনি। অবশেষে, আমি এটি খুঁজে পেয়েছি, কিন্তু এটি একটি ভিন্ন নিবন্ধ, আপনি দেখতে পাবেন।

পারফরম্যান্স

ফোন দ্রুত এবং সত্য রান, অ্যাপ্লিকেশন দ্রুত প্রতিক্রিয়া. যদি কিছু হয় তবে এটি ওরিওর চেয়ে কিছুটা মসৃণও হতে পারে। একটি নতুন ব্যাটারি ব্যবহারের উন্নতি অ্যালগরিদমও রয়েছে, যা কম ব্যবহৃত অ্যাপগুলির জন্য পটভূমি ডেটা অক্ষম করবে, তাই এটি কীভাবে কাজ করে তা দেখতে আকর্ষণীয় হবে, যদিও আমি কোনও বড় পরিবর্তন আশা করি না। ইঙ্গিত, আপনি যদি আমার Moto G6 পর্যালোচনা এবং আমার Android গোপনীয়তা নির্দেশিকা পড়েন, তাহলে আপনি জানেন যে আমি যাইহোক বেশিরভাগ অ্যাপের জন্য ব্যাকগ্রাউন্ড ডেটা নিষ্ক্রিয় করেছি, তাই আমি ইতিমধ্যেই যতটা সম্ভব অপ্টিমাইজ করেছি৷

উপসংহার

আমি এই আপডেটের জন্য উদ্দিষ্ট জনসংখ্যার থেকে অনেক দূরে আছি, তাই আমার দিক থেকে পরিবর্তনের উপর মন্তব্য করা সঠিক বলে মনে হবে না। অ্যান্ড্রয়েডে আমার আগ্রহের মাত্রা একজন সাধারণ মোবাইল ব্যবহারকারী যা চায় বা প্রয়োজন তার চেয়ে অনেক কম দানাদার স্তরে যায়। এটি বলেছে, ইতিবাচক দিক থেকে, আপডেটটি দ্রুত, নির্ভুল, পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই ছিল এবং আমার সেটিংসে কোন পরিবর্তন হয়নি। নেতিবাচক দিক থেকে, আমি স্ক্রিনশট + সম্পাদনা, সাদা অ্যাপ ব্যাকগ্রাউন্ড (আমি আগের মতো স্বচ্ছতা চাই), এবং দ্রুত অ্যাক্সেস জিনিস আইকন সত্যিই আমাকে বিরক্ত করে না।

সামগ্রিকভাবে, এটি ওরিওতে একটি যুক্তিসঙ্গত আপডেটের মতো মনে হয়, উচ্চ স্তরের সামঞ্জস্য সহ, যা বাস্তুতন্ত্রের পরিপক্কতার কথা বলে। এবং তবুও, এখানে এবং সেখানে কিছু সত্যিই অদ্ভুত জিনিস রয়েছে, যেমন সেই আইকনগুলি এবং একটি কালো পটভূমিতে গাঢ় সবুজ পাঠ্য, যা সবেমাত্র দৃশ্যমান। তারপরে আবার, সেটিংসে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য এবং বিকল্প রয়েছে, ব্যবহারে আরও দৃশ্যমানতা, কর্মক্ষমতা ভাল, এবং আমরা এখনও ব্যাটারি সম্পর্কে দেখব। সব মিলিয়ে, যদিও, এখানে ডিলব্রেকার এমন কিছুই নেই। সম্ভবত আপনি আপডেট দ্বারা আশ্চর্য হবেন না, কিন্তু পাইতে এমন কিছুই নেই যা আপনাকে এটি ইনস্টল করা থেকে বিরত করবে। এবং যে সব কার্মুজেন সেন্ট্রাল থেকে হবে. দীর্ঘমেয়াদী পরীক্ষার জন্য সাথে থাকুন।

চিয়ার্স।


  1. Aquaris E4.5 Ubuntu ফোন - Android এর সাথে

  2. Android কে উইন্ডোজ ফোনের মত দেখান

  3. Airdroid - ওয়্যারলেসভাবে অ্যান্ড্রয়েড পরিচালনা করুন

  4. VirtualBox 4 - নতুন কি?